Bartaman Patrika
রাজ্য
 

 দুর্গাপুজোয় আয়কর: মমতার সুরে সুর মিলিয়ে এবার মোদিকে চিঠি মান্নানের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কংগ্রেস নেতা অধীর চৌধুরীর পর আব্দুল মান্নান আয়কর দপ্তরের ভূমিকার প্রতিবাদে সরব হলেন। দুর্গাপুজোয় আয়কর দপ্তরের হস্তক্ষেপের বিরোধিতায় মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরে সুর মেলালেন এই দুই কংগ্রেস নেতা।
বিশদ
 অনলাইন পরিষেবা দ্রুত চালু করার নির্দেশ দিয়ে ৫ পুর নিগমকে চিঠি ক্ষুব্ধ পুর দপ্তরের

বিএনএ, চুঁচুড়া: পরিষেবায় স্বচ্ছতা আনতে অনলাইনে সাইট প্ল্যান, বিল্ডিং প্ল্যান অনুমোদনের নির্দেশ দিয়েছিল রাজ্য পুর দপ্তর। কিন্তু সময়ে তা করে উঠতে পারেনি রাজ্যের পাঁচ পুর নিগম। ক্ষুব্ধ পুর দপ্তর এবার অনলাইন পরিষেবা চালুর জন্যে সময়সীমা বেঁধে দিয়ে বিধাননগর, দুর্গাপুর, আসানসোল, শিলিগুড়ি ও চন্দননগর পুর নিগমকে চিঠি পাঠাল।
বিশদ

20th  August, 2019
ট্রাক ধর্মঘটে ভোগান্তি জেলাজুড়ে

 বাংলা নিউজ এজেন্সি: সোমবার বীরভূম জেলাজুড়ে ট্রাক ধর্মঘটের জেরে পাথর শিল্পাঞ্চলের কাজে ব্যাপক প্রভাব পড়ে। পাশাপাশি অন্যান্য ক্ষেত্রেও যথেষ্ট প্রভাব পড়েছে। এদিন জেলার বিভিন্ন এলাকায় ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের তরফে ক্যাম্প করা হয়।
বিশদ

20th  August, 2019
 রাজ্যে লাগাতার ট্রাক ধর্মঘটের প্রথম দিনে ইতিবাচক সাড়া, দাবি করলেন মালিকরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ট্রাক মালিকদের ধর্মঘটের প্রথম দিন বিভিন্ন জেলায় মোটের উপর ইতিবাচক সাড়া পড়েছে বলেই দিনের শেষে দাবি করেছে নেতৃত্ব। 
বিশদ

20th  August, 2019
ডেঙ্গু: মশা মারতে কেনা হবে বায়ো লার্ভিসাইড, মঞ্জুর ৭ কোটি টাকা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাবড়া-অশোকনগরে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন বহু মানুষ। ডেঙ্গুতে মৃত্যুর ঘটনাও ঘটেছে। স্বাস্থ্য দপ্তরের কর্তারা সেই সব এলাকায় সমীক্ষা করছেন। রাজ্যের ৩০টি পুরসভা এলাকায় ডেঙ্গু নিয়ে চিন্তিত স্বাস্থ্য দপ্তর। ডেঙ্গু ঠেকাতে জল জমা রুখতে সচেতনতার প্রচার যেমন সরকারি স্তরে হচ্ছে, তেমনই মশা মারার উদ্যোগও নেওয়া হয়েছে।
বিশদ

20th  August, 2019
শিল্প এবং ব্যবসায়ে উৎসাহ দিতে ফায়ার লাইসেন্স ফি কমানোর সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: শিল্প ও ব্যবসায়ে উৎসাহ দিতে ফায়ার লাইসেন্স ফি কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। বেশ কয়েকজন শিল্পপতি ও বণিকসভার প্রতিনিধি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফায়ার লাইসেন্স ফি খুবই বেশি হওয়ায় তাঁদের অসুবিধার কথা জানিয়েছেন।
বিশদ

20th  August, 2019
 এ বছর এসএসকে, এমএসকে’র শিক্ষক দিবস পালিত হবে না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিশু শিক্ষা কেন্দ্র (এসএসকে) এবং মাধ্যমিক শিক্ষা কেন্দ্র (এমএসকে) শিক্ষকদের নিয়ে যে শিক্ষক দিবস পালিত হতো, এ বছর তা হবে না। পশ্চিমবঙ্গ রাজ্য শিশু শিক্ষা মিশনের তরফে বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে। রাজ্য পঞ্চায়েত দপ্তরই এই অনুষ্ঠানের মূল উদ্যোক্তা ছিল।
বিশদ

20th  August, 2019
 বিধানসভায় ‘মুখ্যমন্ত্রীকে বলছি’র নামে বিক্ষোভের পরিকল্পনা বাম-কং শিবিরের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটগুরু প্রশান্ত কিশোরের পরিকল্পনা অনুযায়ী ‘দিদিকে বলো’ শীর্ষক প্রচারকে সামনে রেখে শাসকদল তৃণমূল তাদের জনসংযোগ কর্মসূচিকে তুঙ্গে নিয়ে যেতে ঝাঁপিয়েছে। কিছু বিতর্কিত ঘটনা ঘটলেও জনমানসে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের এই উদ্যোগকে ঘিরে বেশ কৌতূহল তৈরি হয়েছে।
বিশদ

20th  August, 2019
কোচবিহার-নবদ্বীপ হেরিটেজ শহর,
রাজনৈতিক যোগ দেখছে বিজেপি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোচবিহার এবং নবদ্বীপ হেরিটেজ শহরের তকমা পেল। নবান্ন সূত্রের দাবি, পশ্চিমবঙ্গ হেরিটেজ কমিশনের তরফে এ বিষয়ে সবুজ সঙ্কেত দেওয়া হয়েছে। কমিশনের তরফে কোচবিহারের ১৫৫টি এবং নবদ্বীপের ৮৬টি বাড়ি, মন্দির, সৌধ এবং দর্শনীয় স্থানকে বিশেষ মর্যাদা দেওয়া হয়েছে।
বিশদ

19th  August, 2019
ত্রিপলে মুখ ঢেকেছে কুমোরটুলি
টানা বৃষ্টিতে প্রতিমা নির্মাণের
কাজ থমকে, দুশ্চিন্তায় শিল্পীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ত্রিপলে মুখ ঢেকেছে কুমোরটুলি। গত দু’-তিনদিনের টানা বৃষ্টিতে প্রতিমা গড়ার কাজ প্রায় থমকে গিয়েছে কুমোরটুলি মৃৎশিল্পীপাড়ায়। শিল্পী-কারিগররা এখন তাকিয়ে আছেন আকাশের দিকে। আবহাওয়ার কী পূর্বাভাস দিচ্ছে, সেদিকেও কান রাখছেন।
বিশদ

19th  August, 2019
ডিএ মামলা নিয়ে তৎপরতা নেই নবান্নের,
রায়ের সার্টিফায়েড কপিও তোলে নি তারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা (ডিএ) সংক্রান্ত মামলায় স্যাটের রায় ঘোষণার পর এক মাসেরও বেশি সময় কেটে গিয়েছে। গত ২৬ জুন ওই মামলার রায় ঘোষণা হয়েছিল। কিন্তু তারপর সরকারি তরফে এব্যাপারে কোনও তৎপরতা নেই। বিশদ

19th  August, 2019
মমতার নির্দেশে জমির সুলুকসন্ধানে
এবার বিশেষ অ্যাপ আনল ভূমি দপ্তর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গে বসবাসকারী বাসিন্দারা এখন চাইলেই জমি সংক্রান্ত যাবতীয় তথ্য মোবাইলের এক ক্লিকেই পেয়ে যাবেন। মুখ্যমন্ত্রী তথা রাজ্যের ভূমি ও ভূমি-রাজস্বমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এই অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে। বিশদ

19th  August, 2019
গেস্ট টিচার নিয়োগে বিধিনিষেধ উচ্চশিক্ষা দপ্তরের, ঘুরপথে ক্লাস টিচার নিচ্ছে কলেজগুলি

 বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: রাজ্যের বিভিন্ন কলেজে গেস্ট টিচার নিয়োগে নিয়ন্ত্রণ আনতে মাস খানেক আগে নতুন নির্দেশিকা বের করেছে রাজ্য উচ্চশিক্ষা দপ্তর। ওই সিদ্ধান্তের জেরে সিবিসিএস ব্যবস্থায় ক্লাস চালাতে গিয়ে অধ্যাপক সঙ্কটে জেরবার বহু কলেজ।
বিশদ

19th  August, 2019
সরকারি স্তরে সুগার নিয়ে পড়াশোনার
কদর নেই, পড়ুয়াদের চিঠি মুখ্যমন্ত্রীকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি পাঠ্যক্রম থেকে পড়াশোনা, তাও ডায়াবেটিসের মতো এখন প্রায় প্রতিটি গৃহস্থবাড়িতে থাকা অসুখের মোকাবিলায় পড়াশোনা করেও সরকারি স্তরে কাজের সুযোগ নেই। এমনকী রাজ্য সরকার নির্দিষ্টস্তরের কর্মী বা ‘ক্যাডার’ হিসেবেও গণ্য করছে না। এমনই অভিযোগ চার মেডিক্যাল কলেজ হাসপাতালে স্টেট মেডিক্যাল ফ্যাকাল্টির আওতায় আড়াই বছরের ডিপ্লোমা পাঠ্যক্রম করা ছাত্রছাত্রীদের।
বিশদ

19th  August, 2019
 দাবি পূরণের আন্দোলনে যেতে গঠিত
হোমিওপ্যাথ ডাক্তারদের যৌথ ফোরাম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের হোমিওপ্যাথি সমাজের একটি বড় অংশের দীর্ঘদিনের দাবিদাওয়া পূরণে হোমাইয়ের অধীনে একটি যৌথ ফোরাম গঠিত হল। রবিবার হোমিওপ্যাথিক চিকিৎসকদের দেশব্যাপী সর্ববৃহৎ সংগঠন হোমাই-এর রাজ্য শাখার ডাকে দাবি পূরণের জন্য কর্মপন্থা স্থির করতে বসেছিলেন রাজ্যের বিভিন্ন হোমিও চিকিৎসক সংগঠন এবং বিভিন্ন হোমিও কলেজের কর্তারা। বিশদ

19th  August, 2019

Pages: 12345

একনজরে
 কাজল মণ্ডল, ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর মহকুমায় জনজাগরণ কর্মসূচি নিয়ে বিজেপি এখনও মাঠে নামতে পারেনি। তাছাড়া ইতিমধ্যেই একবার কর্মসূচি ঘোষণা করে তার দিনক্ষণ পিছতেও হয়েছে বিজেপিকে। জনজাগরণ নামের ওই কর্মসূচি প্রকৃত পক্ষে বিরোধীদের কাউন্টার করার কর্মসূচি। কিন্তু এনিয়ে বিজেপি’র টালবাহানায় দলের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেডারেশনের অনুমোদিত টুর্নামেন্ট হলেও ডুরান্ড কাপের ব্যাক ড্রপে নেই এআইএফএফের কোনও লোগো। এফএসডিএলের আপত্তিতেই ডুরান্ড কাপের ব্যাক ড্রপে ফেডারেশনের লোগো নেই বলে জানা গেল। ...

 সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে বহরমপুর-সাঁইথিয়া রাজ্য সড়কে কান্দি থানার গোলাহাট গ্রামের কাছে ২০ হাজার টাকার জাল নোট সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের কাছ থেকে ১০টি দু’হাজার টাকার জাল নোট উদ্ধার হয়েছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পূর্ত দপ্তরের অধীনে থাকা রাজ্যের প্রায় দু’হাজার ব্রিজ বা উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা করা হবে বছরে চারবার। কেএমডিএ’র অধীনে থাকা উড়ালপুলগুলির স্বাস্থ্য পরীক্ষার জন্য ব্রিজ অ্যাডভাইসরি কমিটি তৈরি করা হয়েছে। তাদের নির্দেশেই ব্রিজের যান চলাচল বন্ধ রেখে লোড ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতমূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৯০: ইস্ট ইন্ডিয়া কোম্পানির হয়ে কলকাতায় পা রাখলেন জোব চার্নক
১৯০৮: বিপ্লবী শিবরাম রাজগুরুর জন্ম
১৯৯১: সাবেক সোভিয়েত ইউনিয়নের কমিউনিস্ট পার্টির প্রধানের পদ থেকে ইস্তফা দিলেন মিখাইল গর্বাচভ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  August, 2019

দিন পঞ্জিকা

আজ জন্মাষ্টমী উৎসব
৭ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, অষ্টমী ৮/১ দিবা ৮/৩২। রোহিণী ৫৭/১৯ রাত্রি ৪/১৬। সূ উ ৫/২০/১, অ ৫/৫৮/২১, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৮/১৩ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ৬/৫৪ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৯ মধ্যে পুনঃ ৪/২৪ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৪ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি।
আজ জন্মাষ্টমী উৎসব
৬ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, নবমী ৫৪/২১/৫৯ রাত্রি ৩/৩/৫১। রোহিণীনক্ষত্র ৪৮/১৪/৪৬ রাত্রি ১২/৩৬/৫৭, সূ উ ৫/১৯/৩, অ ৬/১/২৭, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১২/৪৮ মধ্যে এবং রাত্রি ৮/১৪ গতে ১০/৩০ মধ্যে ও ১১/৫৭ গতে ১/৩১ মধ্যে ও ২/১৭ গতে ৩/৫১ মধ্যে, বারবেলা ১/১৫/৩৩ গতে ২/৫০/৫১ মধ্যে, কালবেলা ৬/৫৪/২১ মধ্যে ও ৪/২৬/৯ গতে ৬/১/২৭ মধ্যে, কালরাত্রি ৭/২৬/৯ মধ্যে ও ৩/৫৪/২১ গতে ৫/১৯/১৯ মধ্যে।
 ২২ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ডুরান্ড কাপ জিতল গোকুলাম
মোহন বাগানকে ২-১ গোলে হারিয়ে ডুরান্ড কাপ জিতল গোকুলাম এফ ...বিশদ

07:02:58 PM

অর্ডন্যান্স ফ্যাক্টরিগুলিতে কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত 
প্রতিরক্ষা উৎপাদন সচিবের থেকে লিখিত আশ্বাস মেলায় কর্মবিরতি প্রত্যাহার করলেন ...বিশদ

03:49:44 PM

অরুণ জেটলির প্রয়াণে শোকপ্রকাশ প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের 

02:40:20 PM

প্রয়াত অরুণ জেটলি, আজকের দিনের সব কর্মসূচি বাতিল করল রাজ্য বিজেপি 

02:09:35 PM

এক গুরুত্বপূর্ণ বন্ধুকে হারামাল, অরুণ জেটলির প্রয়াণে শোকপ্রকাশ করে ট্যুইট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির 

01:41:21 PM

দেশের রাজনীতিতে অরুণ জেটলির অবদান স্মরণীয় হয়ে থাকবে, শোকপ্রকাশ করে ট্যুইট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 

12:57:57 PM