রাজ্য
 

হিংসা না ছড়িয়ে আলোচনায়
বসুন, মোর্চাকে রাজনাথ সিং

ফের আগুন কালিম্পংয়ে-আংশিক বন্‌ধ ডুয়ার্সে

নয়াদিল্লি, ১৮ জুন (পিটিআই) এবং বাংলা নিউজ এজেন্সি: রাজ্য সরকারকে বাদ দিয়ে পাহাড় ইস্যুতে কোনও আলোচনা নয়—যে সুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আশ্বাস দিয়েছিলেন, সেই একই সুরে মোর্চা সমর্থকদের সমঝে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রবিবার উত্তপ্ত দার্জিলিং নিয়ে একাধিক ট্যুইট করেন তিনি। প্রতিটিতেই ছিল মোর্চা সমর্থকদের প্রতি শান্ত থাকার আহ্বান, হিংসায় জড়িয়ে না পড়ার বার্তা।
বিশদ
স্বামী আত্মস্থানন্দের জীবনাবসান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী আত্মস্থানন্দজির জীবনাবসান হল। বয়স হয়েছিল ৯৯ বছর। রবিবার বিকাল সাড়ে পাঁচটায় রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানে (শিশুমঙ্গল) তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। দু’বছরেরও বেশি সময় বার্ধক্যজনিত নানাবিধ অসুখে ভুগছিলেন। শুক্রবার থেকে শারীরিক অবস্থার দ্রুত অবনতি হতে থাকে। ইউরিনের সমস্যাসহ একাধিক রোগ বাড়ে। 
বিশদ

19th  June, 2017
সর্বদলীয় বৈঠকে থাকবেন পার্থ, অরূপ, গৌতম
পাহাড় স্বাভাবিক করতে রাজনৈতিক
প্রক্রিয়ার উপর জোর দিলেন মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশাসনিক পদক্ষেপের পাশাপাশি এবার দার্জিলিং নিয়ে রাজনৈতিক প্রক্রিয়া শুরু করল তৃণমূল। পাহাড়ে শান্তি প্রতিষ্ঠাই এখন অগ্রাধিকার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁর নির্দেশে আগামী বৃহস্পতিবার শিলিগুড়ি যাচ্ছেন তৃণমূল মহাসচিব তথা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সেখানে সর্বদলীয় বৈঠকে হাজির থাকবেন তিনি।
বিশদ

19th  June, 2017
কমিউনিটি রেডিও সার্ভিসের মাধ্যমে প্রচার
পাহাড়ে পাথর ছোঁড়ায় প্রশিক্ষণ দিয়েছে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীরা

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: কীভাবে পাথর ছুঁড়ে পুলিশবাহিনীকে বেকায়দায় ফেলতে হবে, তার প্রশিক্ষণ নিয়েছে মোর্চা সমর্থকরা। নেপালের কাঠমাণ্ডুর এক প্রত্যন্ত এলাকায় ওই প্রশিক্ষণ শিবিরে হাজির ছিল কাশ্মীরে পাথর ছোঁড়ার ঘটনায় অভিযুক্তদের কয়েকজন। হাতেকলমে তারা শিখিয়েছে পাহাড়ি এলাকায় কোন কোণ থেকে পাথর ছুঁড়ে পুলিশকে একজায়গায় আটকে রাখতে হবে।
বিশদ

19th  June, 2017
যন্তরমন্তরে বিক্ষোভ মোর্চার

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জুন: পাহাড়ের অশান্তির আঁচ এসে লাগল রাজধানীতেও। তিন সমর্থকের মৃত্যুর অভিযোগ এবং পুলিশি ধরপাকড়ের প্রতিবাদে আজ নয়াদিল্লির যন্তরমন্তরে তুমুল বিক্ষোভ দেখাল গোর্খা জনমুক্তি মোর্চা। যন্তরমন্তরে বিক্ষোভ দেখানোর সময়ই আচমকা পুলিশের ব্যারিকেড ভেঙে এগিয়ে যান মোর্চার সদস্যরা।
বিশদ

19th  June, 2017
বৃষ্টি টানতে নিম্নচাপের জন্য হা-হুতাশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে বর্ষা ঢোকার পর সপ্তাহ কেটে গেলেও বৃষ্টির দেখা নেই। জুন মাসের প্রথমার্ধে রাজ্যে বৃষ্টির ঘাটতি প্রায় ৫০ শতাংশে পৌঁছেছে। উত্তরবঙ্গে তুলনামূলকভাবে বেশি বৃষ্টি হলেও সেখানেও ঘাটতি ৩০ শতাংশ ছাড়িয়েছে। কিন্তু দেশের যে অংশে এখন বর্ষা পৌঁছায়নি সেখানে নিম্নচাপ অক্ষরেখার জেরে অতিরিক্ত বৃষ্টি হয়েছে।
বিশদ

19th  June, 2017
অ্যালোপ্যাথিক ও হোমিওপ্যাথিক কাউন্সিলে সিদ্ধান্ত
চেম্বারে টাঙাতে হবে
রেজিস্ট্রেশন নম্বর

 বিশ্বজিৎ দাস, কলকাতা: ছোট, মাঝারি, বড় চেম্বার হোক বা গ্রামীণ এলাকায় সাইনবোর্ড টাঙিয়ে চিকিৎসা— যেখানেই ডাক্তারবাবু বসবেন, টাঙিয়ে রাখতে হবে রেজিস্ট্রেশন নম্বর। ভুয়ো ডাক্তার ঠেকাতে সিদ্ধান্ত নিল এ রাজ্যের অ্যালোপ্যাথিক ও হোমিওপ্যাথিক চিকিৎসকদের কাউন্সিল। রাজ্যের প্রায় সাড়ে ৭৬ হাজার স্বীকৃত অ্যালোপ্যাথিক চিকিৎসক এবং ৩৯ হাজার হোমিওপ্যাথিক চিকিৎসক মিলিয়ে প্রায় সওয়া এক লক্ষ চিকিৎসককে এই নিয়ম মেনে চলতে হবে বলে দুই কাউন্সিল সূত্রের খবর।
বিশদ

19th  June, 2017
 পাহাড়ে অশান্তির জন্য মুখ্যমন্ত্রী দায়ী: দিলীপ ঘোষ

 বিএনএ, কৃষ্ণনগর ও সিউড়ি: রবিবার দুবরাজপুর ব্লকের বালিজুড়িতে বুথ কমিটির বৈঠক করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেখানে কর্মী-সমর্থকদের উদ্দেশে বক্তব্য রাখেন দিলীপবাবু। পাহাড়ের অশান্ত পরিবেশের জন্য মুখ্যমন্ত্রীকে দায়ী করে তিনি বলেন, কেন্দ্র চায় আলোচনার মাধ্যমে পাহাড় সমস্যার সমাধান। আধা সেনা চাওয়া নিয়েও তোপ দাগেন তিনি।
বিশদ

19th  June, 2017
জুলাই থেকে খাদ্য সুরক্ষা প্রকল্পে ফের মিলবে গম

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী জুলাই মাস থেকে রাজ্য খাদ্য সুরক্ষা প্রকল্পের গ্রাহকদের ফের গম দেওয়া শুরু হবে। গত প্রায় তিন মাস ধরে রাজ্য খাদ্য সুরক্ষা প্রকল্পের দুই শ্রেণির প্রায় দুই কোটি গ্রাহককে গমের বদলে সমপরিমাণ চাল দেওয়া হচ্ছে।
বিশদ

19th  June, 2017
অটো চালকদের বিনম্র হতে বললেন স্পিকার

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: দলের শ্রমিক সংগঠনভুক্ত অটো রিকশ চালকদের আইন মেনে চলার নির্দেশ দিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তাঁর সাফ কথা, অটো চালকদের আরও সংবেদনশীল হতে হবে। যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। পাশাপাশি কোনও অবস্থাতেই আইন ভাঙা যাবে না।
বিশদ

19th  June, 2017

Pages: 12345




একনজরে
সংবাদদাতা, আলিপুরদুয়ার: আটায় ভেজালের আতঙ্ক ছড়ানোয় খাদ্য দপ্তর আলিপুরদুয়ার জেলায় আপাতত রেশনে আটা সরবরাহ বন্ধ রাখল। জেলা খাদ্য নিয়ামক বাপ্পাদিত্য চন্দ বলেন, ভেজালের আতঙ্ক ছড়ানোয় আপাতত জেলার রেশন দোকানগুলিতে আটা সরবরাহ বন্ধ রাখা হয়েছে। ...

 নয়াদিল্লি, ২১ জুন (পিটিআই): সাড়ম্বরে তৃতীয় আন্তর্জাতিক যোগ দিবস পালন করল ভারত। বিশ্বের বিভিন্ন স্থানেও যোগ দিবস পালিত হয়েছে। রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় এদিন গণ যোগানুষ্ঠানের ...

 লখনউ, ২১ জুন (পিটিআই): যোগী-রাজ্যে বৃষ্টি-ভিজে যোগ দিবস পালন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও লখনউয়ের আম্বেদকর ময়দানে তৃতীয় আন্তর্জাতিক যোগ দিবস পালনে হাজির ...

সংবাদদাতা, হলদিয়া: দু’দিন নিখোঁজ থাকার পর বুধবার ভোরে হলদিয়ার ভবানীপুর থানা এলাকার বাড়ঘাসিপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র সংলগ্ন একটি পুকুর থেকে স্থানীয় এক যুবকের মৃতদেহ উদ্ধার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮০.২৩ টাকা ৮৩.০০ টাকা
ইউরো ৭০.৬৬ টাকা ৭৩.১৭ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা

দিন পঞ্জিকা

 ৭ আষাঢ়, ২২ জুন, বৃহস্পতিবার, ত্রয়োদশী দিবা ৩/৩৮, কৃত্তিকানক্ষত্র দিবা ১০/৪৫, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১৯/৫৯, অমৃতযোগ দিবা ৩/৩৯-অস্তাবধি রাত্রি ৭/৩-৯/১০, বারবেলা ২/৫৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮-১২/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ
১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃহস্পতিবার, ত্রয়োদশী ১/৩৯/১, কৃত্তিকানক্ষত্র ৯/৮/১৭, সূ উ ৪/৫৪/৩, অ ৬/২১/৪৮, অমৃতযোগ দিবা ৩/৪০/১৫-৬/২১/৪৮ রাত্রি ৭/৩/৫৭-৯/১০/২৪, ১১/৫৯/০-২/৫/২৭, বারবেলা ৪/৪০/৫০-৬/২১/৪৮, কালবেলা ২/৫৯/৫২-৪/৪০/৫০, কালরাত্রি ১১/৩৭/৫৬-১২/৫৬/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ


২৬ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
 ২৪ তারিখ নয়, কালকেই জিটিএ থেকে ইস্তফা দেবেন মোর্চার প্রতিনিধিরা। জানালেন বিমল গুরুং।

09:30:26 PM

 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং
 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং। জানিয়ে দিলেন এখন থেকে গোর্খাল্যান্ডের পক্ষে জিজেএমএমের ব্যানারেই আন্দোলন হবে।

09:12:45 PM

  কল্যাণীতে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট

কল্যাণীতে হতে চলেছে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট। যোগ ও ন্যাচারোপ্যাথি নিয়ে উন্নতমানের গবেষণার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার রাজ্য সরকার এবং যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদ আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের ডিজি আয়ূশ দেবাশিস বসু। এছাড়া রাজ্যে একটি যোগ ও ন্যাচারোপ্যাথি মেডিকেল কলেজ হবে বলেও জানান তিনি। এদিন বিশ্ব যোগ দিবস উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে বেশ কয়েকজন সাধারণ মানুষের চিকিৎসা করেন অনুষ্ঠানে উপস্থিত যোগ চিকিৎসকরা। অনুষ্ঠানে রাজ্য যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদের সভাপতি তুষার শীল বলেন, এখন যোগে ব্যক্তিগত স্তরে চিকিৎসা খুব গুরুত্ব পাচ্ছে। বিভিন্ন জটিল রোগে আক্রান্ত মানুষকে সারিয়ে তুলছেন যোগ বিশারদরা। দিনভর রাজ্যের বিভিন্ন প্রান্তে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা এবং স্বেচ্ছাসেবী সংগঠনও দিনটি পালন করে।

09:08:00 PM

  জিএসটি-র জেরে বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলভাড়া কিছুটা বাড়তে চলেছে
এবার বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রীদের আরও কিছুটা খসাতে হবে গ্যাঁটের কড়ি। কারণ ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার পর এই দুই ক্ষেত্রে আরও কিছুটা মহার্ঘ হবে রেলযাত্রা। জিএসটি কার্যকর হওয়ার পর টিকিটের চার্জের উপর পরিষেবা কর ৪.৫ শতাংশ থেকে বেড়ে হবে ৫ শতাংশ। উল্লেখ্য, বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রার ক্ষেত্রেই একমাত্র এই পরিষেবা কর লাগু হয়। রেল মন্ত্রকের এক প্রবীণ কর্তা বলেন, বর্তমানে কোনও টিকিটের দাম যদি ২ হাজার টাকা হয়, তাহলে আগামী মাস থেকে তার জন্য ২ হাজার ১০ টাকা পড়বে। ওই কর্তা জানান, ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার কথা মাথায় রেখে প্রতিটি রাজ্যে একজন করে নোডাল অফিসার নিয়োগ করেছে রেল। যাতে অভিন্ন কর ব্যবস্থা চালুর সন্ধিক্ষণ মসৃণ হয়। ভারতীয় রেলে জিএসটি-র প্রভাব খতিয়ে দেখার জন্য একজন কনসালট্যান্টও নিয়োগ করা হয়েছে।

08:56:00 PM

আগামীকাল পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস বাতিল

ডাউন ট্রেন দেরিতে আসার কারণে ১২২৭৮ / ১২২৭৭ পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস আগামীকাল ২৩ জুন ২০১৭ শুক্রবার বাতিল করা হয়েছে। পরদিন ২৪ জুন ২০১৭ থেকে এই ট্রেনটি ফের স্বাভাবিক নিয়মে যাতায়াত করবে।

08:39:21 PM

 ফের গুরুত্বর অসুস্থ্য হাইকোটের অবসরপ্রাপ্ত প্রাক্তন বিচারপতি সি এস কারনান। তাকে আজ দুপুরেই SSKM হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে।।

07:10:00 PM