Bartaman Patrika
রাজ্য
 
 

 মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকারই বার্তা দিলেন মা-বোনেরা। বুধবার শ্রীরামপুরের জনসভায় তোলা আনন্দ দাসের ছবি

বিজেপির হয়ে ভোট
করাচ্ছে বাহিনী: মমতা

দেবাঞ্জন দাস, আরামবাগ: এবার কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, স্বরাষ্ট্র মন্ত্রকের এক কর্তার অঙ্গুলি হেলনে বাহিনী বুথের ভিতরে ঢুকে ভোট করাচ্ছে বিজেপি’র হয়ে। শুধু কেন্দ্রীয় বাহিনীই নয়, ভোট পর্বে তাদের নিয়ন্ত্রক নির্বাচন কমিশনকেও নিশানায় বিঁধেছেন তিনি।
বিশদ
তৃণমূলকে উচিত শিক্ষা দেবে
বাংলার মানুষ, তোপ মোদির

সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: মঙ্গলবার আসানসোলের পোলো গ্রাউন্ডের সভা থেকে রাজ্যের শাসক দলকে তুলোধনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বাংলার মানুষ তৃণমূলকে এবার উচিত শিক্ষা দেবে বলে তিনি হুঁশিয়ারি দেন। পাশাপাশি তিনি বলেন, বাংলার মানুষ তৃণমূলকে ঝটকা দিয়ে নতুন ইতিহাস বানাবে।
বিশদ

24th  April, 2019
চতুর্থ দফায় ৫৫২ কোম্পানি কেন্দ্রীয়
বাহিনী, থাকবে ৯৮ শতাংশ বুথে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চতুর্থ দফার ভোটে রাজ্যে আসছে ৫৫২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। আগামী ২৯ এপ্রিলের ভোটে ৯৮ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে বলে মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানিয়েছেন। আগামী সোমবার ওই ভোটগ্রহণ হবে।  সেদিন ভোট নেওয়া হবে বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বর্ধমান পূর্ব, বর্ধমান-দুর্গাপুর, আসানসোল, বোলপুর এবং বীরভূম কেন্দ্রে।
বিশদ

24th  April, 2019
আমরা মানুষকে যে পরিষেবা দিই,
কোনও রাজ্য সরকার দিতে পারে না

মোদিকে তুলোধোনা মমতার 

দীপ্তিমান মুখোপাধ্যায়, জগৎবল্লভপুর: আমরা ক্ষমতায় আসার পর হাওড়া ও হুগলি জেলার জন্য যা কাজ করেছি, তা আর কোনও রাজ্য করতে পারেনি। মোদিও কী তার এক ভাগ কাজ করতে পেরেছেন? বুধবার জগৎবল্লভপুরের বড়গাছিয়ায় শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে এক জনসভায় এইভাবেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে কৈফিয়ত চাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  বিশদ

24th  April, 2019
অভিনেতা বিক্রমের বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি ২৭ মে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মডেল সোনিকা সিং চৌহানের গাড়ি দুর্ঘটনায় মৃত্যুর অভিযোগ সংক্রান্ত মামলায় চার্জ গঠনের শুনানির দিন ধার্য হল আগামী ২৭ মে। আলিপুরের ভারপ্রাপ্ত অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক ইন্দ্রনীল অধিকারী ওই দিন ধার্য করেছেন।  বিশদ

24th  April, 2019
দলীয় কর্মী খুনে পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ
মুর্শিদাবাদের ডিএম ও এসপিকে
অপসারণের দাবি কংগ্রেসের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুর্শিদাবাদের জেলাশাসক (ডিএম) ও পুলিস সুপারকে (এসপি) অপসারণের দাবি জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। মঙ্গলবার মুর্শিদাবাদ লোকসভার ভগবানগোলায় নির্বাচনী হিংসায় কংগ্রেস কর্মী খুনের ঘটনার নেপথ্যে পুলিসি নিষ্ক্রিয়তাকে দায়ী করেছেন তিনি।
বিশদ

24th  April, 2019
 ৬ মাসের মধ্যে রাজ্য সরকারকে পাল্টে দেওয়ার হুঁশিয়ারি রূপার

  সংবাদদাতা, রামপুরহাট: ‘এমপি ইলেকশনের ছ’মাসের মধ্যেই আমরা এই রাজ্য সরকারকেই পাল্টে দেব’। মঙ্গলবার নলহাটির শীতলগ্রামে বীরভূম লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থীর সমর্থনে প্রচারে এসে এমনই মন্তব্য করলেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়।
বিশদ

24th  April, 2019
আগামীকালের মধ্যে রিপোর্ট
তৃতীয় ভাষা নিয়ে স্কুলভিত্তিক তথ্য চাইল পর্ষদ,
বিনামূল্যে বই বিলি হবে কি না, জল্পনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃতীয় ভাষা নিয়ে এবার নড়েচড়ে বসল মধ্যশিক্ষা পর্ষদ। এতদিন অভিযোগ ছিল, এই ভাষার বই বিনামূল্যে দেওয়া হয় না। এর কোনও সিলেবাসও নেই। কিন্তু সোমবার স্কুলগুলিকে যে চিঠি পর্ষদ পাঠিয়েছে, তাতে এ নিয়ে নতুন পরিকল্পনার ইঙ্গিত হয়েছে।
বিশদ

24th  April, 2019
বিতর্ক এড়াতে এবার তথ্য সহ নিজেদের
ওয়েবসাইট ঢেলে সাজাবে জয়েন্ট বোর্ড

 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: রাজ্যের তথ্য কমিশনে একটি শুনানির জেরে নিজেদের ওয়েবসাইট ঢেলে সাজাবে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এগজাম বোর্ড। তাদের বিরুদ্ধে পরীক্ষার্থীদের উত্তরপত্র দেখানোর জন্য বাড়তি অর্থ নেওয়ার অভিযোগ এনেছিল একটি সংগঠন।
বিশদ

24th  April, 2019
গোপন জবানবন্দি, ‘ঘর ছেড়েছিলেন স্বেচ্ছায়’
মা অপহরণের অভিযোগ করলেও
মেয়ের সাক্ষ্যে রেহাই পেলেন যুবক

সুকান্ত বসু, কলকাতা: মা পুলিসে অভিযোগ করেছিলেন, তাঁর মেয়েকে এক যুবক অপহরণ করে নিয়ে গিয়ে ধর্ষণ করেছে। আবার মেয়ে তাঁর মায়ের অভিযোগ নসাৎ করে বিচারকের কাছে ‘গোপন জবানবন্দি’তে জানিয়েছেন, মা মিথ্যা মামলা করেছে। সে ওই যুবককে ভালোবাসে।
বিশদ

24th  April, 2019
রাজ্যের ৫ কেন্দ্রে চলছে তৃতীয় দফার ভোট: LIVE 

বাংলা নিউজ এজেন্সি: আজ, লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণ। মঙ্গলবার সকাল থেকেই কড়া নিরাপত্তায় বালুরঘাট, উত্তর মালদহ, দক্ষিণ মালদহ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্র ভোটগ্রহণ শুরু হয়েছে।
 
বিশদ

23rd  April, 2019
বাংলাকে বঞ্চিত করে
এখন ভোট চাইছে: মমতা
বসন্তের কোকিল বলে কটাক্ষ মোদি-শাহকে

 দেবাঞ্জন দাস, পূর্বস্থলী: বাংলাকে বঞ্চিত করে এখন বসন্তের কোকিলের মতো উড়ে এসে ভোট চাইছেন। গেরুয়া শিবিরের ‘পোস্টার বয়’ নরেন্দ্র মোদি আর তাঁর সেনাপতি অমিত শাহকে সোমবার এভাবেই বিঁধেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বর্ধমান পূর্ব এবং বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের দুই দলীয় প্রার্থী সুনীল মণ্ডল ও মমতাজ সঙ্ঘমিত্রার সমর্থনে পূর্বস্থলীর জামালপুর, দেওয়ানদিঘি এবং রায়নায় পরপর তিনটি সভা করেন মমতা।
বিশদ

23rd  April, 2019
 কড়া নিরাপত্তায়
আজ তৃতীয় দফা

 নিজস্ব প্রতিনিধি ও বিএনএ, বর্ধমান: আজ, মঙ্গলবার কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে দক্ষিণ দিনাজপুর, মালদহ ও মুর্শিদাবাদ জেলার পাঁচটি লোকসভা কেন্দ্রের ভোট গ্রহণ হবে। কেন্দ্রগুলি হল বালুরঘাট, উত্তর মালদহ, দক্ষিণ মালদহ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদ। এই তিন জেলায় সুষ্ঠুভাবে ভোটের জন্য মোট ৩১৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীকে কাজে লাগানো হচ্ছে বলে প্রশাসন ও কমিশনের তরফ থেকে জানানো হয়েছে। এর মধ্যে মুর্শিদাবাদ জেলায় সব চেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী থাকছে।
বিশদ

23rd  April, 2019
‘উত্তরপ্রদেশে সব গুন্ডাদের ঠান্ডা করে দিয়েছি’
দিল্লির সরকার গড়তে বাংলার
সমর্থন চাইলেন যোগী

 বিএনএ, বনগাঁ ও বাঁশবেড়িয়া: দিল্লিতে সরকার গঠন করার জন্য বাংলার সমর্থন আমাদের সবার কাছে খুবই গুরুত্বপূর্ণ। সোমবার বনগাঁর আরএস মাঠে নির্বাচনী জনসভায় হাজির হয়ে এভাবেই ভোট চাইলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।
বিশদ

23rd  April, 2019
 তৃণমূলকে সমূলে উৎখাতের ডাক দিলেন অমিত শাহ

তন্ময় মল্লিক, বর্ধমান, বিএনএ: ঠিক পাঁচ বছর আগে বর্ধমানের সার্কাস ময়দানে বিজেপির তৎকালীন রাজ্য পর্যবেক্ষক সিদ্ধার্থনাথ সিনহার সুরে সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বলেছিলেন, ভাগ মুকুল, ভাগ। সেই মাঠে, সেই অমিতবাবুই সোমবার মুকুল রায়কে পাশে বসিয়ে রাজ্য থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে উৎখাতের ডাক দিলেন।
বিশদ

23rd  April, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, আলিপুরদুয়ার: ফালাকাটায় আলিপুরদুয়ার জেলার প্রথম স্টেডিয়াম নির্মাণের কাজ শুরু হয়েছে। ফালাকাটার টাউন ক্লাবের মাঠে এই স্টেডিয়াম তৈরি হচ্ছে। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে স্টেডিয়ামের কাজ শুরু হওয়ায় ফালাকাটা সহ জেলার ক্রীড়া মহলে খুশির হাওয়া ছড়িয়েছে। ...

সংবাদদাতা, ধনেখালি: বুধবার সকালে তারকেশ্বর বিধানসভা ও ধনেখালি থানার অন্তর্গত গোপীনাথপুর ১ ও ২ পঞ্চায়েত এলাকায় প্রচার করলেন আরামবাগ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অপরূপা পোদ্দার। হুডখোলা ৩০টি টোটো, প্রায় ৫০টি বাইক নিয়ে শোভাযাত্রা করেন তৃণমূল প্রার্থী। ...

সুব্রত ধর  বহরমপুর, বিএনএ: ভোট মেটার পরও মুর্শিদাবাদ ও জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের প্রার্থীদের একাংশের ব্যস্ততা কাটেনি। বুধবার সকালে মুর্শিদাবাদ কেন্দ্রের তৃণমূল প্রার্থী আবু তাহের ...

বিএনএ, কোচবিহার: কোচবিহারে জেলা ক্রীড়া সংস্থার অন্দরে নানা জটিলতার জেরে রাজ্যস্তরের বিভিন্ন খেলায় অংশ নিতে গিয়ে হোঁচট খাচ্ছেন জেলার কৃতী খেলোয়াড়দের একাংশ। একটি প্রতিযোগিতায় জেলা থেকে একাধিক টিম পাঠানো হচ্ছে। কিন্তু একটা টিমকে মান্যতা দিচ্ছে রাজ্য ক্রীড়া সংস্থা। এনিয়ে দু’পক্ষের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপথগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম
১৯৬৮: গায়ক ওস্তাদ বড়ে গুলাম আলি খানের মৃত্যু
১৯৬৯: ফুটবলার আই এম বিজয়নের জন্ম
১৯৮৭: সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৮ টাকা ৭০.৬৭ টাকা
পাউন্ড ৮৮.৭১ টাকা ৯১.৯৮ টাকা
ইউরো ৭৬.৮৪ টাকা ৭৯.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ১৮/৫৫ দিবা ১২/৪৭। পূর্বাষাঢ়া ৩৮/৩১ রাত্রি ৮/৩৭। সূ উ ৫/১২/৪৮, অ ৫/৫৬/৪০, অমৃতযোগ রাত্রি ১২/৪২ গতে ২/৫৭ মধ্যে, বারবেলা ২/২৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৮ মধ্যে।
১১ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ২৩/২৪/২৫ দিবা ২/৩৫/৭। পূর্বাষাঢ়ানক্ষত্র ৪২/৫৩/২ রাত্রি ১০/২২/৩৪, সূ উ ৫/১৩/২১, অ ৫/৫৭/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫৩ মধ্যে, বারবেলা ৪/২২/১৯ গতে ৫/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ২/৪৬/৪৫ গতে ৪/২২/১৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৫/৩৭ গতে ১/০/৪ মধ্যে।
১৯ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
মুম্বইয়ের ধারাভিতে বাড়ির একাংশ ভেঙে জখম ১, চলছে উদ্ধারকাজ 

04:18:53 PM

মোদিকে হ্যাঙারে ঢুকে যেতে হবে: মমতা 

04:05:00 PM

৩২৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:27 PM

দুর্গাপুরে নির্বাচনী সভায় বক্তব্য রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

03:55:00 PM

মোদিবাবু হারাতঙ্ক, ভয়াতঙ্ক রোগে ভুগছে: মমতা 

02:22:10 PM

মোদি, বিজেপিকে ক্ষমা করব না: মমতা 

02:22:00 PM