Bartaman Patrika
রাজ্য
 

ভোট টানতে এবার সংখ্যালঘু
বন্দনায় নামলেন দিলীপ ঘোষ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে চতুর্থ দফার ভোটের আগে সংখ্যালঘু ভোটারদের মন পেতে আসরে নামল বিজেপি। বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাব আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে হাজির হয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কার্যত সংখ্যালঘু ভোট ভিক্ষা করলেন।
বিশদ
 বাঘিনী: বিভ্রান্তি ছড়াচ্ছে মিডিয়া, প্রতিবাদ মমতার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘বাঘিনী’র সঙ্গে তিনি কোনওমতেই জড়িত নন। বুধবার সোশ্যাল মিডিয়ায় এ বিষয়ে স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যাবতীয় ওয়েবসাইট থেকে ‘বাঘিনী’ ছবির ট্রেলার সরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।
বিশদ

25th  April, 2019
আগামী কয়েকদিন
গরম আরও বাড়বে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী কয়েকদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে গরম বাড়বে। কলকতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে বলে আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে। কলকাতায় বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৯ ডিগ্রি। যা এই সময়ে স্বাভাবিক।
বিশদ

25th  April, 2019
লোকসভা ভোট পর্বে রাজ্যে আরও
বাড়ছে হিসেব বহির্ভূত নগদ আটক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোট পর্ব চলাকালীন রাজ্যে হিসেব বহির্ভূত নগদ টাকা আটকের পরিমাণ বাড়ছে। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরের তরফে বুধবার জানানো হয়েছে, এখনও পর্যন্ত ৩৪ কোটি ১৯ লক্ষ টাকা আটক করা হয়েছে।
বিশদ

25th  April, 2019
বিধানসভার উপনির্বাচনে বামেদের সঙ্গে
সমঝোতার দরজা খোলা রাখল কংগ্রেস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটে ব্যর্থ হলেও বামেদের সঙ্গে বোঝাপড়া সময়ের দাবি। চলতি নির্বাচন পর্বে হতে চলা ছ’টি বিধানসভা আসনে বামেরা চাইলে আলোচনা করেই প্রার্থী দিতে তাঁরা মানসিকভাবে প্রস্তুত। বুধবার কলকাতা প্রেস ক্লাবের মিট দ্য প্রেস অনুষ্ঠানে একথা জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র।
বিশদ

25th  April, 2019
সঙ্কট মোকাবিলায় স্বাস্থ্য দপ্তরের সিদ্ধান্ত
প্রতি মাসে ৭-১০টি রক্তদান শিবির
করতে হবে সব সরকারি ব্লাড ব্যাঙ্ককে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রক্তসঙ্কট মোকাবিলায় প্রতি মাসে সাত থেকে দশটি করে রক্তদান শিবিরের আয়োজন করতে হবে বাংলার ৮৬টি সরকারি ব্লাড ব্যাঙ্ককে। বুধবার রাজ্যের প্রতিটি সরকারি ব্লাড ব্যাঙ্কের মেডিক্যাল অফিসার ইনচার্জ এবং জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে ভিডিও কনফারেন্স করে এই সিদ্ধান্ত নেন স্বাস্থ্য দপ্তরের শীর্ষ কর্তারা।
বিশদ

25th  April, 2019
প্রধানমন্ত্রীকে ফি বছর মমতার কুর্তা-মিষ্টি
পাঠানোর তথ্য প্রচারে অস্ত্র করছে বাম-কং

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছরে নিয়ম করে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে কুর্তা এবং বাংলার মিষ্টি পাঠান বলে প্রধানমন্ত্রী তথা বিজেপির ‘পোস্টার বয়’ নরেন্দ্র মোদি নিজেই একটি বেসরকারি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে জানিয়েছেন।
বিশদ

25th  April, 2019
দিদির বিরুদ্ধে শুধু আমি
নই, গোটা বাংলা: মোদি

অভিমন্যু মাহাত, কৃষ্ণনগর ও সুমন তেওয়ারি, ইলামবাজার, বিএনএ: বুধবার নির্বাচনী প্রচারে এসে ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বললেন, দিদির বিরুদ্ধে শুধু আমি নই, গোটা বাংলা। এদিন বীরভূমের ইলামবাজার এবং নদীয়ার তাহেরপুরে দু’টি জনসভাতেই তাঁর আক্রমণ ছিল মমতাকে ঘিরেই। তিনি বলেন, দিদির কাছে গুন্ডাতন্ত্রের ক্ষমতা আছে, আমাদের সঙ্গে লোকতন্ত্রের শক্তি আছে।
বিশদ

25th  April, 2019
গোটা ভারত সরকার নামান, বাংলায়
শূন্য পাবেন মোদি, চ্যালেঞ্জ মমতার

দেবাঞ্জন দাস, শ্রীরামপুর: রাজ্যে নির্বাচন পর্বে কেন্দ্রীয় বাহিনী এবং বিভিন্ন এজেন্সির অতিসক্রিয়তা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চ্যালেঞ্জ জানালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, সেন্ট্রাল ফোর্স, সব এজেন্সি, এমনকী গোটা ভারত সরকার নামান, চ্যালেঞ্জ নিলাম। যতই চেষ্টা করো, একটা আসনও পাবে না এখান থেকে। ফোর্স ভোট দেয় না, ভোট দেয় মানুষ। নাম না করে মোদিকে মমতার কটাক্ষ, তোমার বিশ্বাস এজেন্সি আর ফোর্সে। আমার বিশ্বাস মানুষে। বুধবার দুপুরে শ্রীরামপুর ও কৃষ্ণনগরে দলীয় নির্বাচনী সভায় এই ভাষাতেই মমতা চ্যালেঞ্জ জানিয়েছেন গেরুয়া শিবিরের পোস্টার বয় নরেন্দ্র মোদি এবং তাঁর সেকেন্ড-ইন-কমান্ড অমিত শাহকে। বৈশাখের দাবদাহ যত বাড়ছে, পাল্লা দিয়ে বাড়ছে মমতার নির্বাচনী সভা করার পালা। তার চেয়েও বেশি পাল্লা দিয়ে বাড়ছে সভায় জনজোয়ার।
বিশদ

25th  April, 2019
শিক্ষক নিয়োগ পরীক্ষার ১০ প্রশ্নের
উত্তর প্রসঙ্গে নয়া বিতর্ক হাইকোর্টে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনসিইআরটি বা ন্যাশনাল কাউন্সিল অব এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং যে প্রশ্নের উত্তরগুলিকে সঠিক বলে জানিয়েছে, রাজ্যের স্কুল সার্ভিস কমিশন সেগুলিকেই ভুল বলে চিহ্নিত করেছে। যদিও তারই ভিত্তিতে ২০১২ সালের আরএলএসটি পরীক্ষার ফলাফল নির্ধারিত হয়ে শিক্ষক নিয়োগ হয়েছিল।
বিশদ

25th  April, 2019
থাকছে ৩০ দিনের ফুটেজ সংরক্ষণের ব্যবস্থা
হাইকোর্টের গুঁতোয় রাজ্য পুলিসের সব
থানায় সিসি ক্যামেরা বদলের তোড়জোড়

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: রাজ্যের প্রায় সমস্ত থানায় বসেছে ক্লোজ সার্কিট ক্যামেরা। এরফলে থানার কাজকর্মের উপর যেমন নজরদারি চালানো যাবে, তেমনই অভিযোগকারীর সঙ্গে দুর্ব্যবহার করা হচ্ছে কি না, তাও বোঝা যাবে এই ক্যামেরার দৌলতে।
বিশদ

25th  April, 2019
ছেলে-বউমার বিরুদ্ধে রায়
ক্যান্সারে আক্রান্ত অশীতিপরকে ঘরে
ফেরাতে পুলিসকে নির্দেশ হাইকোর্টের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলে-বউমার অত্যাচারে ঘরছাড়া ৮৩ বছরের প্রাক্তন শিক্ষককে ২৬ এপ্রিল তাঁর বাড়িতেই বসবাসের ব্যবস্থা করে দেওয়ার জন্য সোনারপুর থানাকে বুধবার নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক।
বিশদ

25th  April, 2019
শূন্যপদের চরিত্র বদলেই সাফল্য!
দু’দিনেই ৯৫ শিক্ষক সংশোধিত
নিয়োগপত্র পেয়েছেন: এসএসসি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুলে শিক্ষক পদে ত্রুটিপূর্ণ নিয়োগের কথা ব্যাপক আলোচিত এবং সমালোচিত হয়েছিল। সেসব ত্রুটি সংশোধন করে নিয়োগ দেওয়ার কাজ চালাচ্ছে স্কুল শিক্ষা কমিশন (এসএসসি)। ২২ এবং ২৩ এপ্রিল, দু’দিনেই মোট ৯৫ জন শিক্ষককে সংশোধিত নিয়োগপত্র দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এসএসসির চেয়ারম্যান সৌমিত্র সরকার।
বিশদ

25th  April, 2019
জবাবে দেরি, পঃ মেদিনীপুরের প্রাথমিক
শিক্ষা পর্ষদের চেয়ারম্যানকে জরিমানা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় ন’বছর ধরে চলা একটি মামলায় পাল্টা লিখিত জবাব পেশ করতে বারংবার সময় চাওয়ায় ক্ষুব্ধ কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুরের প্রাথমিক শিক্ষক পর্ষদের চেয়ারম্যানকে ১৭ হাজার টাকা জরিমানা করলেন।
বিশদ

25th  April, 2019
ডুয়ার্সের জঙ্গলে ম্যারাথনের আয়োজন কেন্দ্রের,
দৌড়ে পা মেলাল আমেরিকা- সু্ইৎজারল্যান্ড

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: বিদেশি পর্যটক টানার ক্ষেত্রে পশ্চিমবঙ্গের অবস্থা মোটেই খারাপ নয়। কেন্দ্রীয় পর্যটন মন্ত্রকের সর্বশেষ হিসেব বলছে, দেশে যত বিদেশি পর্যটক পা রাখেন, তার মধ্যে পশ্চিমবঙ্গ ষষ্ঠ স্থানে। এমনকী কেরল বা গোয়া— পর্যটন সংক্রান্ত আলোচনায় যে অঙ্গরাজ্যগুলির নাম আগে থাকে, তাকেও পিছনে ফেলেছে পশ্চিমবঙ্গ।
বিশদ

25th  April, 2019

Pages: 12345

একনজরে
সঞ্জয় গঙ্গোপাধ্যায়, লখনউ, ২৫ এপ্রিল: তাঁর কাছে কোনও গাড়ি নেই। তবে রয়েছে একটি পয়েন্ট ৩২ বোর রিভলভার এবং একটি ডবল ব্যারেল গান। স্ত্রীর সঙ্গে তাঁর ...

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: কয়েক বছর আগেও নিজেরা ভোটগ্রহণ কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিলেও এবারে আর ইভিএমে হাত দেওয়া হচ্ছে না হাওড়ার জয়পুরের অমরাগড়ী বৃদ্ধাশ্রমের ...

 ম্যাঞ্চেস্টার, ২৫ এপ্রিল: মর্যাদার ম্যাঞ্চেস্টার ডার্বি সহজেই জিতল সিটি। শুরু থেকে শেষ পর্যন্ত দাপট দেখিয়ে ওল্ড ট্রাফোর্ড থেকে তিন পয়েন্ট ছিনিয়ে নিয়ে এই মুহূর্তে লিগ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার কলকাতায় রেডমি ওয়াই থ্রি এবং রেডমি সেভেন স্মার্ট ফোনের উদ্বোধন করল মোবাইল প্রস্তুতকারক সংস্থা শাওমি। একই সঙ্গে সম্প্রতি বাজারে আসা রেডমি নোট সেভেন সিরিজ, রেডমি গো, ইন্টারনেট ফিনান্সিয়াল সার্ভিস ‘মি পে’-এর সঙ্গেও ফের একবার পরিচয় করিয়ে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৪ – উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত আলী খাঁর জন্ম।
১৮৯৭ – বাঙালি চলচ্চিত্র পরিচালক নীতীন বসুর জন্ম
১৯২০ - ভারতীয় গণিতবিদ শ্রীনিবাস রামানুজনের মৃত্যু
১৯২৪ – সাহিত্যিক নারায়ণ সান্যালের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৮ টাকা ৭০.৯৭ টাকা
পাউন্ড ৮৮.৮৯ টাকা ৯২.১২ টাকা
ইউরো ৭৬.৮০ টাকা ৭৯.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, সপ্তমী ২৩/৪১ দিবা ২/৪০। উত্তরাষা‌ঢ়া ৪৫/৫ রাত্রি ১১/১৪। সূ উ ৫/১২/৩, অ ৫/৫৭/৬, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৪৪ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৫ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে পুনঃ ২/৫৭ গতে ৩/৪১ মধ্যে, বারবেলা ৮/২৪ গতে ১১/২৪ মধ্যে, কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে।
১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, সপ্তমী ২৬/৪৫/১৮ দিবা ৩/৫৪/৪৬। উত্তরাষাঢ়ানক্ষত্র ৪৭/৫৯/১৭ রাত্রি ১২/২৪/২১, সূ উ ৫/১২/৩৯, অ ৫/৫৮/১৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে, বারবেলা ৮/২৪/৪ গতে ৯/৫৯/৪৫ মধ্যে, কালবেলা ৯/৫৯/৪৫ গতে ১১/৩৫/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৪৬/৫০ গতে ১০/১১/৯ মধ্যে।
২০ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
এক্সাইড মোড়ে বহুতলে আগুন 
শহরে ফের অগ্নিকাণ্ড। এক্সাইড মোড়ের কাছে একটি বহুতলে আগুন লাগল। ...বিশদ

10:12:19 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, শুক্রবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল বেশ প্রভাবিত। ট্রাফিকের ...বিশদ

10:07:28 AM

মালদহে তৃণমূল কর্মী খুন 
কীর্তনের আসরে তৃণমূল কর্মীকে কুপিয়ে খুনের অভিযোগ বিজেপির বিরুদ্ধে। গতকাল ...বিশদ

09:54:38 AM

রেল যাত্রীদের থেকে জোরপূর্বক টাকা আদায়ের অভিযোগে চার বছরে গ্রেপ্তার ৭৩ হাজার বৃহন্নলা
দীর্ঘদিন ধরেই চলন্ত ট্রেনে বৃহন্নলাদের বিরুদ্ধে জোরপূর্বক টাকা আদায় ও ...বিশদ

09:36:11 AM

ব্রিজের কাজে ট্রেন চলাচল নিয়ন্ত্রণ
ব্রিজের রক্ষণাবেক্ষণ কাজের জন্য ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করবে পূর্ব রেল। ...বিশদ

09:21:18 AM

শ্যামনগরে সিগন্যালে সমস্যা, ট্রেন চলাচল ব্যাহত 

09:02:47 AM