রাজ্য
 

এবার গুঁতো স্পিকারের, বিধায়কদের চিকিৎসার
অতিরিক্ত বিল ফেরাচ্ছে ৪ কর্পোরেট হাসপাতাল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাত্রাতিরিক্ত বিলের ঠেলায় সাধারণ মানুষের ঘটিবাটি বিক্রি হওয়ার অবস্থা তো বটেই, রাজ্যের বড় কর্পোরেট হাসপাতালগুলির উপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রেগে আগুন হওয়ার একটি বড় কারণ বিধায়কদের চিকিৎসার লাগামছাড়া বিল। সেকথা বিভিন্ন জায়গায় ক্ষোভের সঙ্গে বলেছেনও তিনি।
বিশদ
অমিতের সফর আসলে
গ্যালারি শো: সিপিএম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্নীতিসহ নানা বিষয়ে অমিত শাহ কড়া ভাষায় তৃণমূলকে আক্রমণ করলেও, মোদিভাই-দিদিভাই তত্ত্বে ভর দিয়েই বুধবার বিজেপিকে আক্রমণ শানাল সিপিএম। সারদা ও নারদ তদন্তের প্রসঙ্গ তুলে কেন্দ্র ও রাজ্যের শাসক দলের পারস্পরিক ‘বোঝাপড়ার’ কথা বলেছেন সিপিএমের মুখপাত্র মহম্মদ সেলিম।  বিশদ

27th  April, 2017
বামেদের ভোট বিজেপি’তে যাচ্ছে,
রাজ্য কমিটির বৈঠকে কবুল সূর্যের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বামেদের ভোট বিজেপি’তে যাচ্ছে। বুধবার থেকে শুরু হওয়া দু’দিনের রাজ্য কমিটির বৈঠকে এ’কথা কবুল করে নিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। এদিন বৈঠকে তিনি বলেন, দক্ষিণ কাঁথি বিধানসভার উপ-নির্বাচনে যা ফলাফল হয়েছে, তাতে এই তত্ত্বই সামনে উঠে আসছে।
বিশদ

27th  April, 2017
বাংলাদেশের দিক থেকে সুড়ঙ্গ খনন করা হয়েছিল, জানাল পুলিশ

সংবাদদাতা, ইসলামপুর: বাংলাদেশের দিক থেকে সুড়ঙ্গ খনন করা হয়েছিল। বিএসএফ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে একথাই জানালেন উত্তর দিনাজপুরের পুলিশ সুপার অমিত কুমার ভরত রাঠোর। উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার ফতেপুর বিওপির কাছে ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় একটি সুড়ঙ্গের হদিশ মিলেছে।
বিশদ

27th  April, 2017
অমিতের সভার পর উজ্জীবিত গেরুয়া শিবির,পালটা কর্মসূচির প্রস্তুতি তৃণমূলে

বিএনএ, শিলিগুড়ি: দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সফরের পর উত্তরে উজ্জীবিত বিজেপি শিবির। মঙ্গলবারই উত্তরবঙ্গের শিলিগুড়ির নকশালবাড়ির সীমান্ত গ্রাম কোটিয়াজোত থেকে সম্পর্ক যাত্রা শুরু করেছিলেন অমিত শাহ। দলীয় কর্মকর্তা, সদস্যদের বুথস্তরে গিয়ে বাসিন্দাদের ঘরে গিয়ে কীভাবে সম্পর্কস্থাপন করতে হয় তা হাতে কলমে দেখিয়েছেন তিনি।
বিশদ

27th  April, 2017
 ডাহা মিথ্যা! অমিত শাহের অভিযোগ নিয়ে অর্থমন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপি সভাপতি অমিত শাহ ডাহা মিথ্যা কথা বলেছেন বলে পরিষ্কার জানিয়ে দিলেন রাজ্যের অর্থ ও শিল্পমন্ত্রী অমিত মিত্র। বুধবার সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে অমিত মিত্র বলেন, অমিত শাহ সত্যের অপলাপ করে বাংলার মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন।
বিশদ

27th  April, 2017
 তথ্য রাখেন না ডিলাররা:
সালফিউরিক অ্যাসিডের বিক্রি
বৃদ্ধি পাওয়ায় উদ্বিগ্ন গোয়েন্দারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কার কাছে সালফিউরিক অ্যাসিড বিক্রি করা হচ্ছে, সেই তথ্য রাখছেন না ডিলার বা খুচরো বিক্রেতারা। বিস্ফোরক তৈরির অন্যতম এই উপাদান কাদের কাছে গিয়েছে, সেই খবর খুঁজতে গিয়ে এই চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে সিআইডি আধিকারিকদের হাতে।
বিশদ

27th  April, 2017
টাকা দেওয়ার ক্ষেত্রে কেন্দ্রের অসহযোগিতার অভিযোগ তুলে রায়গঞ্জে সরব খাদ্যমন্ত্রী

বিএনএ, রায়গঞ্জ: চাল কেনার জন্য কেন্দ্রের কাছ থেকে ১৬৮১ কোটি ৭৩ লক্ষ টাকা পাওয়ার কথা। এই বিষয়ে মোট ২৭ বার চিঠি লেখা হয়েছে। খাদ্য দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারিসহ অন্যান্য উচ্চ পদস্থ আধিকারিকেরা ১২ বার কেন্দ্রের সংশ্লিষ্ট মন্ত্রকে দেখা করেছেন। রাজ্যের মুখ্যমন্ত্রীও এবিষয়ে কেন্দ্রকে জানিয়েছেন। কিন্তু তা সত্ত্বেও কোনও কাজ হয়নি।
বিশদ

27th  April, 2017
মুখ্যমন্ত্রীর প্রশংসায় কেন্দ্রীয় মন্ত্রী

বিএনএ, মালদহ: সামাজিক ন্যায় ও ক্ষমতায়ন দপ্তরের প্রতিমন্ত্রী রামদাস আথাওলে বুধবার মালদহের মানিকচকের নূরপুরে তাঁর দল রিপাবলিকান পার্টির সভায় যোগ দিতে এসেছিলেন। সেখানে তাঁর রিপাবলিকান পার্টির জেলা নেতৃত্বও ছিল।
বিশদ

27th  April, 2017
তিস্তা নিয়ে ফের সরব এরশাদ

বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা, মালবাজার: ‘আত্রেয়ীর ব্যাপারে কিছু জানি না, তিস্তার জলই চাই। মমতা বন্দ্যোপাধ্যায় বাঙালি মেয়ে। তিনি আমাদের দুঃখ বোঝেন। চেষ্টা করলেই পারবেন। মমতা একটু হ্যাঁ বললেই হয়ে যায়’। কোচবিহার রাজবাড়ি পরিদর্শন করে ডুয়ার্সের বাতাবাড়ি যাওয়ার আগে বাংলাদেশের প্রাক্তন রাষ্ট্রপতি হোসেন মহম্মদ এরশাদ তিস্তার জল প্রসঙ্গে বুধবার একথা বলেন। প্রসঙ্গত, মঙ্গলবার মুখ্যমন্ত্রী কোচবিহারে বলেছিলেন বাংলাদেশ বন্ধু দেশ। ওরা জল চাইছে। আপত্তি নেই। যেখানে আছে সেখান থেকে দেব। তিস্তায় জল নেই।
বিশদ

27th  April, 2017

Pages: 12345



একনজরে
 প্যারিস, ২৭ এপ্রিল: ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফার ভোটে জয়ী ইমানুয়েল ম্যাক্রন ও তার স্বর্ণকেশী স্ত্রী ব্রিগেট বিজয় মিছিলে হাঁটলেন হাতে হাত ধরে। মঞ্চে উঠে ...

বিএনএ, কৃষ্ণনগর: বৃহস্পতিবার সকালে কৃষ্ণনগর কোতোয়ালি থানার জালালখালিতে ট্রাক্টরের ধাক্কায় এক ছাত্রের মৃত্যুকে ঘিরে উত্তেজনা ছড়ায়। উত্তেজিত জনতা ট্রাক্টরটিতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ জানিয়েছে, ঘাতক ট্রাক্টরের চালককে আটক করা হয়েছে। পুলিশ সূত্রে জানা ...

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার চ্যাংরাবান্ধার সর্দারপাড়ায় সীমান্ত এলাকার জনৈক শিক্ষকের বাড়ির পাশে বোমা পড়ে থাকাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। ঘটনাস্থলে বিএসএফ ও রাজ্য পুলিশের আধিকারিকরা চলে আসেন। শিলিগুড়ি থেকে বম্ব স্কোয়াডকেও ডাকা হয়। ওই শিক্ষককে চ্যাংরাবান্ধায় অবস্থিত বিএসএফ ক্যাম্পে জিজ্ঞাসাবাদ করার জন্য ...

 নয়াদিল্লি, ২৭ এপ্রিল: ভারতীয় রেলকে বেসরকারি হাতে তুলে দেওয়ার প্রস্তাব উড়িয়ে দিলেন রেলমন্ত্রী সুরেশ প্রভু। বুধবার তিনি সাফ জানিয়ে দিলেন, ভারতের সাধারণ মানুষ রেলের উপরে নির্ভরশীল। তা কোনও পরিস্থিতিতেই অগ্রাহ্য করা সম্ভব নয়। তাই রেলের কাঁধে ৩০-৩৫ হাজার কোটি টাকার ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৪৫: ইতালির রাষ্ট্রপ্রধান মুসোলিনিকে হত্যা করা হল
১৯৪৭: বাংলাদেশের লেখক হুমায়ুন আজাদের জন্ম
১৯৮২: অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮১.১২ টাকা ৮৩.৯২ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া দিবা ১০/২৯, কৃত্তিকানক্ষত্র দিবা ১/৩৯, সূ উ ৫/১০/১৪, অ ৫/৫৮/৮, অমৃতযোগ দিবা ৬/৫৪ পুনঃ ৭/৪৪-১০/১৮ পুনঃ ১২/৫১-২/৩২ পুনঃ ৪/১৫-অস্তাবধি রাত্রি ৭/২৮-৮/৫৭ পুনঃ ২/৫৭-৩/৪১, বারবেলা ৮/২২-১১/৩৪, কালরাত্রি ৮/৪৫-১০/১০।
১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া ১/২০/৬, কৃত্তিকানক্ষত্র অপরাহ্ণ ৪/৩৮/৩১, সূ উ ৫/৯/২৯, অ ৫/৫৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১/৫৯, ৭/৪৩/১৫-১০/১৭/০, ১২/৫০/৪৬-২/৩৩/১৬, ৪/১৫/৪৭-৫/৫৮/১৭, রাত্রি ৭/২৭/২৭-৮/৫৭/১৬, ২/৫৫/১৫-৩/৩৯/৫৯, বারবেলা ৮/২১/৪১-৯/৫৭/৪৭, কালবেলা ৯/৫৭/৪৭-১১/৩৩/৫৩, কালরাত্রি ৮/৪৬/৫-১০/৯/৫৯।
১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
 দিল্লি ১৫ ওভারে ১৩১/২

05:11:56 PM

 দিল্লি ১২ ওভারে ৯৭/১

04:59:04 PM

দিল্লি ৫ ওভারে ৪৮/১ 

04:26:47 PM

মুর্শিদাবাদে পথ দুর্ঘটনায় বাইক আরোহীর মৃত্যু, উত্তেজনা 

04:15:00 PM

সিউড়িতে সোনার দোকানে ডাকাতির ঘটনায় ধৃত ১ 
বীরভূমের সিউড়িতে সোনার দোকানে দুঃসাহসিক ডাকাতির ঘটনায় একজনকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতের কাছ থেকে সোনা, হীরের গয়না উদ্ধার করা হয়েছে বলে সাংবাদিক বৈঠকে জানান জেলা পুলিশ সুপার সুধীর কুমার নীলকান্তম। 

04:11:54 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিং নিল কলকাতা

 আজ আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ডেয়ারডেভিলসের ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত অধিনায়ক গৌতম গম্ভীরের

03:49:23 PM






বিশেষ নিবন্ধ
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...
 অরুণাচলে চীনকে ঠেকাতে তৎপর সতর্ক ভারত
গৌরীশঙ্কর নাগ: আমরা ধরে নিয়েছিলাম তিব্বতের ওপর চীনের অধিকার যদি আমরা স্বীকার করে নিই, তাহলে ...
তোর্সা নদীই কি জলবণ্টনের স্থায়ী সমাধান?
গিরিজাশঙ্কর চট্টোপাধ্যায়: তিস্তা জলবণ্টন চুক্তি নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে নানাবিধ কূটনৈতিক আলোচনা হয়ে গেল ...
ভারত-বাংলাদেশ অভিন্ন নদীগুলির জলপ্রবাহ সমস্যা ও সমাধান
মোঃ তারিকুজ্জামান রেজা: বাংলাদেশ ও ভারত দুটি বন্ধু প্রতিবেশী রাষ্ট্র। এ দুই রাষ্ট্রের সম্পর্ক রক্তের ...
কেন্দ্রকে বাদ দিয়ে তাজপুরে বন্দর নির্মাণ হবে অসার ও অযৌক্তিক
উৎপল চৌধুরি : এটা সত্যি যে, একদিন কলকাতা বন্দরের সামগ্রিক পণ্য খালাস বাড়ানো ও বন্দরের ...