Bartaman Patrika
রাজ্য
 

কেন্দ্রীয় প্রকল্পের কাটমানি উদ্ধারে
আজ রাজ্যজুড়ে বিক্ষোভে বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় প্রকল্পগুলি থেকে তৃণমূলের নেতাদের নেওয়া কাটমানি উদ্ধারে আজ, বৃহস্পতিবার রাজ্যজুড়ে বিডিও-এসডিও-পুরসভায় বিক্ষোভ-অবস্থান করবে বিজেপি। কোচবিহার থেকে ক্যানিং-সর্বত্র সাধারণ মানুষের থেকে তোলা কাটমানি আদায়ে এবার আদাজল খেয়ে নামছে গেরুয়া শিবির।
বিশদ
রাষ্ট্রীয় স্বাস্থ্য বিমা যোজনা বন্ধ, কেন্দ্রীয় অনুদান স্থগিত
রাজ্যে সঙ্কটে প্রায় ১৩০০
রোগী সহায়কের চাকরি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের দেড়শো হাসপাতালে কর্মরত প্রায় ১৩০০ রোগী সহায়কের চাকরি সঙ্কটের মুখে। তাঁরা এতদিন জাতীয় স্বাস্থ্য মিশনের আওতায় রাষ্ট্রীয় স্বাস্থ্য বিমা যোজনা প্রকল্পের (আরএসবিওয়াই) অধীনে কর্মরত ছিলেন। অন্যান্য রাজ্যে কেন্দ্রীয় সরকারি বিমা প্রকল্প ‘আয়ুষ্মান ভারত’ এবং এ রাজ্যে ‘স্বাস্থ্যসাথী’ প্রকল্প চালু হওয়ার পর আরএসবিওয়াই প্রকল্প উঠে গিয়েছে।
বিশদ

18th  July, 2019
রাজীব কুমারের আইনজীবী বললেন আদালতে
সারদা: বাছাই করে রাজ্যের পুলিস
কর্তাদের তলব করছে সিবিআই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারদা তথা চিটফান্ড মামলার তদন্তে এক টাকাও উদ্ধার করতে পারেনি সিবিআই। অথচ, তারাই রাজ্য সরকার গঠিত বিশেষ তদন্তকারী বাহিনীর বাছাই করা কয়েকজন সদস্যকে জেরা করতে চাইছে।
বিশদ

18th  July, 2019
  আজ মোদির বাসভবনে প্রাতঃরাশ বৈঠকে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে সরব হবেন বাংলার ৩ বিজেপি এমপি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ জুলাই: রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এবার খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে অভিযোগ জানাবেন বাংলার বিজেপি এমপিরা। আগামীকাল, বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর বাসভবনে নরেন্দ্র মোদির সঙ্গে প্রাতঃরাশ বৈঠক করবেন বঙ্গ বিজেপির তিনজন সংসদ সদস্য।
বিশদ

18th  July, 2019
সরকারি জমি হাতবদল, নবান্ন ব্যবস্থা
নিল ভূমি আধিকারিকদের বিরুদ্ধে

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: সরকারি জমি হস্তান্তরের অভিযোগে ৫-৭ জন বিএলএলআরও এবং রেভিনিউ অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নিল ভূমি রাজস্ব দপ্তর। জমি দুর্নীতি নিয়ে নবান্নে বেশ কিছু অভিযোগ আসে। বহু জায়গাতেই সরকারি জমি হাতবদল হয়ে গিয়েছে বলে অভিযোগ করা হয় গ্রিভান্স সেলে।
বিশদ

18th  July, 2019
সিংহভাগ গ্রামীণ ডাকঘরে চালু কোর ব্যাঙ্কিং

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: কোর ব্যাঙ্কিং ব্যবস্থা (সিবিএস) ডাক বিভাগে নতুন নয়। পোস্ট অফিসগুলিতে সিবিএসের সুবিধা পাচ্ছেন হাজার হাজার গ্রাহক। কিন্তু সেই পরিষেবা আটকে ছিল শুধুমাত্র সাধারণ পোস্ট অফিস এবং সাব-পোস্ট অফিসগুলিতেই। দেশের ডাক পরিষেবায় সিংহভাগ মানুষ যার উপর নির্ভরশীল, সেই ব্রাঞ্চ পোস্ট অফিসগুলিতে এতদিন কোর ব্যাঙ্কিং ছিল না। গত কয়েক মাসে সেই পরিকাঠামো গড়ে দিল ডাক বিভাগ।
বিশদ

17th  July, 2019
 মানুষের মন বুঝতে
২১ জুলাইয়ের সমাবেশে
হাজির থাকবে প্রশান্তর টিম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২১ জুলাই ঘুরে দাঁড়ানোর সমাবেশে উপস্থিত হওয়া মানুষের ‘মন’ পড়তে উপস্থিত থাকবেন ভোটগুরু প্রশান্ত কিশোর। সমাবেশে সমাজের কোন অংশের লোকজন আসছেন, তাঁদের কী বক্তব্য, শাসকদল আর জননেত্রীর কাছে তাঁদের চাহিদাটাই বা ঠিক কী—এসব খুঁটিয়ে জানতেই ধর্মতলার জমায়েতে উপস্থিত থাকবেন প্রশান্ত আর তাঁর টিম ইন্ডিয়ান পলিটিক্যাল অ্যাকশন কমিটির (আই-পাক) সদস্যরা।
বিশদ

17th  July, 2019
অকাল ‘কালবৈশাখী’র বৃষ্টিতে
সাময়িক স্বস্তি, বাজ পড়ে মৃত ৩

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত দিন তিনেক ধরে কলকাতায় প্রবল গরমে নাজেহাল হয়ে যাচ্ছিলেন সাধারণ মানুষ। দক্ষিণবঙ্গের সব জেলায় ফিরে এসেছিল গ্রীষ্মের আবহ। বিক্ষিপ্ত বৃষ্টি জুড়াতে পারেনি দহনজ্বালা। মঙ্গলবার সকালে পরিস্থিতি যেন আরও চরমে ওঠে। তীব্র গরমে হাঁসফাঁস করতে থাকে শহর। অবশেষে দুপুরে কলকাতায় এবং শহরতলিতে যে বৃষ্টি নামল, তাতে সাময়িক স্বস্তি মিলল।
বিশদ

17th  July, 2019
রেলমন্ত্রীর পর সড়ক পরিবহণ মন্ত্রী
বাংলায় বিভিন্ন প্রকল্প আটকে থাকার জন্যজমি জটকেই দায়ী করলেন গাদকারিও

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৬ জুলাই: রেলমন্ত্রীর পর সড়ক পরিবহণমন্ত্রী। বাংলার প্রকল্প আটকে থাকার পিছনে জমি জটকেই দায়ী করল কেন্দ্র। যদিও তার জন্য ব্যক্তি মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও দোষ নেই বলেই মন্তব্য করে কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রী নীতিন গাদকারি লোকসভায় বললেন, কলকাতায় মুখ্যমন্ত্রীর সঙ্গে আমি দু’বার বৈঠক করেছি।
বিশদ

17th  July, 2019
ফের অঙ্গদান, হাসপাতালের
ভূমিকা নিয়ে এবার বিতর্ক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিন্ময় ঘোষ (৩৬) নামে পূর্ব বর্ধমানের মেমারির এক বাসিন্দার ‘মৃত্যু’ স্মরণীয় হয়ে রইল মস্তিষ্কের মৃত্যুর পর অঙ্গদানের মানবিক উদাহরণ হিসেবে। যদিও শহরের যে হাসপাতালে চিন্ময়বাবু ভর্তি ছিলেন, অঙ্গদানের পর তাদের ভূমিকা নিয়ে নানা প্রশ্ন তুলেছেন মৃতের পরিবার-পরিজন।
বিশদ

17th  July, 2019
  সরকারি সংস্থার পুনর্গঠন শুরু হতে পারে, ইঙ্গিত
মিলছে চুক্তিভিত্তিক কর্মীদের জন্য বিজ্ঞপ্তি থেকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় বছর দুয়েক আগে রাজ্য সরকার নীতিগত সিদ্ধান্ত নিয়েছিল যে, মোট ৪৬টি সরকারি সংস্থাকে পুনর্গঠন করা হবে। ৪৪টি সংস্থা একইরকমভাবে চালিয়ে যাওয়া হবে। কোন সংস্থার কী ভবিয্যৎ হবে, তার তালিকাও তখনই প্রকাশ করা হয়েছিল।
বিশদ

17th  July, 2019
  সোশ্যাল মিডিয়ায় দলের প্রচারের দুর্বলতা দূর
করতে উদ্যোগী ইয়েচুরি, চান পেশাদারি কাজ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোশ্যাল মিডিয়াকে দলীয় প্রচারের মাধ্যম হিসেবে ব্যবহার করে চূড়ান্তভাবে সফল হয়েছে বিজেপি। বাংলায় তাদের প্রধান প্রতিপক্ষ তথা শাসকদল তৃণমূলেরও সোশ্যাল মিডিয়া বিভাগটি বেশ শক্তিশালী। বাংলায় না হলেও সর্বভারতীয় স্তরে কংগ্রেসের সোশ্যাল মিডিয়া সেলের ভূমিকাও ছিল উল্লেখযোগ্য।
বিশদ

17th  July, 2019
দ্বিতীয় দফায় ভর্তির সময় বাড়ানোর সুফল মিলছে
বহু কলেজেরই, বলছে উচ্চ শিক্ষা দপ্তরের রিপোর্ট

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: এক সপ্তাহ আগে পর্যন্তও শহরের কলেজগুলিতে খালি আসনের হার গড়ে ৫০ শতাংশের মতো ছিল। কিন্তু এখন শূন্য আসনের হার অনেকটাই কমে গিয়েছে। ভর্তির সময় দ্বিতীয় দফায় বৃদ্ধির সুফল পাচ্ছে কলেজগুলি।
বিশদ

17th  July, 2019
লক্ষ্য বিধানসভা ভোট, দলের অন্যরাজ্যের এমপিরাও উপস্থিত থাকবেন
বাংলার আইন শৃঙ্খলা নিয়ে দিল্লিতে বিশেষ
আলোচনা সভার আয়োজন করছে বিজেপি

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ জুলাই: তৃণমূল কংগ্রেস সরকারের আমলে পশ্চিমবঙ্গে ঠিক কী পরিস্থিতির সৃষ্টি হয়েছে, এবার তার পুঙ্খানুপুঙ্খ বিবরণ শুনবেন বিজেপির অন্য সংসদ সদস্যরাও। সংসদের অধিবেশন চলাকালীনই সুনির্দিষ্টভাবে বাংলার পরিস্থিতি নিয়ে একটি বিশেষ আলোচনা সভার আয়োজন করা হবে বলে ঠিক করেছে বিজেপির কেন্দ্রীয় পার্টি।
বিশদ

17th  July, 2019
অভিযোগ পর্ষদ-কমিশনে, দায়ের হচ্ছে মামলাও
অসুস্থতার কারণ দেখিয়ে প্রধান শিক্ষক নিয়োগের ইন্টারভিউয়ে

 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: প্রধান শিক্ষকদের নিয়োগপত্র দেওয়ার কাজ মঙ্গলবার থেকে শুরু করেছে মধ্যশিক্ষা পর্ষদ। এরই মধ্যে অদ্ভুত অদ্ভুত অভিযোগ জমা পড়ছে কমিশন এবং পর্ষদে। এর মধ্যে অন্যতম হল, ইন্টারভিউ বা কাউন্সেলিংয়ে উপস্থিত থাকার জন্য ভুয়ো তথ্য দিয়ে ছুটি নেওয়া হয়েছে।
বিশদ

17th  July, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার দুপুরে পাঁচলার গাববেড়িয়ায় টোটো ও লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক শিশুর। তার নাম আমিরুদ্দিন শাহ (৭)। বাড়ি সিদ্ধেশ্বরী সাহাপাড়ায়। পুলিস জানিয়েছে, এদিন ওই শিশুটি মায়ের সঙ্গে একটি টোটোয় মাজারে যাচ্ছিল। তখন একটি লরি ওই টোটোয় ...

নয়াদিল্লি, ১৯ জুলাই (পিটিআই): স্বাধীনতা দিবসের বক্তৃতা নিয়ে পরামর্শ চেয়ে আবারও জনতার দরবারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার এই আহ্বান জানিয়ে মোদি লিখেছেন, সাধারণ মানুষের চিন্তাভাবনার কথা জানবে গোটা দেশ। ...

  কটক, ১৯ জুলাই: একুশতম কমনওয়েলথ টেবল টেনিস প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে সোনা জিতল ভারতীয় টিটি দল। শুক্রবার কটকে এই প্রতিযোগিতার পুরুষ বিভাগের ফাইনালে ...

সংবাদদাতা, বালুরঘাট: বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিলিতে দুর্নীতি ঠেকাতে নিজে দাঁড়িয়ে থেকে ত্রিপল বিলি করছেন দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের বিডিও। পাশাপাশি ত্রাণ শিবিরে খাবার বিলিতেও বিশেষ নজরদারি রাখা হয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
স্বাধীনতা দিবসের বক্তৃতার জন্য পরামর্শ চাইলেন প্রধানমন্ত্রী মোদি 
স্বাধীনতা দিবসের বক্তৃতা নিয়ে পরামর্শ চেয়ে আবারও জনতার দরবারে প্রধানমন্ত্রী ...বিশদ

08:35:13 AM

পাথরপ্রতিমায় পুকুরে কুমির
পাথরপ্রতিমা ব্লকের কুয়েমুড়ি গ্রামের একটি পুকুরে প্রমাণ সাইজের কুমির দেখা ...বিশদ

08:30:00 AM

আজকের রাশিফল 
মেষ: পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: সম্পত্তি লাভের ...বিশদ

08:11:47 AM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম১৮৯৯: লেখক বনফুল ...বিশদ

07:50:00 AM

২২ জুলাই কর্ণাটক বিধানসভায় আস্থাভোট 

19-07-2019 - 08:37:08 PM

গড়িয়াহাট রোডে গাড়িতে আগুন, হতাহত নেই 

19-07-2019 - 06:58:00 PM