Bartaman Patrika
রাজ্য
 

নদীয়ার বিধায়ক সত্যজিৎ বিশ্বাস
খুনের চার্জশিট দিল সিআইডি

 শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: নদীয়ার কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনের ঘটনায় চার্জশিট জমা দিল সিআইডি। সেই সঙ্গে যুক্ত করা হয়েছে তিনটি নতুন ধারা। কয়েকদিন আগেই তা কৃষ্ণনগর আদালতে জমা পড়েছে বলে জানা গিয়েছে। আদালত সূত্রে খবর, চার্জশিটে তিনজনকে মূল অভিযুক্ত দেখানো হয়েছে।
বিশদ
স্বাস্থ্যপ্রকল্পে ফের আবেদন করার সুযোগ
চেয়ে চিঠি দিল কর্মচারী ফেডারেশন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি কর্মী ও অবসরপ্রাপ্ত পেনশনভোগীদের রাজ্যের বিশেষ স্বাস্থ্য প্রকল্পে ফের নাম অন্তর্ভুক্ত করার সুযোগ গত ৩১ মার্চের পর বন্ধ হয়ে গিয়েছে। সরকারি কর্মী ও তাঁদের পরিবারের সদস্য এবং পেনশনভোগীদের জন্য স্বাস্থ্য প্রকল্পটি গত ২০১৪ সালে চালু করে রাজ্য সরকার।
বিশদ

জেলার নজরকাড়া ফলের ট্রেন্ড অব্যাহত
মাধ্যমিকে প্রথম পূর্ব মেদিনীপুরের সৌগত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বাংলা নিউজ এজেন্সি: ৮৮ দিনের মাথায় প্রকাশিত হল এবছরের মাধ্যমিকের ফল। ৬৯৪ নম্বর পেয়ে রাজ্যে প্রথম হয়েছে পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের সৌগত দাস। যুগ্মভাবে দ্বিতীয় কোচবিহারের ইলা দেবী গার্লস হাইস্কুলের দেবস্মিতা সাহা ও আলিপুরদুয়ারের ফালাকাটা গার্লস হাইস্কুলের শ্রেয়সী পাল। তাদের প্রাপ্ত নম্বর ৬৯১। যুগ্মভাবে তৃতীয় স্থান অধিকার করেছে রায়গঞ্জ গার্লস হাইস্কুলের ক্যামেলিয়া রায় ও শান্তিপুর মিউনিসিপ্যাল হাইস্কুলের ব্রতীন মণ্ডল। তারা পেয়েছে ৬৮৯ নম্বর। বিশদ

21st  May, 2019
ভোট পরবর্তী হিংসা মোকাবিলায় রাজ্যে থাকছে ২০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা মোকাবিলায় রাজ্যে ২০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে। কেন্দ্রীয় নির্বাচন কমিশন নিযুক্ত বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে সোমবার একথা জানিয়েছেন। তিনি বলেছেন, বর্তমানে রাজ্যে ৭১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রয়েছে।
বিশদ

21st  May, 2019
রাজ্যের গণনায় পর্যবেক্ষক
আড়াইগুণ করল কমিশন

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: ভোটগ্রহণের মতো গণনাতেও কড়াকড়ি করতে চলেছে নির্বাচন কমিশন। রাজ্যে ৫৮টি কেন্দ্রে গণনা হবে। ওইসব গণনা কেন্দ্রের জন্য ১৪৪ জন পর্যবেক্ষক পাঠাচ্ছে কমিশন। তাঁদের নজরদারিতে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থায় বৃহস্পতিবার সকাল আটটা থেকে গণনা শুরু হবে।
বিশদ

21st  May, 2019
বাংলায় নেতা-কর্মীরা হামলার শিকার, জানালেন পীযূষ গোয়েল
ভোট গণনায় অশান্তি করতে পারে তৃণমূল, জাতীয় নির্বাচন কমিশনে গিয়ে অভিযোগ বিজেপির

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২০ মে: আগামী ২৩ মে ভোট গণনার দিন রাজ্যে অশান্তি করতে পারে তৃণমূল কংগ্রেস। পশ্চিমবঙ্গের ভোট গণনা কেন্দ্রগুলিতে তাই স্পেশাল অবজার্ভার নিয়োগ করুক জাতীয় নির্বাচন কমিশন। আজ এই আশঙ্কা প্রকাশ করে জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি।
বিশদ

21st  May, 2019
বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় জড়িত
মূল অভিযুক্তকে হন্যে হয়ে খুঁজছে পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় মূল অভিযুক্ত পালিয়ে বেড়াচ্ছে। তাকে খুঁজতে গিয়ে রীতিমতো কালঘাম ছুটেছে তদন্তকারী অফিসারদের। সূত্রের খবর, বারবার ডেরা বদল করছে অভিযুক্ত। কোথাও বেশিক্ষণ থাকছে না।
বিশদ

21st  May, 2019
নির্দেশিকা জারি করেই ক্ষান্ত নয়
অনলাইনে ভর্তিতে টালবাহানা রুখতে উপাচার্য, অধ্যক্ষদের ডেকে নিয়ম বোঝালেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অর্ডার জারি করেও নিশ্চিন্ত হতে পারছে না উচ্চশিক্ষা দপ্তর। অনলাইনে ভর্তি প্রক্রিয়ার পর ক্লাস শুরুর আগে কোনওভাবেই যে ছাত্রছাত্রীদের কলেজে ডাকা যাবে না, তা বৈঠক ডেকে উপাচার্য এবং অধ্যক্ষদের জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।
বিশদ

21st  May, 2019
এক্সিট পোলের ফল দেখে বিভ্রান্ত হবেন না,
গণনা কর্মীদের চাঙ্গা রাখতে বার্তা সূর্যকান্তর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিভিন্ন টিভি চ্যানেলের এক্সিট পোলের ফলের দিকে তাকিয়ে বিভ্রান্ত হবেন না। কারণ, এই ধরনের নমুনা সমীক্ষার ফল অতীতে অধিকাংশ ক্ষেত্রেই ভুল প্রমাণিত হয়েছে। এনিয়ে মাথা না ঘামিয়ে ২৩ তারিখ গণনাকেন্দ্রের মাটি কামড়ে পড়ে থাকুন।
বিশদ

21st  May, 2019
 সরকারি আমলাদের বই
কেনার সীমা বাঁধল নবান্ন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দৈনন্দিন অফিস চালানোর অজুহাতে জেলাশাসক থেকে রাজ্য প্রশাসনের বড় আমলারা হাজার হাজার টাকার বই কিনতেন। এই খাতে গলে যাওয়া সরকারি টাকায় রাশ টানতে এবার কড়া পদক্ষেপ নিল নবান্ন।
বিশদ

21st  May, 2019
দাবি, বহু বিধায়ক যোগাযোগ শুরু করেছেন
হিংসা ছড়ালে চরম পরিণতি, শাসক
শিবিরকে হুঁশিয়ারি দিলীপ ঘোষের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূল কংগ্রেসকে চরম বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দিলীপের হুঁশিয়ারি, ২৩ মে ভোটের ফল বেরনোর পর শাসকদলের দুষ্কৃতীরা হিংসা ছড়ালে তার ভয়ঙ্কর পরিণামের জন্য তৈরি থাকতে হবে।
বিশদ

21st  May, 2019
ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ
চালু করার ছাড়পত্র পাচ্ছে রাজ্য

 বিশ্বজিৎ দাস, কলকাতা: লক্ষ্য, এই শিক্ষাবর্ষের মধ্যেই নতুন পাঁচ মেডিক্যাল কলেজ হাসপাতালে ছাত্রছাত্রী ভর্তি। সেজন্য একধাপ এগিয়ে গেল রাজ্য সরকার। পাঁচটির অন্যতম, ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ হাসপাতালের জন্য ‘লেটার অব পারমিশন’ (এলওপি) বা কলেজ পুরোদমে চালু করার অনুমোদনপত্র পেতে চলেছে রাজ্য।
বিশদ

21st  May, 2019
পৌষমেলা নিয়ে গ্রিন ট্রাইব্যুনালের নির্দেশ
না মানায় ফের আদালতে পরিবেশবিদ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শান্তিনিকেতনে পৌষমেলাকে পরিবেশ-বান্ধব করার জন্য ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের (এনজিটি) পক্ষ থেকে যা যা নির্দেশ দেওয়া হয়েছিল, তা এখনও মানা হয়নি। এছাড়াও শান্তিনিকেতনের বিশ্বভারতী ক্যাম্পাসের জঞ্জাল এবং নিকাশি ব্যবস্থাপনাকে সাজানোর জন্য কী কী পরিকল্পনা নেওয়া প্রয়োজন সেবিষয়ে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে নির্দেশ দিয়েছিল এনজিটি।
বিশদ

21st  May, 2019
শেষ পর্যন্ত অশক্ত শরীর নিয়ে
ভোট দিতে গেলেন না বুদ্ধদেব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেষ পর্যন্ত ভোট দিলেন না বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনে এই প্রথমবার তিনি বুথমুখী হলেন না। তাও আবার অত্যন্ত গুরুত্বপূর্ণ লোকসভার নির্বাচনে। কারণ সেই একটাই—শারীরিক অসুস্থতা। গোড়ায় ভোট দেওয়ার ব্যাপারে আগ্রহী হলেও শেষ পর্যন্ত রবিবার চিকিৎসকের পরামর্শ মেনে আর ঝুঁকি নিতে চাননি। তবে তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য এবং মেয়ে সুচেতনা এদিন দুপুরে পাঠভবন স্কুলের বুথে গিয়ে ভোট দিয়ে আসেন।
বিশদ

20th  May, 2019
রাজ্যে শক্তিবৃদ্ধির ইঙ্গিত বিজেপির

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলায় পদ্ম ফোটার স্পষ্ট ইঙ্গিত মিলল একাধিক সংস্থার এক্সিট পোলে। বেসরকারি সংস্থাগুলির সমীক্ষায় উঠে এসেছে, পশ্চিমবঙ্গ থেকে বিজেপির ঝুলিতে ন্যূনতম ১১ এবং সর্বাধিক ২২টি আসন আসতে চলেছে। ভোট পরবর্তী এই আগাম ফলাফলে রীতিমতো উৎফুল্ল বঙ্গ বিজেপি।  দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের প্রতিক্রিয়া, এটাই হওয়ার ছিল। বিজেপির প্রতি সাধারণ মানুষের এই চোরা সমর্থন মোদিজি-অমিতজি আগেই বুঝতে পেরেছিলেন।
বিশদ

20th  May, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের কৃষকদের মধ্যে মাশরুম ও ব্রোকলি চাষে আগ্রহ বাড়াতে উদ্যোগ নিয়েছে জেলা উদ্যানপালন দপ্তর। এব্যাপারে তারা বেশকিছু পরিকল্পনা গ্রহণ করেছে। দপ্তর ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, কালনা: ৭ জুন আমেরিকার ক্যাটালিনা চ্যানেল জয়ের লক্ষ্যে ২৬ মে পাড়ি দিচ্ছেন কালনা শহরের বাসিন্দা ইংলিশ চ্যানেল জয়ী সাতারু সায়নী দাস। তাঁকে উৎসাহ দানে কালনা অ্যামেচার সুইমিং অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে মঙ্গলবার এক শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠান হল কালনা পুরশ্রী মঞ্চে। ...

 নয়াদিল্লি, ২১ মে (পিটিআই): নির্বাচনী প্রচারে প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে একাধিকবার টেনে এনে কংগ্রেসকে নিশানা করেছিলেন। কখনও বফর্স কেলেঙ্কারির প্রসঙ্গ টেনে রাজীব গান্ধীকে ‘ভ্রষ্টাচারী নম্বর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গোপন প্রেম, গোপন থাকবে না। ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো, বয়স্করা একটু সাবধানী হবেন। ঠান্ডা লাগা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু
১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম
১৮৫৯: গোয়েন্দা শার্লক হোমসের স্রস্টা স্টটিশ সাহিত্যিক আর্থার কোনান ডয়েলের জন্ম
১৮৮৫: ফরাসি সাহিত্যিক ভিক্টর হুগোর মৃত্যু
১৯৪০: ক্রিকেটার এরাপল্লি প্রসন্নর জন্ম
১৯৪৬: আইরিশ ফুটবলার জর্জ বেস্টের জন্ম
২০০৪: ১৭তম প্রধানমন্ত্রী হিসাবে ডঃ মনমোহন সিংয়ের শপথ গ্রহণ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯২ টাকা ৭০.৬১ টাকা
পাউন্ড ৮৭.১৮ টাকা ৯০.৩৮ টাকা
ইউরো ৭৬.৫০ টাকা ৭৯.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৮/১৮ রাত্রি ২/৪১। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৪/৫৭/৫৩, অ ৬/৮/৩০, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৭ মধ্যে।
৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৪/৪৯/৫ রাত্রি ২/৫২/৫৯। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৭/২১, অ ৬/১০/৪১, অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৪/১ গতে ১/১৩/১১ মধ্যে, কালবেলা ৮/১৫/৪১ গতে ৯/৫৪/৫১ মধ্যে, কালরাত্রি ২/১৫/৪১ গতে ৩/৩৬/৩১ মধ্যে।
১৬ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাফাল: মানহানির মামলা প্রত্যাহার অনিল আম্বানির
রাফাল চুক্তি নিয়ে অফসেট পার্টনার রিলায়েন্স এবং কর্ণধার অনিল আম্বানির ...বিশদ

08:30:00 AM

জোড়াসাঁকোতে আজ পুনর্নির্বাচন

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের জোড়াসাঁকো বিধানসভার সংস্কৃত কলেজের ১ নম্বর ...বিশদ

08:29:17 AM

ইতিহাসে আজকের দিনে
১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম১৮৫৯: গোয়েন্দা শার্লক ...বিশদ

08:19:44 AM

রবিবার জয়েন্টের জন্য অতিরিক্ত ট্রেন মেট্রোয়
আগামী ২৬ মে, রবিবার জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য অতিরিক্ত ট্রেন ...বিশদ

08:15:00 AM

আজকের রাশিফল
মেষ: ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো। বৃষ: হঠাৎ প্রাপ্তি, যশ সুনাম দিতে পারে। ...বিশদ

08:07:00 AM

বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো
আধুনীকিকরণ হবে। তাই বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো। ২০১৭ সালের ...বিশদ

08:00:00 AM