রাজ্য
 

 বন্যা পরিস্থিতি: জনস্বাস্থ্য বিভাগের কর্মী-অফিসারদের ছুটি বাতিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে বন্যা পরিস্থিতিতে স্বাস্থ্য দপ্তরের জনস্বাস্থ্য বিভাগের অফিসার-কর্মীদের ছুটি অনির্দিষ্টকালের জন্য বাতিল করা হল। এক বিবৃতিতে এ খবর জানিয়েছেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ডাঃ বিশ্বরঞ্জন শতপথী। তিনি জানিয়েছেন, অফিসারদের নিজেদের এলাকা ছেড়ে না বেরতে নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ
ডিভিসি আচমকা বিপুল জল
ছাড়ায় ডুবল গোটা দক্ষিণবঙ্গ

মৃত্যু বেড়ে হল ১৭  দুর্গত ১৫ লক্ষ  পানীয় জল সংকট

বাংলা নিউজ এজেন্সি: লাগাতার বৃষ্টির সঙ্গে ডিভিসি আচমকা প্রচুর জল ছাড়ায় দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা ডুবে গেল। বুধবার দুপুরে দুর্গাপুর ব্যারাজ থেকে ২ লক্ষ ৩ হাজার ১০০ কিউসেক হারে জল ছাড়তে শুরু করায় পরিস্থিতির ব্যাপক অবনতি হয়। এদিন বিকেল ৫টায় জল ছাড়ার হার বেড়ে দাঁড়ায় ২ লক্ষ ৫ হাজার ৬৫০ কিউসেক। দক্ষিণবঙ্গে লাল সতর্কতা জারি করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালের মধ্যেই পূর্ব বর্ধমান বাঁকুড়া, হুগলি ও হাওড়ার আরও বহু এলাকা ডুবে যাওয়া প্রায় নিশ্চিত। এর প্রভাবে ঘাটালেরও পরিস্থিতির আরও অবনতি হবে। ইতিমধ্যে দক্ষিণবঙ্গে ১৫ লক্ষেরও বেশি মানুষ দুর্গত বলে সরকারি সূত্রে জানানো হয়েছে। দক্ষিণবঙ্গে বন্যাজনিত কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭।
বিশদ

নারদ: মেয়রের পদত্যাগের দাবিতে আন্দোলন আরও তীব্র করবে সিটু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নারদ ঘুষকাণ্ডে অভিযুক্ত কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে আন্দোলন আরও জোরদার করা হবে। বুধবার কলকাতা পুরভবনের সামনে সিটু অনুমোদিত কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন ওয়ার্কার্স ইউনিয়নের সম্মেলন উপলক্ষে এক সভায় এই কথা বলেন সিপিএম নেতা মানব মুখোপাধ্যায়।
বিশদ

কেন্দ্রীয় হারে ডিএ’র দাবিতে স্মারকলিপি বিজেপিপন্থী কর্মীদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবিলম্বে ষষ্ঠ বেতন কমিশনের রিপোর্ট প্রকাশ এবং কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার (ডিএ) দাবিতে বুধবার রাস্তায় নামল বিজেপি প্রভাবিত সরকারি কর্মচারী পরিষদ। এদিন উন্নয়ন ভবনের সামনের রাস্তায় দলীয় বিধায়ক মনোজ টিগ্গার উপস্থিতিতে প্রথমে প্রতিবাদ সভা করা হয়।
বিশদ

বসিরহাট: জামিন বিজেপির নূপুরকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাদুড়িয়া-বসিরহাটকাণ্ড নিয়ে ট্যুইট করে রাজ্য পুলিশের রোষানলে পড়েছিলেন বিজেপি’র অন্যতম জাতীয় মুখপাত্র নূপুর শর্মা। বুধবার নগর দায়রা আদালতের মুখ্য বিচারক শর্তসাপেক্ষে তাঁর জামিন মঞ্জুর করলেন। রায়ে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাঁকে সপ্তাহে একদিন তদন্তকারী অফিসারের সঙ্গে সাক্ষাৎ করতে হবে।
বিশদ

নিম্নচাপ সরল ঝাড়খণ্ডে, রাজ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিম্নচাপ বুধবার রাজ্যের সীমা ছাড়িয়ে ঝাড়খণ্ডের অনেকটা ভিতরে চলে গিয়েছে। নিম্নচাপ সরে যাওয়ায় দক্ষিণবঙ্গে বৃষ্টির মাত্রা আজ বৃহস্পতিবার থেকে কমবে বলে আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে। তবে হালকা থেকে মাঝারি মাত্রায় বৃষ্টি অব্যাহত থাকবে।
বিশদ

ছাত্রীদের কেন্দ্রীয় স্কলারশিপের টাকার জন্য আবেদন অনলাইনে, নয়া বিতর্ক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের বহু স্কুলে কম্পিউটার নেই। আবার কোথাও কম্পিউটার থাকলেও নেই ইন্টারনেট সংযোগ। এই অবস্থায় মাধ্যমিক স্তরের ছাত্রীদের কেন্দ্রীয় স্কলারশিপের টাকা পেতে অনলাইনে আবেদন করার নির্দেশকে ঘিরে শুরু হয়েছে বিতর্ক। মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক স্কলারশিপের আবেদন সংক্রান্ত নিয়ম পরিবর্তন করায় রাজ্য সরকার এই নির্দেশ দিয়েছে বলে খবর।
বিশদ

 মৎস্যজীবীদের নৌকায় ডাট লাগাতে
রাজ্যকে পরামর্শ উপকূলরক্ষী বাহিনীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তামিলনাড়ু বা আমেদাবাদ পারলেও, এখনও এ রাজ্যের সব মৎস্যজীবীর যন্ত্রচালিত নৌকায় ট্রান্সপন্ডার অথবা ‘ডিসট্রেস অ্যালার্ট ট্রান্সমিটার (ডাট)’ বসেনি। এ ব্যাপারে রাজ্য সরকারকে আরও উদ্যোগী হতে হবে। প্রতিকূল আবহাওয়ার সময়ে মৎস্যজীবীদের যন্ত্রচালিত নৌকা অনেক ক্ষেত্রে এপার থেকে ওপারে চলে যায়।
বিশদ

26th  July, 2017
মদন তামাং হত্যা মামলা
বিমল গুরুংসহ ২২ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা জারির আবেদন খারিজ কোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোর্খা লিগ নেতা মদন তামাং হত্যা মামলায় অভিযুক্ত বিমল গুরুংসহ ২২ জনের বিরুদ্ধে জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরওয়ানা’র যে আবেদন জানিয়েছিল সিবিআই, তা খারিজ করে দিল আদালত। মঙ্গলবার কলকাতা নগর দায়রা আদালতের মুখ্য বিচারক কুন্দনকুমার কুমাই সিবিআইয়ের ওই আরজি বাতিল করে দেন। আদালতের মন্তব্য, এই পরওয়ানা জারি করার কোনও এক্তিয়ার নেই এই আদালতের।
বিশদ

26th  July, 2017
নারদকাণ্ডে এবারও গেলেন
না মেয়র, অপেক্ষায় ইডি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা নারদকাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) অফিসে মঙ্গলবারও হাজিরা দিলেন না মেয়র শোভন চট্টোপাধ্যায়। প্রশাসনিক কাজে ব্যস্ত থাকাতেই তিনি এদিন আসতে পারেননি বলে জানা যাচ্ছে। তবে তাঁকে ফের ডেকে নোটিস পাঠাচ্ছেন ইডি আধিকারিকরা। একইসঙ্গে মহমেডান স্পোর্টিং ক্লাবের সদস্যদের ডেকে পাঠানো হয়েছে বলে ইডি সূত্রে খবর। তবে ইডি অফিসে না যাওয়া নিয়ে মেয়র কোনও মন্তব্য করতে চাননি।
বিশদ

26th  July, 2017
কংগ্রেস এ রাজ্য থেকে রাজ্যসভায় মীরা কুমারকে প্রার্থী করলে সমর্থনে তৈরি মমতা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ জুলাই: রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী প্রার্থী মীরাকুমারকে যদি কংগ্রেস পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভায় পাঠাতে চায়, তাতে তৃণমূল সমর্থন দিয়ে দেবে বলে আজ নিজমুখে জানালেন মমতা। সেই মতো দলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়ানকে দিয়ে কংগ্রেসকে বার্তাও পাঠিয়েছেন তৃণমূলনেত্রী। কিন্তু কংগ্রেস কাকে প্রার্থী করবে, তা এখনও ঠিক করে উঠতে পারেনি।
বিশদ

26th  July, 2017
পরিস্থিতির অবনতি  মৃত্যু বেড়ে ৯
ব্যারেজের ছাড়া জলে প্লাবিত আরও এলাকা

বাংলা নিউজ এজেন্সি: টানা বৃষ্টি ও জলাধারের ছাড়া জলে দক্ষিণবঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত হয়েছে। সেই সঙ্গে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে নয়। মঙ্গলবার বাঁকুড়া, পুরুলিয়া ও আসানসালে মোট পাঁচজনের মৃত্যু হয়েছে। এনিয়ে এদিন পর্যন্ত মৃত্যু হল মোট ৯জনের। ঘাটাল, সাঁকরাইল, খানাকুল, বাঁকুড়ায় পরিস্থিতির অবনতি হয়েছে। ডিভিসি জলাধার থেকে জল ছাড়ার পরিমাণ ক্রমাগত বাড়তে থাকায় পূর্ব বর্ধমান, বাঁকুড়া, হুগলি ও হাওড়ার পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে।
বিশদ

26th  July, 2017

Pages: 12345




একনজরে
 গল, ২৬ জুলাই: শিখর ধাওয়ানের অনবদ্য ১৯০ এবং চেতেশ্বর পূজারা অপরাজিত ১৪৪ রানের সুবাদে গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনে ৩ উইকেটে ৩৯৯ রান ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কৈখালি এলাকায় তৃণমূল আশ্রিত সিন্ডিকেটের ‘দাদাদের’ দাপটে নাজেহাল এলাকার বাসিন্দারা। এমনই অভিযোগ তুলে নবান্নে ও বিধাননগরের পুলিশ কমিশনার জ্ঞানবন্ত সিংকে চিঠি দিয়েছেন বিধাননগর পুরসভার তৃণমূল কাউন্সিলার সুভাষ বসু। তাঁর অভিযোগ, এই এলাকার বাসিন্দারা সিন্ডিকেটের লোকজনের দাপটে অতিষ্ঠ ...

মুম্বই, ২৬ জুলাই (পিটিআই): প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে শেয়ার বাজারের সূচক। এদিন বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক সেনসেক্স ১৫৪ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৩২ হাজার ৩৮২.৪৬ পয়েন্টে পৌঁছেছে। এত পয়েন্টে এর আগে কখনও সেনসেক্স পৌঁছায়নি। ...

 বিএনএ, বহরমপুর: দু’টি পঞ্চায়েতের দুই প্রধান সহ ১২জন সদস্যকে দলে টেনে জলঙ্গি ব্লক দুষ্কৃতীমুক্ত করার ডাক দিল তৃণমূল কংগ্রেস। বুধবার জলঙ্গির সাহেবনগর পঞ্চায়েতের সাতজন, কাটাবাড়ি পঞ্চায়েতের পাঁচজন এবং পঞ্চায়েত সমিতির দু’জন সদস্য তৃণমূলে যোগ দেন। তাঁদের অধিকাংশই কংগ্রেস ছেড়ে এসেছেন। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরানো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দ লাভ হবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬০ টাকা ৬৫.২৮ টাকা
পাউন্ড ৮২.৫২ টাকা ৮৫.৩৫ টাকা
ইউরো ৭৩.৭৮ টাকা ৭৬.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ১১ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী দিবা ৭/১, উত্তরফাল্গুনীনক্ষত্র রাত্রি ৪/৪০, সূ উ ৫/৯/৩৯, অ ৬/১৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-২/৫৮, বারবেলা ৩/০-অস্তাবধি, কালরাত্রি ১১/৪৩-১/৪।
১০ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী ১০/০/৭, পূর্বফাল্গুনীনক্ষত্র ৮/৬/৪৫, সূ উ ৫/৬/৩৭, অ ৬/১৮/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩১-২/৪৭/৪, বারবেলা ৪/৩৯/৫১-৬/১৮/৫৩, কালবেলা ৩/০/৪৯-৪/৩৯/৫১, কালরাত্রি ১১/৪২/৪৫-১/৩/৪৩।
 ৩ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামীকাল বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে বিজেপির সমর্থন নিয়ে ফের শপথ নেবেন নীতীশ কুমার

26-07-2017 - 11:03:16 PM

হাসপাতাল রাজ্যপাল কে এন ত্রিপাঠি
বিহার ও পশ্চিমবঙ্গের রাজ্যপাল কে এন ত্রিপাঠি ইএনটি সমস্যা নিয়ে ভরতি হলেন পাটনার ইন্দিরা গান্ধী ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্স হাসপাতালে

26-07-2017 - 10:29:00 PM

 রাত ১০টায় ২ লক্ষ ৩১ হাজার ৪৫০ কিউসেক জল ছাড়ল দুর্গাপুর ব্যারেজ

26-07-2017 - 10:26:00 PM

দুর্গাপুর ব্যারেজ থেকে রাত ৯ টায় ২ লক্ষ ২৫ হাজার ৪৫০ কিউসেক জল ছাড়া হল

26-07-2017 - 09:41:02 PM

 ঘাটালের প্রতাপপুরের কাছে ১৫ মিটারের মতো বাঁধ ভেঙেছে বলে জানালেন জেলার ভারপ্রাপ্ত মহকুমা শাসক অমিত শেঠ।

26-07-2017 - 09:26:00 PM

 নীতীশ কুমারের দলকে বিজেপি সমর্থন করবে, জানালেন সুশীল মোদি

26-07-2017 - 09:11:30 PM