রাজ্য
 

ব্রিগেড: রাহুলের বার্তায় প্রদেশ কংগ্রেসের অস্বস্তি দ্বিগুণ, মুষড়ে পড়ল আলিমুদ্দিনও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্রিগেডের সমাবেশে হাইকমান্ড দলের তরফে লোকসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গেকে পাঠানোর সিদ্ধান্তের পর রাহুলের শুভেচ্ছা বার্তা দ্বিগুণ অস্বস্তিতে ফেলেছে প্রদেশ নেতৃত্বকে।
বিশদ
এবারই প্রথম রাজ্য থেকে সংগৃহীত চাল ভিন রাজ্যের রেশনে সরবরাহ হতে চলেছে

কৌশিক ঘোষ, কলকাতা: বহু বছর ধরে ধান-চাল উৎপাদনে দেশের মধ্যে এক নম্বর স্থান অধিকার করে আছে পশ্চিমবঙ্গ। কিন্তু এই রাজ্য থেকে কখনওই ভিন রাজ্যের রেশন দোকানে সরবরাহ করতে কেন্দ্রীয় সরকারের ভাণ্ডারে (সেন্ট্রাল পুল) চাল জমা পড়েনি। এবারই তার ব্যতিক্রম হতে চলেছে।
বিশদ

19th  January, 2019
জানুয়ারির শেষ ১১ দিনে বাংলায় ৭টি জনসভা করবেন মোদি-শাহ জুটি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের দু’দিন পিছলো বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের প্রস্তাবিত বঙ্গ সফর। ২০ জানুয়ারির বদলে চলতি মাসের ২২ থেকে ২৫ পর্যন্ত এ রাজ্যে পাঁচটি সভা করবেন তিনি। শুক্রবার দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, সোয়াইন-ফ্লুতে আক্রান্ত হয়ে সর্বভারতীয় সভাপতি হাসপাতালে ভর্তি।
বিশদ

19th  January, 2019
ডিএ মামলার শুনানিতে রাজ্যের যুক্তিতে অসন্তোষ হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মামলাকারী সরকারি কর্মীরা বকেয়া মহার্ঘ ভাতা (ডিএ) সংক্রান্ত মামলা নতুন করে বিচার করার জন্য ট্রাইব্যুনালে আবেদন করেননি। ট্রাইব্যুনালে মামলাটি ফেরত পাঠানো যুক্তিসম্মত কি না, সেই প্রশ্নে রাজ্য সরকার হাইকোর্টে কোনও বক্তব্য পেশ করার সুযোগই পায়নি। বকেয়া মহার্ঘভাতা সংক্রান্ত মামলায় শুক্রবার রাজ্য সরকার মূলত এই দুটি যুক্তি খাড়া করেছে।
বিশদ

19th  January, 2019
রুসার অনুদান পাওয়ার নিয়ম শিথিল করা হলেও টাকা পাওয়া নিয়ে সংশয়ে অধ্যক্ষরা

সৌম্যজিৎ সাহা, কলকাতা: কলেজের সার্বিক উন্নতি এবং পরিকাঠামো উন্নয়নের জন্য রাষ্ট্রীয় উচ্চতর শিক্ষা অভিযানের (রুসা) টাকা দেওয়া হয়। কারা সেই টাকা পাওয়ার অধিকারী, তার জন্য নির্দিষ্ট বিধি রয়েছে। কিন্তু সেই বিধির বিধানে সব কলেজ অনুদান পায় না।
বিশদ

19th  January, 2019
 ডাক্তারিতে ভর্তির টোপ দিয়ে ৩০ লক্ষ আত্মসাৎ, আসানসোল থেকে ধৃত যুবক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ভারতের মেডিকেল কলেজে ডাক্তারিতে ভর্তির টোপ দিয়ে এক অভিভাবকের কাছ থেকে ৩০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গড়ফা থানার পুলিস আসানসোল থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম সুমন মল্লিক (৩০)।
বিশদ

19th  January, 2019
টিচিং ইন্টার্ন নিয়ে রাজ্যপালকে নালিশ জানাল প্রশিক্ষণপ্রাপ্তদের সংগঠন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টিচিং ইন্টার্ন নিয়োগ করা নিয়ে মুখ্যমন্ত্রীর ঘোষণার বিরুদ্ধে খোদ রাজ্যপালের কাছে অভিযোগ জানাল ওয়েস্ট বেঙ্গল ট্রেইনড টিচার্স অ্যাসোসিয়েশন। প্রশিক্ষণপ্রাপ্ত এবং শিক্ষকদের এই নিয়ে গঠিত এই সংগঠনের সভাপতি পিন্টু পাড়ুই বলেন, আমরা রাজ্যপালকে জানিয়েছি, এতে দু’ভাবে ক্ষতি হবে।
বিশদ

19th  January, 2019
দুই এসএসসি কর্তার বিরুদ্ধে আদালত অবমাননার নোটিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মামলার শুনানির নোটিস পেয়েও শুক্রবার এজলাসে গরহাজির থাকায় স্কুল সার্ভিস কমিশনের চেয়ারপার্সন ও সেক্রেটারির বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা। ২৮ জানুয়ারি এই অনুপস্থিতির কারণ তাঁদের ব্যাখ্যা করতে হবে।
বিশদ

19th  January, 2019
দিলীপ ঘোষের বিরুদ্ধে হওয়া মামলা খারিজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের শিক্ষাগত যোগ্যতা নিয়ে জনস্বার্থ মামলায় প্রশ্ন তোলার সুযোগ নেই। প্রাক্তন বিজেপি নেতা অশোক সরকারের এমন প্রশ্ন তোলার এক্তিয়ার নেই।
বিশদ

19th  January, 2019
১২৫টির বেশি আসন পাবে
না বিজেপি, হুঙ্কার মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন লোকসভা ভোটের পর দেশের রাজনীতিতে নির্ণায়ক শক্তি হবে আঞ্চলিক দলগুলি। আগামী শনিবারের সভাস্থলের প্রস্তুতি দেখতে গিয়ে ব্রিগেডে দাড়িয়ে এমনই প্রত্যয়ী ঘোষণা শোনা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়।
বিশদ

18th  January, 2019
আইএস জঙ্গির খোঁজে যোগীর
রাজ্যে জোর তল্লাশি
দেশজুড়ে হামলার ছক ফাঁস, পাঞ্জাবেও হানা এনআইএর

নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: বহু কুখ্যাত আইএস জঙ্গি লুকিয়ে আছে উত্তর ভারতে। লোকসভা নির্বাচনের প্রাক্কালে তারা রাজধানী দিল্লিসহ একাধিক গুরুত্বপূর্ণ শহরে বড় আত্মঘাতী হামলার ছক কষছে। এরকম একটি খবর পেয়েই জোর তল্লাশিতে নামল ন্যাশনাল ইনভেস্টিগেটিং এজেন্সি (এনআইএ)। ঘটনার তদন্তে নেমে বৃহস্পতিবার উত্তরপ্রদেশ ও পাঞ্জাবের আটটি জায়গায় দিনভর হানা দিল এনআইএ। সকাল থেকে চলা এই ধরপাকড়ে জনৈক মাদ্রাসা শিক্ষকসহ বেশ কয়েকজনকে আটক করল তদন্তকারী সংস্থাটি। পেছনে আর কারা কারা রয়েছে, মডিউলের মূল উৎস কোথায় তা খুঁজে বার করতে আটক ব্যক্তিদের রাত পর্যন্ত ব্যাপক জিজ্ঞাসাবাদ চলছে।
বিশদ

18th  January, 2019
উত্তুরে হাওয়া ফের সক্রিয়
হওয়ায় শীতে জবুথবু শহর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তুরে হাওয়া ফের সক্রিয় হওয়ায় কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ আবারও শীতে জবুথবু হয়ে পড়ল। বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা কমে দাঁড়াল ১১.৩ ডিগ্রি সেলসিয়াস।
বিশদ

18th  January, 2019
অমিত শাহের আসা নিয়ে জল্পনা, বদলে
যোগী আদিত্যনাথকে চায় রাজ্য বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২০ জানুয়ারি অসুস্থ অমিত শাহ মালদহের সভায় আদৌ হাজির থাকবেন কি না, তা নিয়ে দিনভর জল্পনার মধ্যে রাজ্য বিজেপি সিদ্ধান্ত নিয়েছে, প্রস্তাবিত পাঁচটি সভাই হবে। এক্ষেত্রে অমিত শাহ না আসতে পারলেও, যোগী আদিত্যনাথের মতো হেভিওয়েট কেন্দ্রীয় নেতা-মন্ত্রীদের নিয়ে আসা হবে।
বিশদ

18th  January, 2019
জঙ্গলমহলের পড়ুয়াদের জন্য বিনামূল্যে বাস

 প্রসেনজিৎ কোলে ও সৌম্যজিৎ সাহা, কলকাতা: পরিবর্তনের জমানায় জঙ্গলমহল বরাবরই রাজ্যর অগ্রাধিকারের তালিকায়। রাজ্যে নতুন সরকার তৈরির পর থেকেই ওই এলাকার সার্বিক উন্নয়নের সঙ্গে পরিবহণ পরিকাঠামো তৈরির কাজও নয়া উদ্যমে শুরু হয়।
বিশদ

18th  January, 2019
প্রেম, দাম্পত্য কলহ মেটাতে বসিরহাট
থেকে বীরভূম চলছে ভূত বিক্রির চক্র

অলকাভ নিয়োগী, বারাসত, বিএনএ: প্রেমে ব্যর্থ? দাম্পত্য কলহ? চাকরিজীবী পাত্র চাই? ব্যবসায় লাভ হচ্ছে না? ম্যাজিকের মতো মাত্র এক সেকেন্ডের মধ্যেই এই সব সমস্যার সমাধান করে দিতে পারে পোষ্য ‘ভূত’! আরব্য রজনীর গল্পের মতো শুনতে লাগলেও, এমনই টোপ দিয়ে গুণিনের হাত ধরে রমরমিয়ে চলছে ‘ভূত’ বিক্রি।
বিশদ

18th  January, 2019

Pages: 12345

একনজরে
সুকান্ত বসু, কলকাতা: দুই মহিলা কোর্টে সাক্ষ্য দিতে এসে বেঁকে বসায় মামলা থেকে খালাস পেয়ে গেলেন পাঁচ অভিযুক্ত। ঩ওই দুই মহিলাকে অসৎ উদ্দেশ্যে ভিন রাজ্যে পাচার করা হয়েছিল বলে অভিযোগ। সম্প্রতি আলিপুরের সপ্তম ফাস্ট ট্র্যাক কোর্টের বিচারক রাজশ্রী বসু অধিকারী ...

বিএনএ, কোচবিহার: সোমবার শীতের রোদ গায়ে মেখে মন্দিরের বারান্দায় ১০৮ ঘটি জলে স্নান করলেন বড় বাবা। পুঁথি দেখে মন্ত্রোচ্চারণ করলেন পুরোহিত। ঢাকের আওয়াজ আর ভক্তদের ...

বিএনএ, সিঙ্গুর: চলতি বছরেই উত্তরবঙ্গে আরও দু’টি এবং আগামী পাঁচ বছরে রাজ্যে মোট ১০০টি সৌরবিদ্যুৎ চালিত সব্জি সংরক্ষণ কেন্দ্র তৈরির পরিকল্পনা রয়েছে। সোমবার হুগলির সিঙ্গুরে ...

সংবাদদাতা, রামপুরহাট: মেয়েদের পড়ার জন্য এলাকায় কোনও বালিকা বিদ্যালয় ছিল না। দু-একটি স্কুল যা রয়েছে সবই কো-এড। তাই আশপাশের গ্রামের প্রাথমিক স্কুলের সব ছাত্রীকেই চতুর্থ শ্রেণীর পর সেই স্কুলগুলিতেই ভর্তি হতে হতো।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি বৃদ্ধি। প্রিয়জনের মানহানির আশঙ্কা। দাম্পত্যজীবনে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। অত্যধিক ব্যয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.১৮ টাকা ৯৩.৬২ টাকা
ইউরো ৭৯.৭৭ টাকা ৮২.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,০৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ১/৪৬ দিবা ৭/৫ পরে দ্বিতীয়া ৫২/৩৯ রাত্রি ৩/২৬। নক্ষত্র- অশ্লেষা ৪২/৫৩ রাত্রি ১১/৩২, সূ উ ৬/২২/৩৬, অ ৫/১৩/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/৯ গতে ২/৩১ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৫২ গতে ৮/৩১ মধ্যে। 
৭ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ৯/১৬/২। অশ্লেষানক্ষত্র রাত্রি ২/৫৪/৪১। সূ উ ৬/২৫/২, অ ৫/১০/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৮/৩৪/৬ থেকে ঘ ১০/৪৩/২৭ মধ্যে ও ১২/৫২/৪৭ থেকে ২/১৯/১ মধ্যে ও ৩/২/৮ থেকে ৪/২৮/২১ মধ্যে এবং রাত্রি ৬/৪/২১ মধ্যে ও ৮/৪৩/১ থেকে ১১/২১/৪০ মধ্যে ও ২/০/২০ থেকে ৩/৪৬/৬ মধ্যে। বারবেলা ৭/৪৫/৪৪ থেকে ৯/৬/২৬ মধ্যে, কালবেলা ১/৮/৩২ থেকে ২/২৯/১৪ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৫৬ থেকে ঘ ৮/২৯/১৪ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সভা শেষে অসুস্থ অমিত শাহ, ফিরছেন দিল্লি 
আবারও অসুস্থ হয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন ...বিশদ

05:10:14 PM

লোকসভার প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনায় নির্বাচন কমিশন 
তিন মাসের মধ্যেই লোকসভা ভোট। হাতে রয়েছে মাত্র অল্প কিছু ...বিশদ

04:57:45 PM

১ ফেব্রুয়ারি বিধানসভার বাজেট অধিবেশন শুরু 

04:20:00 PM

১৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:06:00 PM

প্রধান শিক্ষক নিয়োগে সম্পূর্ণ স্থগিতাদেশ দিল হাইকোর্ট 
স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের উপর সম্পূর্ণ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ...বিশদ

03:11:51 PM

বাংলায় বিজেপি এলে একটি গোরুও পাচার হবে না: অমিত শাহ 

03:01:04 PM