রাজ্য
 

  লোকসভায় উদ্বেগজনক তথ্য মন্ত্রীর
দেশের মধ্যে পশ্চিমবঙ্গে আর্সেনিক আক্রান্ত গ্রামের সংখ্যা সবথেকে বেশি

 দিব্যেন্দু বিশ্বাস  নয়াদিল্লি, ২০ জুলাই: সারা দেশের মধ্যে পশ্চিমবঙ্গে আর্সেনিক আক্রান্ত গ্রামের সংখ্যা সবথেকে বেশি। এই মুহূর্তে যেখানে গোটা দেশের মোট ১৮ হাজার ২৫৮টি গ্রাম আর্সেনিক আক্রান্ত, সেখানে শুধুমাত্র বাংলাতেই এই সংখ্যাটি ১১ হাজার ২৩২।
বিশদ
  কোবিন্দের বাক্সে বাড়তি ভোট, অভিযোগ,
পালটা অভিযোগে সরগরম রাজ্য রাজনীতি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাষ্ট্রপতি নির্বাচনকে কেন্দ্র করে রাজ্যে তৃণমূল, বাম ও কংগ্রেস যে বেনজির ঐক্যের দৃষ্টান্ত তৈরি করেছিল, শুক্রবার ভোট গণনার পর তা কিছুটা হলেও ধাক্কা খেয়েছে বলে রাজনৈতিক মহলের অভিমত।
বিশদ

21st  July, 2017
  পাহাড়ে হামলা, গুলি চালনা, আন্দোলনে টাকার জোগানের তদন্তে গতি আনতে সিট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাহাড়ে তদন্তে গতি আনত গঠিত হল স্পেশাল ইনভেস্টিগেশন টিম (সিট)। পুলিশের উপর হামলার ঘটনা থেকে শুরু করে গুলি চালনার মতো বিষয় খতিয়ে দেখবে এই বিশেষ টিম। মূলত কী কারণে এবং কোন পরিস্থিতিতে গুলি চালাতে হয়েছিল, তা খুঁজে দেখতে চাইছেন সিটের কর্তারা।
বিশদ

21st  July, 2017
  মিশন নির্মল বাংলার প্রশংসা, আরও গতি বৃদ্ধি চায় কেন্দ্র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নরেন্দ্র মোদি স্বচ্ছ ভারত মিশনের ডাক দিয়েছিলেন। সেই প্রকল্পকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ রাজ্যে মিশন নির্মল বাংলা নামে শুরু করেছিলেন। লক্ষ্য হল, উন্মুক্ত শৌচবিহীন জেলা তৈরি করা।
বিশদ

21st  July, 2017
পাহাড়ে খাদ্য ও ওষুধ যেতে বাধা দিচ্ছে রাজ্য,
রাজ্যপালকে নালিশ আন্দোলনকারী নেতৃত্বের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাহাড়ের মানুষকে না খাইয়ে মারার মতো জঘন্য চক্রান্ত করেছে রাজ্য সরকার ও শাসক দল। এমনকী, ওষুধ সরবরাহ বন্ধ করে সাধারণ মানুষের চিকিৎসার ন্যূনতম অধিকারও খর্ব করছে তারা।
বিশদ

21st  July, 2017
এবার ৫৫জন আধিকারিককে রাজ্য
প্রশিক্ষণ নিতে সিঙ্গাপুর পাঠাচ্ছে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডব্লুবিসিএস (এগজিকিউটিভ) এবং তার বাইরে থাকা অর্থ দপ্তরের অধীনস্থ ন’টি ক্যাডার পদের মোট ৫৫জন আধিকারিককে বিদেশে প্রশিক্ষণের জন্য পাঠাচ্ছে রাজ্য সরকার। ১২ দিনের এই প্রশিক্ষণ হবে সিঙ্গাপুরের লি কুয়ান ইউ স্কুল অব পাবলিক পলিসি’তে।
বিশদ

21st  July, 2017
  বিকেন্দ্রীকৃত কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি জারি, রাজ্য জয়েন্টের কার্ডধারীদের অগ্রাধিকার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে বিকেন্দ্রীকৃতভাবে কাউন্সেলিংয়ে রাজ্য জয়েন্টের র্যাং কধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। অফলাইন কাউন্সেলিং নিয়ে উচ্চ শিক্ষা দপ্তরের জারি করা বিজ্ঞপ্তিতে এমনটাই বলা হয়েছে। পাশাপাশি, এই কাউন্সেলিংয়ে অংশগ্রহণ করার জন্য এ রাজ্যের বাসিন্দা হতে হবে।
বিশদ

21st  July, 2017
  বরাদ্দ কমছে, কেরোসিন দোকানই কলকাতায় উঠে যাবে বলে আশঙ্কা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের নতুন কেরোসিন বণ্টন নীতিতে ক্ষুব্ধ কেরোসিন ডিলারদের সংগঠন। এটি কার্যকর হলে কলকাতায় কেরোসিন ডিলারদের দোকান কার্যত উঠে যাবে বলে ডিলারদের অভিযোগ। বিশদ

21st  July, 2017
 চিটফান্ড: গ্রেপ্তারে গড়িমসি কেন, ৩ ওসি’র বিরুদ্ধে ক্ষোভ আদালতের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অভিযুক্ত চিটফান্ড কর্তাদের বিরুদ্ধে ‘গ্রেপ্তারি পরওয়ানা’ কার্যকর না করায় তিন থানার ওসি’র বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করল আদালত। বৃহস্পতিবার ব্যাঙ্কশালের পঞ্চম ‘বিশেষ’ আদালতের বিচারক দেবব্রত সিনহা ওই তিন থানার ওসিকে এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন।
বিশদ

21st  July, 2017
এবার পুজোর আলোয় মমতার
হাতে বিশ্বসেরা কন্যাশ্রী সম্মান

অরূপ ভট্টাচার্য, চন্দননগর, বিএনএ: রাষ্ট্রসংঘের একটি অনুষ্ঠানে ৬৩টি দেশের মধ্যে জনপরিষেবার জন্য মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প ‘কন্যাশ্রী’ সেরার পুরস্কার আদায় করে নিয়েছে। মুখ্যমন্ত্রী নিজের হাতে সেই পুরস্কার নিয়েছেন। তারপরেই পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যের এই সাফল্যকে ব্যাপকভাবে প্রচারের জন্য নির্দেশ দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

20th  July, 2017
 ২১ জুলাই সমাবেশের জন্য সমর্থকদের আসা শুরু, লক্ষাধিকের থাকার ব্যবস্থা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাত পোহালেই মহানগরের সব পথ মিলবে ধর্মতলায়। সেখানে জনসমুদ্রে দাঁড়িয়ে দলীয় কর্মীদের ভবিষ্যতের দিকনির্দেশ করবেন মুখ্যমন্ত্রী তথা জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফি বছরের মতো মিলিত হবেন ২১ জুলাইয়ের শহিদ তর্পণে। এই সমাবেশ দলের কর্মীদের কাছে নিছক কোনও কর্মসূচি নয়। মা-মাটি-মানুষের ভাবাবেগ জড়িয়ে থাকে এই সমাবেশের পরতে পরতে।
বিশদ

20th  July, 2017
  ১৭ আগস্টের মধ্যে চার্জ গঠনের নির্দেশ
মদন তামাং হত্যা: হাইকোর্টের রায়ে বিপাকে মোর্চার নেতারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মদন তামাং হত্যাকাণ্ডে অভিযুক্ত বিমল গুরুংসহ অন্যদের বিরুদ্ধে ১৭ আগস্টের মধ্যে চার্জ গঠন করতে হবে। কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিশীথা মাত্রে ও তপোব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ বুধবার নগর দায়রা আদালতকে ওই নির্দেশ দিয়েছে।
বিশদ

20th  July, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইষ্টার্ন কোলফিল্ডের সালানপুর এলাকায় থাকা কর্মী আবাসন থেকে কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুসারে অন্তত ১০০ বেআইনি দখলদারকে উচ্ছেদ করা হয়েছে। বস্তুত, এই রাষ্ট্রায়ত্ত সংস্থার বহু আবাসনেই তারপরেও প্রচুর বেআইনি দখলদার রয়েছে বলে অভিযোগ রয়েছে। ...

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে গত ৯ জুলাই আদিবাসী নাবালিকাদের ধর্ষণ এবং ঘটনার প্রতিবাদে ১৪ জুলাই শহরে আদিবাসীদের তাণ্ডবের পর শনিবার রায়গঞ্জে এসে বৈঠক করলেন আদিবাসী উন্নয়নমন্ত্রী জেমস কুজুর। এদিন কর্ণজোড়ায় সার্কিট হাউসে এই বৈঠক হয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহরমপুর সেন্ট্রাল জেল থেকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা বিচারাধীন বন্দি উধাও হল হাসপাতাল থেকে। পলাতক ওই বন্দির নাম সোহেল রানা (২৫)। ...

ইসলামাবাদ, ২২ জুলাই (পিটিআই): পানামা পেপার ফাঁস কেলেঙ্কারিতে শেষ পর্যন্ত গদি খোয়াতে হতে পারে নওয়াজ শরিফকে। এমন আশঙ্কায় শরিফের উত্তরসূরি হিসাবে বেছে নেওয়া হল তাঁর ভাইকেই। শাহবাজ শরিফ এখন পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী এবং নওয়াজের ছোট ভাই। তবে শাহবাজ শরিফ পাক ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুর্গাপুরে মাথায় গুলি করে আত্মঘাতী এএসআই

 দুর্গাপুরে একজন এএসআই নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হন। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা বলে জানা গিয়েছে।

01:19:00 AM

 রামপুরহাট- আজিমগঞ্জ প্যাসেঞ্জার লাইনচ্যুত
শনিবার বেশি রাতে লাইনচ্যুত হল রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট থেকে আজিমগঞ্জ যাওয়ার পথে সাগরদিঘি ও মোড়গ্রামের মাঝে এক নম্বর গেটের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে খবর। তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। রাতে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন।

01:15:00 AM

লাভপুর ব্লকের শীতল গ্রামে জলের তোড়ে ভেসে গেল দুই বালক
লাভপুর ব্লকের শীতল গ্রামে একটি নদী পার হওয়ার সময় জলের তোড়ে ভেসে গেল দুই বালক ও এক তরুণী। বালক দুটি উদ্ধার হলেও তরুণীর এখনও কোনো হদিশ মেলেনি। প্রশাসনিক তৎপরতা বাড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এস আর ডি’র চেয়ারম্যান অনুব্রত মণ্ডল।

22-07-2017 - 07:16:00 PM

টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি
টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি জামিনা পারভিন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়িতে।

22-07-2017 - 06:52:00 PM

রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

22-07-2017 - 04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

22-07-2017 - 03:20:59 PM