Bartaman Patrika
রাজ্য
 
 

 ঝাড়গ্রামে জেলা শাসকের কার্যালয়ে অলচিকি হরফে নির্বাচন কমিশনের হোর্ডিং। সোমবার তোলা সুমন্ত সিনহার ছবি

বিমান-সোমেন বাগযুদ্ধ
বামেদের বায়নাক্কাতেই বিরোধী
জোট হল না, তোপ কংগ্রেসের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় মাসব্যাপী চেষ্টা চালিয়েও শেষ রক্ষা হল না। জোট নাকি আসন সমঝোতা, এই নিয়ে চুলচেরা বিতর্কের শেষে, বামেদের বায়নাক্কা ভেস্তে দিল আসন্ন লোকসভা ভোটে রাজ্যের বিরোধী ঐক্য প্রক্রিয়া। মঙ্গলবার এমন দাবি তুলেছে প্রদেশ কংগ্রেস নেতৃত্ব।
বিশদ
কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে
অতি সক্রিয়তার অভিযোগ
তদন্তের নির্দেশ দিল কমিশন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ‘অতি সক্রিয়তা’র অভিযোগ আসায় তদন্তের নির্দেশ দিল নির্বাচন কমিশন। কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে প্রোটোকল ভেঙে বাড়ি বাড়ি হুমকি দেওয়ার অভিযোগ প্রসঙ্গে উত্তর কলকাতার জেলা নির্বাচনী আধিকারিক দিব্যেন্দু সরকারের কাছে রিপোর্ট চাইল কমিশন।  সেইসঙ্গে ভিডিও ফুটেজও জমা দিতে বলা হয়েছে। তা খতিয়ে দেখে প্রয়োজনে কেন্দ্রীয় বাহিনীর নোডাল অফিসারকে সতর্ক করা হবে।
বিশদ

20th  March, 2019
ভোট আসতেই জেলায়
চাহিদা বাড়ছে ড্রোনের

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: ভোট আসতেই জেলায় জেলায় বাড়ছে ড্রোনের চাহিদা। প্রতিদিনই কোনও না কোনও জেলা পুলিসের তরফ থেকে ড্রোন চেয়ে আবেদন জমা পড়ছে রাজ্য পুলিসের সদর দপ্তরে। কারণ নির্বাচনের দিন গোলমালের খবর পেতে এই উড়ুক্কু যানের উপরই ভরসা করছেন অফিসাররা।
বিশদ

20th  March, 2019
প্রার্থী তালিকা প্রকাশে দেরি হওয়ায়
বাংলায় পিছিয়েই শুরু করছে বিজেপি

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ মার্চ: দলীয় প্রার্থীদের নাম ঘোষণায় দেরি হওয়ায় বাংলায় পিছিয়ে থেকে শুরু করছে বিজেপি। দলের কেন্দ্রীয় নেতৃত্বকে এ কথাই স্পষ্ট জানিয়ে দিল বঙ্গ বিজেপি। লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের দলীয় প্রার্থী তালিকা নিয়ে আজ বঙ্গ বিজেপির সঙ্গে দফায় দফায় বৈঠক করেন দলের কেন্দ্রীয় নেতারা।
বিশদ

20th  March, 2019
ছ্যাঁকা দিচ্ছে বাজারদর, ভোটের
বাজারে সুরাহার মুখ চেয়ে মানুষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের পারদ চড়ছে। বাড়ছে তরজা। রাজনৈতিক দলগুলির মধ্যে চলছে একে অপরের বিরুদ্ধে দোষারোপ, কাদা ছোঁড়াছুঁড়ি। সাধারণ মানুষের মধ্যে অনেকেই সেসব উপভোগ করছেন তারিয়ে তারিয়ে। তবু এরই মধ্যে তাদের অসন্তুষ্টিরও অন্ত নেই। হরেক দাবিদাওয়া এবং না-পাওয়া যেমন আছে, তেমনই আছে দিনগুজরানের ঝক্কিও।
বিশদ

20th  March, 2019
প্রয়াত রমেন রায়চৌধুরী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিন্ময় রায়ের পর আবার টলিউডে গভীর শোকের ছায়া নেমে এল। প্রয়াত হলেন বিশিষ্ট অভিনেতা রমেন রায়চৌধুরী। মঙ্গলবার দক্ষিণ কলকাতায় নিজের বাড়িতে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭৫।
বিশদ

20th  March, 2019
সমব্যথী প্রকল্প চালাতে পারবে
রাজ্য, জানাল নির্বাচন কমিশন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সমব্যথী ও রূপশ্রীর মতো সামাজিক প্রকল্পগুলি চালু রাখার অনুমতি চেয়ে নির্বাচন কমিশনের কাছে আর্জি জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিষয়ে কিছুটা স্বস্তি পেল রাজ্য সরকার।
বিশদ

20th  March, 2019
কংগ্রেসের সঙ্গে জোটভঙ্গের পর বামফ্রন্টের
ক্ষমতায় আসার স্মৃতি সম্বল করলেন বিমান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচনী সমঝোতা করতে আসরে নেমেও শেষ পর্যন্ত তাতে সফল না হওয়ার ৪২ বছর আগের অভিজ্ঞতা এখনও তাঁর স্মৃতিতে টাটকা হয়ে রয়েছে। ১৯৭৭ সালে তৎকালীন জনতা পার্টির সঙ্গে লোকসভা ভোটে জোটের অঙ্ক মসৃণ হলেও মাস কয়েক পরেই অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনের ক্ষেত্রে তা হয়নি।
বিশদ

20th  March, 2019
আজ ২১ তম দিন
শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা ফের ব্যর্থ,
এসএসসি প্রার্থীদের অনশন উঠল না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০ দিনের মাথায় আন্দোলনরত এসএসসি প্রার্থীদের অনশন তোলানোর চেষ্টাও ব্যর্থ হল। মঙ্গলবার অনশনকারীদের তরফে একটি প্রতিনিধিদল বিকাশ ভবনে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসে। কিন্তু সেই বৈঠকে খুব একটা আশাব্যঞ্জক কিছু হয়নি।
বিশদ

20th  March, 2019
কমিশনের অনুমতি না মেলায় সরকারি
উদ্যোগে আলু কেনা আপাতত বন্ধ  

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচন কমিশনের অনুমতি না পাওয়ায় দক্ষিণবঙ্গে সরকারি উদ্যোগে আলু কেনা আপাতত বন্ধ রাখতে বাধ্য হল রাজ্য সরকার। কৃষি বিপণন দপ্তর এব্যাপারে নির্দেশিকা জারি করেছে। আলু কেনার যে বিজ্ঞপ্তি দপ্তর জারি করেছিল, তাতে দক্ষিণবঙ্গে ১৭ মার্চ পর্যন্ত আলু কেনার কথা ছিল।
বিশদ

20th  March, 2019
বাবুলের নির্বাচনী গানে লঙ্ঘিত
বিধি, শো-কজ করল কমিশন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচন কমিশনের অনুমতি ছাড়া ভোটের গান বাজানোর জন্য শিল্পী তথা বিজেপি’র সম্ভাব্য প্রার্থী বাবুল সুপ্রিয়কে শো-কজ করল কমিশন। ৪৮ ঘণ্টার মধ্যে তাঁকে শো-কজের জবাব দিতে হবে। আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।
বিশদ

20th  March, 2019
বিধি বাম, কৃষকদের দুর্ঘটনাজনিত
ক্ষতিপূরণও অনিশ্চিত হয়ে পড়েছে

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: নির্বাচনে আদর্শ আচরণবিধির কারণে কৃষকবন্ধু প্রকল্পের কাজ স্থগিত থাকায় অনিশ্চিত হয়ে পড়েছে কৃষকদের দুর্ঘটনাজনিত ক্ষতিপূরণের বিষয়টিও। রাজ্য সরকার প্রকল্প নিয়েছে, কৃষকবন্ধু প্রকল্পে নাম নথিভুক্ত করা কৃষকরা ৬০ বছর বয়সের আগে মারা গেলে বা দুর্ঘটনায় অঙ্গহানি হলে দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।
বিশদ

20th  March, 2019
ভোটে রূপশ্রী, সমব্যথীকে
ছাড় দেওয়ার আর্জি মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গুরুত্বপূর্ণ দুই সামাজিক প্রকল্প ‘সমব্যথী’ এবং ‘রূপশ্রী’ চালু রাখার অনুমতি দিতে নির্বাচন কমিশনের কাছে আর্জি জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে প্রতিবন্ধী ব্যক্তিদের মাসিক পেনশন প্রকল্প ‘মানবিক’, আগামী খরিফ মরশুমের জন্য কৃষকবন্ধু এবং আলু ও ধান কেনার মতো কর্মসূচি যাতে বাধা না পায়, তাও দেখার আবেদন জানিয়েছেন তিনি।
বিশদ

19th  March, 2019
বাম-কং জোটের দফারফা,
মুখ পুড়ল রাজ্য সিপিএমের

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৮ মার্চ: লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বাম-কংগ্রেস জোট হচ্ছে না। আজ দিল্লিতে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর কাছে প্রথম তিন দফার ভোটের জন্য বাংলার ১০ জন প্রার্থীর নাম জমা দিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। এছাড়াও চতুর্থ দফার ভোটে বহরমপুর কেন্দ্রে অধীররঞ্জন চৌধুরী নাম প্রস্তাব করেছিলেন তিনি।
বিশদ

19th  March, 2019
 গরিবদের বাড়ির জন্য জিএসটি কমালেও আদতে কোনও লাভ হচ্ছে না, সওয়াল অমিত মিত্রের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ মার্চ: গরিবদের বাড়ির জন্য জিএসটি কমালেও জটিল অঙ্কের জেরে আদতে কোনও লাভ হচ্ছে না বলেই কেন্দ্রের বিরুদ্ধে সওয়াল খাড়া করলেন রাজ্যের অর্থমন্ত্রী তথা জিএসটি কাউন্সিলের গুরুত্বপূর্ণ সদস্য অমিত মিত্র। ফ্ল্যাট তৈরির চালু প্রকল্পগুলির ক্ষেত্রে বাধ্যতামূলক না করার পক্ষেই সওয়াল করেছেন তিনি।
বিশদ

19th  March, 2019

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, কাঁথি: সোমবার সকালে মারিশদা থানার তেলিপুকুর বাসস্টপের কাছে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় এক বাইক আরোহী যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রবীর সাউ(২৭)। তাঁর বাড়ি মারিশদার বরণী গ্রামে। তিনি পেশায় প্রাইভেট টিউটর ছিলেন। ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে আত্মীয়ার ৮ বছরের শিশুকন্যাকে ধর্ষণের অপরাধে সোমবার উলুবেড়িয়া আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক রূপাঞ্জনা চক্রবর্তী দোষী সাহেব আলিকে (২৫) ২০ বছরের জেল ও ৪ লক্ষা টাকা জরিমানার নির্দেশ দেন। ...

 নয়াদিল্লি, ২৫ মার্চ (পিটিআই): রাজধানীতে ফের কংগ্রেস-আপ জোটের জল্পনা। লোকসভা ভোটে দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর উপর ছেড়ে দিল প্রদেশ নেতৃত্ব। ...

  সংবাদদাতা, মালবাজার: ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের কয়েক মাস আগে ধূপগুড়ি ব্লকের বানারহাট-১ গ্রাম পঞ্চায়েতের ডুডুমারি বস্তিকে দত্তক নিয়ে মডেল ভিলেজ হিসাবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যসভার সংসদ সদস্য কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য। কিন্তু আজও মডেল ভিলেজ গড়ে না ওঠায় বাসিন্দারা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
গ্রেটার নয়ডায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

03:40:50 PM

দিল্লির শাহিনবাগে বহুতলে আগুন, মৃত ২

03:21:01 PM

রাজাবাগান এলাকায় ভেজাল মশলা তৈরির কারখানার হদিশ 

03:15:14 PM

হাওড়ার ব্যাঁটরায় ২২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ১ 

03:11:58 PM

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসছেন কেকেআর কর্ণধার শাহরুখ খান 

03:09:08 PM

হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন 
হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন। মিড ডে মিলের রান্না থেকেই ...বিশদ

01:54:00 PM