রাজ্য
 

হজযাত্রী নিয়ে প্রথম বিমান উড়ল জেড্ডায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সকালে ৩৮০ জন হজযাত্রী নিয়ে প্রথম বিমান কলকাতা থেকে রওনা হল। এয়ার ইন্ডিয়ার বিমান দিনে দু’বার হজযাত্রীদের নিয়ে জেড্ডা যাবে। আগামী ১৬ আগস্ট পর্যন্ত কলকাতা থেকে রোজ যাবে ওই বিমান।
বিশদ
দলবদল: অধ্যক্ষকে মামলার নোটিস মান্নানের কৌঁসুলির

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মানস ভুইঞাসহ দলের অন্তত পাঁচ বিধায়কের তৃণমূলে যোগ দেওয়ার ইস্যুতে বিধানসভা অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে হাইকোর্টে কংগ্রেস পরিষদীয় তথা বিরোধী দলনেতা আবদুল মান্নানের দায়ের করা মামলার প্রথম শুনানির দিন ধার্য হয়েছে আগামী ১ আগস্ট।
বিশদ

26th  July, 2017
সিলভাসা থেকে দুই নাবালিকাকে উদ্ধার পুলিশের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিলভাসা থেকে দুই নাবালিকাকে উদ্ধার করল সিআইডি। তাদের ফুঁসলিয়ে নিয়ে যাওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে দুই অভিযুক্তকে। চলতি মাসে শান্তিনিকেতন থানায় ওই পরিবার অভিযোগ করেন, তাদের দুই মেয়েকে ফুঁসলিয়ে নিয়ে যাওয়া হয়েছে।
বিশদ

26th  July, 2017
 বৃষ্টিতে চাষের ক্ষতি হয়নি, মন্তব্য কৃষিমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টানা বৃষ্টিতে এখনও পর্যন্ত রাজ্যে চাষবাসের বিশেষ ক্ষতি হয়নি। কৃষিমন্ত্রী পূর্ণেন্দু বসু মঙ্গলবার বলেন, এখনই উদ্বেগের কিছু নেই। ধান গাছ দিন সাতেক জলে ডুবে থাকলে ক্ষতি হয়।
বিশদ

26th  July, 2017
রক্তপরীক্ষা করানো রোগীর সংখ্যা বাড়ছে
এবার পেটব্যথাকে সঙ্গে নিয়ে নয়া চেহারায় ডেঙ্গু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ বছর পোশাক বদলে নতুন রূপে এল ডেঙ্গু। ডেঙ্গু রোগীদের দেখা যাচ্ছে টাইফয়েডের মতো উপসর্গ! এমনই কথা বলছেন শহরের বিশেষজ্ঞ চিকিৎসকরা। সাধারণত, টাইফয়েডে প্রচণ্ড পেট ব্যথা, ডায়ারিয়া, গা গোলানো, বমি এবং জ্বর ইত্যাদি উপসর্গ হয়ে থাকে। র্যা শ বাদ দিলে উপসর্গের দিকে থেকে এ বছর ডেঙ্গুর সঙ্গে টাইফয়েডের প্রচুর মিল। অন্যতম মিল পেটব্যথা।
বিশদ

26th  July, 2017
কলেজে ফের ভরতির দিন বাড়াল কলকাতা বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের কলেজে স্নাতকস্তরে ভরতির দিন বৃদ্ধি করেছে কলকাতা বিশ্ববিদ্যালয়। খালি আসনগুলিতে ২৪ জুলাই থেকে আবেদন গ্রহণ শুরু হয়েছে। ৩১ জুলাই পর্যন্ত তারা আবেদন গ্রহণ করতে পারবে। পুরোটা অবশ্য অনলাইনেই হবে। 
বিশদ

26th  July, 2017
গীতবিতানে ৫৪ প্লট বিলি, মডেল বাড়ি বানিয়ে দেবে এসএসডিএ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শান্তিনিকেতনে থেকে বাড়ি তৈরি করা সম্ভব না হলে, গীতবিতান টাউনশিপে বাড়ি তৈরির ব্যবস্থা করে দেবে শ্রীনিকেতন-শান্তিনিকেতন উন্নয়ন কর্তৃপক্ষ বা এসএসডিএ। তার জন্য প্রয়োজনীয় টাকাও তারাই নিয়ে নেবে।
বিশদ

26th  July, 2017
পাশ-ফেল প্রথা ফিরলেও থাকছে বিতর্ক, সাপ্লিমেন্টারিতে উত্তীর্ণ হলে ৩ মাস নষ্ট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাশ-ফেল প্রথা ফিরলেও তা নিয়ে বিতর্ক থেকেই যাচ্ছে। বলা হচ্ছে, অনুত্তীর্ণ পড়ুয়ারা ক্লাসে ওঠার জন্য ফের সাপ্লিমেন্টারি পরীক্ষা দিতে পারবে। সেই পরীক্ষা হবে মার্চ কিংবা মে মাসে। তাতে পাশ করলে পরবর্তী ক্লাসে ওঠার সুযোগ থাকবে। বিতর্ক এখানেই। কারণ সেই পড়ুয়া পরবর্তী শিক্ষাবর্ষে পুরো সময় পাবে না।
বিশদ

26th  July, 2017
তুলে দেওয়া হল সময়সীমা
জিটিএ’র অডিট শেষ করেই ফিরতে হবে হিসাব পরীক্ষক দলকে, নির্দেশ নবান্নের

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: জিটিএ কর্মীদের অসহযোগিতায় ঢিমেতালে চলছে অডিটের কাজ। সেই কাজ যাতে দ্রুত শেষ করা যায়, সেকারণে আরও কয়েকজনকে সেখানে পাঠানো হয়েছে। একইসঙ্গে অডিট শেষ করার যে সময়সীমা বেঁধে দিয়েছিল নবান্ন, তাও তুলে নেওয়া হয়েছে। বলা হয়েছে, অডিট সম্পূর্ণ করেই ফিরতে হবে সমতলে।
বিশদ

26th  July, 2017
অতিবৃষ্টির সঙ্গে বিপত্তি বাড়াচ্ছে তেনুঘাট-পাঞ্চেতের ছাড়া জল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের বন্যা পরিস্থিতির অবনতির জন্য এখন বিতর্কের কেন্দ্রে উঠে এসেছে ঝাড়খণ্ডের বোকারো জেলার তেনুঘাট বাঁধ। ঝাড়খণ্ড সরকার নিয়ন্ত্রিত তেনুঘাট থেকে দামোদর নদীর জল বেশি পরিমাণে ছাড়া হচ্ছে বলে রাজ্য সরকারের অভিযোগ। এই জলের চাপ এসে পড়ছে ডিভিসি-র পাঞ্চেত বাঁধের উপর।
বিশদ

26th  July, 2017
আদালতে গরহাজির, গুরুংসহ ২২ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা জারির আরজি
তৎপর সিবিআই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোর্খা লিগ নেতা মদন তামাং হত্যা মামলায় সোমবার আদালতে গরহাজির ছিলেন অভিযুক্ত বিমল গুরুংসহ ২২ জন। এঁদের বিরুদ্ধে জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরওয়ানা’ জারির আবেদন জানাল সিবিআই। 
বিশদ

25th  July, 2017
কন্যাশ্রী দিয়ে শুরু, এবার বাংলার সংস্কৃতিও বিশ্বসেরা হবে: মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পড়ুয়া কন্যা সন্তানদের ‘সামাজিক প্রকল্প’ কন্যাশ্রীর মতোই সাংস্কৃতিক চর্চার ক্ষেত্রেও যে বাংলা বিশ্ববন্দিত এবং সমাদৃত হবে, সে বিশ্বাস রাখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সেই বিশ্বাসের কথাই সোমবার বিকালে তারকাখচিত নজরুল মঞ্চে মহানায়ক উত্তমকুমার স্মরণের অনুষ্ঠানে অকপটে জানিয়ে দিলেন মমতা।
বিশদ

25th  July, 2017

Pages: 12345




একনজরে
জেরুজালেম, ২৭ জুলাই: প্রবল সমালোচনার চাপে আল-আকসা মসজিদ থেকে মেটাল ডিটেক্টর সরিয়ে নেওয়ার একদিন পর এবার বাকি নিরাপত্তাও সরিয়ে নিয়েছে ইজরায়েল। তুমুল বিক্ষোভ আর প্রতিরোধের মুখে অবশেষে বৃহস্পতিবার আল-আকসার প্রবেশপথ থেকে নিরাপত্তা বেষ্টনী ও গেটগুলি সরিয়ে নেওয়া হয়েছে। প্রবেশ পথে ...

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: টানা তিনদিন নি঩খোঁজ থাকার পর চম্পাহাটিতে নির্মীয়মাণ একটি বাড়ির সেপটিক ট্যাঙ্কের ভিতর থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার হয়েছে। মৃতের নাম পঞ্চানন নস্কর (৫৩)। বৃহস্পতিবার মৃতের ছেলে প্রশান্ত নস্কর অভিযোগ করেছেন, তাঁর বাবাকে ডেকে নিয়ে গিয়ে ...

শ্রীনগর, ২৭ জুলাই (পিটিআই): কাশ্মীরে ফের জঙ্গি অনুপ্রবেশ রুখে দিল সীমান্ত রক্ষা বাহিনী। জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় অনুপ্রবেশের সময় সেনার গুলিতে তিন জঙ্গি প্রাণ হারিয়েছে বলে খবর। ...

বিএনএ, কৃষ্ণনগর: বৃষ্টি কমলেও জলাধারের জলে ভাগীরথীর জলস্তর বাড়ায় নদীয়ার নদীপাড় সংলগ্ন বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আতঙ্কে ভুগছেন বাসিন্দারা। প্রতি ঘণ্টায় জল বাড়ছে। ভাগীরথীর জলস্তর বিপদসীমার খানিকটা নীচে রয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যাবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু

27th  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮৩.০৫ টাকা ৮৫.৯১ টাকা
ইউরো ৭৪.১৮ টাকা ৭৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী দিবা ৬/৩৯, হস্তানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/১০/৪০, অ ৬/১৬/৪, অমৃতযোগ দিবা ৬/৫৫ পুনঃ ৭/৪৭-১০/২৪ পুনঃ ১/১-২/৪৬ পুনঃ ৪/৩১-অস্তাবধি, বারবেলা ৮/২৬-১১/৪৩, কালরাত্রি ৮/৫৯-১০/২১।
১১ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী ৯/৩৬/১৬, উত্তরফাল্গুনীনক্ষত্র ৮/২৩/৫৯, সূ উ ৫/৭/৮, অ ৬/১৮/২০, অমৃতযোগ ৬/৫২/৩৮, ৭/৪৫/২২-১০/২৩/৩৭, ১/১/৫১-২/৪৭/২১, ৪/৩২/৫০-৬/১৮/২০, রাত্রি ৭/৪৪/৫০-৯/১১/২১, ২/৫৭/২২-৩/৪০/৩৮, বারবেলা ৮/২৪/৫৬-১০/৩/৫০, কালবেলা ১০/৩/৫০-১১/৪২/৪৪, কালরাত্রি ৯/০/৩২-১০/২১/৩৮।
 ৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাতে ইস্তফা আরও ২ কংগ্রেস বিধায়কের 

11:50:00 AM

সল্টলেকে ফের এটিএম কার্ডের পিন জেনে প্রতারণা, ধৃত ১ 
ফের ব্যাংক কর্তা পরিচয় দিয়ে ফোন করে এটিএম কার্ডের পিন জেনে লক্ষাধিক টাকা গায়েব। ঘটনায় আসানসোল থেকে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি নয়াপট্টির বাসিন্দা এক ব্যক্তিকে ফোন করে ব্যাংক কর্তা পরিচয় দিয়ে এটিএম কার্ডের তথ্য চাওয়া হয়। ওই ব্যক্তি তথ্য জানানোর পর ১ লক্ষ ৯৮৬ টাকা গায়েব হয়ে যায় অ্যাকাউন্ট থেকে। ঘটনার কথা জানিয়ে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতর কন্যা। তদন্তে নেমে আসানসোল থেকে পিনাকি গাঁতাইত নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম কার্ড, ব্যাংকের পাসবুক, আধার কার্ড ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। এদিন তাকে আদালতে তোলা হবে। 

11:46:07 AM

আসানসোলে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, জখম ১৫ 

11:10:00 AM

হাওড়ায় সিগনাল বিভ্রাট, দেরিতে চলছে ট্রেন 

11:04:54 AM

আজ মুক্তি
নবাব: জয়দীপ মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে প্রিয়া ও অন্যত্র।
রক্তকরবী: অমিতাভ ভট্টাচার্য পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে কার্নিভাল, নজরুলতীর্থ ও অন্যত্র।
ইন্দু সরকার: মধুর ভান্ডারকর পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে জয়া, নবীনা, প্রিয়া, সিনেপলিস ও সব মাল্টিপ্লেকসে।
রাগ দেশ: তিগমাংশু ধুলিয়া পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে বায়োস্কোপ, সিনেপোলিস, জয়া ও অন্যত্র। 
মুবারকা: অনীশ বাজমি পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে শহর ও শহরতলির সব মাল্টিপ্লেক্সে।

11:03:00 AM

বীরভূমের খয়রাশোলে পথ দুর্ঘটনায় মৃত ২, জখম ৩১ 
বীরভূমের খয়রাশোলে ভুটভুটি উলটে দু'জনের মৃত্যু হল। জখম হয়েছেন ৩১জন। এদিন সকালে ঘটনাটি ঘটে ৬০ নম্বর জাতীয় সড়কে। জানা গিয়েছে, খয়রাশোলের রানিপাথর গ্রামের কৃষকরা ভুটভুটিতে করে দুবরাজপুরে যাচ্ছিলেন। পিছন থেকে একটি লরি এসে হর্ন বাজায় বা ধাক্কা মারে। এতেই নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় ভুটভুটিটি। আহতদের উদ্ধার করে প্রথমে দুবরাজপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্র ও পরে সিউড়ি সদর হাসপাতালে ভরতি করা হয়। সিউড়ি আনার পথে দু'জনের মৃত্যু হয়েছে। বাকিদের চিকিৎসা চলছে। 

10:44:55 AM