Bartaman Patrika
রাজ্য
 

 ম্যাথুকে জেরা করল সিবিআই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নারদকাণ্ডে সিবিআই দপ্তরে হাজিরা দিলেন ম্যাথু স্যামুয়েল। সোমবার দুপুর দেড়টা নাগাদ তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দপ্তরে হাজিরা দেন।
বিশদ
মমতার কাটমানি-বক্তব্যের ব্যাখ্যা ভুল হচ্ছে, তৃণমূলের ৯৯.৯৯ শতাংশই সৎ, দাবি পার্থর
তৎপর বিরোধীরা, টাকা খাওয়ার ইস্যুতে আজ সরগরম হবে বিধানসভা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘কাটমানি’ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য হিসেবে কিছু সংবাদমাধ্যম যা বলছে, তা সম্পূর্ণ ভুল বলে দাবি করল তৃণমূল কংগ্রেস। রবিবার সন্ধ্যায় দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় প্রেস বিবৃতি জারি করে বলেন, দলনেত্রী মমতা মনে করেন, তৃণমূলের ৯৯.৯৯ শতাংশ পদাধিকারী ও জনপ্রতিনিধি সৎ ও পরিশ্রমী। মানুষের স্বার্থে তাঁরা কাজ করেন।
বিশদ

24th  June, 2019
 নুসরতের রিসেপশনে মাছের নানা মেনুর সঙ্গে ইতালীয়-মেক্সিকান লাইভ কাউন্টার

অলকাভ নিয়োগী, বারাসত, বিএনএ: মাছ-ভাতের বাঙালিয়ানা থেকে মেক্সিকান ওয়েভ। পাস্তার ইতালিয়ানা থেকে রাজস্থানি খানা। দেশি-বিদেশি খাবারের লাইভ কাউন্টার। টলিউডের জনপ্রিয় অভিনেত্রী তথা বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহানের বিয়ের রিসেপশনে এমনই সব দেশি-বিদেশি পদের আয়োজন করা হচ্ছে। তুরস্কের বোদরুম শহরে জঁমকালো বিয়ে সেরে রবিবার ভোরের উড়ানেই কলকাতায় ফিরেছেন তিনি।
বিশদ

24th  June, 2019
গ্রামের মানুষের জন্য আড়াই লক্ষ বেশি বাড়ি বানাবে রাজ্য
বাংলার বাড়ি প্রকল্পে লক্ষ্যমাত্রা বেড়ে সাড়ে ৮ লক্ষ

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: লোকসভা ভোট মিটতেই গ্রামবাংলায় গরিব মানুষের জন্য ৮ লক্ষ ৩০ হাজার বাড়ি তৈরি করার উদ্যোগ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘বাংলার বাড়ি’ প্রকল্পে এই সংখ্যক বাড়ি তৈরি হবে বর্তমান আর্থিক বছরে। গত আর্থিক বছরে এই প্রকল্পের আওতায় রাজ্যের গ্রামাঞ্চলে ৫ লক্ষ ৮৬ হাজার বাড়ি তৈরি হয়েছে। সেই হিসেবে চলতি আর্থিক বছরে সংখ্যাটা বাড়ছে প্রায় আড়াই লক্ষ।
বিশদ

24th  June, 2019
কৃষকদের সাহায্যের জন্য কেন্দ্রীয় প্রকল্প রাজ্যে চালু করার ক্ষেত্রে বাধা হচ্ছে শর্ত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় সরকার কৃষকদের আর্থিক অনুদান দেওয়ার যে প্রকল্প চালু করেছে, তাতে বেশ কিছু শর্ত আরোপ করা হয়েছে। ওই শর্তগুলি কেন্দ্রীয় প্রকল্পটি এখানে চালু করার পক্ষে বড় বাধা বলে মনে করছে রাজ্য সরকার। এখনও পর্যন্ত কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য কৃষকদের কোনও তালিকা এরাজ্য থেকে পাঠানো হয়নি।
বিশদ

24th  June, 2019
আজ সব এসপি অফিসে ধর্না বিজেপির
কাটমানি ইস্যুতে মুখ্যমন্ত্রীর বাড়ি ঘেরাও করা উচিত, বললেন দিলীপ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাটমানি ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করা উচিত বলে মনে করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। রবিবার সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, মুখ্যমন্ত্রী কাটমানি নিয়ে দায়িত্বজ্ঞানহীনের মতো কথা বলছেন। যার জেরে গোটা সমাজে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছে।
বিশদ

24th  June, 2019
 শ্যামাপ্রসাদের মৃত্যুদিবস পালিত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার দেশজুড়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হল শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যুবার্ষিকী। এই দিনটিকে কেন্দ্রীয় বিজেপির তরফে বলিদান দিবস হিসেবে পালন করা হয়।
বিশদ

24th  June, 2019
মুখ্যমন্ত্রীর ঘোষণা সত্ত্বেও জারি হয়নি নির্দেশ
ভিন রাজ্যের ছেলেমেয়েদের সুযোগ দিতে মেডিক্যাল, ডেন্টাল কাউন্সেলিংয়ে ‘ডোমিসাইল বি’ এবারও থাকছে!

বিশ্বজিৎ দাস, কলকাতা: কিছুদিন আগেই, জুনিয়র ডাক্তারদের ধর্মঘটের সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভিন রাজ্যের ছেলেমেয়েদের এ রাজ্যে মেডিক্যাল-ডেন্টাল পড়ার রক্ষাকবচ ‘ডোমিসাইল বি’ সার্টিফিকেট তুলে দেওয়ার ঘোষণা করেছিলেন। কিন্তু, মুখ্যমন্ত্রী সেকথা বলার পরও কোনও সরকারি নির্দেশনামা জারি হয়নি।
বিশদ

24th  June, 2019
আমায় কেন ‘শেম, শেম’? শান্তনু চিঠি দিলেন আরজিকর অধ্যক্ষকে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজের কলেজেই আমায় ‘শেম শেম’, ‘গো ব্যাক’ স্লোগান শুনতে হল? কেন এমন হল, বিষয়টি দেখুন। এই মর্মে আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষকে চিঠি দিয়েছেন আইএমএ’র সর্বভারতীয় সভাপতি এবং আরজিকর-এর প্রাক্তনী ডাঃ শান্তনু সেন।
বিশদ

24th  June, 2019
 নয়া সংগঠনকে দুষলেন মন্ত্রী
অরূপের উদ্যোগ, এক সপ্তাহে টলি শিল্পীদের বকেয়া মেটানোর আশ্বাস

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলচ্চিত্র শিল্পীদের নতুন একটি সংগঠন ‘বঙ্গীয় চলচ্চিত্র পরিষদ’-এর পথ চলা শুরু হয় শনিবার দুপুরে। কলকাতার প্রেস ক্লাবে এই সংগঠন আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। সিনেপাড়ায় রাজ্যের শাসকদলকে টক্কর দিতেই বিজেপির ‘ছত্রছায়া’য় গড়ে উঠেছে এই সংগঠন।
বিশদ

24th  June, 2019
সরকারের কাছে কয়েকটি দাবি পেশ করবে শাসকদলের পার্শ্বশিক্ষক সংগঠন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগস্ট মাসে সম্মেলন এবং দ্রুত স্থায়ীকরণের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। রাজ্য সরকারের কাছে এই দুই দাবি জানাবে শাসকদলের পার্শ্বশিক্ষক সংগঠন পশ্চিমবঙ্গ রাজ্য তৃণমূল কংগ্রেস পার্শ্বশিক্ষক সমিতি। রবিবার তাদের সঙ্গে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বৈঠকের কথা থাকলেও, মন্ত্রী আসতে পারেননি।
বিশদ

24th  June, 2019
 রথযাত্রায় অংশগ্রহণের হার অন্তত ১০ গুণ বৃদ্ধি করতে বঙ্গ নেতৃত্বকে নির্দেশ বিজেপির

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৩ জুন: এবারের রথযাত্রায় পশ্চিমবঙ্গে গতবারের থেকে অন্তত ১০ গুণ বেশি অংশ নিতে হবে। কেন্দ্রীয় শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে এমনই নির্দেশ এসেছে বঙ্গ বিজেপির কাছে। দলীয় সূত্রের খবর, রথযাত্রা সফল করতে রাজ্যের প্রতিটি জেলায় সক্রিয়ভাবে সংশ্লিষ্ট কর্মসূচিতে অংশগ্রহণের পরিকল্পনা করেছে গেরুয়া শিবির।
বিশদ

24th  June, 2019
 মাসের রেশন একবারে দিতে চাইছে খাদ্য দপ্তর

কৌশিক ঘোষ, কলকাতা: রেশন দোকান থেকে সপ্তাহে একবার চাল-গম দেওয়ার ব্যবস্থা তুলে দিতে চাইছে খাদ্য দপ্তর। এর বদলে মাসে একবার রেশন দেওয়ার ব্যবস্থা চালু করার পক্ষপাতী তারা। সারা মাসের বরাদ্দ একসঙ্গে দেওয়া হবে। দেশের বাকি সব রাজ্যে রেশন গ্রাহকদের মাসিক বরাদ্দ একসঙ্গে দেওয়া হয়। পশ্চিমবঙ্গ একমাত্র ব্যতিক্রম ছিল।
বিশদ

24th  June, 2019
অনলাইন কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি প্রকাশ রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কবে থেকে রাজ্য জয়েন্টের কাউন্সেলিং হবে, তা প্রাথমিকভাবে গত ২০ জুন জানিয়েছিলেন জয়েন্ট বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা। কবে এবং কীভাবে সেই প্রক্রিয়া হবে, তা নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করল জয়েন্ট বোর্ড। ২৫ জুন থেকে ২০ জুলাইয়ের মধ্যে এই গোটা প্রক্রিয়া শেষ করা হবে।
বিশদ

24th  June, 2019
 ভাড়া বৃদ্ধির দাবিতে চিঠি মন্ত্রীকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিভিন্ন সরকারি দপ্তরে চলা লাক্সারি ট্যাক্সির ভাড়া বৃদ্ধির দাবিতে পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীকে চিঠি দিলেন মালিকরা। ‘লাক্সারি ট্যাক্সি অ্যাসোসিয়েশন (ওয়েস্ট বেঙ্গল)’-এর পক্ষ থেকে সম্প্রতি এই চিঠি দেওয়া হয়েছে।
বিশদ

24th  June, 2019

Pages: 12345

একনজরে
মণীন্দ্র নারায়ণ সিংহ, জলপাইগুড়ি, বিএনএ: জনসংযোগ বাড়াতে জলপাইগুড়িতে এবার প্রতি বিধানসভা কেন্দ্রে এমপি’র নিজস্ব কার্যালয় খুলবে বিজেপি। সংসদ অধিবেশন চলাকালীন এমপি দিল্লিতে থাকলেও বাকি সময় তিনি ওই কার্যালয়গুলিতে পৃথক দিনে নির্দিষ্ট সময়ে বসবেন।  ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন মরশুমের জন্য মঙ্গলবার ৩৪ সদস্যের সম্ভাব্য বাংলা দল ঘোষিত হল। ...

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রাজপুর-সোনারপুর পুরসভায় জমা পড়ে থাকা সমস্ত ট্রেড লাইসেন্স চলতি মাসেই দিয়ে দেওয়া হবে। মঙ্গলবার এ কথা জানিয়েছেন চেয়ারম্যান পল্লব দাস। তিনি বলেন, নতুন ট্রেড লাইসেন্স এবং নবীকরণের জন্য যাঁরা পুরসভার স্থানীয় ও প্রধান অফিসে ফিসহ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরুলিয়ায় চিকিৎসকের সঙ্কট রয়েছে। অবস্থা ভয়াবহ। মঙ্গলবার বিধানসভায় উল্লেখপর্বে একথা জানান কংগ্রেস বিধায়ক নেপাল মাহাত। তিনি বলেন, জেলার গ্রামীণ হাসপাতালে ২৩০ জন ডাক্তার দরকার। আছেন মাত্র ৭৯ জন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মাদক বিরোধী দিবস
১৯৬৮: ইতালির ফুটবলার পাওলো মালদিনির জন্ম
২০০৫: ক্রিকেটার একনাথ সোলকারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৪৮ টাকা ৭০.১৭ টাকা
পাউন্ড ৮৬.৭৩ টাকা ৮৯.৯৬ টাকা
ইউরো ৭৭.৫৫ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,০৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,২৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ আষা‌ঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ১/৩৯ প্রাতঃ ৫/৩৭। সূ উ ৪/৫৭/৪৩, অ ৬/২০/৩৭, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/৫২ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৩ মধ্যে পুনঃ ১২/০ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ৮/১৯ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/৩৯ গতে ১/২০ মধ্যে, কালরাত্রি ২/১৯ গতে ৩/৩৮ মধ্যে।
১০ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী ৫৪/৩/১৫ রাত্রি ২/৩৪/৪। রেবতীনক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৬/৪৫, অ ৬/২৩/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪২ গতে ১১/১৫ মধ্যে ও ১/৫৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৫ মধ্যে ও ১২/৩ গতে ১/২৯ মধ্যে, বারবেলা ১১/৪০/১৩ গতে ১/২১/৪ মধ্যে, কালবেলা ৮/১৮/২৯ গতে ৯/৫৯/২১ মধ্যে, কালরাত্রি ২/১১/২৯ গতে ৩/৩৭/৩৭ মধ্যে।
২২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: পাকিস্তানকে ২৩৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

07:55:05 PM

জামিন বাতিল বিজয়বর্গীর ছেলের
পুরসভার আধিকারিকদের মারধরের মামলায় বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র ছেলে আকাশ ...বিশদ

07:46:40 PM

বিশ্বকাপ: নিউজিল্যান্ড ১৫৫ /৫ (৪১ ওভার) 

07:08:38 PM

জোড়াসাঁকোয় চলন্ত মিনিবাসে আগুন
আজ কলকাতায় চলন্ত অবস্থায় একটি মিনিবাসের বামদিকের চাকায় আগুন লেগে ...বিশদ

06:42:52 PM

তারকেশ্বরে জনসংযোগ যাত্রা তৃণমূলের
তারকেশ্বরে জনসংযোগ যাত্রা করল তৃণমূল কংগ্রেস।পদযাত্রা অংশগ্রহণ করেন মন্ত্রী ফিরহাদ ...বিশদ

06:31:00 PM

 বিশ্বকাপ: নিউজিল্যান্ড ৯৪ /৫ (৩০ ওভার)

06:24:25 PM