Bartaman Patrika
রাজ্য
 

 বিধায়ক খুনের দিন বিদ্যুৎ বিভ্রাট রহস্যের তদন্ত চাইছেন স্ট্যান্ডিং কমিটির সদস্যরাও

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধায়ক খুনের দিন বিদ্যুৎ বিভ্রাট রহস্যের তদন্ত হোক। শুক্রবার বিধানসভার বিদ্যুৎ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির বৈঠকে বস্তত সর্বসম্মতভাবে এমনই দাবি তুললেন সদস্যরা। উল্লেখ্য, গত সপ্তাহে খুন হওয়া নদীয়ার কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাস ওই কমিটির সদস্য ছিলেন।
বিশদ
 ডিসেম্বর পর্যন্ত রাজ্যে জিএসটি আদায় ১২ হাজার কোটি টাকা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি আর্থিক বছরে এ রাজ্যে জিএসটি বাবদ মোট ১৮ হাজার কোটি টাকা আদায়ের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। ডিসেম্বর পর্যন্ত সেই আদায় প্রায় ১২ হাজার কোটি টাকা। 
বিশদ

16th  February, 2019
জেলা পরিষদে উন্নয়নের কাজে পরামর্শ দিতে চালু হল মেন্টর ও কো-মেন্টর পদ

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: জেলা পরিষদে মেন্টর ও কো-মেন্টর নিয়োগ করল রাজ্য পঞ্চায়েত দপ্তর। এঁরা জেলা পরিষদের কাজকর্ম পরিচালনার ক্ষেত্রে পরামর্শ দিয়ে সহযোগিতা করবেন। উন্নয়নমূলক কাজে জেলা পরিষদের সব বৈঠকে তাঁরা উপস্থিত থাকতে পারবেন। এমনকী মতামতও দিতে পারবেন।
বিশদ

16th  February, 2019
 অমিতের নির্দেশে আজ ও কাল কর্মসূচি বাতিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলওয়ামাকাণ্ডের জেরে আগামী শনি এবং রবিবার রাজ্য বিজেপির সব ধরনের রাজনৈতিক কর্মসূচি বাতিল করার নির্দেশ দিলেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। শুক্রবার দলের এক শীর্ষনেতাকে ফোন করে এই বার্তা দিয়েছেন তিনি। 
বিশদ

16th  February, 2019
 প্রার্থী বাছাই করতে ১৯শে বৈঠকে বসছে রাজ্য বিজেপি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রের বিজেপি শাসিত সরকারকে ক্ষমতাচ্যুত করার লক্ষ্যে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গত ১৯ জানুয়ারি ব্রিগেডে দেশের তাবড় মোদি বিরোধী নেতারা জড়ো হয়েছিলেন।
বিশদ

16th  February, 2019
সাঁওতালি মাধ্যম স্কুলে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষামন্ত্রী আগেই ঘোষণা করেছিলেন। সেই মতো প্রক্রিয়া শুরু হল। সাঁওতালি মাধ্যম স্কুলে শিক্ষক নিয়োগ করতে চলেছে সরকার। শুক্রবার বিজ্ঞপ্তি দিয়ে সে কথা জানিয়েছে স্কুল সার্ভিস কমিশন। চেয়ারম্যান সৌমিত্র সরকার বলেন, স্কুল সার্ভিস কমিশনের ইতিহাসে এই প্রথম সাওঁতালি স্কুলে শিক্ষক নিয়োগ হতে চলেছে।
বিশদ

16th  February, 2019
মিড ডে মিল: বরাদ্দ বাড়লেও ৯ মাস বাদে কার্যকর রাজ্যে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাথমিক ও উচ্চ প্রাথমিকের পড়ুয়া পিছু মিড ডে মিলের বরাদ্দ বাড়িয়েছে কেন্দ্রীয় সরকার। গত বছর বিজ্ঞপ্তি জারি করে তারা জানিয়েছিল, ১ এপ্রিল ২০১৮ সাল থেকে তা কার্যকর হবে। অথচ, রাজ্য সরকার সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করে জানায় চলতি বছরের ১ জানুয়ারি থেকে তা কার্যকর হবে। আর এ নিয়েই প্রশ্ন উঠেছে।
বিশদ

16th  February, 2019
কারা ছড়াল প্রশ্ন, নাগাল পায়নি পুলিস,
সর্ষের মধ্যেই ভূত দেখছে শিক্ষকমহল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরপর দু’দিন মাধ্যমিক পরীক্ষা শুরু হতেই হোয়াটসঅ্যাপে বেরিয়ে গেল প্রশ্নপত্র। তারপর ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও তথ্যপ্রমাণ হাতড়ে বেড়াচ্ছে পুলিস। শোনা গিয়েছে, মালদহ সহ কয়েকটি জেলা থেকে নাকি প্রশ্ন বের হয়েছে।
বিশদ

15th  February, 2019
রাহুল গান্ধী তৃণমূলের সঙ্গে ঐক্যের
কথা বললেও উল্টো সুর সোমেনের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিল্লিতে দোস্তির হাত বাড়ালেও রাজ্যে বিজেপির পাশাপাশি তৃণমূলের সঙ্গে লড়াই জারি রাখবে কংগ্রেস। যে রাহুল গান্ধী আগের দিন দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বসে বিরোধী ঐক্যের ডাক দিলেন, তাঁর দলেরই বাংলা শাখার উল্টো সুর ফের শোনা গেল বৃহস্পতিবার।
বিশদ

15th  February, 2019
বিক্ষুব্ধদের টানতে পশ্চিমবঙ্গে  তৃণমূল, সিপিএম ও কংগ্রেসের পরই প্রার্থীতালিকা ঘোষণার কৌশল নিচ্ছে বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি: রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস এবং দুই বিরোধী সিপিএম ও কংগ্রেসের বিক্ষুব্ধ নেতাদের দলে টানতে মরিয়া হয়েছে বিজেপি। আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিভিন্ন রাজনৈতিক দলের বিক্ষুব্ধদের দলের কাজে ব্যবহার করতে নির্বাচনী কৌশল নিচ্ছে গেরুয়া শিবির।
বিশদ

15th  February, 2019
  আলুর ন্যায্য মূল্যের দাবিতে ১৯-২০ ফেব্রুয়ারি আরামবাগ থেকে সিঙ্গুর পদযাত্রায় বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী মরশুমে আলুর অভাবী বিক্রি রুখতে এবং চাষিদের আলুর ন্যায্য মূল্য পাওয়া নিশ্চিত করতে আরামবাগ থেকে সিঙ্গুর পর্যন্ত পদযাত্রার ডাক দিল বিজেপি। আগামী ১৯ এবং ২০ ফেব্রুয়ারি আলুর অন্যতম উৎপাদক হিসেবে হুগলি জেলাজুড়ে এই কর্মসূচির আয়োজন করেছে দলের কিষাণ মোর্চা।
বিশদ

15th  February, 2019
বাংলায় কংগ্রেসের সঙ্গে আসন ভাগাভাগি করতে আগ্রহী আলিমুদ্দিন
ভোটের আগে কোনও মহাজোট সম্ভব নয়,
মমতার আহ্বান নস্যাৎ করে বলল সিপিএম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় রাজনীতিতে নিজেদের প্রাসঙ্গিকতা টিকিয়ে রাখতে বুধবার দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের ডাকা বিজেপি বিরোধী সমাবেশের মঞ্চ কার্যত ছুঁয়ে এসেছিল বামেরা। মঞ্চে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় যাওয়ার আগেই সীতারাম ইয়েচুরি এবং ডি রাজা তাঁদের ভাষণপর্ব শেষ করে সভা ছেড়ে চলে যান।
বিশদ

15th  February, 2019
নির্দেশ অমান্য, পুলিস কর্তার কাছে
গরহাজিরার ব্যাখ্যা চাইল আদালত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আদালতের নির্দেশ ‘ইচ্ছাকৃতভাবে’ অমান্য করার অভিযোগে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছিল ময়নাগুড়ির আইসি’র বিরুদ্ধে। আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করতে গিয়ে হাজিরা দেওয়া যায়নি। এমন যুক্তি পেশ করে, নিঃশর্ত ক্ষমা চাইলেও অভিযোগ থেকে রেহাই পেলেন না সেই পুলিসকর্তা।
বিশদ

15th  February, 2019
পকসো মামলা থেকে ২ কিশোরকে রেহাই
অভিযুক্ত ১ কিশোরের বিরুদ্ধে চার্জ গঠনের দিন ধার্য বোর্ডের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাঁচ বছরের এক শিশুকন্যার উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগ উঠেছিল তিন কিশোরের বিরুদ্ধে। পুলিস সেই মর্মে চার্জশিটও পেশ করে। কিন্তু দীর্ঘ আইনি সওয়ালের পর কলকাতা জুভেনাইল জাস্টিস বোর্ড এই গুরুতর অভিযোগ থেকে দুই কিশোরকে অব্যাহতি দিল।
বিশদ

15th  February, 2019
একই ব্যক্তি একাধিক চিটফান্ড সংস্থার
এজেন্ট কেন, খোঁজ নিচ্ছে সিবিআই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একই ব্যক্তি একাধিক চিটফান্ড সংস্থার এজেন্ট হলেন কী করে, তা নিয়ে এবার তদন্ত শুরু করেছে সিবিআই। এর মধ্যেই টাকা পাচারের অনেক রহস্য লুকিয়ে রয়েছে বলে মনে করছেন তদন্তকারী অফিসাররা। পাশাপাশি তাঁদের নিয়োগ করার ক্ষেত্রে প্রভাবশালীদের কী ভূমিকা ছিল, তাও খতিয়ে দেখা হচ্ছে।
বিশদ

15th  February, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট পুরসভার চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে শহরজুড়ে পোস্টার দিল সিপিএম। বিভিন্ন মোড়ের পাশাপাশি সরকারি কার্যালয়ে হলুদ কাগজের উপর কালো কালিতে লেখা পোস্টারগুলি সাঁটানো হয়েছে। পোস্টারে জানতে চাওয়া হয়েছে, জনগণের উন্নয়নের টাকায় কেন বিলাসবহুল গাড়ি কেনা হল?  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেল থেকে আদালতে নিয়ে যাওয়ার সময় জেএমবি জঙ্গি কওসরকে ‘ছিনতাই’ করার পরিকল্পনা ভেস্তে দিল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। তার আগেই ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোয়েস ইস্ট বেঙ্গল এফসি এবার বিদেশের মাটিতে অফিসিয়াল মার্চেন্ডাইজ বিক্রি করবে। ক্লাবের জার্সিসহ বিভিন্ন স্মারক বিক্রি করা হবে। কোয়েস ইস্ট বেঙ্গলের সঙ্গে এই যৌথ উদ্যোগে সামিল বেঙ্গল হেরিটেজ ফাউন্ডেশন ও লন্ডন শারদ উৎসব।   ...

 ইসলামাবাদ, ১৬ ফেব্রুয়ারি: ইমরান খান জমানায় নয়া পাকিস্তান। রাষ্ট্রসঙ্ঘ ঘোষিত জঙ্গি। ভারতের অন্যতম মোস্ট ওয়ান্টেড। ২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড। এহেন হাফিজ সইদ এবার সাংবাদিকতার পাঠ দেবে। লাহোরে এই নতুন স্কুল ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহ যোগ আছে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM