Bartaman Patrika
রাজ্য
 

কাকলি-পুত্রও আন্দোলনকারীদের পক্ষে সরব
সুর নরম করে ডাক্তারদের কর্মবিরতি তোলার আবেদন পার্থ, মেয়র, দেবের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাসপাতালের অচলাবস্থা কাটাতে মুখ্যমন্ত্রী কঠোর হতে চাইলেও তাঁর অন্দরমহল থেকে উল্টো সুর শোনা যাচ্ছিল গত দু’দিন ধরে। মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘরের এবং ঘনিষ্ঠদের ছেলেমেয়েদের এহেন আচরণে বেশ অস্বস্তিতে রয়েছে তৃণমূল।
বিশদ
 এখনও অনেককে জিজ্ঞাসাবাদ বাকি, সারদা মামলার তদন্তে আদালতকে জানাল ইডি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারদা মামলার তদন্ত এখনও শেষ হয়নি। এখনও বহু লোককেই জিজ্ঞাসাবাদ বাকি রয়েছে। যাঁদের মধ্যে কয়েকজনকে নোটিস পাঠানো হয়েছে। কিন্তু তাঁরা এখনও হাজির হননি। সারদা মামলা নিয়ে শুক্রবার আদালতের কাছে এই তথ্য জানাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।
বিশদ

15th  June, 2019
‘কর্মবিরতির মাধ্যমে প্রতিবাদ সমর্থনযোগ্য নয়’
ডাক্তারদের জন্য নিরাপদ কাজের পরিবেশ তৈরিতে হস্তক্ষেপ করুন, মমতাকে চিঠি হর্ষ বর্ধনের

 সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ১৪ জুন: রাজ্যে কর্মরত ডাক্তারদের জন্য নিরাপদ কাজের পরিবেশ তৈরি করতে আপনি ব্যক্তিগতভাবে হস্তক্ষেপ করুন। আজ এই মর্মে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডা. হর্ষ বর্ধন। একইসঙ্গে চিঠিতে তিনি জানিয়েছেন, পরিস্থিতি সামাল দিতে কেন্দ্র সবরকম সাহায্য করতে তৈরি।
বিশদ

15th  June, 2019
 ডাক্তারদের আন্দোলন বিরোধী মামলায় কোনও অন্তর্বর্তী নির্দেশ দিল না কোর্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কর্মবিরতিতে অংশগ্রহণকারী ডাক্তারদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে কড়া ব্যবস্থা নেওয়ার দাবিতে হওয়া জনস্বার্থ মামলায় শুক্রবার কোনও অন্তর্বর্তী নির্দেশ দিল না কলকাতা হাইকোর্ট।
বিশদ

15th  June, 2019
মিশন ২০২১’কে সামনে রেখে সদস্য সংগ্রহ অভিযানে বাংলাকেই সবথেকে বেশি গুরুত্ব দিচ্ছে বিজেপি

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ জুন: দলের সদস্য সংগ্রহ অভিযানে পশ্চিমবঙ্গকেই সবথেকে বেশি গুরুত্ব দিচ্ছে বিজেপি। আগামী ২০২১ সালে বাংলায় বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে ‘মিশন ২০২১’ এর লক্ষ্যেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
বিশদ

15th  June, 2019
 এবার একশো দিনের কাজের প্রধান লক্ষ্য হল সম্পদ সৃষ্টি

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: শুধু শ্রমদিবস বৃদ্ধি নয়, সম্পদ সৃষ্টি সকরাই এবার একশো দিনের কাজের প্রধান লক্ষ্য। প্রতিটি জেলাশাসককে পঞ্চায়েত দপ্তরের পক্ষ থেকে এই নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

15th  June, 2019
 সাহিত্য অ্যাকাদেমি পুরস্কার পাচ্ছেন নবনীতা দেবসেন ও মৌমিতা

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ জুন: সাহিত্য অ্যাকাদেমি পুরস্কার পাচ্ছেন দুই বাঙালি লেখিকা। নবনীতা দেবসেন এবং মৌমিতা। সাহিত্য অ্যাকাদেমি শিশু সাহিত্য পুরস্কার পাচ্ছেন নবনীতা দেবসেন। 
বিশদ

15th  June, 2019
চিকিৎসকদের পাশে
ফিরহাদ হাকিমের মেয়ে
মিছিলে পা মেলালেন নেত্রীর ভাইপো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএস-কাণ্ড এবং তার পরবর্তী পরিস্থিতিতে স্বাস্থ্য পরিষেবা নিয়ে চরম সমস্যায় রয়েছে রাজ্য। এই অবস্থায় অপ্রত্যাশিতভাবে প্রশাসনের অস্বস্তি বাড়িয়ে চিকিৎসকদের পাশেই দাঁড়ালেন কলকাতার মেয়র তথা রাজ্যের পুর ও নগরোন্নয়ন দপ্তরের মন্ত্রী ফিরহাদ হাকিমের মেয়ে। পেশায় চিকিৎসক সাবা হাকিম ফেসবুকে ডাক্তারদের উপর হামলার তীব্র নিন্দা করে পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়।
বিশদ

14th  June, 2019
মমতা-চেয়ারম্যানের বৈঠক,
পে কমিশনের রিপোর্ট শীঘ্রই
দ্রুত কার্যকরের ভাবনা রাজ্য সরকারের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খুব শীঘ্রই জমা পড়বে রাজ্য সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি সংক্রান্ত ষষ্ঠ পে কমিশনের রিপোর্ট। বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক শেষে বের হওয়ার সময় সাংবাদিকদের এ খবর জানান বেতন কমিশনের চেয়ারম্যান অধ্যাপক অভিরূপ সরকার।
বিশদ

14th  June, 2019
বেহাল ইন্ডোর পরিষেবা, বহু
রোগীরই প্রাণ নিয়ে টানাটানি

বিশ্বজিৎ দাস, কলকাতা: তখন দুপুর ২টো। প্রায় ৬২ ঘণ্টা টানা বন্ধ থাকার পর রাজ্যের সবচেয়ে সচল ইমার্জেন্সি খুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মেডিক্যাল অফিসাররা পরপর ইমার্জেন্সিতে চলে এলেন। একের পর এক মরণাপন্ন রোগীকে নিয়ে বাড়ির লোকজন ঢুকতেও শুরু করলেন।  এমন সময় কানে এল এক মেডিক্যাল অফিসারের কথা।
বিশদ

14th  June, 2019
মমতার নির্দেশ সত্ত্বেও
অনড় ডাক্তাররা

পিজিতে বিক্ষোভের মুখে মুখ্যমন্ত্রী, ইস্তফা এনআরএস সুপারের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ: চার ঘণ্টার মধ্যে কাজে যোগ না দিলে প্রশাসন কড়া ব্যবস্থা নেবে। যাঁরা কাজ করবেন না, সেইসব ধর্মঘটী জুনিয়র ডাক্তারদের হস্টেল থেকে বের করে দেওয়া হবে। জুনিয়র ডাক্তারদের ধর্মঘটের জেরে তৈরি হওয়া জটিল পরিস্থিতি খতিয়ে দেখতে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পিজি হাসপাতালে গিয়ে ধর্মঘটীদের উদ্দেশে এই হুঁশিয়ারি দেন। কিন্তু তা সত্ত্বেও ধর্মঘটী ডাক্তাররা তাঁদের আন্দোলন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন। হাসপাতাল ও পুলিস-প্রশাসনকে নির্দেশ দিয়ে এদিন পিজি’র ইমার্জেন্সি খুলিয়ে মরণাপন্ন রোগীদের ডাক্তার দেখানোর ব্যবস্থা করেন মমতা। বলেন, বাইরের লোকজন গোলমাল পাকাচ্ছে
বিশদ

14th  June, 2019
টিভিতে কখনও বিশ্বকাপ ম্যাচ বেপাত্তা,
কখনও উধাও মেগা সিরিয়াল,
কেবলের টাকা মিটিয়েও জেরবার দর্শক

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: ক্রিকেট বিশ্বকাপ চলছে। তা দেখার জন্য যাঁরা অধীর আগ্রহে বসে থেকেছেন এতদিন, তাঁদের অনেকেই টিভি খুলে দেখছেন, চ্যানেল উধাও। বহু দিন ধরে একঘেয়ে গল্প চলার পর যে মেগা সিরিয়ালে নাটকীয় মোড় এসেছিল, আচমকাই বন্ধ হয়ে গিয়েছে সেই সিরিয়ালও। নগদ পয়সা দিয়ে চ্যানেল পছন্দ করেও, সেসব চ্যানেল দেখতে পারছেন না বহু গ্রাহক।
বিশদ

14th  June, 2019
ভোটে আর লড়তে চান না সৌগত রায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরপর তিনবার লোকসভা ভোটে জিতলেও পরবর্তীতে নির্বাচনী ময়দান থেকে সরে দাঁড়াতে চান সৌগত রায়। দমদম কেন্দ্র থেকে লোকসভায় জেতা তৃণমূলের এই সাংসদ দলীয় কর্মীদের সংবর্ধনার জবাবে বয়সজনিত কারণে আর ভোটে লড়াই করতে চান না বলে ইচ্ছাপ্রকাশ করলেন।
বিশদ

14th  June, 2019
শতাধিক ছাত্রীর আমূল পরিবর্তন এনটিপিসি’র
‘জেম’ প্রকল্প চালিয়ে যাওয়া হোক, চাইছেন অভিভাবকরা

 নিজস্ব প্রতিনিধি, ফরাক্কা: এক মাসও হয়নি, চালচলন, কথাবার্তা আমূল বদলে গেছে পঞ্চম শ্রেণীর ছাত্রী সুমন, সামিয়া, নাগমা, সুপ্রীতিদের। তথাকথিত গ্রাম্য বালিকার স্বাভাবিক কুণ্ঠা, জড়সড় ভাব উধাও তাদের মধ্য থেকে। সেই জায়গা দখল করেছে স্বপ্রতিভতা বা ‘স্মার্টনেস’। তাদের জীবনে এই বদলের কারিগর এনটিপিসি, ফরাক্কা।
বিশদ

14th  June, 2019
  ডাক্তারদের কর্মবিরতির ইস্যুকে জাতীয়স্তরে তুলে ধরবে এবিভিপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি ইস্যুকে সর্বভারতীয় স্তরে নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে গেরুয়া শিবির। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (আরএসএস) ছাত্র শাখা অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি) তরফে আগামীদিনে স্বাস্থ্য পরিষেবার এই বেহাল চিত্র তুলে ধরা হবে।
বিশদ

14th  June, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বালুরঘাট: সম্প্রতি বালুরঘাট শহরে নকল প্রসাধনী সামগ্রী উদ্ধার হওয়ার ঘটনা বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। শহরে প্রচুর প্রসাধনী সামগ্রীর দোকান খুলেছে। ওসব দোকানে বিভিন্ন নামিদামী ব্র্যান্ডের প্রসাধনী সামগ্রী রাখা হয়।   ...

অযোধ্যা, ১৬ জুন (পিটিআই): প্রধানমন্ত্রীর সাহস আছে। সেকারণে অযোধ্যায় রাম মন্দির তৈরি করতে নরেন্দ্র মোদির অর্ডিন্যান্স আনা উচিত। তা হলে কেউ তার বিরোধিতা করতে পারবে ...

ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: রবিবার ওল্ড ট্রাফোর্ডে ভারতের নতুন ওপেনিং জুটি লোকেশ রাহুল ও রহিত শর্মার বিরুদ্ধে পাকিস্তান পেসারদের হতশ্রী বোলিং দেখে হতাশ ওয়াকার ইউনিস। বৃষ্টিবিঘ্নিত ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: বকেয়া পুরকর জমা ও ট্রেড লাইসেন্স যাতে অনলাইনে পাওয়া যায়, সেদিকে নজর রাখতে পুরসভার অফিসারদের নির্দেশ দিল হাওড়া পুরসভার প্রশাসন। হাওড়া পুরসভা এলাকায় বকেয়া পুরকর ও ট্রেড লাইসেন্সের জন্য সাধারণ মানুষকে চরম নাকাল হতে হচ্ছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম 

15th  June, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭৩ টাকা ৭০.৪২ টাকা
পাউন্ড ৮৬.৫৭ টাকা ৮৯.৭৯ টাকা
ইউরো ৭৬.৯৪ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  June, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  June, 2019

দিন পঞ্জিকা

১ আষা‌ঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/৪৬ দিবা ২/২। অনুরাধা ১২/৫৮ দিবা ১০/৭। সূ উ ৪/৫৫/৪২, অ ৬/১৮/২০, অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে, বারবেলা ৯/৫৬ গতে ১/১৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে।
৩২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/২২/৭ দিবা ১/৫২/২২। অনুরাধানক্ষত্র ১৪/৮/৫৬ দিবা ১০/৩৫/৫, সূ উ ৪/৫৫/৩১, অ ৬/২০/৩৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে, বারবেলা ৯/৫৭/২৫ গতে ১১/৩৮/৩ মধ্যে, কালবেলা ১১/৩৮/৩ গতে ১/১৮/৪১ মধ্যে, কালরাত্রি ১২/৫৭/২৫ গতে ২/১৬/৪৭ মধ্যে।
 ১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম। বৃষ: বাহন ক্রয়ের যোগ। মিথুন: শ্বশুরবাড়ি সূত্রে প্রাপ্তি ...বিশদ

08:07:40 AM

ইতিহাসে আজকের দিনে
১৬৩১- শাহজাহান-পত্নী মুমতাজের মৃত্যু ১৯৩০- অভিনেতা অনুপকুমারের জন্ম ১৯৭৩- টেনিস ...বিশদ

07:50:00 AM

বিশ্বকাপ: বৃষ্টিবিঘ্নিত কারণে পাকিস্তানের ৪০ ওভার শেষে নির্ধারিত হল খেলা। ৮৯ রানে জিতল ভারত।

16-06-2019 - 12:15:19 AM

 বিশ্বকাপ: পাকিস্তান ২১২/৬ (৪০ ওভার)

16-06-2019 - 12:05:18 AM

বিশ্বকাপ: পাকিস্তান ১৬৬/৬ (৩৫ ওভার), বৃষ্টির জন্য আপাতত: বন্ধ খেলা

16-06-2019 - 10:50:00 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৯৫/১ (২১ ওভার) 

16-06-2019 - 09:43:08 PM