Bartaman Patrika
রাজ্য
 

কালই আসছে কেন্দ্রীয় বাহিনী,
রোজ দিতে হবে টহলের ভিডিও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মানুষের মধ্যে আস্থা ফেরাতে কাল, শুক্রবার রাজ্যে আসছে ১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ভয়মুক্ত পরিবেশ তৈরি করতে ওই কেন্দ্রীয় বাহিনী এলাকায় এলাকায় টহল দেবে, রুটমার্চ করবে। শুধু তাই নয়, তার ভিডিওগ্রাফি জেলা নির্বাচনী আধিকারিকের ওয়েবসাইটে তুলে ধরতে হবে।
বিশদ
বাংলাকে অপমান
করছে বিজেপি: মমতা

অতি স্পর্শকাতর বুথ:হিসেব করল কীভাবে?

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলাকে অপমান করছে বিজেপি। রাজ্যের সব বুথকে বিজেপির তরফে অতি স্পর্শকাতর ঘোষণা করার দাবিকে বুধবার এভাবেই বিঁধলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

14th  March, 2019
আজ আকাশ আংশিক মেঘলা
থাকবে, রাতে বৃষ্টির সম্ভাবনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গাঙ্গেয় পশ্চিমবঙ্গে হালকা বৃষ্টি হওয়ার অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে। বজ্রগর্ভ মেঘের থেকে কোথাও কোথাও ঝড় হতে পারে। আজ, বৃহস্পতিবার আকাশ কিছুটা মেঘলা হবে। রাতের দিকে কোথাও কিছুটা বৃষ্টি হলেও হতে পারে।
বিশদ

14th  March, 2019
আমাকে এখন মানুষ চেনে, রাজনীতিতে
আসার এটাই সঠিক সময়, বললেন মিমি

অভিনন্দন দত্ত, কলকাতা: ‘সাড়ে তিনশো মিসড কল, চার হাজার মেসেজ! ক্যান ইউ ইমাজিন! আর দু’একজনের নম্বর শুধু জানি। ফোনটা পর্যন্ত হ্যাং করে গিয়েছিল।’ বর্তমানকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে এটাই ছিল মিমি চক্রবর্তীর প্রথম প্রতিক্রিয়া। কখন প্রথম জানলেন? ‘বিশ্বাস করুন, টিভি দেখে কনফার্ম হয়েছি।’
বিশদ

14th  March, 2019
বিজেপি’র প্রার্থীতালিকা কবে, জানাতে পারলেন না
পুলিসকে ভোটে কোনও কাজই করতে দেব না, হলদিয়ায় বললেন দিলীপ

সংবাদদাতা, হলদিয়া: পুলিসকে ভোটে (ইলেকশনে) কোনও কাজই করতে দেব না, দেখুন না কী হয়। বুধবার হলদিয়ায় দলের শক্তিকেন্দ্র প্রমুখদের নিয়ে প্রথম নির্বাচনী সভায় একথা বলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। একই সঙ্গে তিনি কর্মীদের পরামর্শ দিলেন, ভোটের সময় সিভিক পুলিসকে গ্রামে ঢুকতেই দেবেন না।
বিশদ

14th  March, 2019
কাজের ভিত্তিতে টিকিট বণ্টনের ভাবনা,
বাদ যেতে পারেন বিজেপির বহু সাংসদ

 নয়াদিল্লি, ১৩ মার্চ: আসন্ন লোকসভা নির্বাচনে যে কঠিন লড়াই হতে চলেছে, তা নিয়ে বিজেপির অভ্যন্তরে কোনও দ্বিমত নেই। এই পরিস্থিতিতে দলের প্রায় অর্ধেক সাংসদকে পুনরায় টিকিট না দেওয়ার বিষয়ে চিন্তাভাবনা করছে গেরুয়া শিবির। বুধবার দলীয় সূত্রে এমনই খবর সামনে এসেছে।
বিশদ

14th  March, 2019
বিক্ষুব্ধদের হুঁশিয়ারি পার্থর
কালীঘাটের বৈঠকে ক্লাস
চলল তৃণমূল প্রার্থীদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নবীন-প্রবীণ, ধর্ম-বর্ণ, এমনকী পুরুষ ও মহিলা সমন্বয়ের ভারসাম্য তাঁর এই প্রার্থী তালিকা। আগের দিন প্রার্থীদের নাম ঘোষণার পর বুধবার সবাইকে নিয়ে বৈঠকের শেষে এমনটাই দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলের ৪২ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুনমুন সেন ছাড়া সবাই হাজির ছিলেন কালীঘাটে নেত্রীর বাড়ির বৈঠকে।
বিশদ

14th  March, 2019
লড়াইয়ের শুরুতেই পিছিয়ে জোট
পুরুলিয়া, বসিরহাট নিয়ে জট আরও
জটিল, বামেদের তালিকা প্রকাশ হল না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেতা আসনে একে অপরের বিরুদ্ধে প্রার্থী দেবে না, এই প্রাথমিক শর্ত মানার ইস্যুতে সমঝোতার উদ্যোগ গোড়াতেই হোঁচট খেয়েছিল। শেষমেশ রাহুল গান্ধী ও সীতারাম ইয়েচুরির হস্তক্ষেপে সেই জট কাটায় রাজ্যে বাম ও কংগ্রেসের আসন বোঝাপড়া মসৃণ পথেই হাঁটবে বলে ধরে নেওয়া হয়েছিল।
বিশদ

14th  March, 2019
পরিস্থিতি খতিয়ে দেখতে শনিবার রাজ্যে
আসছেন ডেপুটি নির্বাচন কমিশনার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার সকালে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছে রাজ্যের প্রতিটি বুথ অতি স্পর্শকাতর বলে ঘোষণার জন্য দাবি করে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। বিকেলেই কেন্দ্রীয় নির্বাচন কমিশন থেকে জানিয়ে দেওয়া হয়, ভোটের পরিস্থিতি খতিয়ে দেখতে আগামী শনিবার রাজ্যে আসছেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন।
বিশদ

14th  March, 2019
লোকসভা ভোটে পশ্চিমবঙ্গকে অতি স্পর্শকাতর ঘোষণার দাবিতে নির্বাচন কমিশনে বিজেপির তিন মন্ত্রী

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৩ মার্চ: লোকসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রথম সারির মন্ত্রীদেরই নামিয়ে দিল বিজেপি। আজ এখানে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন, কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জে পি নাড্ডা একযোগে জাতীয় নির্বাচন কমিশনে গিয়ে দাবি জানিয়েছেন, নজিরবিহীন সন্ত্রাসের কথা মাথায় রেখে আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গকে ‘অতি স্পর্শকাতর’ (সুপার সেন্সিটিভ) রাজ্য হিসেবে গণ্য করা হোক।
বিশদ

14th  March, 2019
রেডিমেড পোশাকের আড়ালে পাচার হচ্ছিল চীনে
বন্দর থেকে ৩.৪০ কোটির রক্তচন্দন
কাঠ বাজেয়াপ্ত করলেন গোয়েন্দারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাতায়-কলমে দেখানো হয়েছে রেডিমেড পোশাক যাচ্ছে। কিন্তু তার আড়ালে পাচার হচ্ছে রক্তচন্দন কাঠ। এই খবর আগেই পেয়েছিলেন ডিরেক্টর অব রেভিনিউ ইন্টেলিজেন্সের (ডিআরআই) গোয়েন্দারা। সেইমতো বুধবার রাতে তাঁরা হানা দেন খিদিরপুরে বন্দর এলাকার একটি গোডাউনে।
বিশদ

14th  March, 2019
  কংগ্রেসের সঙ্গে সমঝোতা: সিপিএমকে বিঁধল এসইউসি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে নির্বাচনী সমঝোতা করার জন্য সিপিএম সহ অন্য বাম দলগুলিকে তীব্র আক্রমণ করল এসইউসিআই (কমিউনিস্ট)। আসন্ন নির্বাচনে পার্টির প্রার্থী তালিকা ঘোষণা উপলক্ষে বুধবার সাংবাদিক বৈঠকে দলের সাধারণ সম্পাদক প্রভাত ঘোষ বলেন, কংগ্রেসের কাছ থেকে কয়েকটি আসন ‘ভিক্ষা’ পাওয়ার জন্য ওরা যা করছে, তা নিন্দাজনক।
বিশদ

14th  March, 2019
  ঋণ না পেলে বেতন হতে আরও দিন
দশেক, কর্মীদের জানাল বিএসএনএল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি মাসের অর্ধেক সময় পেরতে চললেও এখনও ফেব্রুয়ারি মাসের বেতন পেলেন না বিএসএনএলের কর্মী ও অফিসাররা। প্রাপ্য টাকা পাননি ঠিকা কর্মীরাও। তা নিয়ে ক্ষোভ জন্মেছে বিপুল সংখ্যক কর্মচারীর মধ্যে।
বিশদ

14th  March, 2019
  প্রতি বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবি প্রদেশ কংগ্রেসের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটে প্রতি বুথে পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার দাবিতে মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবের কাছে বুধবার স্মারকলিপি দিল প্রদেশ কংগ্রেস।
বিশদ

14th  March, 2019
  এলডিএ: ৬৯১ জনকে
নিয়োগের বিজ্ঞপ্তি জারি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোট ঘোষণা হওয়ায় রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরে নিয়োগপত্র দেওয়ার প্রক্রিয়া পুরোপুরি বন্ধ হচ্ছে না। সচিবালয়ে লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগপত্র দেওয়ার ব্যাপারে কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দপ্তর বিজ্ঞপ্তি জারি করেছে।
বিশদ

14th  March, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, বসিরহাট: লেভেল ক্রসিংয়ের সমস্যায় জেরবার বসিরহাটের মানুষ। লেভেল ক্রসিংয়ে আটকে দুর্ভোগে পড়তে হয় নিত্যযাত্রী থেকে স্কুল পড়ুয়া সকলকেই। নাজেহাল হতে হয় রোগী ও রোগীর পরিবারকেও। ...

 তিরুপতি, ১৭ মার্চ (পিটিআই): রবিবার ভোরে তিরুমালার বেঙ্কটেশ্বর মন্দির চত্বর থেকে এক দম্পতির তিন মাসের বাচ্চা চুরি হয়েছে। তামিলনাড়ুর ভিল্লুপুরমের বাসিন্দা এই দম্পতি যখন ঘুমিয়ে ছিলেন, তখনই তাঁদের শিশুটি চুরি হয়। গত তিন বছর ধরেই এই দম্পতি এখানে গলার হার, ...

 করাচি, ১৭ মার্চ (পিটিআই): রবিবার পাকিস্তানের অশান্ত বালুচিস্তান প্রদেশে রেললাইনে বিস্ফোরণে দুই মহিলা সহ চারজন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আটজন। বিস্ফোরকটি রাখা ছিল বালুচিস্তানের ডেরা মুরাদ জামালি এলাকায়। দুষ্কৃতীদের লক্ষ্য ছিল রাওয়ালপিন্ডি থেকে কোয়েটাগামী যাত্রীবাহী জাফর এক্সপ্রেস। ...

সঞ্জিত সেনগুপ্ত, শিলিগুড়ি, বিএনএ: ভোটের হাওয়া উঠতেই উত্তরবঙ্গের শহর থেকে গ্রাম সর্বত্র তৃণমূলের সঙ্গে বিজেপি’র মূল লড়াই হবে বলেই আলোচনা ছড়িয়েছে। তৃণমূল প্রচারে তাদের মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে বিজেপি’কে যে গুরুত্ব দিচ্ছে তা কংগ্রেস ও সিপিএম তথা বামেরা পাচ্ছে না।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৭- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের জন্ম
১৯০১- সাহিত্যিক ও পরিচালক শৈলজানন্দ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩৯- প্রাক্তন ইংরেজ ফুটবলার রন অ্যাটকিনসনের জন্ম
১৯৭৪- কবি বুদ্ধদেব বসুর মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৪৮ টাকা ৭০.১৭ টাকা
পাউন্ড ৯০.২২ টাকা ৯৩.৫০ টাকা
ইউরো ৭৭.৪০ টাকা ৭৯.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৪৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৮০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  March, 2019

দিন পঞ্জিকা

৩ চৈত্র ১৪২৫, ১৮ মার্চ ২০১৯, সোমবার, দ্বাদশী ২৯/৫১ সন্ধ্যা ৫/৪৪। অশ্লেষা ৩৯/৫৭ রাত্রি ৯/৪৬। সূ উ ৫/৪৭/৫, অ ৫/৪২/৫২, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৫৬ মধ্যে। রাত্রি ৬/৩১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/৩৩ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৪৬ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৩ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৪৫ মধ্যে। 
৩ চৈত্র ১৪২৫, ১৮ মার্চ ২০১৯, সোমবার, দ্বাদশী ২/২৬/৫০। অশ্লেষানক্ষত্র রাত্রি ৭/৩/২৪, সূ উ ৫/৪৭/৩২, অ ৫/৪২/১, অমৃতযোগ দিবা ৭/২২/৪৮ মধ্যে ও ১০/৩৩/২০ থেকে ১২/৫৬/১৫ মধ্যে এবং রাত্রি ৬/৩০/২৩ থেকে ৮/৫৫/২৯ মধ্যে ও ১১/২৯/৩৫ থেকে ২/৩৪/৪ মধ্যে, বারবেলা ২/৪৩/২৪ থেকে ৪/১২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৬/৫১ থেকে ৮/৪৬/৯ মধ্যে, কালরাত্রি ১০/১৪/৫ থেকে ১১/৪৪/৪৬ মধ্যে। 
১০ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় আইইডি বিস্ফোরণ, জখম ৫ সিআরপিএফ জওয়ান 

06:48:58 PM

কলকাতা বিমানবন্দরে ২ জন রোহিঙ্গা সহ গ্রেপ্তার ৩ 

06:24:00 PM

অনুব্রতর মন্তব্য নিয়ে রিপোর্ট তলব কমিশনের  
অনুব্রত মণ্ডলের মন্তব্য নিয়ে বীরভূমের জেলাশাসক মৌমিতা গোধারা বসুর কাছে ...বিশদ

05:35:12 PM

সল্টলেকে গাড়ির ধাক্কায় জখম এক সাইকেল আরোহী  

05:00:00 PM

নেদারল্যান্ডসের উৎরেষ্ট শহরে বন্দুকবাজের হামলা, হত ১, জখম বেশ কয়েকজন

04:11:00 PM

৭১ পয়েন্ট উঠল সেনসেক্স 

03:54:21 PM