Bartaman Patrika
রাজ্য
 

১০০ দিনের কাজে ভুয়ো মাস্টার রোল হলে টাকা ফেরাতে হবে দায়িত্বপ্রাপ্ত অফিসারকে

 সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: ভুয়ো নথি তৈরি করে ১০০ দিনের কাজের টাকা হাতিয়ে নিলে এবার থেকে তা ফেরত দিতে হবে প্রকল্পের দায়িত্বপ্রাপ্তদের। সম্প্রতি রাজ্য সরকার এমনই নির্দেশ জারি করেছে। এই প্রকল্পে স্বচ্ছতা আনতেই আরও কঠোর হচ্ছে প্রশাসন।
বিশদ
‘বাংলার বাড়ি’র নিজের অংশের টাকা কাউন্সিলারকে নয়: ফিরহাদ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলার বাড়ি প্রকল্পে কাটমানি খাওয়া নিয়ে রাজ্যজুড়ে তীব্র বিতর্ক শুরু হয়েছে। রাজ্যের বিভিন্ন জেলাতেই কাটমানি ফেরতের দাবিতে কাউন্সিলারদের বাড়ি ঘেরাও হচ্ছে, বিক্ষোভের ঘটনা ঘটছে। এই পরিস্থিতিতে গোটা প্রক্রিয়ায় স্বচ্ছতা আনতে কড়া পদক্ষেপ নিল রাজ্য সরকার।
বিশদ

25th  June, 2019
মেঘ না চাইতেই জল, ২৬৪টি চেয়ে রাজ্য পেল ৪৫০ এমবিবিএস আসন
ইডব্লুএস সংরক্ষণে দরাজ কেন্দ্র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ যেন মেঘ না চাইতেই জল! এদিকে, অপ্রত্যাশিত এই বেশি ভালো খবরের ঠেলায় স্বাস্থ্যকর্তাদের কপালে উল্টে চিন্তার মেঘ। ঘটনাটি রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজের ইকনমিক্যালি উইকার সেকশন (ইডব্লুএস) সংরক্ষণ নিয়ে।
বিশদ

25th  June, 2019
 হ্যাম রেডিও দৌলতে হারিয়ে যাওয়া মনোরোগীর বাড়ির খোঁজ মিলল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় এক বছর আগে রাস্তায় এদিক-ওদিক ঘুরতে দেখে এক মানসিক ভারসাম্যহীন বৃদ্ধকে বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করেছিল পুলিস। সেই বৃদ্ধের পরিচয় অবশেষে জানা গেল।
বিশদ

25th  June, 2019
লোকসভায় তীব্র বাকযুদ্ধ দু’তরফের
বাংলা দখলের হুঙ্কার বিজেপির, যতই চেষ্টা করো ছিনিয়ে নিতে পারবে না, পাল্টা তৃণমূল

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৪ জুন: সকালে সংসদ চত্বরে গান্ধী মূর্তির সামনে ইভিএম নিয়ে ধর্না দিয়ে শুরু করে লোকসভার মধ্যে রাষ্ট্রপতির অভিভাষণের উপর ধন্যবাদ জ্ঞাপনের আলোচনায় বিজেপি বিরোধিতা বজায় রাখল। বাংলাকে বিজেপিই অশান্ত করার চেষ্টা করছে বলেও তোপ দাগল তৃণমূল।
বিশদ

25th  June, 2019
 কাটমানি ইস্যুতে বিধানসভায় বিরোধীদের প্রবল বিক্ষোভ, ওয়াকআউট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রত্যাশিতভাবেই কাটমানি ইস্যুতে বিধানসভার অধিবেশনে সরব হল বিরোধী শিবির। সোমবার দিনভর অধিবেশন পর্বে এই ইস্যুতে কখনও তীব্র সমালোচনা, কখনওবা বিক্ষোভ-ওয়াকআউট করে শাসক দলকে প্রবল অস্বস্তিতে ফেলে তারা। তাদের এই প্রতিবাদ ও বিক্ষোভের মূল নিশানায় ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

25th  June, 2019
 কাটমানি, লোকসভা ভোটের ফল নিয়ে বিধানসভায় চাপান-উতোর সরকার ও বিরোধীপক্ষের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাটমানি প্রসঙ্গ তো ছিলই। তার সঙ্গে লোকসভা ভোটের ফলাফল ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সরকার ও বিরোধীপক্ষের বিধায়কদের মধ্যে চাপান-উতোর চলল সোমবার বিধানসভায়। রাজ্যপালের ভাষণের উপর তিনদিনের বিতর্কের এদিন ছিল প্রথম দিন।
বিশদ

25th  June, 2019
 নিরাপত্তা ও অভিযোগে স্বাস্থ্যের নোডাল অফিসার সঞ্জয় বনশল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাসপাতালের নিরাপত্তা এবং সাধারণ মানুষের অভিযোগ সংক্রান্ত বিষয়ে স্বাস্থ্য দপ্তরের নোডাল অফিসার হলেন সঞ্জয় বনশল। সোমবারই তিনি কার্যভার গ্রহণ করলেন এবং কলকাতার চারটি মেডিক্যাল কলেজে নিযুক্ত স্বাস্থ্য দপ্তরের নোডাল অফিসারের সঙ্গে বৈঠক করেন।
বিশদ

25th  June, 2019
বাংলার বাড়ি
স্বচ্ছতা আনতে এবার উপভোক্তাকে টাকা জমা করতে হবে নিজস্ব ব্যাঙ্ক অ্যাকাউন্টে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলার বাড়ি প্রকল্পে কাটমানি খাওয়া নিয়ে রাজ্যজুড়ে তীব্র বিতর্ক শুরু হয়েছে। অনেক জায়গাতেই কাটমানি ফেরতের দাবিতে কাউন্সিলারদের বাড়ি ঘেরাও হচ্ছে, বিক্ষোভের ঘটনা ঘটছে। এই পরিস্থিতিতে গোটা প্রক্রিয়ায় স্বচ্ছতা আনতে কড়া পদক্ষেপ নিল রাজ্য সরকার।
বিশদ

25th  June, 2019
 সব পঞ্চায়েত এলাকায় শাখা রয়েছে সমবায় ব্যাঙ্কের: মন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যে সমস্ত গ্রাম পঞ্চায়েত এলাকায় ব্যাঙ্কের শাখা নেই, সেই সব এলাকায় সমবায় ব্যাঙ্কের শাখা খোলা হয়েছে। বাস্তব অবস্থা পর্যালোচনা করে প্রয়োজনে আরও নতুন শাখা খোলা হবে বলে জানিয়েছেন সমবায়মন্ত্রী অরূপ রায়।
বিশদ

25th  June, 2019
 উত্তরপ্রদেশের মতো এরাজ্যেও এনকাউন্টারে দুষ্কৃতী নিধনের নিদান বিজেপি নেতার

 বিএনএ, বারাসত: ক্ষমতায় এলে উত্তরপ্রদেশের মতো এনকাউন্টার ফর্মুলা প্রয়োগ করার হুমকি দিলেন বিজেপির অন্যতম রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। সোমবার বসিরহাটে পুলিস সুপারের অফিস ঘেরাও কর্মসূচিতে যোগ দিয়ে তিনি বলেন, আর কয়েক মাসের ভিতর আমাদের সরকার প্রতিষ্ঠা হবে।
বিশদ

25th  June, 2019
 ফরাক্কা দিয়েও ঢুকছে জাল নোট, নজরে এনআইএ’র

 শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: মালদহের পাশাপাশি এবার ফরাক্কাতেও বিশেষ নজর ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির (এনআইএ)। বাংলাদেশ থেকে জাল টাকা আনার ক্ষেত্রে এই রুটের গুরুত্ব বাড়ছে। সীমন্তের ওপারে জাল নোটের কারবারে জড়িতদের ধরতে মরিয়া এনআইএ। ওপার বাংলা থেকে আসা লোকজনের সংখ্যা বাড়ছে এখানে।
বিশদ

25th  June, 2019
 অঙ্গনওয়াড়ি কর্মীদের সাম্মানিক ভাতা বেড়েছে এই আমলে: শশী পাঁজা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে মোট অঙ্গণওয়াড়ি কেন্দ্রের সংখ্যা হল ১ লক্ষ ১৯ হাজার ৪৮১টি। সেখানে মোট কর্মীর সংখ্যা হল ১ লক্ষ ০৭ হাজার ৬৬৫ জন। ২০১১ সালের ১৯ হাজার ৫০৬টি কেন্দ্রের নিজস্ব গৃহ ছিল। ২০১৯ সালে মে মাসে সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ হাজার ১০৬টি।
বিশদ

25th  June, 2019
 ফণীতে একটাকাও দেয়নি কেন্দ্র: জাভেদ খান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফণী ঘূর্ণিঝড়ের রাজ্যে ক্ষয়ক্ষতির পরিমাণ ৫৬৮ কোটি টাকা বলে জানিয়েছেন বিপর্যয় মোকাবিলা দপ্তরে মন্ত্রী জাভেদ খান। তিনি বলেন, ফণী ঘূর্ণিঝড়ের ফলে ১৩টি জেলার ২৩১টি ব্লক, ৫৪টি পুরসভা এলাকায় ৬ লক্ষ ৩৮ হাজার ২২৪ জন মানুষ ক্ষতিগ্রস্ত হয়।
বিশদ

25th  June, 2019
 কাটমানি উদ্ধারে এবার জেলায় জেলায় মানুষের পাশে যুব মোর্চা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূল নেতাদের দেওয়া কাটমানি আদায়ে এবার সাধারণ মানুষকে সহায়তা করবে বিজেপির যুব শাখা। রাজ্যের সমস্ত জেলায় কাটমানি উদ্ধারে যুব মোর্চা সাধারণ মানুষকে সঙ্গ দেবে। এমনকী শাসকদলের নেতাদের আস্তানায় হানা দেওয়ার ক্ষেত্রে তারা জনতার পাশে থাকবে।
বিশদ

25th  June, 2019

Pages: 12345

একনজরে
হায়দরাবাদ, ২৫ জুন: অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর নিরাপত্তায় আগেই কাঁটছাঁট করা হয়েছিল। এবার তাঁর ছেলে এবং পরিবারের জেড ক্যাটাগরির নিরাপত্তাও কমিয়ে দিল জগন্মোহন রেড্ডির সরকার। নির্বাচনে ভরাডুবির পর চলতি মাসের প্রথমে সপরিবারে ইউরোপ বেড়াতে গিয়েছিলেন চন্দ্রবাবু। ...

লন্ডন, ২৫ জুন (এপি): ডিউক ও ডাচেস অব সাসেক্স যুবরাজ হ্যারি ও মেগান মার্কেলের বাড়ি সংস্কারে খরচ হয়েছে ২৪ লক্ষ পাউন্ড বা ৩০ লক্ষ ৬ হাজার ডলার। যার পুরোটাই ব্রিটেনের সাধারণ করদাতাদের টাকা। মঙ্গলবার রাজকোষাগারের পক্ষ থেকে এই হিসেব প্রকাশ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরুলিয়ায় চিকিৎসকের সঙ্কট রয়েছে। অবস্থা ভয়াবহ। মঙ্গলবার বিধানসভায় উল্লেখপর্বে একথা জানান কংগ্রেস বিধায়ক নেপাল মাহাত। তিনি বলেন, জেলার গ্রামীণ হাসপাতালে ২৩০ জন ডাক্তার দরকার। আছেন মাত্র ৭৯ জন। ...

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রাজপুর-সোনারপুর পুরসভায় জমা পড়ে থাকা সমস্ত ট্রেড লাইসেন্স চলতি মাসেই দিয়ে দেওয়া হবে। মঙ্গলবার এ কথা জানিয়েছেন চেয়ারম্যান পল্লব দাস। তিনি বলেন, নতুন ট্রেড লাইসেন্স এবং নবীকরণের জন্য যাঁরা পুরসভার স্থানীয় ও প্রধান অফিসে ফিসহ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মাদক বিরোধী দিবস
১৯৬৮: ইতালির ফুটবলার পাওলো মালদিনির জন্ম
২০০৫: ক্রিকেটার একনাথ সোলকারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৪৮ টাকা ৭০.১৭ টাকা
পাউন্ড ৮৬.৭৩ টাকা ৮৯.৯৬ টাকা
ইউরো ৭৭.৫৫ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,০৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,২৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ আষা‌ঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ১/৩৯ প্রাতঃ ৫/৩৭। সূ উ ৪/৫৭/৪৩, অ ৬/২০/৩৭, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/৫২ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৩ মধ্যে পুনঃ ১২/০ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ৮/১৯ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/৩৯ গতে ১/২০ মধ্যে, কালরাত্রি ২/১৯ গতে ৩/৩৮ মধ্যে।
১০ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী ৫৪/৩/১৫ রাত্রি ২/৩৪/৪। রেবতীনক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৬/৪৫, অ ৬/২৩/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪২ গতে ১১/১৫ মধ্যে ও ১/৫৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৫ মধ্যে ও ১২/৩ গতে ১/২৯ মধ্যে, বারবেলা ১১/৪০/১৩ গতে ১/২১/৪ মধ্যে, কালবেলা ৮/১৮/২৯ গতে ৯/৫৯/২১ মধ্যে, কালরাত্রি ২/১১/২৯ গতে ৩/৩৭/৩৭ মধ্যে।
২২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: পাকিস্তানকে ২৩৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

07:55:05 PM

জামিন বাতিল বিজয়বর্গীর ছেলের
পুরসভার আধিকারিকদের মারধরের মামলায় বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র ছেলে আকাশ ...বিশদ

07:46:40 PM

বিশ্বকাপ: নিউজিল্যান্ড ১৫৫ /৫ (৪১ ওভার) 

07:08:38 PM

জোড়াসাঁকোয় চলন্ত মিনিবাসে আগুন
আজ কলকাতায় চলন্ত অবস্থায় একটি মিনিবাসের বামদিকের চাকায় আগুন লেগে ...বিশদ

06:42:52 PM

তারকেশ্বরে জনসংযোগ যাত্রা তৃণমূলের
তারকেশ্বরে জনসংযোগ যাত্রা করল তৃণমূল কংগ্রেস।পদযাত্রা অংশগ্রহণ করেন মন্ত্রী ফিরহাদ ...বিশদ

06:31:00 PM

 বিশ্বকাপ: নিউজিল্যান্ড ৯৪ /৫ (৩০ ওভার)

06:24:25 PM