Bartaman Patrika
রাজ্য
 

 প্রদেশ কংগ্রেসের সংবর্ধনায় ডালু, গরহাজির অধীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুধু ধর্মীয় বিভাজন নয়, প্রবল তৃণমূল বিরোধিতার জন্যও ভোট গিয়েছে বিজেপিতে। কোনও মতাদর্শগত কারণে নয়, বিকল্প হিসেবে কাউকে না পেয়ে গেরুয়া শিবিরেই ভরসা করেছে মানুষ। শনিবার দলীয় সংসদের সংবর্ধনা অনুষ্ঠানে এই দাবি করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র।
বিশদ
 কাল বিভিন্ন দপ্তরের খরচের হিসেব
নেবেন মুখ্যমন্ত্রী, চান দ্রুত কাজ

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: গত ৩১ মার্চ পর্যন্ত কোন দপ্তর কত টাকা খরচ করল, তার হিসেব নেওয়া হবে আগামীকাল, সোমবারের প্রশাসনিক বৈঠকে। সেখানে দপ্তরের কাজের পর্যালোচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের জন্য গত তিন মাস ধরে রাজ্যে বিভিন্ন দপ্তরের কাজ কার্যত থমকে ছিল।
বিশদ

09th  June, 2019
কেন্দ্রীয় প্রকল্পগুলি নিয়ে এবার
রাজ্যে প্রচারে নামছে বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নরেন্দ্র মোদি সরকার দ্বিতীয়বারের জন্য ক্ষমতায় আসার পর ফের কেন্দ্রীয় প্রকল্পগুলি নিয়ে প্রচারে নামছে রাজ্য বিজেপি। গেরুয়া শিবিরের অভিযোগ, কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলি মমতা বন্দ্যোপাধ্যায় নিজের নামে চালাচ্ছেন।
বিশদ

09th  June, 2019
লোকসভা ভোটে দলের বিপর্যয়ের প্রধান কারণ অর্থাভাব,
কেন্দ্রীয় কমিটির বৈঠকে ব্যাখ্যা বঙ্গ সিপিএমের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৮ জুন: সাংগঠনিক দুর্বলতা, মেরুকরণের রাজনীতি, সন্ত্রাস, নেতাদের জনপ্রিয়তার অভাব, ক্রমশ সাধারণ মানুষের কাছ থেকে দূরে সরে যাওয়া এগুলি নাকি বিশেষ কারণই নয়। বরং লোকসভা নির্বাচনে দলের শোচনীয় বিপর্যয়ের অন্যতম বড় কারণই হল অর্থাভাব।
বিশদ

09th  June, 2019
১৭ মোর্চা কাউন্সিলর যোগ দেওয়ায় দার্জিলিং
পুরসভার দখল চলে গেল বিজেপিরই হাতে

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ৮ জুন: কাঁচরাপাড়া, হালিশহর, নৈহাটি এবং ভাটপাড়ার পর এবার দার্জিলিং পুরসভাও দখল করে নিল বিজেপি। আজ দিল্লিতে দার্জিলিং পুরসভার ১৭ জন কাউন্সিলর বিজেপিতে যোগ দিয়েছেন। তাঁরা সকলেই গোর্খা জনমুক্তি মোর্চার (জিজেএম) টিকিটে কাউন্সিলর হয়েছিলেন।
বিশদ

09th  June, 2019
 সাঁকরাইল
উপপ্রধান বিজেপিতে, বাণীপুর ২ পঞ্চায়েত হাতছাড়া হতে পারে তৃণমূলের

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: উপপ্রধান বিজেপিতে যোগ দেওয়ায় সাঁকরাইল ব্লকের বাণীপুর ২ নং গ্রাম পঞ্চায়েত তৃণমূলের হাতছাড়া হতে চলেছে। প্রধান ও বাকি সদস্যদের সঙ্গে মনোমালি঩ন্যের কারণে কয়েক দিন আগেই ওই পঞ্চায়েতের উপ প্রধান তপদ দাস বিজেপিতে যোগ দেন।
বিশদ

09th  June, 2019
কমিশন বাড়ানোর দাবিতে সরব রেশন ডিস্ট্রিবিউটররা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য খাদ্য দপ্তর নিজেদের আর্থিক বোঝা না বাড়িয়ে রেশন ডিলারদের কমিশন কিছুটা বাড়াতে চাইছে। এর জেরে জটিলতা তৈরি হয়েছে। কারণ এটা করতে গেলে রেশন ডিস্ট্রিবিউটরদের কমিশন কমতে পারে। স্বাভাবিকভাবে ডিস্ট্রিবিউটররা তাতে নারাজ।
বিশদ

09th  June, 2019
ছুটি ছাড়াই আইএএস অফিসার গরহাজির ছ’বছর, শোকজ রাজ্যের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় ছ’বছর ধরে কোনওরকম ছুটি ছাড়াই কাজে অনুপস্থিত রয়েছেন পশ্চিমবঙ্গ ক্যাডারের এক আইএএস অফিসার। আর রণজিৎ নামে ১৯৯৬ ব্যাচের ‘নিখোঁজ’ আইএএস অফিসারকে শোকজ করেছে রাজ্য সরকার।
বিশদ

09th  June, 2019
খাদ্যে ভেজাল সংক্রান্ত মামলার
দ্রুত নিষ্পত্তি চান মুখ্য বিচারক

 সুকান্ত বসু, কলকাতা: খাদ্যে ভেজাল সংক্রান্ত মামলার দ্রুত নিষ্পত্তি চান কলকাতার নগর দায়রা কোর্টের মুখ্য বিচারক সিদ্ধার্থ কাঞ্জিলাল। সম্প্রতি তিনি ব্যাঙ্কশালের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (এমএম) কোর্টের পাশাপাশি কলকাতা মিউনিসিপ্যাল কোর্টও পরিদর্শনে যান।
বিশদ

09th  June, 2019
 নির্বাচন কমিশন গঠনে তৈরি হোক কলেজিয়াম, চান মমতা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়ায় গলদ। এই অভিযোগে বিগত লোকসভা ভোটপর্বেই সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার কমিশন গঠনে সুপ্রিম কোর্টের বিচারপতি নিয়োগের ধাঁচে কলেজিয়াম তৈরির দাবি তুললেন তিনি।
বিশদ

08th  June, 2019
বীরভূমে মিছিল তৃণমূলেরও
মুখ্যমন্ত্রীর নির্দেশ উপেক্ষা করেই রাজ্যের
বিভিন্ন জায়গায় বিজয় মিছিল করল বিজেপি
 

বাংলা নিউজ এজেন্সি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ উপেক্ষা করেই শুক্রবার বিজেপি রাজ্যের বিভিন্ন জায়গায় বিজয় মিছিল করল। তৃণমূলও এদিন দলনেত্রীর নির্দেশ অমান্য করে বীরভূমের আহমদপুরে বিজয় মিছিল করেছে বলে অভিযোগ।   বিশদ

08th  June, 2019
মোদির সঙ্গে ফের সংঘাত, নীতি আয়োগের বৈঠকেও নেই মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যাননি। এবার নীতি আয়োগের মিটিংয়েও যাবেন না বলে সাফ জানিয়ে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় সরকারের সঙ্গে সংঘাতের রাস্তাতেই রইলেন। কেন তিনি যাবেন না, তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়ে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।
বিশদ

08th  June, 2019
প্রায় ১০০ কোটির
জিএসটি ফাঁকি, ধৃত ৪

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জিএসটি প্রতারণার কাজে যুক্ত থাকা একটি চক্রকে হাতেনাতে ধরল সেন্ট্রাল জিএসটি এবং সেন্ট্রাল এক্সা‌ইজ দপ্তর। সেই চক্রের মাথা একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট। মোট চারজনকে গ্রেপ্তার করা হয় ওই ঘটনায়। অভিযুক্তদের আলিপুর আদালতে পেশ করা হলে, বিচারক তাদের ১০ জুন পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।
বিশদ

08th  June, 2019
রাজীব কুমারকে ৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ, বয়ান যাচাই করে দেখবে সিবিআই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা হাইকোর্টের নির্দেশমতো সারদাকাণ্ডে শুক্রবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই অফিসে হাজিরা দিলেন কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমার। এদিন প্রায় চার ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে জানা গিয়েছে।
বিশদ

08th  June, 2019
টিউশন নির্ভরতা কাটাতে বোর্ডের পরীক্ষা সরল করার প্রস্তাব কেন্দ্রের খসড়া নীতিতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বোর্ড পরীক্ষার চাপে ছাত্রছাত্রীরা ভীষণভাবে টিউশন নির্ভর হয়ে পড়েছে। যা তাদের সার্বিক উন্নয়নে বড় বাধা হয়ে পড়ছে। তাই পড়ুয়ারা যাতে এই টিউশন নির্ভরতা কাটাতে পারে, তার জন্য বিশেষ প্রস্তাব দেওয়া হল কেন্দ্রীয় খসড়া শিক্ষানীতিতে। 
বিশদ

08th  June, 2019

Pages: 12345

একনজরে
গ্রেম স্মিথ : অস্ট্রেলিয়া দলের প্রধান অস্ত্র পেস বোলিং। ওভালে ভারতের বিরুদ্ধে মন্থর, ব্যাটিং সহায়ক উইকেটে অজিদের এই অস্ত্র কাজ করেনি। অন্য ম্যাচে ভয়ঙ্কর মূর্তিতে আবির্ভূত হলেও মিচেল স্টার্ক, প্যাট কামিন্সের মতো বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের উপর বিন্দুমাত্র ত্রাসের সঞ্চার করতে ...

সংবাদদাতা, ময়নাগুড়ি: জলপাইগুড়ি কৃষি বিজ্ঞান কেন্দ্রের বিজ্ঞানীরা মৎস্য চাষিদের তেলাপিয়া মাছের চাষ থেকে বিরত থাকার পরামর্শ দিচ্ছেন। কিন্তু কেন বিজ্ঞানীরা এই মাছের চাষ থেকে চাষিদের বিরত থাকতে বলছেন?  ...

  নয়াদিল্লি, ১১ জুন (পিটিআই): নিজের কেন্দ্রে ‘জল সঙ্কট’ নিয়ে সরব বিজেপি এমপি মীনাক্ষী লেখি। মঙ্গলবার দিল্লির জল বোর্ডের বাইরে রীতিমতো ধর্নায় বসেন তিনি। যদিও দিল্লি সরকারের আওতায় থাকা জল বোর্ডের দাবি, ক্ষমতা অনুযায়ী জল সরবরাহ করা হচ্ছে। বিজেপি মানুষকে ...

 পবিত্র ত্রিবেদি, কলকাতা: বর্ষায় জল জমার দুর্ভোগ থেকে এবারও রেহাই মিলছে না বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন জায়গার বাসিন্দাদের। সল্টলেকে জল না জমলেও বিধাননগর পুরসভার বাকি অংশে এই সমস্যা এলাকাবাসীর যন্ত্রণার কারণ হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। বৃষ: ভ্রমণ যোগ আছে। মিথুন: প্রয়োজনীয় অর্থের অভাব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকে দিনে 
বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,১৯৫৭- পাকিস্তানের ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM