রাজ্য
 

পুজোর পর তৃণমূল ছাড়ার ঘোষণা মুকুলের
৬ বছরের জন্য সাসপেন্ড করল দল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে তৃণমূলের সঙ্গে নরম-গরমের সম্পর্কটুকুও শেষ করার ঘোষণা করে দিলেন মুকুল রায়। সোমবার সকালে নিজাম প্যালেসে সাংবাদিক বৈঠকে দল ছাড়ার ঘোষণা করেন তিনি। মুকুলের কথায়, 'তৃণমূলের কোনও পদাধীকারি নই আমি। আজই দলের কর্মসমিতি থেকে পদত্যাগ করব এবং পুজোর পর দলের প্রাথমিক সদস্যপদ ও রাজ্যসভার এমপি পদ থেকে ইস্তফা দেব'। তৃণমূল ছাড়ার কারণ এবং দল ছেড়ে পরবর্তী পদক্ষেপ, এই দুই প্রশ্নেরই কোনও জবাব দেননি মুকুল। তাঁর কথায়, 'পুজোর পর সব জানাব'। 
বিশদ
আজ, কাল বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর ঠিক মুখে বৃষ্টির চিন্তা বাড়িয়ে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। আজ, সোমবার পঞ্চমীর দিন কোনও কোনও জায়গায় বিক্ষিপ্ত হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। ঘূর্ণাবর্তর প্রভাব পুজোর দিনগুলিতে কতটা পড়বে সেব্যাপারে আবহাওয়া দপ্তরের শীর্ষকর্তারা রবিবার নতুন করে কোনও মন্তব্য করতে চাননি। আবহাওয়া দপ্তরের ডেপুটি ডিরেক্টর জেনারেল জানিয়েছেন, ইতিমধ্যে যে প্রাথমিক পূর্বাভাস দেওয়া হয়েছে, সেটি এখনও বজায় আছে।
বিশদ

25th  September, 2017
বিমানে আম আদমির মধ্যে বসেই
আজ বঙ্গে পা দেবেন ‘সাধারণ
নাগরিক’ প্রণব

সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ২৪ সেপ্টেম্বর: রাইসিনা হিলসের রাজপ্রাসাদ থেকে অবসর নেওয়ার পর আর ‘সর্বাধিনায়ক’ নন, তিনি এখন ‘সাধারণ নাগরিক’। এ পরিচয়েই এখন তিনি নিজেকে দেখতে চাইছেন। আর দেখছেনও। সেই সাধারণ নাগরিক হিসাবেই আগামীকাল, সোমবার দুপুরে আম জনতার সহযাত্রী হয়েই এয়ার ইন্ডিয়ার বিমানে উঠতে চলেছেন প্রণব মুখোপাধ্যায়। গন্তব্য কলকাতা।
বিশদ

25th  September, 2017
এবার সুন্দরবনের জলপথ দিয়ে
এদেশে আসার চেষ্টায় রোহিঙ্গারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারত-বাংলাদেশ সীমান্তের চোরাপথে প্রচুর রোহিঙ্গা ‘শরণার্থী’ ঢুকেছে এই রাজ্যে। এবার বাংলাদেশের কক্সবাজার থেকে সুন্দরবন অঞ্চল হয়ে এরাজ্যে ঢোকার প্রস্তুতি নিচ্ছে কয়েকশো রোহিঙ্গা। সড়কপথের ঝুঁকি এড়াতে তারা এবার জলপথকেই মাধ্যম হিসাবে বেছে নিয়েছে। এই খবর পেয়েই উদ্বেগ প্রকাশ করে উপকূলরক্ষী বাহিনী রাজ্য সরকারকে সতর্কও করে দিয়েছে।
বিশদ

25th  September, 2017
জেলে পুজোর কাজে ব্যস্ত দেবযানী, সঙ্গে মনুয়াও, আড়ালে কেবল প্রেমিক

সুকান্ত বসু  কলকাতা: দমদম কেন্দ্রীয় সংশোধনাগারের দুর্গাপুজোয় এবার মূল আকর্ষণ দেবযানী মুখোপাধ্যায় ও মনুয়া মজুমদার। একসময় সারদাকাণ্ডে অভিযুক্ত দেবযানী ছিলেন আলিপুরের মহিলা সংশোধনাগারে। সেই সময় সেখানকার পুজোয় নানা আয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তিনি। পরবর্তী সময়ে দেবযানীকে স্থানান্তরিত করা হয় দমদম সেন্ট্রাল জেলে।
বিশদ

25th  September, 2017
পুলিশের কাছে জেরায় স্বীকার মহন্তের
গভীর রাতে বৃন্দাবনের আখড়ায় বনগাঁর তরুণীর মুখ-হাত বেঁধে ধর্ষণ করত ‘ভণ্ডবাবা’

বিএনএ, বারাসত: প্রতিদিন মাঝরাতে সবাই যখন ঘুমিয়ে পড়ত, ঠিক তখনই ঘরে ঢুকত বাবা গোবিন্দ মহন্ত। কাপড় দিয়ে শক্ত করে বেঁধে দিত মুখ। দড়ি দিয়ে বেঁধে দেওয়া হত দু’হাত। তারপর বনগাঁর তরুণীটিকে ধর্ষণ করত ভণ্ড বাবা। ধর্ষণের পর অসহায় তরুণীকে বেধড়ক মারধর করা হত। যাতে তিনি ভয়ে কারও কাছে না মুখ খোলেন।
বিশদ

25th  September, 2017
‘তৃণমূলী হামলা’র বিরুদ্ধে প্রতিরোধ গড়ার প্রস্তাব গৃহীত বিজেপি’র বৈঠকে

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৪ সেপ্টেম্বর: অমিত শাহের সাম্প্রতিক বঙ্গ সফরের রেশ টেনেই রাজ্যে দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের উপর লাগাতার ‘তৃণমূলী হামলা’র বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার প্রস্তাব নেওয়া হল বিজেপি’র বৈঠকে। তবে শুধুমাত্র পশ্চিমবঙ্গই নয়, দেশের যে সব অ-বিজেপি রাজ্যে দলীয় নেতৃত্বকে ক্রমাগত সংশ্লিষ্ট শাসক দলের আক্রমণের মুখে পড়তে হচ্ছে, সর্বত্রই এই প্রতিবাদ এবং প্রতিরোধের পথে হাঁটবে বলে ঠিক করেছে বিজেপি।
বিশদ

25th  September, 2017
দাপট ‘ডেঙ্গু ২’ ভাইরাসের
বিস্ফোরক তথ্য কেন্দ্রীয় গবেষণা সংস্থা নাইসেড অধিকর্তার
রাজ্যে দু’মাসে ডেঙ্গু বেড়েছে ৯ গুণ!

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাত্র দু’মাসে রাজ্যে ডেঙ্গু বেড়েছে প্রায় ন’গুণ। এক একান্ত ই-মেল বার্তায় রাজ্যের বর্তমান ডেঙ্গু পরিস্থিতি সম্পর্কে চাঞ্চল্যকর এই তথ্য জানালেন কলকাতাস্থিত ডেঙ্গু ও ভাইরাস ঘটিত রোগ গবেষণা ও পরীক্ষার কেন্দ্রীয় সরকারি গবেষণাগার নাইসেডের অধিকর্তা ডাঃ শান্তা দত্ত।
বিশদ

25th  September, 2017
 ফোরামকে চাপে রাখতে এবার ডাক্তার-নিগ্রহ নিয়ে সত্যাগ্রহের ডাক দিল রাজ্য আইএমএ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মহম্মদ আলি পার্ক ইস্যুতে দ্রুত কড়া প্রতিক্রিয়া দিয়ে রাজ্যের ডাক্তার মহলের সমর্থন জোগাড়ে তেড়েফুড়ে নামার পর এবার নবগঠিত ডাক্তারদের সংগঠন ডক্টর্স ফোরামের ঘুম কেড়ে নিতে ‘ডাক্তার-নিগ্রহ’ ইস্যুকেই পাখির চোখ করল রাজ্য আইএমএ।
বিশদ

25th  September, 2017
উচ্চ মাধ্যমিক
খাতা দেখার পারিশ্রমিক প্রদান নিয়ে পরীক্ষক ও প্রধান পরীক্ষকদের একাংশের মধ্যে অসন্তোষ

সৌম্যজিৎ সাহা  কলকাতা: উচ্চ মাধ্যমিকের পরীক্ষক এবং প্রধান পরীক্ষকদের পারিশ্রমিক প্রদান নিয়ে অসন্তোষ দানা বেঁধেছে। বহু পরীক্ষকই প্রাপ্য টাকার চেয়ে কয়েকগুণ কম টাকা পেয়েছেন বলে অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সংশ্লিষ্ট আধিকারিকের কাছে মৌখিকভাবে অভিযোগ জানানো হয়েছে বলে জানা গিয়েছে।
বিশদ

25th  September, 2017
রাজ্যের ১২০ করণিক অক্টোবরে কম্পিউটারের পরীক্ষায় বসবেন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাৎসরিক বেতন বৃদ্ধি বা ইনক্রিমেন্টের সুবিধা পাওয়ার জন্য কম্পিউটারে কাজ করার দক্ষতার পরীক্ষায় বসতে হচ্ছে সরকারি দপ্তরের বয়স্ক করণিকদের। আগামী ২৪ থেকে ২৬ অক্টোবর সল্টলেকে অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রেনিং ইনস্টিটিউট (এটিআই)-এ এই পরীক্ষা নেওয়া হবে।
বিশদ

25th  September, 2017
 রাজ্যপালের শুভেচ্ছা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎসবের মরশুম মানুষকে আনন্দে ভরে তুলুক। এমনই শুভেচ্ছাবার্তা দিলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। রাজ্যপাল বার্তায় বলেছেন, ‘আমি নিশ্চিত, এ রাজ্যের মানুষ পুজোর দিনগুলিতে নিজেদের সবটুকু দিয়ে অংশ নেবেন এবং আনন্দে মেতে উঠবেন।
বিশদ

25th  September, 2017

Pages: 12345

একনজরে
 বাংলা নিউজ এজেন্সি: মহাপঞ্চমীতে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে বহু পুজোর উদ্বোধন হয়ে গেল। এদিন বিকাল থেকেই জেলার মণ্ডপগুলিতে দর্শনার্থীদের ঢল নামতে শুরু করে। তবে, এদিনও কয়েকটি পুজোর প্যান্ডেলে শিল্পীদের শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে দেখা যায়। ...

 নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর: স্টেট ব্যাংকের নেতৃত্বাধীন কনসোর্টিয়ামের কাছ থেকে ঋণ নেওয়া ছ’হাজার কোটি টাকার বেশিটাই কাগুজে কোম্পানিতে বিনিয়োগ করেছেন কিংফিশার কর্তা বিজয় মালিয়া। তদন্তে নেমে এমনই তথ্য পেয়েছে সিবিআই ও ইডি। খুব তাড়াতাড়ি এই তথ্য সম্বলিত চার্জশিট দেবে ওই দুই ...

 হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: কামারহাটি পুরসভায় রেশন কার্ড নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। জাতীয় খাদ্য সুরক্ষা আইনের কার্ড প্রশাসনের পক্ষ থেকে বিলি করা না হলেও একজন রেশন ডিলারের কাছে ভূরি ভূরি কার্ড জমা পড়েছে। ...

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: সোমবার দার্জিলিংয়ের লালকুঠিতে জিটিএ’র প্রশাসক পর্ষদের চেয়ারম্যান হিসাবে কাজে যোগ দিলেন মোর্চা নেতা বিনয় তামাং। সোমবার আধিকারিকদের নিয়ে প্রথম বৈঠকেই ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুপ্ত শত্রুতা বৃদ্ধি। কর্মে উন্নতি। ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। উচ্চশিক্ষায় সাফল্য। শরীর-স্বাস্থ্য ভালো যাবে।প্রতিকার: বট ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: মনীষী ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্ম
১৯২৩: অভিনেতা দেব আনন্দের জন্ম
১৯৩২: ভারতের চতুর্দশ প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জন্ম
১৯৭৭: নৃত্যশিল্পী উদয়শংকরের মৃত্যু
১৯৮৯: সঙ্গীতশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০১ টাকা ৬৫.৬৯ টাকা
পাউন্ড ৮৬.২৫ টাকা ৮৯.১৭ টাকা
ইউরো ৭৬.০১ টাকা ৭৮.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,১৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, নক্ষত্র-অনুরাধা দং ৩/৫১ দিবা ঘ ৭/৩, সূ উ ৫/৩০/২, অ ৫/২৬/১২, অমৃতযোগ দিবা ঘ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ঘ ৭/৪৯ গতে ৮/৩৯ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৪/৪১ গতে উদয়াবধি, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে।
৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, অনুরাধানক্ষত্র ৭/৯/৪, সূ উ ৫/২৮/৩৬, অ ৫/২৭/১৩, অমৃতযোগ দিবা ৬/১৬/৩০, ৭/৪/২৫-১১/৩/৫৭, রাত্রি ৭/৫১/৩০-৮/৩৯/৩৫, ৯/২৭/৪১-১১/৫১/৫৭, ১/২৮/৮-৩/৪/১৯, ৪/৪০/৩০-৫/২৮/৫৬, বারবেলা ৬/৫৭/২৬-৮/২৮/১৫, কালবেলা ১২/৫৭/৪৪-২/২৭/৩৪, কালরাত্রি ৬/৫৭/২৩-৮/২৭/৩৪।
 ৫ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
চিংড়িহাটা ও গড়িয়া, উভয় দিক থেকেই বন্ধ মা ফ্লাইওভার 

25-09-2017 - 03:58:24 PM

বিটি রোড থেকে শ্যামবাজারের দিকে ব্যাপক যানজট 

25-09-2017 - 03:20:30 PM

মার্কিন মহিলাকে ধর্ষণ মামলা: অভিযুক্ত পিপলি লাইভের সহ-পরিচালক মেহমুদ ফারুকিকে মুক্তি দিল দিল্লি হাইকোর্ট 

25-09-2017 - 02:47:00 PM

মুকুল রায়কে ৬ বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল 

25-09-2017 - 02:19:00 PM

কয়েকবছর ধরে উনি দলকে দুর্বল করার পরিকল্পনা করছিলেন: পার্থ 

25-09-2017 - 02:12:34 PM

বিজন সেতুর উপর গাড়ি বিকল, গড়িয়াহাট চত্বরে ব্যাপক যানজট 

25-09-2017 - 01:36:05 PM

দুর্গাপুজোর পর তৃণমূল ও রাজ্যসভার সদস্যপদ থেকে পদত্যাগের ঘোষণা মুকুল রায়ের 
দলের সঙ্গে ঠান্ডা লড়াইয়ের অবসান। তৃণমূল ছাড়ার ঘোষণা ...বিশদ

25-09-2017 - 11:39:01 AM