রাজ্য
 

প্রবল বৃষ্টিতে তাপমাত্রা নামল ৮
ডিগ্রি, তবে ভ্যাপসা গরম চলবে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রবল বৃষ্টির জেরে এক ধাক্কায় মঙ্গলবার শহরে তাপমাত্রা প্রায় ৮ ডিগ্রি নেমে গেল। কিন্তু আপাতত ভ্যাপসা গরম থেকে স্বস্তি পাওয়ার আশা খুব একটা দিচ্ছেন না আবহাওয়াবিদরা। কারণ ফের দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হওয়ার মতো পরিস্থিতি নেই। তার জন্য কয়েকদিন অপেক্ষা করতে হতে পারে। এখন বিক্ষিপ্ত বৃষ্টিই ভরসা, বলছেন তাঁরা। এতে তাপমাত্রা কিছুটা বৃদ্ধির সম্ভাবনা আছে।
বিশদ
বাম জমানায় ৭৯ ভুয়ো ডাক্তারের
বিরুদ্ধে ব্যবস্থাই নেয়নি সিআইডি
এফআইআর যোগ্য নয় বলে ধামাচাপা

বিশ্বজিৎ দাস, কলকাতা; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এখন ভুয়ো ডাক্তার নিয়ে রাজ্যজুড়ে জোরদার তদন্ত চলছে। সাইনবোর্ড খুলে, চেম্বার বন্ধ করে পালানোর প্রতিযোগিতা চলছে জাল ডাক্তারদের মধ্যে। অথচ অভিযোগ উঠেছে, সিপিএমের জমানায় ৭৯ জন ভুয়ো ডাক্তারের বিরুদ্ধে অভিযোগ জমা পড়া সত্ত্বেও বিষয়টি ঠান্ডাঘরে পাঠিয়ে দিয়েছিল সিআইডি।
বিশদ

21st  June, 2017
২৭ জুন দিলীপ ঘোষ এবং রাহুল সিনহাকে ডেকে পাঠালেন অমিত শাহ
মোর্চাকে সমর্থনের প্রশ্নে বিজেপি’র কেন্দ্র-রাজ্য পার্টির মধ্যে জোর টানাপোড়েনে বিভ্রান্তি চরমে

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২০ জুন: গোর্খাল্যান্ড ইস্যুতে মোর্চাকে সমর্থনের প্রশ্নে রীতিমতো দ্বিধাগ্রস্ত হয়ে পড়েছে বিজেপি। দলের কেন্দ্র ও রাজ্য শাখার টানাপোড়েনে এই দূরত্ব ও বিভ্রান্তি আরও বেড়েছে। গত সপ্তাহেই বিজেপি’র অন্যতম কেন্দ্রীয় সম্পাদক তথা দলের পশ্চিমবঙ্গের ভারপ্রাপ্ত নেতা কৈলাস বিজয়বর্গীয় দাবি করেছিলেন, উল্লেখিত বিষয়ে অবিলম্বে আলোচনায় বসুক কেন্দ্রীয় সরকার।
বিশদ

21st  June, 2017
 পুজোর আগেই জেলায় জেলায় হবে নবান্ন অভিযান, প্রস্তুত থাকুন মুখ্যমন্ত্রী: সূর্যকান্ত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে সর্বত্র গণআন্দোলনের উপর রাষ্ট্রীয় সন্ত্রাস চালাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের পুলিশ। প্রতিবাদের কণ্ঠরোধ করার চেষ্টা চলছে সর্বক্ষণ। আন্দোলন ঠেকাতে বহু জায়গায় পুলিশ গুলি চালাচ্ছে। গত ১৩ মাসে অন্তত সাতজন পুলিশের গুলিতে নিহত হয়েছেন।
বিশদ

21st  June, 2017
 খাদ্যসামগ্রী মজুত থাকলেও মোর্চার গুন্ডামির জন্য তা পাহাড়ে পাঠানো যাচ্ছে না: খাদ্যমন্ত্রী

 বিএনএ, শিলিগুড়ি: পাহাড়ের জন্য খাদ্য মজুত থাকলেও মোর্চার গুন্ডামির জন্য তা পাঠানো যাচ্ছে না। এই অবস্থা চলতে থাকলে পরিস্থিতি ভয়ংকর জায়গায় যাবে। মঙ্গলবার উত্তরকন্যায় গণবণ্টন ব্যবস্থা নিয়ে বৈঠকের পর এমনই উদ্বেগ প্রকাশ করেছেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। মোর্চার আন্দোলনে পাহাড়ে অনির্দিষ্টকালের জন্য বন্ধ চলছে।
বিশদ

21st  June, 2017
 মোর্চার বন্঩ধের জেরে পাহাড়ে ক্ষয়ক্ষতির রিপোর্ট চাইল রাজ্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত ১২ জুন থেকে গোর্খা জনমুক্তি মোর্চার অনির্দিষ্টকালের বন্঩ধে ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে তথ্য পাঠানোর জন্য দুই জেলা প্রশাসনকে নির্দেশ পাঠাল নবান্ন। দার্জিলিংয়ের জেলাশাসক জয়শী দাশগুপ্ত এবং কালিম্পংয়ের জেলাশাসক বিশ্বনাথকে ক্ষয়ক্ষতির হিসাবসহ রিপোর্ট পাঠানোর জন্য রাজ্য স্বরাষ্ট্র দপ্তর নির্দেশ দিয়েছে।
বিশদ

21st  June, 2017
  শেষ মুহূর্তে যোগের অনুমতি খারিজ করল স্বাস্থ্য ভবন, ক্ষুব্ধ দিলীপ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আশঙ্কাই সত্যি হল। বিজেপি’র সরকারি কর্মী সংগঠনের তরফে আজ বুধবার আন্তর্জাতিক যোগ দিবসে স্বাস্থ্য ভবনে বিশেষ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছিল। কিন্তু একেবারে শেষ মুহূর্তে সেই অনুমতি বাতিল করল রাজ্য সরকার।
বিশদ

21st  June, 2017
 পাহাড়ে তিন পুরসভা অডিট করতে যাওয়া দলকে ফিরিয়ে নিচ্ছে রাজ্য

 রাজু চক্রবর্তী, কলকাতা: মোর্চার দখলে থাকা পাহাড়ের তিন পুরসভায় আর্থিক গরমিল ধরতে যাওয়া বিশেষ অডিট টিমকে ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। উল্লেখ্য, গত ১১ জুন রবিবার, তড়িঘড়ি কলকাতা থেকে আটজনের এই বিশেষ দলকে পাহাড়ে পাঠানো হয়েছিল।
বিশদ

21st  June, 2017
 বেসরকারি স্কুলের ফি নির্ধারণ করতে গড়া হল সাব কমিটি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেসরকারি স্কুলগুলির স্তর বিন্যাস করে ফি নির্ধারণ করতে চায় সরকার। এর জন্য মঙ্গলবার একটি সাব কমিটি গঠন করা হল। গত ৩১ মে বেসরকারি স্কুলগুলির সঙ্গে বৈঠকে একটি কমিটি গড়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

21st  June, 2017
  নারদ মামলা
বৈদ্যুতিন তথ্যের পরীক্ষা নিয়ে সিবিআইকে প্রশ্ন হাইকোর্টের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নারদ ভিডিওচিত্র তাঁরই তোলা। যার প্রতিটি ফ্রেম সত্য। ম্যাথু স্যামুয়েল সিবিআইকে এই স্বীকারোক্তি দিয়েছেন। মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়ামাল্য বাগচিকে একথা জানাল ওই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আদালতের অভিমত, ওই ভিডিওচিত্র তাই আপাতত আইনগ্রাহ্য।
বিশদ

21st  June, 2017

Pages: 12345




একনজরে
বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: রাজ্য সরকার আলোচনার দরজা খুলে দিলেও গোর্খা জনমুক্তি মোর্চা তাদের অবস্থান থেকে সরে আসার কোনও ইঙ্গিত দিল না। বরং তাদের ...

সিডনি, ২২ জুন: অস্ট্রেলিয়ান ওপেন সুপার সিরিজের কোয়ার্টার ফাইনালে উঠলেন কিদাম্বি শ্রীকান্ত ও বি সাই প্রণীত। একইদিনে শেষ আটে গেলেন সাইনা নেহওয়াল ও পি ভি সিন্ধু। সাইনা ২১-১৫, ২০-২২ , ২১-১৪ পয়েন্টে হারালেন আমেরিকার সোনিয়া চিয়েকে। শেষ আটে সাইনার সামনে ...

সংবাদদাতা, ঘাটাল: ঘাটালের সুন্দরপুরে তিনজনকে পুড়িয়ে মারার ঘটনায় অপরাধীদের গ্রেপ্তারের বিষয়ে প্রশাসন কোনওরকম ত্রুটি রাখবে না। বৃহস্পতিবার মৃতদের পরিবারকে সান্ত্বনা দিতে এসে এই আশ্বাস দেন ...

 বিএনএ, বারাসত: কোটি কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠল হাবড়ার ‘আবাদ সোনাকানিয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেডের’ ম্যানেজার ও ক্যাশিয়ারের বিরুদ্ধে। গ্রাহকদের দাবি, প্রায় চার ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝ মধ্যে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮০.৪২ টাকা ৮৩.২০ টাকা
ইউরো ৭০.৮৭ টাকা ৭৩.৩৯ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা

দিন পঞ্জিকা

৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী দিবা ১১/৫০, রোহিণীনক্ষত্র দিবা ৭/৪৯ পরে মৃগশিরা শেষ রাত্রি ৪/৪৯, সূ উ ৪/৫৭/৬, অ ৬/২০/১২, অমৃতযোগ দিবা ১২/৫-২/৪৫ রাত্রি ৮/২৮ পুনঃ ১২/৪৩-২/৫০ পুনঃ ৩/৩৩-উদয়াবধি, বারবেলা ৮/১৮-১১/৩৯, কালরাত্রি ৯/০-১০/১৯।
 ৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী ১১/১০/৪৪, রোহিণীনক্ষত্র ৭/২৮/৫১, সূ উ ৪/৫৪/৪, অ ৬/২২/১৫, অমৃতযোগ দিবা ১২/৫/১৬-২/৪৬/৫৪, ৮/২৮/৪৮, ১২/৪১/৩১-২/৪৭/৫৩, ৩/৩০/০-৪/৫৪/২১, বারবেলা ৮/১৬/৭-৯/৫৭/৮, কালবেলা ৯/৫৭/৮-১১/৩৮/৯, কালরাত্রি ৯/০/১২-১০/১৯/১১।
২৭ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
আজ ওয়ান-ডে সিরিজের প্রথম ম্যাচে ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ

08:53:00 AM

আজ রাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দেবেন এনডিএ মনোনীত প্রার্থী রামনাথ কোবিন্দ

08:42:00 AM

আজ শহরের তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রির কাছাকাছি

08:35:00 AM

  নাগরিক পরিষেবা দিতে ‘বন্ধু’ অ্যাপ চালু করল লালবাজার
 নাগরিকদের পরিষেবা দিতে কলকাতা পুলিশ ‘বন্ধু’ নামে একটি নয়া অ্যাপ চালু করল। এই অ্যাপের সাহায্যে মোবাইল, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্সের মতো ৩১টি সামগ্রী হারিয়ে গেলে স্মার্ট ফোন ব্যবহার করে ঘরে বসেই জেনারেল ডায়েরি করা যাবে। এরজন্য আর থানায় যেতে হবে না। আবার, এই অ্যাপে ‘প্যানিক’ বোতাম রয়েছে। বিপদের সময় কেউ এই বোতামে চাপ দিলে তা কলকাতা পুলিশের কন্ট্রোল রুমে ‘১০০-ডায়াল এ ফোন যাবে। এমনকী শহরের কোথায় পার্কিংলট ফাঁকা আছে, তাও জানা যাবে এই অ্যাপের সাহায্যে। আবার আপনার হারানো মোবাইল ফোন উদ্ধার হল কি না, তাও জানাবে এই অ্যাপ। গুগুল প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাডনলোড করা যাবে।

08:30:00 AM

 ইতিহাসে আজকের দিনে
  ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু

08:30:00 AM

  বাগনানে ফের ট্যারেন্টুলা আতঙ্ক
বাগনান থানার ঈশ্বরপুর, খালোড়সহ বিভিন্ন এলাকার মানুষ বিষাক্ত মাকড়সার আতঙ্কে তটস্থ। প্রায় প্রতিদিনই কোনও না কোনও গ্রামে কালো লোমযুক্ত লম্বা পাওয়ালা বড় বড় মাকড়সা দেখে অনেকেই ‘ট্যারেন্টুলা’ আতঙ্কে আতঙ্কিত। কয়েকদিন আগে ঈশ্বরপুর গ্রামের একটি বাড়ি থেকে এই মাকড়সা মারা হয়। সেটি বন দপ্তরের কাছেও পাঠানো হয়। এগুলি ট্যারেন্টুলা না হলেও বিষাক্ত মাকড়সা বলে বনদপ্তর সূত্রে বলা হয়েছে। বৃহস্পতিবার ভোরবেলা খালোড় গ্রামের স্বপন রায়ের বাড়ি থেকে এ ধরনের একটি মাকড়সা মারা হয়। এই মাকড়সা বনজঙ্গল থেকে এখন ঘরের বিছানায় চলে যাচ্ছে। বাচ্চাদের কামড়ালে বিপদের আশঙ্কা রয়েছে বলে স্থানীয় চিকিৎসকরাও মনে করছেন।

08:20:00 AM