রাজ্য
 

তুলে দেওয়া হল সময়সীমা
জিটিএ’র অডিট শেষ করেই ফিরতে হবে হিসাব পরীক্ষক দলকে, নির্দেশ নবান্নের

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: জিটিএ কর্মীদের অসহযোগিতায় ঢিমেতালে চলছে অডিটের কাজ। সেই কাজ যাতে দ্রুত শেষ করা যায়, সেকারণে আরও কয়েকজনকে সেখানে পাঠানো হয়েছে। একইসঙ্গে অডিট শেষ করার যে সময়সীমা বেঁধে দিয়েছিল নবান্ন, তাও তুলে নেওয়া হয়েছে। বলা হয়েছে, অডিট সম্পূর্ণ করেই ফিরতে হবে সমতলে।
বিশদ
অতিবৃষ্টির সঙ্গে বিপত্তি বাড়াচ্ছে তেনুঘাট-পাঞ্চেতের ছাড়া জল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের বন্যা পরিস্থিতির অবনতির জন্য এখন বিতর্কের কেন্দ্রে উঠে এসেছে ঝাড়খণ্ডের বোকারো জেলার তেনুঘাট বাঁধ। ঝাড়খণ্ড সরকার নিয়ন্ত্রিত তেনুঘাট থেকে দামোদর নদীর জল বেশি পরিমাণে ছাড়া হচ্ছে বলে রাজ্য সরকারের অভিযোগ। এই জলের চাপ এসে পড়ছে ডিভিসি-র পাঞ্চেত বাঁধের উপর।
বিশদ

26th  July, 2017
আদালতে গরহাজির, গুরুংসহ ২২ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা জারির আরজি
তৎপর সিবিআই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোর্খা লিগ নেতা মদন তামাং হত্যা মামলায় সোমবার আদালতে গরহাজির ছিলেন অভিযুক্ত বিমল গুরুংসহ ২২ জন। এঁদের বিরুদ্ধে জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরওয়ানা’ জারির আবেদন জানাল সিবিআই। 
বিশদ

25th  July, 2017
কন্যাশ্রী দিয়ে শুরু, এবার বাংলার সংস্কৃতিও বিশ্বসেরা হবে: মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পড়ুয়া কন্যা সন্তানদের ‘সামাজিক প্রকল্প’ কন্যাশ্রীর মতোই সাংস্কৃতিক চর্চার ক্ষেত্রেও যে বাংলা বিশ্ববন্দিত এবং সমাদৃত হবে, সে বিশ্বাস রাখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সেই বিশ্বাসের কথাই সোমবার বিকালে তারকাখচিত নজরুল মঞ্চে মহানায়ক উত্তমকুমার স্মরণের অনুষ্ঠানে অকপটে জানিয়ে দিলেন মমতা।
বিশদ

25th  July, 2017
ঝাড়খণ্ড জল ছাড়াতেই বিপত্তি: মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে দু’দিনের বৃষ্টিতে দক্ষিণবঙ্গের বহু এলাকা জলমগ্ন হলেও এখনও বন্যা পরিস্থতি সৃষ্টি হয়নি বলে মনে করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্ন থেকে বেরনোর পথে মুখ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, এখনও বন্যা পরিস্থিতি হয়নি। তবে আরামবাগ, গোঘাট, ঘাটাল, লাভপুর, পুরুলিয়া, মেদিনীপুর ও বীরভূমের নিচু অংশে জল জমেছে। ঝাড়খণ্ড জল ছাড়লে এমনই হয়।
বিশদ

25th  July, 2017
জেল হেপাজতেই বিক্রমের
বিচারের আরজি পুলিশের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গাড়ি দুর্ঘটনায় মডেল সোনিকা সিং চৌহানের মৃত্যুর ঘটনায় ধৃত টেলি অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়কে জেল হেপাজতে রেখেই মামলার বিচার চায় পুলিশ। আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট সৌগত রায়চৌধুরির এজলাসে পুলিশের তরফে ওই আবেদন জানানো হয়। 
বিশদ

25th  July, 2017
টানা বৃষ্টি, বাঁধের জল ছাড়ায় বন্যার আশঙ্কা

বাংলা নিউজ এজেন্সি: টানা বৃষ্টি ও জলাধারের ছাড়া জলে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। ইতিমধ্যে জলের তলায় চলে গিয়েছে বহু এলাকা। বন্যা পরিস্থিতির জেরে দু’জনের মৃত্যু হয়েছে ও একজন নিখোঁজ হয়েছেন। দেওয়াল চাপা পড়ে জখম হয়েছেন তিনজন। টানা বৃষ্টিতে পশ্চিম মেদিনীপুরের কেশপুর, চন্দ্রকোণা-২ ও ঘাটালে পরিস্থিতির অবনতি হয়েছে। চন্দ্রকোণা-১ ব্লকের ডিঙাল ও বাগপোতায় শিলাবতীর বাঁধ ভেঙে বহু গ্রাম প্লাবিত হয়েছে। গালুডি ও মুকুটমণিপুর জলাধার থেকে জল ছাড়ায় ঝাড়গ্রামেও বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। ডিভিসি জল ছাড়ায় বর্ধমানেরও বহু এলাকা প্লাবিত হয়ে গিয়েছে। জল ছাড়া হচ্ছে বাঁকুড়ার ভৈরববাঁকি নদীর জলাধার থেকেও। আরামবাগের খানাকুলে স্লুইস গেট ভেঙে দ্বারকেশ্বরের জলে বেশ কয়েকটি গ্রাম জলমগ্ন হয়েছে। বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে মুর্শিদাবাদেও। ব্রাহ্মণীর বাঁধ ভেঙে খড়গ্রামের কয়েকটি গ্রাম জলমগ্ন হয়েছে।
বিশদ

25th  July, 2017
আবহাওয়া দপ্তর জানাল বৃষ্টি চলবে
নিম্নচাপ ও অক্ষরেখার জোড়া
প্রভাবে জোর বৃষ্টি দক্ষিণবঙ্গে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিম্নচাপের বৃষ্টি আপাতত চলবে বলে জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দপ্তর। রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলা- পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমানে বৃষ্টির মাত্রা বেশি হবে। নিম্নচাপটি ঝাড়খণ্ডের দিকে অগ্রসর হচ্ছে।
বিশদ

25th  July, 2017
চিন্তা ডিভিসি’কে নিয়েও
ঝাড়খণ্ডের বাঁধগুলি থেকে বেশি জল ছাড়লেই বিপদ রাজ্যের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণবঙ্গে বৃষ্টি থামছেই না। প্রতিবেশী ঝাড়খণ্ডে ভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দপ্তর। এটাই বন্যা পরিস্থিতি নিয়ে চিন্তায় ফেলেছে সেচ দপ্তরকে। সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় সোমবার জানিয়েছেন, গত দু’-তিন দিন ধরে প্রবল বৃষ্টি হওয়া সত্ত্বেও পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণের মধ্যে আছে। বীরভূমসহ কয়েকটি জেলার কিছু কিছু এলাকা জলমগ্ন হয়েছে।
বিশদ

25th  July, 2017
অতিবর্ষণ ও ভরা কোটালের জোড়া ফলায় সুন্দরবনের প্রায় সব নদী ফুঁসছে

বিএনএ, বারাসত: অতিবর্ষণ চলছেই। তার উপর অমাবস্যার ভরা কোটাল। মাত্র দু’দিনে জলের উচ্চতা বেড়েছে দ্বিগুণ, ৫.৮ মিটার। রায়মঙ্গল, কালিন্দী, বেতনি, ডাসা নদীগুলি ফুলে-ফেঁপে উঠেছে। পাড়ের কয়েকটি জায়গায় ধসও নেমেছে। খসে খসে পড়ছে মাটির চাঁই। তারই জেরে বাঁধ ভেঙে গ্রাম ভেসে যাওয়ার দুশ্চিন্তায় সন্দেশখালি ও হিঙ্গলগঞ্জের সুন্দরবন এলাকার নদী সীমান্তবর্তী গ্রামগুলি এখন আতঙ্কের প্রহর গুনছে।
বিশদ

25th  July, 2017
মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে থেকে
আটক দুই সশস্ত্র মাওবাদী জঙ্গি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে সন্দেহভাজন দু’জনকে পাকড়াও করলেন গোয়েন্দারা। তাঁদের সঙ্গে মাওবাদী সংগঠনের যোগ রয়েছে বলে দাবি পুলিশের। আটকরা মাওবাদীদের পুরুলিয়ার বাঘমুণ্ডি স্কোয়াডে কাজ করত বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে। এই বিষয়ে আরও তথ্য জোগাড় করতে তাঁদের জেরা শুরু করেছেন গোয়েন্দা কর্তারা।
বিশদ

25th  July, 2017
মানুষকে ভুল বুঝিয়ে টাকা তোলার কথা নেতাদের জানিয়েছিলেন, সিআইডিকে শমীক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিনি বিধায়ক থাকাকালীন প্রধানমন্ত্রী আবাস যোজনার নাম করে টাকা তোলার কোনও ঘটনা ঘটেনি। অনেক পরে বিষয়টি তিনি জেনেছিলেন দলীয় কর্মীদের মাধ্যমে। টাকা দিয়ে ফরম ফিলআপ করে যে এই প্রকল্পে অর্থ পাওয়া যায় না, তা তিনি সকলকে জানিয়েও দেন। এভাবে মানুষকে ভুল বুঝিয়ে যে টাকা তোলা হচ্ছে, তা তিনি অন্য নেতাদের নজরে এনেছিলেন।
বিশদ

25th  July, 2017

Pages: 12345




একনজরে
মুম্বই, ২৬ জুলাই (পিটিআই): প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে শেয়ার বাজারের সূচক। এদিন বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক সেনসেক্স ১৫৪ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৩২ হাজার ৩৮২.৪৬ পয়েন্টে পৌঁছেছে। এত পয়েন্টে এর আগে কখনও সেনসেক্স পৌঁছায়নি। ...

 বিএনএ, বহরমপুর: দু’টি পঞ্চায়েতের দুই প্রধান সহ ১২জন সদস্যকে দলে টেনে জলঙ্গি ব্লক দুষ্কৃতীমুক্ত করার ডাক দিল তৃণমূল কংগ্রেস। বুধবার জলঙ্গির সাহেবনগর পঞ্চায়েতের সাতজন, কাটাবাড়ি পঞ্চায়েতের পাঁচজন এবং পঞ্চায়েত সমিতির দু’জন সদস্য তৃণমূলে যোগ দেন। তাঁদের অধিকাংশই কংগ্রেস ছেড়ে এসেছেন। ...

কাবুল, ২৬ জুলাই: আফগানিস্তানে তালিবান জঙ্গিদের অস্ত্র সরবরাহের অভিযোগ উঠল রাশিয়ার বিরুদ্ধে। সম্প্রতি আফগানিস্তানে তালিবানের হাতে যেসব ‘উন্নত অস্ত্র’ দেখা গিয়েছে, যেগুলি রাশিয়ায় তৈরি বলে অভিযোগ উঠেছে। বিশেষ ভিডিও রেকর্ড হাতে আসার দাবি করে আফগান ও আমেরিকার কর্তাদের উদ্ধৃতি দিয়ে ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেলের খাবার নিয়ে যাত্রীদের অভিযোগের অন্ত নেই। দিন কয়েক আগে ক্যাগের রিপোর্টেও রেলের খাবারের করুণ ছবি উঠে এসেছে। রেলকর্তাদের অনেকেরই বক্তব্য ছিল, যে জায়গায় রেলের খাবার তৈরি হয়, সার্বিক অবস্থার পরিবর্তনে অবিলম্বে সেই রান্নাঘরে নজরদারি চালানো দরকার। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরানো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দ লাভ হবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬০ টাকা ৬৫.২৮ টাকা
পাউন্ড ৮২.৫২ টাকা ৮৫.৩৫ টাকা
ইউরো ৭৩.৭৮ টাকা ৭৬.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ১১ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী দিবা ৭/১, উত্তরফাল্গুনীনক্ষত্র রাত্রি ৪/৪০, সূ উ ৫/৯/৩৯, অ ৬/১৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-২/৫৮, বারবেলা ৩/০-অস্তাবধি, কালরাত্রি ১১/৪৩-১/৪।
১০ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী ১০/০/৭, পূর্বফাল্গুনীনক্ষত্র ৮/৬/৪৫, সূ উ ৫/৬/৩৭, অ ৬/১৮/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩১-২/৪৭/৪, বারবেলা ৪/৩৯/৫১-৬/১৮/৫৩, কালবেলা ৩/০/৪৯-৪/৩৯/৫১, কালরাত্রি ১১/৪২/৪৫-১/৩/৪৩।
 ৩ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামীকাল বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে বিজেপির সমর্থন নিয়ে ফের শপথ নেবেন নীতীশ কুমার

26-07-2017 - 11:03:16 PM

হাসপাতাল রাজ্যপাল কে এন ত্রিপাঠি
বিহার ও পশ্চিমবঙ্গের রাজ্যপাল কে এন ত্রিপাঠি ইএনটি সমস্যা নিয়ে ভরতি হলেন পাটনার ইন্দিরা গান্ধী ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্স হাসপাতালে

26-07-2017 - 10:29:00 PM

 রাত ১০টায় ২ লক্ষ ৩১ হাজার ৪৫০ কিউসেক জল ছাড়ল দুর্গাপুর ব্যারেজ

26-07-2017 - 10:26:00 PM

দুর্গাপুর ব্যারেজ থেকে রাত ৯ টায় ২ লক্ষ ২৫ হাজার ৪৫০ কিউসেক জল ছাড়া হল

26-07-2017 - 09:41:02 PM

 ঘাটালের প্রতাপপুরের কাছে ১৫ মিটারের মতো বাঁধ ভেঙেছে বলে জানালেন জেলার ভারপ্রাপ্ত মহকুমা শাসক অমিত শেঠ।

26-07-2017 - 09:26:00 PM

 নীতীশ কুমারের দলকে বিজেপি সমর্থন করবে, জানালেন সুশীল মোদি

26-07-2017 - 09:11:30 PM