Bartaman Patrika
রাজ্য
 

 ভোট গণনায় নিযুক্ত কর্মীদের জন্য তৃণমূল নেত্রীর ৭ দফা নির্দেশ
অন্যের দেওয়া জলও স্পর্শ করবেন না!

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট গণনায় নিযুক্ত কর্মীরা কারও দেওয়া জলও যেন স্পর্শ না করেন। দলের পক্ষ থেকে কর্মীদের উদ্দেশে এমনই কঠোর নির্দেশিকা জারি করেছে তৃণমূল। মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রীর নির্দেশে ভোটগ্রহণ সম্পন্ন হওয়ার পর থেকে ইভিএম রাখার স্ট্রং রুমগুলির উপর অতন্দ্র নজর রাখতে হচ্ছে দলীয় কর্মীদের।
বিশদ
দাবি, বহু বিধায়ক যোগাযোগ শুরু করেছেন
হিংসা ছড়ালে চরম পরিণতি, শাসক
শিবিরকে হুঁশিয়ারি দিলীপ ঘোষের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূল কংগ্রেসকে চরম বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দিলীপের হুঁশিয়ারি, ২৩ মে ভোটের ফল বেরনোর পর শাসকদলের দুষ্কৃতীরা হিংসা ছড়ালে তার ভয়ঙ্কর পরিণামের জন্য তৈরি থাকতে হবে।
বিশদ

21st  May, 2019
ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ
চালু করার ছাড়পত্র পাচ্ছে রাজ্য

 বিশ্বজিৎ দাস, কলকাতা: লক্ষ্য, এই শিক্ষাবর্ষের মধ্যেই নতুন পাঁচ মেডিক্যাল কলেজ হাসপাতালে ছাত্রছাত্রী ভর্তি। সেজন্য একধাপ এগিয়ে গেল রাজ্য সরকার। পাঁচটির অন্যতম, ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ হাসপাতালের জন্য ‘লেটার অব পারমিশন’ (এলওপি) বা কলেজ পুরোদমে চালু করার অনুমোদনপত্র পেতে চলেছে রাজ্য।
বিশদ

21st  May, 2019
পৌষমেলা নিয়ে গ্রিন ট্রাইব্যুনালের নির্দেশ
না মানায় ফের আদালতে পরিবেশবিদ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শান্তিনিকেতনে পৌষমেলাকে পরিবেশ-বান্ধব করার জন্য ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের (এনজিটি) পক্ষ থেকে যা যা নির্দেশ দেওয়া হয়েছিল, তা এখনও মানা হয়নি। এছাড়াও শান্তিনিকেতনের বিশ্বভারতী ক্যাম্পাসের জঞ্জাল এবং নিকাশি ব্যবস্থাপনাকে সাজানোর জন্য কী কী পরিকল্পনা নেওয়া প্রয়োজন সেবিষয়ে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে নির্দেশ দিয়েছিল এনজিটি।
বিশদ

21st  May, 2019
শেষ পর্যন্ত অশক্ত শরীর নিয়ে
ভোট দিতে গেলেন না বুদ্ধদেব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেষ পর্যন্ত ভোট দিলেন না বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনে এই প্রথমবার তিনি বুথমুখী হলেন না। তাও আবার অত্যন্ত গুরুত্বপূর্ণ লোকসভার নির্বাচনে। কারণ সেই একটাই—শারীরিক অসুস্থতা। গোড়ায় ভোট দেওয়ার ব্যাপারে আগ্রহী হলেও শেষ পর্যন্ত রবিবার চিকিৎসকের পরামর্শ মেনে আর ঝুঁকি নিতে চাননি। তবে তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য এবং মেয়ে সুচেতনা এদিন দুপুরে পাঠভবন স্কুলের বুথে গিয়ে ভোট দিয়ে আসেন।
বিশদ

20th  May, 2019
রাজ্যে শক্তিবৃদ্ধির ইঙ্গিত বিজেপির

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলায় পদ্ম ফোটার স্পষ্ট ইঙ্গিত মিলল একাধিক সংস্থার এক্সিট পোলে। বেসরকারি সংস্থাগুলির সমীক্ষায় উঠে এসেছে, পশ্চিমবঙ্গ থেকে বিজেপির ঝুলিতে ন্যূনতম ১১ এবং সর্বাধিক ২২টি আসন আসতে চলেছে। ভোট পরবর্তী এই আগাম ফলাফলে রীতিমতো উৎফুল্ল বঙ্গ বিজেপি।  দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের প্রতিক্রিয়া, এটাই হওয়ার ছিল। বিজেপির প্রতি সাধারণ মানুষের এই চোরা সমর্থন মোদিজি-অমিতজি আগেই বুঝতে পেরেছিলেন।
বিশদ

20th  May, 2019
৭ দফার ভোটেই একই অবস্থা, ৪ জুন রাজ্য কমিটির বৈঠক ডাকল আলিমুদ্দিন
বহু জায়গায় বুথস্তরে সিপিএমের কঙ্কালসার সংগঠনের ছবি ফের সামনে এল, ক্ষুব্ধ নেতৃত্ব

জীবানন্দ বসু, কলকাতা: শেষ দফায় কলকাতা ও সংলগ্ন দুই ২৪ পরগনার নয় কেন্দ্রে টানটান উত্তেজনাপূর্ণ ভোটের দিকে তাকিয়ে ছিল সিপিএম নেতৃত্ব। দলীয় স্তরে তাদের হিসেব এবং দাবি মোতাবেক এই পর্বের প্রচারে তাদের প্রধান দুই প্রতিপক্ষ তৃণমূল ও বিজেপির সঙ্গে বেশিরভাগ কেন্দ্রে লালপার্টির প্রার্থীরা টক্কর দিয়ে প্রচার করেছেন।
বিশদ

20th  May, 2019
 এবার এরাজ্যে ৪০ শিক্ষককে দেওয়া হবে শিক্ষারত্ন, ২৭ মে থেকে শুরু আবেদন জমা

বিএনএ, তমলুক: চলতি বছরে রাজ্যের ৪০জন শিক্ষককে শিক্ষারত্ন পুরস্কার দেবে রাজ্য সরকার। শিক্ষারত্ন পুরস্কারের জন্য আগামী ২৭মে থেকে অনলাইনে আবেদন জানাতে পারবেন শিক্ষকরা। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১০জুন।
বিশদ

20th  May, 2019
ভোট মিটতেই বাড়বে হাঙ্গামা, বলছেন নির্মলা সীতারামন
নির্বাচনী আচরণবিধি কার্যকর থাকা পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনী থাকুক, দাবি বিজেপির

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ মে: আদর্শ নির্বাচনী আচরণ বিধি কার্যকর থাকা পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের রেখে দেওয়া হোক। নাহলে শেষ দফার নির্বাচন শেষ হতে না হতেই ফের হিংসার রাজনীতিতে ফিরবে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস। আজ এখানে এই আশঙ্কা প্রকাশ করেছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন।
বিশদ

20th  May, 2019
ভোটে বড় গোলমাল না হলেও,
অভিযোগে জেরবার কমিশন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভাটপাড়ায় উপনির্বাচন ছাড়া সপ্তম দফার ভোটে বড় গোলমাল না হলেও, অভিযোগে জেরবার হল নির্বাচন কমিশন। রবিবার সকাল সাতটায় ভোট শুরু হতেই সবথেকে বেশি অভিযোগ আসতে থাকে ইভিএম বিকল হওয়ার। তবে ইভিএমের চেয়েও ভিভিপ্যাট বিকল হওয়ার সংখ্যা বেশি।
বিশদ

20th  May, 2019
কেন্দ্রের ছাড়পত্র, টাকা এসে পড়ে রয়েছে
মাদক বিরোধী অভিযানের জন্য সরঞ্জাম কেনার তোড়জোড় শীর্ষ পুলিসকর্তাদের

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের ছাড়পত্র রয়েছে। এমনকী সরঞ্জাম কেনার জন্য বরাদ্দ টাকা এসে পড়ে রয়েছে। তবুও নিষিদ্ধ মাদক কারবারিদের বিরুদ্ধে অভিযান ও বেআইনি মাদক চাষের বিরুদ্ধে নজরদারি চালাতে অত্যাধুনিক সরঞ্জাম কেনার কোনও উদ্যোগই নেই রাজ্যের।
বিশদ

20th  May, 2019
শেষ হল লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বাংলা নিউজ এজেন্সি: সপ্তম দফার মাধ্যমে শেষ হল লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব। সপ্তম দফায় মোটের উপর ভোট শান্তিপূর্ণই হয়েছে। কলকাতা শহরে তেমন কোনও অশান্তির খবর নেই। যদিও নিউ টাউন, ফলতার মতো কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত অশান্তির খবর মিলেছে।
বিশদ

19th  May, 2019
আজও অস্বস্তিকর গরম, আট
জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, রবিবার ভোটের দিনও কলকাতা ও সংলগ্ন এলাকায় অস্বস্তিকর গরম থাকবে। এই এলাকায় তাপমাত্রা স্বাভাবিকের থেকে খুব বেশি নয়। কিন্তু বাতাসে জলীয় বাষ্প বেশি থাকার জন্য ভ্যাপসা গরমে ঘেমেনেয়ে হাঁসফাঁস অবস্থা হচ্ছে।
বিশদ

19th  May, 2019
বার্নপুরে সেই ব্যবসায়ীর বাড়িকে ‘ব্যাঙ্ক’ বানিয়েই ভোটে টাকা ছড়াচ্ছিল বিজেপি
জেরায় সিআইডিকে জানালেন দিলীপ ঘোষের আপ্ত সহায়ক

সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: ভোটের অনেক আগে থেকেই বার্নপুরের ফেরার থাকা ওই ব্যবসায়ীর বাড়ি ‘মিনি ব্যাঙ্কে’ পরিণত হয়ে উঠেছিল। সিআইডি দিলীপ ঘোষের আপ্তসহায়ক গৌতম চট্টোপাধ্যায়কে জেরা করে এমনটাই জানতে পেরেছে। তদন্তে তারা আরও জানতে পেরেছে, বার্নপুর স্টেশন রোডের বাসিন্দা ওই ব্যবসায়ীর কাছে বিপুল পরিমাণ টাকা মজুত ছিল।
বিশদ

19th  May, 2019
রুটে নেই অধিকাংশ বেসরকারি
বাস, চরম ভোগান্তিতে যাত্রীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা এবং সংলগ্ন দুই জেলার শেষ দফার ভোটের জেরে রুট থেকে উঠে গিয়েছে ৮০ শতাংশেরও বেশি বেসরকারি বাস। গত শুক্রবারই সেসব বাস তুলে নিয়েছে প্রশাসন। শুধু তাই নয়, হাওড়ায় ভোট মিটে গেলেও, সেখানকার বাসও শেষ দফার ভোটে ব্যবহার করা হচ্ছে। 
বিশদ

19th  May, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

মুম্বই ও নয়াদিল্লি, ২৩ মে (পিটিআই): এক্সিট পোলে গেরুয়া ঝড়ের আভাস ছিলই! কিন্তু, গণনা শুরু হওয়ার পরই দেখা গেল গেরুয়া সুনামিতে খড়কুটোর মতো উড়ে গেল বিরোধীরা। একই ছবি মহারাষ্ট্র এবং রাজধানী দিল্লিতেও। পাঁচ বছর আগের পুনরাবৃত্তি করে একের পর আসনে ...

 সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়াও হাতছাড়া হল তৃণমূলের। বৃহস্পতিবার তৃণমূল প্রার্থী মৃগাঙ্ক মাহাতকে প্রায় দেড় লক্ষেরও বেশি ভোটের ব্যবধানে পরাজিত করে পুরুলিয়া আসনে জয়লাভ করেন বিজেপি প্রার্থী ...

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার নির্বাচনের ফলাফলের দিনে শুনশান রইল ময়নাগুড়ি বাজার। ময়নাগুড়ি নতুন ও পুরাতন বাজারে এদিন সকালের দিকে হাতেগোনা কয়েকটি দোকান ও লোকজনের দেখা মিললেও বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে কার্যত ফাঁকা হয়ে যায় বাজার। সকলের চোখ কার্যত তখন টিভির পর্দায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়-বৃদ্ধির যোগ আছে। কোন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৬-নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮: ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯-জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯৫১-বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম

23rd  May, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩, ০৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬, ৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬, ৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯, শুক্রবার, ষষ্ঠী অহোরাত্র। উত্তরাষাঢ়া ৬/২৩ দিবা ৭/৩০। সূ উ ৪/৫৭/১৬, অ ৬/৯/২৪, অমৃতযোগ দিবা ১২/০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৮/১৯ মধ্যে পুনঃ ১২/৩৮ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৫ গতে ১১/৩৩ মধ্যে, কালরাত্রি ৮/৫১ গতে ১০/১২ মধ্যে।
 প্রাচীন পঞ্জিকা: ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ৬০/০/০ অহোরাত্র। উত্তরাষা‌ঢ়ানক্ষত্র ৬/৫২/২৯ দিবা ৭/৪১/৪৪, সূ উ ৪/৫৬/৪৪, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ১২/৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৮/২৬ মধ্যে ও ১২/৪০ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে, বারবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৪/৪৮ মধ্যে, কালবেলা ৯/৫৪/৪৮ গতে ১১/৩৪/৯ মধ্যে, কালরাত্রি ৮/৫২/৫২ গতে ১২/১৩/৩১ মধ্যে।
১৮ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুরাতে আগুন: মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর
গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানী ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মৃতদের ...বিশদ

06:19:00 PM

সুরাতে আগুন: কমপক্ষে ১৫ জনের মৃত্যু
সুরাত পুলিস কমিশনার সতীশকুমার মিশ্র জানিয়েছেন, কমপক্ষে ১৫ জনের মৃত্যু ...বিশদ

06:16:00 PM

সুরাতে আগুন: সমবেদনা জানালেন মোদি 
অত্যন্ত দুঃখজনক ঘটনা। সুরাতে আগুন লাগার ঘটনা প্রসঙ্গে জানালেন নরেন্দ্র মোদি। ...বিশদ

06:07:00 PM

ভয়াবহ অগ্নিকান্ড সুরাতে
ভয়াবহ আগুন সুরাতের সার্থনার একটি বাড়িতে। ঘটনাস্থলে দমকলের ১৮টি ইঞ্জিন। ...বিশদ

06:01:00 PM

শুভ্রাংশু রায়কে সাসপেন্ড করল তৃণমূল
দলে থেকে দল বিরোধী মন্তব্য করার অপরাধে এবং অন্য ...বিশদ

05:26:55 PM

আউশগ্রামের দিগনগরে তৃণমূল কার্যালয়ে ভাঙচুর করে আগুন লাগানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে 

04:26:22 PM