রাজ্য
 

  একুশের সমাবেশে আড়ালে রয়ে গেলেন মুকুল ও মদন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সভায় এলেন, কিন্তু মঞ্চে তাঁকে দেখা গেল না। আরেকজন মঞ্চে থাকলেও বক্তার তালিকায় ব্রাত্য রয়ে গেলেন। প্রথম জন মদন মিত্র, দ্বিতীয় জন মুকুল রায়। গত ২৩ বছরব্যাপী ২১ জুলাইয়ের কর্মসূচিতে মধ্যমণি হিসাবে তাঁদের দেখা গেলেও অভিষেক জমানায় তাঁরা আড়ালেই রয়ে গেলেন।
বিশদ
  তৃণমূলে যোগ দিলেন ইন্দ্রানী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুনমুন সেন, শতাব্দী রায়ের পর আরও এক অভিনেত্রী এদিন তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। তিনি হলেন ইন্দ্রাণী হালদার। টিভি সিরিয়ালের তেরো পার্বণ দিয়ে যাত্রা শুরু করে ইন্দ্রাণী হালদার বহু সিনেমায় অভিনয় করেছেন।
বিশদ

  একুশের মঞ্চে কবীর সুমন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাঝে কিছুটা দূরত্ব হয়েছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ের সভাসমাবেশ এড়িয়েই চলতেন। কিন্তু বিজেপি-র বাড়বাড়ন্ত আবার তাঁকে মমতার কাছকাছি নিয়ে আসে। তিনি হলেন কবীর সুমন।
বিশদ

 এবার জেলার বেসরকারি স্কুলের বিরুদ্ধেও অভিযোগ জানানো যাবে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার পাশাপাশি জেলার বেসরকারি স্কুলগুলি নিয়েও অভিযোগ জানানোর ব্যবস্থা চালু হয়ে গেল। দক্ষিণ ২৪ পরগনাসহ বেশ কিছু জেলায় বিজ্ঞপ্তি বেরিয়েছে, বেসরকারি স্কুল সংক্রান্ত কোনও অভিযোগ থাকলে তা সর্বশিক্ষা মিশনের জেলা প্রকল্প আধিকারিক (ডিপিও)-দের জানাতে হবে।
বিশদ

  একাধিক অপরাধে জেএমবি’র তিন সদস্যর ১০ বছর কারাদণ্ড

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একাধিক অপরাধে দোষী সাব্যস্ত জামাত উল মুজাহিদিন (বাংলাদেশ) এর তিন সক্রিয় সদস্যকে ১০ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিল আদালত। ওই তিন অপরাধীর নাম আবদুল্লা হিল বাকি, তৈমুর হোসেন এবং আনোয়ার।
বিশদ

  ১০০ দিনের কাজ
অর্ধেক শ্রমিকের ব্যাংক অ্যাকাউন্টে সংযুক্ত হয়নি আধার নম্বর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে একশো দিনের কাজের প্রকল্পে নথিভুক্ত শ্রমিকদের ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে আধার নম্বরের সংযুক্তিকরণ না হলে মজুরি প্রদান বন্ধ হয়ে যাবে বলে কেন্দ্রীয় সরকার রাজ্যগুলিকে ইতিমধ্যে সতর্ক করে দিয়েছে।
বিশদ

 অনলাইন ব্যবস্থায় খামতি
অর্ধদিবস ছুটি নিয়ে ২১ জুলাইয়ের সভায় যেতে গিয়ে বিপাকে রাজ্য সরকারি কর্মীরা

 কৌশিক ঘোষ ও রাজু চক্রবর্তী, কলকাতা: কম্পিউটারে অনলাইন ব্যবস্থার ‘খামতির’ জন্য শুক্রবার ধর্মতলায় তৃণমূল কংগ্রেসের ২১ জুলাইয়ের সমাবেশে যাওয়ার জন্য কলকাতার বিভিন্ন রাজ্য সরকারি অফিসের কর্মীরা অর্ধেক দিবসের ছুটি (হাফ ডে ক্যাজুয়াল লিভ) নিতে পারলেন না। রাজ্য সরকারি কর্মীদের তৃণমূল প্রভাবিত সংগঠন তাদের সদস্যদের ২১ জুলাইয়ের সমাবেশে যোগ দেওয়ার জন্য আহ্বান জানিয়েছিল। বিশদ

 আজ ২১ জুলাইয়ের সমাবেশে রেকর্ড ভিড়ের আশা নেতৃত্বের
নজর মমতার বার্তার দিকেই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ শুক্রবার এক ইতিহাসের সাক্ষী হতে চলেছে মহানগর। জনসমাবেশের নিরিখে অতীতের সব রেকর্ড ম্লান করে দেওয়ার লক্ষ্যে প্রস্তুতি চূড়ান্ত। বৃহস্পতিবার তৃণমূল নেতৃত্ব এমনটাই দাবি করেছে। ধর্মতলার শহিদ দিবসের জনসমুদ্রে দাঁড়িয়ে তৃণমূল নেত্রী কী বার্তা দেন, সবার নজর সেদিকেই। তবে, গেরুয়া শিবিরের বিরুদ্ধে জেহাদের ডাক দেওয়া মমতার এই সভা রাজ্যের পরিসর ছাপিয়ে জাতীয় রাজনীতির কারবারিদের কাছেও কৌতূহলের বিষয় হয়ে উঠেছে। তৃণমূল কর্মীদের কাছে স্বতঃস্ফূর্ত আবেগই প্রতি বছর ২১ জুলাইয়ের জমায়েতের মূল চাবিকাঠি। এবার সেই আবেগের সঙ্গে মিশেছে এই সভার আহ্বায়ক তৃণমূল যুব কংগ্রেস সভাপতি তথা এমপি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাংগঠনিক পরিকল্পনা। টার্গেট ছিল, এই শহিদ দিবসের সমাবেশকে সফল করতে রাজ্যের সমস্ত বুথ স্তরে প্রচার করার। রাজ্যের যে কোনও প্রান্তে ‘ধর্মতলা চলো’ ফ্লেক্স থেকে শুরু করে রাস্তায় রাস্তায় তোরণের নকশা অভিন্ন। তাতে সভার আহ্বায়ক অভিষেক আর নেত্রীর ছবি ছাড়া কারও মুখাবয়ব নেই।
বিশদ

21st  July, 2017
শিশুপাচার: রূপা, কৈলাসকে
সিআইডি তলব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জলপাইগুড়ির শিশু পাচার মামলায় ফের জোরদার তদন্ত শুরু করল সিআইডি। এবার ডাক পড়ল বিজেপির রাজ্যসভার সদস্য রূপা গঙ্গোপাধ্যায় ও কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়র। এই ঘটনায় অন্যতম অভিযুক্ত জুহি চৌধুরি পালিয়ে থাকার সময়ে তাঁদের সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগ করেছেন বলে অভিযোগ। কেন ফোন করা হয়েছিল, তা তাঁদের জেরা করে জানতে চান সিআইডি আধিকারিকরা।
বিশদ

21st  July, 2017
নিট: রাজ্য সরকারি মেডিকেল কলেজে বাংলা মাধ্যম পড়ুয়ারা পেলেন মাত্র ৭ শতাংশ আসন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলা মাধ্যমের ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ যে কতটা সংশয়ে ভরা, তা এবছর ডাক্তারিতে ভরতির চূড়ান্ত তালিকা থেকে পরিষ্কার। গত ৪০-৪২ বছরে যা হয়নি, এই শিক্ষাবর্ষে ডাক্তারিতে তাই হতে চলেছে। বুধবার রাজ্যের বিভিন্ন মেডিকেল কলেজে ভরতির স্টেট র্যাং কিং প্রকাশ করে রাজ্য স্বাস্থ্য শিক্ষা শাখা।
বিশদ

21st  July, 2017
  বিক্রম: আলিপুর জেলা কোর্টে ফের জামিনের শুনানি ২৬শে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলিপুরের জেলা আদালতে অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ের জামিনের আবেদনের শুনানি ফের পিছাল। ২৬ জুলাই ওই শুনানির দিন ধার্য হয়েছে। বৃহস্পতিবার ওই শুনানির দিন ছিল। সেই মতো আদালতে হাজির ছিলেন উভয় তরফের একাধিক আইনজীবী। পেশ করা হয় মামলার কেস ডায়েরি। উপস্থিত ছিলেন মামলার তদন্তকারী অফিসারসহ বিভিন্ন পুলিশ অফিসার।
বিশদ

21st  July, 2017
  লোকসভায় উদ্বেগজনক তথ্য মন্ত্রীর
দেশের মধ্যে পশ্চিমবঙ্গে আর্সেনিক আক্রান্ত গ্রামের সংখ্যা সবথেকে বেশি

 দিব্যেন্দু বিশ্বাস  নয়াদিল্লি, ২০ জুলাই: সারা দেশের মধ্যে পশ্চিমবঙ্গে আর্সেনিক আক্রান্ত গ্রামের সংখ্যা সবথেকে বেশি। এই মুহূর্তে যেখানে গোটা দেশের মোট ১৮ হাজার ২৫৮টি গ্রাম আর্সেনিক আক্রান্ত, সেখানে শুধুমাত্র বাংলাতেই এই সংখ্যাটি ১১ হাজার ২৩২।
বিশদ

21st  July, 2017

Pages: 12345




একনজরে
আঙ্কারা ও কস, ২১ জুলাই (এএফপি): ভূমিকম্পের ধাক্কায় বিপর্যস্ত তুরস্ক ও গ্রিস। শেষ খবর পাওয়া পর্যন্ত, গ্রিসের কস দ্বীপের ওল্ড টাউন এলাকায় একটি রেস্তরাঁ ধসে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যানজট এড়িয়ে সুষ্ঠু যাতায়াতে শুক্রবার অনেকেই ভরসা করেছিলেন মেট্রো রেলের উপরে। সাধারণ যাত্রীদের পাশাপাশি ধর্মতলার সভায় আসা-যাওয়ার জন্যও এদিন অনেকে পাতাল রেলে সফর করেছেন। ...

গান্ধীনগর, ২১ জুলাই (পিটিআই): নভেম্বর মাসে বিধানসভা নির্বাচনের আগে রাজনৈতিক নাটক শুরু হল মোদির রাজ্য গুজরাতে। যার কেন্দ্রবিন্দুতে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিধানসভার বিরোধী দলনেতা শংকরসিং বাঘেলা। ...

 সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান থানার নতুনগ্রামে ডাকাতির ঘটনার কিনারা করল পুলিশ। ঘটনায় জড়িত চার ডাকাতকে হেপাজতে নিয়ে ডাকাতির কিছু মালপত্র উদ্ধার করেছে পুলিশ। ধৃতদের নাম সাইদুল ভাঙ্গি ওরফে পচা, মহব্বত মল্লিক, সেলিম মণ্ডল ও শেখ আবদুল গফ্ফর। পশ্চিম মেদিনীপুরের গড়বেতা থানা ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় বিষয় নির্বাচন নিয়ে বিচক্ষণ হতে হবে। ব্যবসায় যোগ দিলে মন্দ হবে না। নতুন বন্ধু ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
 ১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
 ১৯২৩: গায়ক মুকেশের জন্ম
 ১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ শ্রাবণ, ২২ জুলাই, শনিবার, চতুদর্শী সন্ধ্যা ৬/২৮, আর্দ্রানক্ষত্র দিবা ১২/১৯, সূ উ ৫/৭/৩২, অ ৬/১৮/২৬, অমৃতযোগ দিবা ৯/৩১-১/২ রাত্রি ৮/২৮-১০/৩৮, বারবেলা ৬/৪৬ পুনঃ ১/২২-৩/১ পুনঃ ৪/৪০-অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ পুনঃ ৩/৪৬-উদয়াবধি।
 ৫ শ্রাবণ, ২২ জুলাই, শনিবার, চতুদর্শী সন্ধ্যা ৬/৬/৩৭, আর্দ্রানক্ষত্র ১২/৩৩/৩৪, সূ উ ৫/৪/৩৩, অ ৬/২০/১৫, অমৃতযোগ দিবা ৯/২৯/৪৭-১/১/৫৮ রাত্রি ৮/২৯/৭-১০/৩৭/৫৮, ১২/৩/৫৩-১/২/৪৭, বারবেলা ১/২১/৫২-৩/১/১৯, কালবেলা ৬/৪৪/১, ৪/৪০/৪৭-৬/২০/১৫, কালরাত্রি ৭/৪০/৪৭, ৩/৪৪/১৮-৫/৪/৫০।
 ২৭ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

03:20:59 PM

জলপাইগুড়িতে শ্লীলতাহানির অভিযোগে ধৃত ৫ 

03:04:00 PM

প্লাবিত জেলার বিভিন্ন এলাকা, বীরভূমে জনজীবন বিপর্যস্ত 
বৃহস্পতিবার থেকে টানা বৃষ্টিতে সম্পূর্ণ বিপর্যস্ত বীরভূমবাসীদের জনজীবন। দুবরাজপুর-পাণ্ডবেশ্বর ৬০ নম্বর জাতীয় সড়ক, বোলপুর-আমোদপুর সড়ক, সিউড়ি-কাটোয়া সড়ক জলমগ্ন হওয়ায় যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন। সাঁইথিয়ায় বক্রশ্বরের জলে ডুবে মৃত্যু হয়েছে অর্ণব চট্টোপাধ্যায় (১২) নামে এক কিশোরের। অন্যদিকে, গতকাল রাতে কোপাই নদীর জল কঙ্কালিতলা মন্দিরে ঢুকে যাওয়ায় বিগ্রহ সরিয়ে নেওয়া হয়। এদিন জল নামার পর তা ফের মন্দিরে প্রতিষ্ঠা করা হয়েছে। 

02:42:27 PM

ঘাটালে কেঠিয়া নদীর জলে প্লাবিত ক্ষীরপাই-চন্দ্রকোণা সড়ক, যান চলাচল বন্ধ 

02:19:00 PM

স্কুলে যাওয়ার রাস্তা পাকা করার দাবিতে মুর্শিদাবাদের মেহদিপুরে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ ছাত্রছাত্রীদের 

01:43:00 PM