Bartaman Patrika
রাজ্য
 

ভোটে বিক্ষিপ্ত সংঘর্ষ, হত ১
রক্তাক্ত মুর্শিদাবাদ, জখম ৯

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বিএনএ: মঙ্গলবার তৃতীয় দফায় রাজ্যে পাঁচ কেন্দ্রের ভোটে রক্তাক্ত হল মুর্শিদাবাদ। মুর্শিদাবাদেই বিক্ষিপ্ত সংঘর্ষে এক কংগ্রেস কর্মীর মৃত্যু হয়েছে। এছাড়া এই লোকসভা কেন্দ্রের আরও কিছু জায়গায় বোমাবাজি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পাঁচ কেন্দ্রেই তৃণমূল, কংগ্রেস ও বিজেপির বহু কর্মী সমর্থক জখম হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানিয়েছেন, শান্তিপূর্ণ ভোট হয়েছে। কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে। ন’জন জখম হয়েছেন। পাঁচটা পর্যন্ত গড়ে ভোট পড়েছে ৭৮.৯৭ শতাংশ। চারটি এফআইআর হয়েছে। ২৩১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তার মধ্যে সাতজনকে নির্দিষ্ট কেসে গ্রেপ্তার করা হয়েছে বলে এডিজি আইনশৃঙ্খলা সিদ্ধিনাথ গুপ্তা জানান।
বিশদ
বিজেপির হয়ে ভোট
করাচ্ছে বাহিনী: মমতা

দেবাঞ্জন দাস, আরামবাগ: এবার কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, স্বরাষ্ট্র মন্ত্রকের এক কর্তার অঙ্গুলি হেলনে বাহিনী বুথের ভিতরে ঢুকে ভোট করাচ্ছে বিজেপি’র হয়ে। শুধু কেন্দ্রীয় বাহিনীই নয়, ভোট পর্বে তাদের নিয়ন্ত্রক নির্বাচন কমিশনকেও নিশানায় বিঁধেছেন তিনি।
বিশদ

24th  April, 2019
তৃণমূলকে উচিত শিক্ষা দেবে
বাংলার মানুষ, তোপ মোদির

সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: মঙ্গলবার আসানসোলের পোলো গ্রাউন্ডের সভা থেকে রাজ্যের শাসক দলকে তুলোধনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বাংলার মানুষ তৃণমূলকে এবার উচিত শিক্ষা দেবে বলে তিনি হুঁশিয়ারি দেন। পাশাপাশি তিনি বলেন, বাংলার মানুষ তৃণমূলকে ঝটকা দিয়ে নতুন ইতিহাস বানাবে।
বিশদ

24th  April, 2019
চতুর্থ দফায় ৫৫২ কোম্পানি কেন্দ্রীয়
বাহিনী, থাকবে ৯৮ শতাংশ বুথে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চতুর্থ দফার ভোটে রাজ্যে আসছে ৫৫২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। আগামী ২৯ এপ্রিলের ভোটে ৯৮ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে বলে মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানিয়েছেন। আগামী সোমবার ওই ভোটগ্রহণ হবে।  সেদিন ভোট নেওয়া হবে বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বর্ধমান পূর্ব, বর্ধমান-দুর্গাপুর, আসানসোল, বোলপুর এবং বীরভূম কেন্দ্রে।
বিশদ

24th  April, 2019
আমরা মানুষকে যে পরিষেবা দিই,
কোনও রাজ্য সরকার দিতে পারে না

মোদিকে তুলোধোনা মমতার 

দীপ্তিমান মুখোপাধ্যায়, জগৎবল্লভপুর: আমরা ক্ষমতায় আসার পর হাওড়া ও হুগলি জেলার জন্য যা কাজ করেছি, তা আর কোনও রাজ্য করতে পারেনি। মোদিও কী তার এক ভাগ কাজ করতে পেরেছেন? বুধবার জগৎবল্লভপুরের বড়গাছিয়ায় শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে এক জনসভায় এইভাবেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে কৈফিয়ত চাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  বিশদ

24th  April, 2019
অভিনেতা বিক্রমের বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি ২৭ মে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মডেল সোনিকা সিং চৌহানের গাড়ি দুর্ঘটনায় মৃত্যুর অভিযোগ সংক্রান্ত মামলায় চার্জ গঠনের শুনানির দিন ধার্য হল আগামী ২৭ মে। আলিপুরের ভারপ্রাপ্ত অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক ইন্দ্রনীল অধিকারী ওই দিন ধার্য করেছেন।  বিশদ

24th  April, 2019
দলীয় কর্মী খুনে পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ
মুর্শিদাবাদের ডিএম ও এসপিকে
অপসারণের দাবি কংগ্রেসের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুর্শিদাবাদের জেলাশাসক (ডিএম) ও পুলিস সুপারকে (এসপি) অপসারণের দাবি জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। মঙ্গলবার মুর্শিদাবাদ লোকসভার ভগবানগোলায় নির্বাচনী হিংসায় কংগ্রেস কর্মী খুনের ঘটনার নেপথ্যে পুলিসি নিষ্ক্রিয়তাকে দায়ী করেছেন তিনি।
বিশদ

24th  April, 2019
 ৬ মাসের মধ্যে রাজ্য সরকারকে পাল্টে দেওয়ার হুঁশিয়ারি রূপার

  সংবাদদাতা, রামপুরহাট: ‘এমপি ইলেকশনের ছ’মাসের মধ্যেই আমরা এই রাজ্য সরকারকেই পাল্টে দেব’। মঙ্গলবার নলহাটির শীতলগ্রামে বীরভূম লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থীর সমর্থনে প্রচারে এসে এমনই মন্তব্য করলেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়।
বিশদ

24th  April, 2019
আগামীকালের মধ্যে রিপোর্ট
তৃতীয় ভাষা নিয়ে স্কুলভিত্তিক তথ্য চাইল পর্ষদ,
বিনামূল্যে বই বিলি হবে কি না, জল্পনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃতীয় ভাষা নিয়ে এবার নড়েচড়ে বসল মধ্যশিক্ষা পর্ষদ। এতদিন অভিযোগ ছিল, এই ভাষার বই বিনামূল্যে দেওয়া হয় না। এর কোনও সিলেবাসও নেই। কিন্তু সোমবার স্কুলগুলিকে যে চিঠি পর্ষদ পাঠিয়েছে, তাতে এ নিয়ে নতুন পরিকল্পনার ইঙ্গিত হয়েছে।
বিশদ

24th  April, 2019
বিতর্ক এড়াতে এবার তথ্য সহ নিজেদের
ওয়েবসাইট ঢেলে সাজাবে জয়েন্ট বোর্ড

 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: রাজ্যের তথ্য কমিশনে একটি শুনানির জেরে নিজেদের ওয়েবসাইট ঢেলে সাজাবে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এগজাম বোর্ড। তাদের বিরুদ্ধে পরীক্ষার্থীদের উত্তরপত্র দেখানোর জন্য বাড়তি অর্থ নেওয়ার অভিযোগ এনেছিল একটি সংগঠন।
বিশদ

24th  April, 2019
গোপন জবানবন্দি, ‘ঘর ছেড়েছিলেন স্বেচ্ছায়’
মা অপহরণের অভিযোগ করলেও
মেয়ের সাক্ষ্যে রেহাই পেলেন যুবক

সুকান্ত বসু, কলকাতা: মা পুলিসে অভিযোগ করেছিলেন, তাঁর মেয়েকে এক যুবক অপহরণ করে নিয়ে গিয়ে ধর্ষণ করেছে। আবার মেয়ে তাঁর মায়ের অভিযোগ নসাৎ করে বিচারকের কাছে ‘গোপন জবানবন্দি’তে জানিয়েছেন, মা মিথ্যা মামলা করেছে। সে ওই যুবককে ভালোবাসে।
বিশদ

24th  April, 2019
রাজ্যের ৫ কেন্দ্রে চলছে তৃতীয় দফার ভোট: LIVE 

বাংলা নিউজ এজেন্সি: আজ, লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণ। মঙ্গলবার সকাল থেকেই কড়া নিরাপত্তায় বালুরঘাট, উত্তর মালদহ, দক্ষিণ মালদহ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্র ভোটগ্রহণ শুরু হয়েছে।
 
বিশদ

23rd  April, 2019
বাংলাকে বঞ্চিত করে
এখন ভোট চাইছে: মমতা
বসন্তের কোকিল বলে কটাক্ষ মোদি-শাহকে

 দেবাঞ্জন দাস, পূর্বস্থলী: বাংলাকে বঞ্চিত করে এখন বসন্তের কোকিলের মতো উড়ে এসে ভোট চাইছেন। গেরুয়া শিবিরের ‘পোস্টার বয়’ নরেন্দ্র মোদি আর তাঁর সেনাপতি অমিত শাহকে সোমবার এভাবেই বিঁধেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বর্ধমান পূর্ব এবং বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের দুই দলীয় প্রার্থী সুনীল মণ্ডল ও মমতাজ সঙ্ঘমিত্রার সমর্থনে পূর্বস্থলীর জামালপুর, দেওয়ানদিঘি এবং রায়নায় পরপর তিনটি সভা করেন মমতা।
বিশদ

23rd  April, 2019
 কড়া নিরাপত্তায়
আজ তৃতীয় দফা

 নিজস্ব প্রতিনিধি ও বিএনএ, বর্ধমান: আজ, মঙ্গলবার কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে দক্ষিণ দিনাজপুর, মালদহ ও মুর্শিদাবাদ জেলার পাঁচটি লোকসভা কেন্দ্রের ভোট গ্রহণ হবে। কেন্দ্রগুলি হল বালুরঘাট, উত্তর মালদহ, দক্ষিণ মালদহ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদ। এই তিন জেলায় সুষ্ঠুভাবে ভোটের জন্য মোট ৩১৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীকে কাজে লাগানো হচ্ছে বলে প্রশাসন ও কমিশনের তরফ থেকে জানানো হয়েছে। এর মধ্যে মুর্শিদাবাদ জেলায় সব চেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী থাকছে।
বিশদ

23rd  April, 2019
‘উত্তরপ্রদেশে সব গুন্ডাদের ঠান্ডা করে দিয়েছি’
দিল্লির সরকার গড়তে বাংলার
সমর্থন চাইলেন যোগী

 বিএনএ, বনগাঁ ও বাঁশবেড়িয়া: দিল্লিতে সরকার গঠন করার জন্য বাংলার সমর্থন আমাদের সবার কাছে খুবই গুরুত্বপূর্ণ। সোমবার বনগাঁর আরএস মাঠে নির্বাচনী জনসভায় হাজির হয়ে এভাবেই ভোট চাইলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।
বিশদ

23rd  April, 2019

Pages: 12345

একনজরে
পাপ্পা গুহ, উলুবেড়িয়া: কয়েক বছর আগেও নিজেরা ভোটগ্রহণ কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিলেও এবারে আর ইভিএমে হাত দেওয়া হচ্ছে না হাওড়ার জয়পুরের অমরাগড়ী বৃদ্ধাশ্রমের ...

 কলম্বো, ২৫ এপ্রিল: ভয়াবহ বোমা হামলার ঘটনায় গোয়েন্দা তৎপরতার ত্রুটি-বিচ্যুতি থাকার কথা স্বীকার করে নিল শ্রীলঙ্কা। এই মাসের শুরুতেই হামলার পরিকল্পনা নিয়ে ভারতের একটি গোয়েন্দা সংস্থা শ্রীলঙ্কাকে সতর্ক করেছিল। কিন্তু বিষয়টি গোয়েন্দারা পাত্তাই দেননি। ...

 ম্যাঞ্চেস্টার, ২৫ এপ্রিল: মর্যাদার ম্যাঞ্চেস্টার ডার্বি সহজেই জিতল সিটি। শুরু থেকে শেষ পর্যন্ত দাপট দেখিয়ে ওল্ড ট্রাফোর্ড থেকে তিন পয়েন্ট ছিনিয়ে নিয়ে এই মুহূর্তে লিগ ...

সংবাদদাতা, কালনা: কালনার সূর্যপুর গ্রামে একই দিনে মৃত্যু হয়েছিল ১০জন চাষির। মৃতদের পরিবার ওই মর্মান্তিক ঘটনার জন্য সিপিএমের কৃষকসভার নেতৃত্বকেই দায়ী করে। তাই সিপিএমকে তাঁরা কোনওদিনই ক্ষমা করতে পারবেন না বলেও জানিয়েছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৪ – উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত আলী খাঁর জন্ম।
১৮৯৭ – বাঙালি চলচ্চিত্র পরিচালক নীতীন বসুর জন্ম
১৯২০ - ভারতীয় গণিতবিদ শ্রীনিবাস রামানুজনের মৃত্যু
১৯২৪ – সাহিত্যিক নারায়ণ সান্যালের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৮ টাকা ৭০.৯৭ টাকা
পাউন্ড ৮৮.৮৯ টাকা ৯২.১২ টাকা
ইউরো ৭৬.৮০ টাকা ৭৯.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, সপ্তমী ২৩/৪১ দিবা ২/৪০। উত্তরাষা‌ঢ়া ৪৫/৫ রাত্রি ১১/১৪। সূ উ ৫/১২/৩, অ ৫/৫৭/৬, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৪৪ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৫ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে পুনঃ ২/৫৭ গতে ৩/৪১ মধ্যে, বারবেলা ৮/২৪ গতে ১১/২৪ মধ্যে, কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে।
১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, সপ্তমী ২৬/৪৫/১৮ দিবা ৩/৫৪/৪৬। উত্তরাষাঢ়ানক্ষত্র ৪৭/৫৯/১৭ রাত্রি ১২/২৪/২১, সূ উ ৫/১২/৩৯, অ ৫/৫৮/১৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে, বারবেলা ৮/২৪/৪ গতে ৯/৫৯/৪৫ মধ্যে, কালবেলা ৯/৫৯/৪৫ গতে ১১/৩৫/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৪৬/৫০ গতে ১০/১১/৯ মধ্যে।
২০ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ব্রিজের কাজে ট্রেন চলাচল নিয়ন্ত্রণ
ব্রিজের রক্ষণাবেক্ষণ কাজের জন্য ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করবে পূর্ব রেল। ...বিশদ

09:21:18 AM

শ্যামনগরে সিগন্যালে সমস্যা, ট্রেন চলাচল ব্যাহত 

09:02:47 AM

মহুয়া মৈত্রের অভিযোগের ভিত্তিতে কমিশনকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের
কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রের অভিযোগের ভিত্তিতে নদীয়ার বিজেপি সভাপতি ...বিশদ

08:50:00 AM

 মোদির কপ্টারে তল্লাশি চালানো অফিসারের সাসপেনশনে স্থগিতাদেশ
নরেন্দ্র মোদির কপ্টারে তল্লাশি চালানো আইএএস অফিসারের সাসপেনশন স্থগিত রাখল ...বিশদ

08:49:55 AM

ডিএ মামলার পরবর্তী শুনানি হবে ২ মে
 স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যা঩ট) আগামী ২ মে রাজ্য সরকারি কর্মীদের ...বিশদ

08:35:06 AM

১৮৮৪ – উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত ...বিশদ

08:24:28 AM