Bartaman Patrika
রাজ্য
 

 রাজ্যে বাম-কংগ্রেস আসন সমঝোতার চেষ্টা ভেস্তে গেল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে মুখ থুবড়ে পড়তে চলেছে বাম-কংগ্রেস আসন সমঝোতা। রবিবার কংগ্রেসের প্রদেশ নির্বাচনী কমিটির বৈঠকে আনুষ্ঠানিকভাবে বামেদের সঙ্গে আসন বণ্টন নিয়ে আলোচনার রাস্তা বন্ধ বলে ঘোষণা করা হয়। দলের রাজ্য শাখার এই সিদ্ধান্তের কথা ইতিমধ্যে দিল্লিতে কংগ্রেস হাইকমান্ডকে জানিয়ে দেওয়া হয়েছে।
বিশদ
এপ্রিলে উত্তরবঙ্গ দিয়েই রাজ্যে প্রচার শুরু
রাজ্যে ৮৪টি জনসভা
করাই টার্গেট মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতিটি লোকসভা কেন্দ্রে দু’টি করে জনসভা করার লক্ষ্য নিয়েই প্রচারে নামছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ ৪২টি লোকসভা কেন্দ্রে মমতার টার্গেট কমপক্ষে ৮৪টি জনসভা। তৃণমূল সূত্রের খবর, আগামী এপ্রিল মাসের গোড়ায় উত্তরবঙ্গের দু’টি আসন আলিপুরদুয়ার ও কোচবিহারে দলীয় প্রার্থী যথাক্রমে দশরথ তিরকে এবং পরেশচন্দ্র অধিকারীর সমর্থনে আয়োজিত জনসভায় অংশ নেবেন তাঁদের সুপ্রিমো। রাজনৈতিক মহলের মতে, তৃণমূল সুপ্রিমো নামার পরই পুরোমাত্রায় তেতে উঠবে রাজ্যের ভোটের আসর।
বিশদ

17th  March, 2019
ভোটের কাজে পক্ষপাতদুষ্ট
অফিসারদের নয়: কমিশন
ডিএম, এসপিদের নির্দেশ উপনির্বাচন কমিশনারের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পক্ষপাতদুষ্ট অফিসারদের নিয়ে কাজ করা যাবে না। যদি কোনও অফিসার পক্ষপাতদুষ্ট হন, তার দায় জেলাশাসক-পুলিস সুপারকে নিতে হবে। যদি কোনও অফিসার কমিশনের নির্দেশ মেনে না চলেন, তার তালিকা দেবেন। নির্বাচন প্রক্রিয়া থেকে সেই সব অফিসারদের সরিয়ে দেওয়া হবে।
বিশদ

17th  March, 2019
তালিকা নিয়ে আজ দিল্লিতে রাজ্য নেতারা
তৃণমূলের মোকাবিলায় তারকা
খুঁজতে গিয়ে হন্যে বিজেপি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূলের তরফে ইতিমধ্যেই ৪২টি আসনের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। ২৫টি আসনের জন্য বামেরা নিজেদের প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছে। রাজ্যজুড়ে এখন জোর জল্পনা, বিজেপির প্রার্থী তালিকা কবে প্রকাশ করা হবে।
বিশদ

17th  March, 2019
  অতি স্পর্শকাতর বুথ নিয়ে বিজেপি, তৃণমূলের
তরজা ডেপুটি নির্বাচন কমিশনার পর্যন্ত গড়াল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে ‘অতি স্পর্শকাতর’ বুথ করা নিয়ে বিজেপি-তৃণমূলের তরজা শনিবার ডেপুটি নির্বাচন কমিশনার পর্যন্ত গড়াল। ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈনের সঙ্গে দেখা করে বিজেপি রাজ্যের সব বুথকে ‘সুপার সেনসিটিভ’ বা অতি স্পর্শকাতর ঘোষণা করার দাবি জানান।
বিশদ

17th  March, 2019
কলকাতায় উদ্ধার হওয়া বিপুল টাকার
সঙ্গে হাওলা যোগের সূত্র পাচ্ছে ইডি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের আগে শহরে উদ্ধার হওয়া নগদ টাকা যে হাওলার মাধ্যমেই এখানে আনা হয়েছিল, প্রাথমিক তদন্তের পর সেব্যাপারে নিশ্চিত হয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। একাধিক কাগুজে কোম্পানি খুলে ভুয়ো আর্থিক লেনদেন দেখিয়ে ঘুরপথে ওই টাকা আনা হয়েছে।
বিশদ

17th  March, 2019
নজর পানশালাতেও
বিয়ার, হুইস্কি, রাম সহ দেশি মদ বিক্রির
পরিমাণ রোজ জানাতে হচ্ছে কমিশনকে

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোটের সময় মদ বিক্রির উপর কড়া নজরদারি শুরু করেছে নির্বাচন কমিশন। প্রতিদিন রাজ্যে কী পরিমাণ মদ বিক্রি হল, তার রিপোর্ট কমিশনে পাঠানোর জন্য রাজ্য আবগারি দপ্তরকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। এমনকী, ২০১৬ সালের সঙ্গে তুলনামূলক বিচারও করা হচ্ছে।
বিশদ

17th  March, 2019
পদ হারাচ্ছেন না ধীরেন, কানাই, রেজ্জাক, খগেনরা
বহিষ্কারের পদক্ষেপে শাপে বর
‘দলবদলু’ সিপিএম বিধায়কদের

 জীবানন্দ বসু, কলকাতা: লোকসভা ভোট আসতেই দলবদল ইস্যুতে বাংলার রাজনীতি নতুন করে সরগরম হয়ে উঠেছে। তবে গত কয়েক বছরে রাজনৈতিক দলবদলের কাহিনী এরাজ্যে নতুন কিছু নয়। বিধায়কদের দলবদলের ঘটনায় নিঃসন্দেহে এই সময়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কংগ্রেস।
বিশদ

17th  March, 2019
  ভোটের সময়ে রেশন ব্যবস্থা ঠিকঠাক
চালাতে বিশেষ নজরদারি খাদ্য দপ্তরের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচন পর্ব চলাকালীন রেশন ব্যবস্থা যাতে সুষ্ঠুভাবে চলে, তার জন্য বিশেষ নজরদারির ব্যবস্থা করেছে খাদ্য দপ্তর। ভোটের দিন ঘোষণার আগেই প্রতি জেলার জন্য দুই-তিন জন আধিকারিককে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে।
বিশদ

17th  March, 2019
আবহাওয়া প্রভাব ফেলতে পারে প্রচারে
ভোটের মুখে কালবৈশাখী হলে
হেলিকপ্টার চড়াই দায় নেতাদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এপ্রিল এবং মে। এই দুটি মাস গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও উত্তরবঙ্গে কালবৈশাখীর সময়। এই দু’মাসেই রাজ্যে নির্বাচনী প্রচার তুঙ্গে উঠবে। নির্বাচনী প্রচারপর্বে কালবৈশাখী কতটা প্রভাব ফেলবে, এখন সেটাই দেখার। ঝড়-বৃষ্টি হলে নির্বাচনী সভা বিঘ্নিত হওয়ার আশঙ্কা থাকে।
বিশদ

17th  March, 2019
লক্ষ্য নিরপেক্ষ ভোট সুনিশ্চিত করা
পক্ষপাতদুষ্ট থানার ওসি-আইসি’দের
নামের তালিকা তৈরির নির্দেশ বিজেপির

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেবল পক্ষপাতদুষ্ট আইএএস-আইপিএস’ই নয়, স্থানীয় থানার ওসি-আইসি’রাও এবার বিজেপির রেডারে চলে এসেছেন। সম্প্রতি রাজ্য বিজেপির এক শীর্ষনেতা দলের সমস্ত জেলা সভাপতিদের কাছে এক গোপন বার্তা পাঠিয়েছেন।
বিশদ

17th  March, 2019
মাইক বাজিয়ে সভার পথে
কাঁটা ’১৩ সালের বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের বাজারে ২০১৩ সালের ৫ ফেব্রুয়ারি মাইক্রোফোন ও লাউড স্পিকার ব্যবহার প্রসঙ্গে রাজ্যের জারি করা একটি বিজ্ঞপ্তি ফ্যাসাদে ফেলছে প্রচারমুখী দলগুলিকে। সম্ভবত তার সর্বপ্রথম উদাহরণ বহুজন মুক্তি পার্টির মালদহ জেলা কমিটি।
বিশদ

17th  March, 2019
জঙ্গি হানায় ব্যবস্থা নিতে
রাজ্যে রেল লাইনের উপর সেতু, টানেলের
সর্বশেষ তালিকা তৈরি করছে জিআরপি

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: নাশকতার ক্ষেত্রে বিভিন্ন সময়ে জঙ্গিরা টার্গেট করেছে রেল লাইনের উপর থাকা ব্রিজ বা টানেলকে। এরাজ্যের মধ্যে দিয়ে যাওয়া রেলপথে এমন সেতু বা টানেল কোথায় কোথায় রয়েছে, তা নিয়ে মান্ধাতার আমলের নথি রয়েছে রেল পুলিসের হাতে।
বিশদ

17th  March, 2019
প্রমাণের অভাবে ‘পকসো’ মামলা থেকে খালাস অভিযুক্ত শিক্ষক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাক্ষ্যপ্রমাণের অভাবে ‘পকসো’ মামলা থেকে অভিযুক্ত এক স্কুলশিক্ষককে বেকসুর খালাস দিল আদালত। শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই রায় দিয়েছেন।
বিশদ

17th  March, 2019
স্পর্শকাতর বুথ: ধর্না তৃণমূলের
সেন্ট্রাল ফোর্স দিয়ে ভোটে জনসমর্থন বেড়েছে, এবারও অসুবিধা নেই: ফিরহাদ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনের প্রাক্কালে রাজ্যে আসা কেন্দ্রীয় বাহিনীকে স্বাগত জানাল তৃণমূল। শুক্রবার সন্ধ্যায় নবান্ন থেকে বের হওয়ার সময় তৃণমূল নেতা তথা নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, নির্বাচনে তো সেন্ট্রাল ফোর্স আসবেই। বাহিনী আসবে, ভোটের পর চলেও যাবে। এতে আমাদের কোনও অসুবিধা নেই।
বিশদ

16th  March, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৮ মার্চ (পিটিআই): লোকসভার প্রথম পর্যায়ের নির্বাচনের জন্য মনোনয়ন পত্র জমা দেওয়া শুরু হল সোমবার। হায়দরাবাদ লোকসভা কেন্দ্র থেকে এদিনই মনোনয়ন পত্র জমা দিলেন এআইএমআইএম সভাপতি আসাদউদ্দিন ওয়াইসি। প্রথম পর্বে ভোটগ্রহণ হবে ১১ এপ্রিল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্রেতাকে বিভিন্ন রকমের সুযোগ-সুবিধা দিতে বিশেষ উদ্যোগ নিল হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড। দেশজুড়ে ৩৪৩টি শহরের মোট ৫৭৪টি এলাকায় ‘এক্সপেরিয়েন্স হুন্ডাই ক্যাযাম্প’ করে এই গাড়ি সংস্থা। শপিং মল, আবাসন, পেট্রল পাম্প থেকে শুরু করে বিভিন্ন স্থানে ওই ক্যাম্প ...

মৃণালকান্তি দাস: শুক্রবার রাত মানেই তো আনন্দের রাত। এই রাতে নিউজিল্যান্ডের কোনও শহর এমনিতেই ঘুমায় না। আর এই শুক্রবারটা তো ছিল ১৭ মার্চ। সেন্ট পিটার্স ...

সেভিয়া, ১৮ মার্চ: দুই দলের শেষ সাক্ষাৎকারে জোড়া গোল করেও বার্সেলোনার হার বাঁচাতে পারেননি লায়োনেল মেসি। রবিবার যেন তারই মধুর প্রতিশোধ নেওয়ার সংকল্প বুকে নিয়ে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৭- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের জন্ম
১৯০১- সাহিত্যিক ও পরিচালক শৈলজানন্দ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩৯- প্রাক্তন ইংরেজ ফুটবলার রন অ্যাটকিনসনের জন্ম
১৯৭৪- কবি বুদ্ধদেব বসুর মৃত্যু 

18th  March, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯০ টাকা ৬৯.৫৯ টাকা
পাউন্ড ৮৯.৬৩ টাকা ৯২.৯০ টাকা
ইউরো ৭৬.৩৯ টাকা ৭৯.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/২১ দিবা ২/১৯। মঘা ৩৩/১৬ রাত্রি ৭/৫। সূ উ ৫/৪৬/৭, অ ৫/৪৩/২১, অমৃতযোগ দিবা ৮/৯ গতে ১০/৩৩ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৪৫ গতে ৩/২১ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৪৬ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৩ গতে ৮/৪৩ মধ্যে। 
৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১২/২/২২। মঘানক্ষত্র সন্ধ্যা ৫/২২/১৬, সূ উ ৫/৪৬/৩৩, অ ৫/৪২/২৫, অমৃতযোগ দিবা ৮/৯/৪৩ থেকে ১০/৩২/৫৫ মধ্যে ও ১২/৫৬/৪ থেকে ২/৩১/৩১ মধ্যে ও ৩/১৯/১৪ থেকে ৪/৫৪/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩০/৪২ মধ্যে ও ৮/৫৫/৩১ থেকে ১১/২০/২১ মধ্যে ও ১/৪৫/১১ থেকে ৩/২১/৪৬ মধ্যে, বারবেলা ৭/১৬/২ থেকে ৮/৪৫/৩১ মধ্যে, কালবেলা ১/১৩/৫৮ থেকে ২/৪৩/২৭ মধ্যে, কালরাত্রি ৭/১২/৫৬ থেকে ৮/৪৩/২৭ মধ্যে। 
মোসলেম: ১১ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নির্বাচনে সরকারি কর্মচারীদের নিরাপত্তার জন্য দেওয়া হোক কেন্দ্রীয় বাহিনী, দাবি কর্মচারী পরিষদের

01:15:00 PM

চুঁচুড়ায় নিখোঁজ শিক্ষকের দেহ উদ্ধার

প্রাথমিক স্কুল শিক্ষকের দেহ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়াল চু্ঁচুড়ার ফুলপুকুর ...বিশদ

11:35:00 AM

প্রয়াত অভিনেতা রমেন রায়চৌধুরী

প্রয়াত হলেন বাংলা সিনেমার অভিনেতা রমেন রায়চৌধুরী। বয়স হয়েছিল ৭৫ ...বিশদ

10:29:55 AM

শহরে ট্রাফিকের হাল

আজ, মঙ্গলবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:17:42 AM

তৃণমূলকে আক্রমণ করে গান রেকর্ড, বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের  

10:06:11 AM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, আখনুর সেক্টর সীমান্তে পাক সেনার গোলাগুলি 

09:56:00 AM