Bartaman Patrika
রাজ্য
 

ডান্ডা নিয়ে অমিতের রোড শোয়ে
যেতে বলেন বিজেপি নেতাই
ভাইরাল ভিডিওতে তোলপাড়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সন্ধ্যায় ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙা ও বিদ্যাসাগর কলেজ তছনছ করা নিয়ে তোলপাড় চলছে দেশজুড়ে। তৃণমূল-বিজেপি একে-অন্যকে দুষছে। বুধবারও তার মাত্রা বেড়েছে বই কমেনি। ঠিক এমন একটা সময়ে মাসকয়েক আগে বিজেপিতে যোগ দেওয়া আলিপুরের নেতা রাকেশ সিংয়ের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।
বিশদ
বিদ্যাসাগরের মূর্তি ভাঙা
বিজেপির চক্রান্ত: মমতা

দেবাঞ্জন দাস ও হরিহর ঘোষাল, আগরপাড়া ও কলকাতা: বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে নরেন্দ্র মোদিকে তুলোধোনা করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, এটা বিজেপির পূর্বপরিকল্পিত চক্রান্ত। বুধবার পানিহাটির বিধানসভার আগরপাড়ার উসুমপুরে বিদ্যাসাগর ক্রীড়াঙ্গনে দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌগত রায়ের সমর্থনে জনসভায় বক্তব্য রাখতে গিয়ে মমতা এ কথা বলেন।
বিশদ

16th  May, 2019
‘ওদের ছোঁড়া ইটের
ঘায়েই মাথা ফাটল’
মনীষা ঘরামি
(বিএ প্রথম বর্ষ, বাংলা অনার্স)

কলকাতা: আমরা ফ্যাসিস্ত বিজেপির সভাপতি অমিত শাহকে কালো পতাকা দেখাতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের গেটে জড়ো হয়েছিলাম। শান্তিপূর্ণ জমায়েত ছিল। মণিশঙ্করদার (মণ্ডল) নেতৃত্বে গো-ব্যাক ধ্বনি দেওয়া হচ্ছিল। আমরা ৬০-৭০ জনের মতো উপস্থিত ছিলাম।
বিশদ

16th  May, 2019
কলেজের ক্ষতি পূরণ করবে সরকার
মূর্তি ভেঙে বাংলার মানুষের মাথা
হেঁট করে দিয়েছে বিজেপি: পার্থ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গেরুয়া বাহিনীর হাত থেকে শিক্ষাঙ্গনও বাদ যাচ্ছে না। মঙ্গলবার বিজেপি সভাপতি অমিত শাহর রোড শো থেকে যেভাবে বিদ্যাসাগর কলেজে তাণ্ডব এবং ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের আবক্ষ মূর্তি ভাঙার ঘটনা ঘটেছে, তার তীব্র নিন্দা করলেন তৃণমূলের মহাসচিব তথা রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।
বিশদ

16th  May, 2019
দিনভর অবস্থান, বিক্ষোভ, মিছিলে উত্তাল শহর
অমিত শাহর বিরুদ্ধে এফআইআর
করবে কলেজও, সিদ্ধান্ত বৈঠকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় বিজেপি সভাপতি অমিত শাহর বিরুদ্ধে এফআইআর করার সিদ্ধান্ত নিল বিদ্যাসাগর কলেজ কর্তৃপক্ষ। বুধবার সকালে কলেজের পরিচালন সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। ইতিহাসের অবসরপ্রাপ্ত অধ্যাপক এবং কলেজ পরিচালন সমিতির সভাপতি জীবন মুখোপাধ্যায় বলেন, নারী শিক্ষা এবং তাঁদের সামাজিক সম্মানে বিদ্যাসাগরের অপরিসীম ভূমিকা রয়েছে।
বিশদ

16th  May, 2019
বিদ্যাসাগরের মূর্তি ভাঙার বিরুদ্ধে
সরব শিক্ষামহল, নিন্দা উপাচার্যদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় নিন্দায় সরব হয়েছে সব মহলই। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের তরফেও এই ঘটনার প্রতিবাদ জানিয়ে প্রতিক্রিয়া জানানো হয়েছে। প্রতিবাদে সরব হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরাও। প্ল্যাকার্ড, পোস্টার, অবস্থান হয়েছে বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ে।
বিশদ

16th  May, 2019
ওরা নিজেরা ভেঙে বিজেপির
ঘাড়ে দোষ চাপাচ্ছে: মোদি

 বিমল বন্দ্যোপাধ্যায় ও অলকাভ নিয়োগী: টাকি ও ডায়মন্ডহারবার: তৃণমূলের লোকজনই আমাদের উপর হামলা করে এখন রাজনীতি করছে। ওরাই বিদ্যাসাগরের মূর্তি ভেঙে আমাদের উপর দোষ চাপাচ্ছে। কলেজ স্ট্রিটে অমিত শাহের রোড শো’য় অশান্তি প্রসঙ্গে বুধবার ডায়মন্ডহারবারের জনসভা থেকে এমনই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

16th  May, 2019
বাংলায় কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবি
তুললেন যোগী আদিত্যনাথ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গে এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে এখানে কেন্দ্রীয় হস্তক্ষেপের প্রয়োজন রয়েছে বলে মনে করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বুধবার রাজ্য বিজেপি অফিসে এক সাংবাদিক সম্মেলনে তিনি অভিযোগ করেন, মঙ্গলবার অমিত শাহের রোড-শোতে তৃণমূলের গুন্ডারা পরিকল্পনা করে হামলা করেছে।
বিশদ

16th  May, 2019
আদালতের নির্দেশ সত্ত্বেও ছাড়তে বিলম্ব কেন?
বিদ্রুপ করে ছবি পোস্ট করায় প্রিয়াঙ্কা শর্মাকে প্রথমেই
গ্রেপ্তার করাটা ঠিক হয়নি, মন্তব্য সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৫ মে: ব্যঙ্গ বিদ্রুপ করে ছবি পোস্ট করার জন্য প্রথমেই গ্রেপ্তার করাটা ঠিক হয়নি বলে প্রিয়াঙ্কা শর্মা ইস্যুতে আজ মন্তব্য করল সুপ্রিম কোর্ট। একইসঙ্গে আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা শর্মাকে কেন ছাড়া হয়নি? রাজ্য সরকারকে প্রশ্নের মুখে দাঁড় করাল সুপ্রিম কোর্ট।
বিশদ

16th  May, 2019
শেষ দফায় অবাধ ভোট হলে বামেরা
চমকে দেওয়ার ফল করবে: ইয়েচুরি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে শেষ দফার নির্বাচনে মানুষ যদি তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের সুযোগ পায়, তাহলে এই ভোটে বাংলায় চমকে দেওয়ার মতো ফল করবে বামেরা। মেরুকরণের রাজনীতির মাধ্যমে তৃণমূল ও বিজেপি যতই প্রচারের আলোয় থাকুক না কেন, বাংলার বহু শান্তিকামী মানুষের মেজাজ কিন্তু এবার ভিন্ন সুরেই কথা বলেছে। আগামী ২৩ তারিখ ফল প্রকাশ হলে সেটা প্রমাণ হবে।
বিশদ

16th  May, 2019
ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি সরকার গড়ার
মতো অবস্থায় চলে গিয়েছে, দাবি অমিত শাহের  

 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।
বিশদ

16th  May, 2019
মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে বিজেপির নেতারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার অমিত শাহের রোড-শোতে হামলার প্রতিবাদে এদিন দলের রাজ্য নেতৃত্ব সকাল থেকেই মাঠে নেমে পড়ল। দুপুরে এ নিয়ে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি তোলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।
বিশদ

16th  May, 2019
দক্ষিণ ২৪ পরগনা সমাজবিরোধীদের মৃগয়াক্ষেত্র,
অবাধ ভোটের পরিবেশ নেই, বলছে বাম শিবির

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ২৪ পরগনায় আইনের শাসন বলতে কিছু নেই। গোটা জেলা এখন বারুদের স্তূপের উপর দাঁড়িয়ে। সমাজবিরোধীদের মৃগয়াক্ষেত্রে পরিণত হয়েছে এই জেলা। এই অবস্থায় সেখানকার চারটি লোকসভা কেন্দ্রে কিছুতেই অবাধ ও শান্তিপূর্ণ ভোট হতে পারে না।
বিশদ

16th  May, 2019
কালেই বৈঠকে নির্বাচন কমিশনের
বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে বিজেপি,
কমিশনে ক্লিপিংস জমা দিল তৃণমূল
মোদি-অমিতের বিরুদ্ধে সরব কংগ্রেসও

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৫ মে: কলকাতায় বিদ্যাসাগরের মূর্তি ভাঙা ইস্যুতে আজ দিনভর উত্তপ্ত হল রাজধানী দিল্লিও। অভিযোগ-পাল্টা অভিযোগ চলল তৃণমূল-বিজেপির। এই ইস্যুতে সরাসরি মোদি-অমিত শাহকে কাঠগড়ায় দাঁড় করল কংগ্রেসও। রাহুল গান্ধীর দলের তোপ, বিজেপি হারছে। আর হারের হতাশাতেই হিংসার আশ্রয় নিচ্ছেন মোদি অমিত শাহ।
বিশদ

16th  May, 2019
জানাচ্ছেন আবহাওয়াবিদরা
বর্ষা এক্সপ্রেস এবার লেট-এ চলছে!

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার কয়েকদিন দেরিতে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বা বর্ষা দেশে ঢুকবে বলে মনে করছে কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর। কেরল উপকূল অতিক্রম করে মৌসুমি বায়ু ভারতে প্রথম পা রাখে। এর স্বাভাবিক সময় পয়লা জুন। কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর বুধবার জানিয়েছে, আগামী ৬ জুন নাগাদ বর্ষা কেরলে ঢুকবে।
বিশদ

16th  May, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: রামনগর থানার সন্তেশ্বরপুর এলাকায় বাইকের ধাক্কায় জখম এক প্রৌঢ়ার মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম তামিজান বেওয়া(৫৮)। তাঁর বাড়ি স্থানীয় দক্ষিণ বাধিয়া গ্রামে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই প্রৌঢ়া ভিক্ষা করে দিন গুজরান করতেন।   ...

প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৮ মে: বাংলার ভোট নিয়ে উৎসাহ তুঙ্গে পড়শি রাজ্য বিহারে। বেজায় উৎসাহী বিহারের প্রায় প্রতিটি রাজনৈতিক দলের নেতা থেকে শুরু করে আম-আদমি। এবারের লোকসভা ভোটে তৃণমূল সত্যিই ৪২-এ ৪২টি আসন পাবে নাকি, বিজেপি তাদের দাবি মতো ২৩টির ...

 কলম্বো, ১৮ মে (পিটিআই): ইস্টার হামলার প্রেক্ষিতে শ্রীলঙ্কাকে ‘জেহাদি সন্ত্রাসবাদে’র বিপদ মোকাবিলায় পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছে ভারত। কলম্বোয় ভারতীয় হাই কমিশনের তরফে একটি বিবৃতিতে একথা জানানো হল। ইস্টার সানডের ওই হামলায় প্রায় ২৬০ জনের মৃত্যু হয়েছিল। নিহতদের মধ্যে ছিলেন ১১ ...

সংবাদদাতা, ধনেখালি: মাঠের মাঝে সরু ঢালাই রাস্তার পাশে দাঁড়িয়ে আছে আস্ত একটা শীততাপ নিয়ন্ত্রিত ভলভো বাস। হঠাৎ দেখে অবিকল বাসের মতো লাগলেও আদতে এটা অঙ্গনওয়াড়ি স্কুল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকট বন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্যজীবনে ভুল বোঝাবুঝিতে সমস্যা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮: লেখক মানিক বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৪: ব্রিটিশ বংশোদ্ভুত ভারতীয় লেখক রাসকিন বন্ডের জন্ম
১৯৩৮: অভিনেতা গিরীশ কারনাডের জন্ম
১৯৫৮: ঐতিহাসিক স্যার যদুনাথ সরকারের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৩ টাকা ৭১.১২ টাকা
পাউন্ড ৮৮.২৮ টাকা ৯১.৫৩ টাকা
ইউরো ৭১.১০ টাকা ৮০.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯, রবিবার, প্রতিপদ ৫১/৫০ রাত্রি ১/৪৩। অনুরাধা ৫২/৫১ রাত্রি ২/৭। সূ উ ৪/৫৮/৫৪, অ ৬/৭/০, অমৃতযোগ দিবা ৬/৪৫ গতে ৯/২২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৩৬ মধ্যে। রাত্রি ৭/৩৩ মধ্যে পুনঃ ১০/২৭ গতে ১২/৩৮ মধ্যে, বারবেলা ৯/৫৫ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে। 
৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯, রবিবার, প্রতিপদ ৫২/২৬/৫২ রাত্রি ১/৫৭/৩২। অনুরাধানক্ষত্র ৫৪/১৭/৫৬ রাত্রি ২/৪১/৪৭, সূ উ ৪/৫৮/৪৭, অ ৬/৮/৫৫, অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/২ গতে ২/৪২ মধ্যে এবং রাত্রি ৭/৪০ মধ্যে ও ১০/৩২ গতে ১২/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৫/৫ গতে ১১/৩৩/৫১ মধ্যে, কালবেলা ১১/৩৩/৫১ গতে ১/১২/৩৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৫/৫ গতে ২/১৬/১৯ মধ্যে। 
মোসলেম: ১৩ রমজান 

ছবি সংবাদ

এই মুহূর্তে
 ভোটের দিন শুনশান শ্যামবাজার পাঁচ মাথার মোড়

03:58:00 PM

কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগে নিউ টাউন থানায় ধর্না বারাসতের তৃণমূল প্রার্থী কাকলি ঘোষ দস্তিদারের 

03:57:37 PM

লোকসভা নির্বাচন: রাজ্যে কোথায় কত ভোট পড়ল? 
লোকসভা নির্বাচনের শেষ তথা সপ্তম দফার ভোটগ্রহণে আজ বিকাল ৩টা ...বিশদ

03:57:11 PM

বিধানসভা উপনির্বাচন: কোথায় কত ভোট পড়ল? 
বেলা ৩টে পর্যন্ত দার্জিলিংয়ে ভোট পড়ল ৫২.৯১ শতাংশ, ইসলামপুরে ভোট ...বিশদ

03:56:18 PM

 বালিগঞ্জের পুরসভার একটি স্কুলের বুথে ও বিশপ কলেজের বুথে রিগিং হচ্ছে বলে অভিযোগ বিজেপির

03:52:00 PM

দেশের কোথায় কত ভোট পড়ল?
বিকাল ৩ টা পর্যন্ত বিহারে ভোট পড়েছে ৪৬.৬৬ শতাংশ, হিমাচলে ...বিশদ

03:49:29 PM