রাজ্য
 

হোমিওপ্যাথির পরীক্ষা নিয়ে উত্তেজনা এনআইএইচ-এ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হোমিওপ্যাথির স্নাতকস্তরের পরীক্ষাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল সল্টলেকের জাতীয় প্রতিষ্ঠান ন্যাশনাল ইনস্টিটিউট অব হোমিওপ্যাথিতে। গত কয়েকদিন হল এখানে বিএইচএমএস পরীক্ষার সিট পড়েছে। কলেজের শিক্ষক-শিক্ষিকাদের একাংশের অভিযোগ, পরীক্ষা চলাকালীন হলে টোকাটুকি হয়েছে।
বিশদ
 বিজেপিকে ভারত ছাড়া করবই: মমতা

  জয়ন্ত চৌধুরী, কলকাতা: যেদিকে চোখ যায়, শুধু মানুষ আর মানুষ। যাঁর ডাকে এই রেকর্ড ভিড়, সেই মমতা এর কী সংজ্ঞা দেবেন? শুক্রবার ধর্মতলায় ২১ জুলাইয়ের সভামঞ্চে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, এ তো গণবিপ্লব, গণঢেউ আর গণসমুদ্র! সেই জনসমুদ্রের মাঝখান থেকে জনতার সিংহগর্জনের মধ্যে তৃণমূল সুপ্রিমো বিজেপিকে ভারত ছাড়া করার ডাক দিলেন। রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী জোট গঠনে বড়সড় ভূমিকা নিয়েছিলেন মমতা।
বিশদ

22nd  July, 2017
জেলজীবনের যন্ত্রণা আমি
সংসদে বুঝে নেব: সুদীপ

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: এ বছরের ১ জানুয়ারি তৃণমূলের জন্মদিবসের নানা কর্মসূচিতে অংশ নিয়েছিলেন তিনি। তার ৪৮ ঘণ্টার মধ্যেই ৩ জানুয়ারি তাঁকে গ্রেপ্তার করে সিবিআই। ২০ মে জেল থেকে ছাড়া পাওয়ার পর শুক্রবারই প্রথম ধর্মতলায় লক্ষ লক্ষ মানুষের সামনে তাঁর জেলজীবনের যন্ত্রণা লোকসভায় বুঝে নেবেন বলে হুংকার ছাড়লেন। তিনি হলেন তৃণমূলের লোকসভার পরিষদীয় দলের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়।
বিশদ

22nd  July, 2017
হাজার হাজার কোটির মানহানির মামলার হুঁশিয়ারি তৃণমূল নেত্রীর

 দেবাঞ্জন দাস, কলকাতা: সারদা-নারদ নিয়ে কেন্দ্রের চক্রান্তের বিরুদ্ধে কেবল রাজনৈতিকভাবে মোকাবিলাই নয়, এবার আইনি পথেও প্রত্যাঘাতের হুমকি দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার ধর্মতলায় ২১ জুলাইয়ের জনপ্লাবনে মমতার ঘোষণা— সারদা-নারদা নিয়ে চার-পাঁচ বছর ধরে চলছে। কেন মামলা শেষ হচ্ছে না?
বিশদ

22nd  July, 2017
  ২১ শের সমাবেশ
লাখো তৃণমূল সমর্থকের জন্য ২১টি স্বাস্থ্য শিবির, ৫২৫ ডাক্তার, ১৩টি অ্যাম্বুলেন্স

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২১শে জুলাইয়ের সভাবেশকে কেন্দ্র করে শনিবার কলকাতা ও শহরতলির ২১টি মেডিকেল ক্যাম্পে প্রায় সাড়ে ২২ হাজার রোগী দেখলেন ডাক্তাররা। তাঁদের মধ্যে ৭৪ জনকে এনআরএস, পিজি এবং মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। বিশদ

22nd  July, 2017
  একুশের অনুষ্ঠানকে ‘যাত্রাপালা’ বলে কটাক্ষ দিলীপের, বিজেপি নিয়ে কং-সিপিএমও মমতার বিরুদ্ধে খড়্গহস্ত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো ২১ জুলাইয়ের শহিদ দিবসের মঞ্চ থেকে বিজেপি এবং কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারকে যেভাবে আক্রমণ করেছেন, তার পালটা জবাব দিয়েছে রাজ্যের পদ্ম শিবির। মমতার এদিনের অনুষ্ঠানকে রাজ্য বিজেপি’র সভাপতি দিলীপ ঘোষ নিখাদ ‘যাত্রাপালা’ বলে কটাক্ষ করেছেন।
বিশদ

22nd  July, 2017
দলকে পথে নামার নির্দেশ মমতার
রাখিবন্ধনের দিনেই রাজ্যে সম্প্রীতি দিবস পালনের ডাক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধর্মকে সামনে রেখে রাজ্যের বিভিন্ন প্রান্তে সাম্প্রতিক হিংসাত্মক ঘটনার প্রেক্ষিতে সম্প্রীতি রক্ষায় এবার দলকে কাজে লাগাচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার ধর্মতলায় ২১ জুলাইয়ের সভামঞ্চ থেকে দলের যুব সংগঠনকে তাঁর নির্দেশ, আগামী ৭ আগস্ট রাখিবন্ধনের দিনটিকে ‘সম্প্রীতি দিবস’ হিসাবে পালন করতে হবে। এই কর্মসূচি যাতে শুধুমাত্র দলীয় কলেবরের মধ্যেই সীমাবদ্ধ না থাকে, তারও নির্দেশ দেন মমতা।
বিশদ

22nd  July, 2017
‘আগামী বছর থেকে শহিদ স্মরণে অঙ্গীকার দিবস পালিত হবে’
২১ জুলাই-কাণ্ড: কমিশনের সুপারিশে ‘চক্রান্তকারীদের’ বিরুদ্ধে এফআইআর ও অভিযুক্তদের মামলা তোলার ঘোষণা মুখ্যমন্ত্রীর

 জীবানন্দ বসু, কলকাতা, ২১ জুলাই-কাণ্ড তাঁর রাজনীতি তথা রাজনৈতিক জীবনের অন্যতম ইউএসপি। ফি বছর এই দিনেই ধর্মতলায় দলের তরফে সবচেয়ে বড় রাজনৈতিক সমাবেশ করে তৃণমূলের ভবিষ্যৎ দিশার হদিশ দেন তিনি।
বিশদ

22nd  July, 2017
পাহাড়ে হিংসা বন্ধ না হলে
মোর্চার সঙ্গে বৈঠক নয়, মমতার
সুরেই জানাল কেন্দ্র

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি ও কলকাতা: হিংসা বন্ধ করে আলোচনায় বসার আহ্বান আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তাঁর অনুসৃত পথেই কেন্দ্রীয় সরকার গোর্খা জনমুক্তি মোর্চাকে বার্তা দিল, পাহাড়ে শান্তি না ফিরলে কোনও আলোচনা নয়।
বিশদ

22nd  July, 2017
  ঘোলে মিটল দুধের স্বাদ
বহু মানুষ সটান গেলেন কালীঘাটে মমতার
বাড়ি দেখতে, কেউ ঢুকলেন চিড়িয়াখানায়

 সুকান্ত বসু, কলকাতা: ধর্মতলায় থিকথিক করছে ভিড়। সেখানে ঠাঁই মেলা দায়। এতদূর থেকে এসে যদি প্রিয় নেত্রীকে সেই টিভির পরদাতেই দেখতে হয়, তাহলে আর কী হল! অগত্যা, দুধের সাধ ঘোলে মেটানোর মতো করেই বহু মানুষ ধর্মতলা থেকে চলে গেলেন সোজা কালীঘাটের দিকে। সেখানেই যে তাঁদের প্রিয় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি।
বিশদ

22nd  July, 2017
  ‘বিরল’ অপারেশনের সাফল্য ধরে রাখতে পারল না পিজি
মর্মান্তিক মৃত্যু হল সুচবিদ্ধ সেই একরত্তি শিশুকন্যার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বিএনএ, পুরুলিয়া : ‘বিরল’ অপারেশনের সাফল্য আর সাফল্য থাকে না, শেষমেশ যদি সেটি ব্যর্থ হয়। আসল কথা হল মানুষের জীবন। এক্ষেত্রে সেই জীবন বাঁচাতেই ব্যর্থ হলেন পিজি’র ডাক্তাররা। বৃহস্পতিবার গভীর রাতে মারা গেল পুরুলিয়ার সেই শিশুকন্যা। বিশদ

22nd  July, 2017
পরিস্থিতি নিয়ে উদ্বেগ জানালেন মোদি
পাহাড় সমস্যা নিয়ে কথা বলতে চাইলেও মুখ্যমন্ত্রী সাড়া দিচ্ছেন না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী, দাবি অধীরের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২১ জুলাই: দার্জিলিং সমস্যা মেটাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলতে চাইলেও মুখ্যমন্ত্রী ঠিক মতো সাড়া দিচ্ছেন না। দার্জিলিং সমস্যা নিয়ে আজ সংসদভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে নরেন্দ্র মোদি তাঁকে এমনটাই জানিয়েছেন বলে দাবি করলেন অধীররঞ্জন চৌধুরি।
বিশদ

22nd  July, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইষ্টার্ন কোলফিল্ডের সালানপুর এলাকায় থাকা কর্মী আবাসন থেকে কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুসারে অন্তত ১০০ বেআইনি দখলদারকে উচ্ছেদ করা হয়েছে। বস্তুত, এই রাষ্ট্রায়ত্ত সংস্থার বহু আবাসনেই তারপরেও প্রচুর বেআইনি দখলদার রয়েছে বলে অভিযোগ রয়েছে। ...

 সংবাদদাতা, ঘাটাল: দুই দেশের খেলা দেখার জন্য ভিড় উপচে পড়ল দাসপুর-১ ব্লকের কলোড়াতে। শনিবার পশ্চিম মেদিনীপুর ফুটি অ্যাসোসিয়েশনের উদ্যোগে কলোড়া স্কুল ফুটবল মাঠে ভারতের জাতীয় ...

ইসলামাবাদ, ২২ জুলাই (পিটিআই): পানামা পেপার ফাঁস কেলেঙ্কারিতে শেষ পর্যন্ত গদি খোয়াতে হতে পারে নওয়াজ শরিফকে। এমন আশঙ্কায় শরিফের উত্তরসূরি হিসাবে বেছে নেওয়া হল তাঁর ভাইকেই। শাহবাজ শরিফ এখন পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী এবং নওয়াজের ছোট ভাই। তবে শাহবাজ শরিফ পাক ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে তোলাবাজির অভিযোগ। পাঁচ লক্ষ টাকা তোলা চেয়ে হুমকি দেওয়ায় কলকাতার বেনিয়াপুকুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এক প্রোমোটার। মহম্মদ ওমর ফারুখ নামে ওই প্রোমোটারের লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। লালবাজার সূত্রে এই ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুর্গাপুরে মাথায় গুলি করে আত্মঘাতী এএসআই

 দুর্গাপুরে একজন এএসআই নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হন। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা বলে জানা গিয়েছে।

01:19:00 AM

 রামপুরহাট- আজিমগঞ্জ প্যাসেঞ্জার লাইনচ্যুত
শনিবার বেশি রাতে লাইনচ্যুত হল রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট থেকে আজিমগঞ্জ যাওয়ার পথে সাগরদিঘি ও মোড়গ্রামের মাঝে এক নম্বর গেটের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে খবর। তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। রাতে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন।

01:15:00 AM

লাভপুর ব্লকের শীতল গ্রামে জলের তোড়ে ভেসে গেল দুই বালক
লাভপুর ব্লকের শীতল গ্রামে একটি নদী পার হওয়ার সময় জলের তোড়ে ভেসে গেল দুই বালক ও এক তরুণী। বালক দুটি উদ্ধার হলেও তরুণীর এখনও কোনো হদিশ মেলেনি। প্রশাসনিক তৎপরতা বাড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এস আর ডি’র চেয়ারম্যান অনুব্রত মণ্ডল।

22-07-2017 - 07:16:00 PM

টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি
টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি জামিনা পারভিন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়িতে।

22-07-2017 - 06:52:00 PM

রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

22-07-2017 - 04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

22-07-2017 - 03:20:59 PM