রাজ্য
 
 

 ভাইফোঁটায় ভায়েদের মুখে মিষ্টি তুলে দেওয়ার জন্য আপ্রাণ লড়াই বোনেদের। হাওড়ায় তোলা দীপ্যমান সরকারের ছবি

মুখ্যমন্ত্রীর গেস্ট হাউসে বিদ্যুৎ বিভ্রাটের জেরে দপ্তরের কর্তাদের সঙ্গে বৈঠকে বসছেন মন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তরবঙ্গ সফরে গিয়ে বিদ্যুৎ বিভ্রাটের মুখে পড়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যে গেস্ট হাউসে তিনি ছিলেন, সেখানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গিয়েছিল। পর দিন জেলার প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী এ ব্যাপারে উষ্মাপ্রকাশ করেন।
বিশদ
৩৩ বছর পর মুখ্যমন্ত্রীর উদ্যোগ
ফের পাহাড়ে চালু হচ্ছে গোল্ড কাপ ফুটবল প্রতিযোগিতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রত্যক্ষ উদ্যোগ এবং হস্তক্ষেপে দীর্ঘ ৩৩ বছর পর ফের পাহাড়ে চালু হচ্ছে দার্জিলিং গোল্ড কাপ ফুটবল প্রতিযোগিতা। একসময়ে সাড়া জাগানো এই ফুটবল প্রতিযোগিতার নাম ছিল ‘গভর্নস গোল্ড কাপ টুর্নামেন্ট’।
বিশদ

08th  November, 2018
পুলিসের ভালো কাজ ওয়েবসাইটে দিতে রাজ্যকে চিঠি পাঠাল দিল্লি

 শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: রাজ্যে পুলিসকর্মীদের ভালো কাজ এবং শহিদ হওয়ার ঘটনা পাঠানো হচ্ছে না মোদি সরকারের তৈরি ইন্ডিয়ান পুলিস ডট ইন সার্ভিস ওয়েবসাইটে। এমনকী এই ওয়েবসাইটকে জনপ্রিয় করার জন্য সুচিন্তিত মতামত ও নতুন ভাবনা পাঠানোর ক্ষেত্রেও তেমন উদ্যোগ নেই।
বিশদ

08th  November, 2018
আজ মেঘ থাকলেও কাল আকাশ হবে পরিষ্কার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর থাকা নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে বুধবার বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হয়েছে কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু এলাকায়। আজ, বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা কম বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।
বিশদ

08th  November, 2018
Loading...
আজ রাজ্যের উপকূলে
হাল্কা বৃষ্টির সম্ভবনা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ বুধবার উপকূল সংলগ্ন এলাকায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। কলকাতা ও সংলগ্ন এলাকায় বিক্ষিপ্তভাবে হাল্কা বৃষ্টি হতে পারে। আকাশ আংশিক মেঘলা থাকবে।  আলিপুর আবহাওয়া অফিসের অধিকর্তা গণেশ দাস জানিয়েছেন, পূর্ব বিহার থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে।
বিশদ

07th  November, 2018
সরকারি কর্মীদের জন্য দরাজ রাজ্য
আগামী বছরে সরস্বতী, লক্ষ্মী, কালীপুজো রবিবার পড়ায় অতিরিক্ত ছুটি দিচ্ছে নবান্ন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী বছর কয়েকটি উৎসবের দিন রবিবার পড়ে গিয়েছে। এতে রাজ্য সরকারি কর্মীরা যাতে ছুটি পাওয়া থেকে বঞ্চিত না হন, তার জন্য অতিরিক্ত ছুটির ব্যবস্থা করা হয়েছে।
বিশদ

07th  November, 2018
Loading...
মুখ্যমন্ত্রীর রণকৌশলে বাংলায় সঙ্ঘ পরিবারের ছক ভেস্তে যাওয়ার মুখে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হিন্দুত্বের মোকাবিলায় সব ধর্মীয় সম্প্রদায়কে গুরুত্ব ও প্রান্তিক জনগোষ্ঠীকে উন্নয়নে শামিল করে রাজ্যে বিজেপিকে বেকায়দায় ফেলে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে আগামী লোকসভা নির্বাচনে তৃণমূলকে বেগ দিতে সঙ্ঘ পরিবারের সাজানো ছক ভেস্তে যেতে বসেছে বলে আশঙ্কা প্রকাশ করছে বিজেপি’র একাংশ।
বিশদ

07th  November, 2018
বাড়বে ভিভিআইপিদের আনাগোনা
সামনে ভোট, নিরাপত্তার স্বার্থে আরও ৫টি বুলেটপ্রুফ গাড়ি কিনতে চায় রাজ্য পুলিস

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: ভোটের আগে রাজ্যে বাড়বে দিল্লির ভিভিআইপিদের আনাগোনা। এমনকী ভোট প্রচারে আসবেন প্রধানমন্ত্রী সহ একাধিক শীর্ষ নেতারাও। যাঁরা প্রত্যেকেই জেড প্লাস বা জেট ক্যাটিগরির নিরাপত্তার তালিকায় রয়েছেন। গাইডলাইন অনুযায়ী, তাঁদের বুলেটপ্রুফ গাড়ি দেওয়া বাধ্যতামূলক।
বিশদ

07th  November, 2018
যাদবপুরে ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তিতে ভিনরাজ্যের পড়ুয়াদের রমরমা, পিছিয়ে রাজ্যের ছাত্রছাত্রীরা

সৌম্যজিৎ সাহা, কলকাতা: বাংলার পড়ুয়ারা কি মেধায় পিছিয়ে পড়ছেন? কেননা চলতি বছরে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিংয়ে বেশিরভাগ আসনই ভরেছে ভিনরাজ্যের ছাত্রছাত্রীদের দিয়ে। ভর্তির নিরিখে অনেকটাই পিছিয়ে রাজ্যের পড়ুয়ারা। পরিস্থিতি এমন যে, ১৬টির মধ্যে ১১টি বিষয়েই ভিনরাজ্যের ছাত্রছাত্রীদের সংখ্যা ৫০ শতাংশের বেশি।
বিশদ

07th  November, 2018
বেশ কিছু জেলা ছুঁতে পারেনি টার্গেট
সংখ্যালঘু বৃত্তির জন্য আবেদনের সংখ্যা বহু জেলায় লক্ষ্যমাত্রা ছাপিয়ে গেল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুলস্তরে সংখ্যালঘু স্কলারশিপের জন্য আবেদনের ক্ষেত্রে অবাক করা চিত্র উঠে এল সরকারি পরিসংখ্যানেই। আবেদনের মেয়াদ মাসখানেক বাড়িয়েও কিছু জেলা থেকে লক্ষ্যমাত্রার চেয়ে অনেক কম আবেদন এসেছে। আবার, অনেক জেলায় লক্ষ্যমাত্রাকে ছাপিয়ে গিয়েছে আবেদনের সংখ্যা।
বিশদ

07th  November, 2018
চালের জন্য বকেয়া ৯১৬ কোটি মেটাতে রাজি কেন্দ্র

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় সরকার কিছু বিষয়ে ব্যাখ্যা চেয়েছিল। রাজ্যের ব্যাখ্যাতে সন্তুষ্ট হয়ে চালের জন্য বকেয়া প্রায় ৯১৬ কোটি টাকা মিটিয়ে দিতে রাজি হল কেন্দ্র। কেন্দ্রীয় খাদ্য মন্ত্রকের এই সংক্রান্ত চিঠি রাজ্য খাদ্যদপ্তরের কাছে এসেছে। এর আগে অক্টোবর মাসেই রাজ্যের পাঠানো বিল নিয়ে কিছু আপত্তি করেছিল কেন্দ্র।
বিশদ

07th  November, 2018
বিজেপি’র রথযাত্রা কর্মসূচির মোকাবিলায় রাজ্যে ৬ ডিসেম্বর ঘটা করে পালনের সিদ্ধান্ত বামেদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে তৃণমূলের বিরুদ্ধে বিজেপি নয়, প্রধান বিরোধী শক্তি যে তারাই, তা প্রমাণ করতে মরিয়া চেষ্টা চালাচ্ছে বাম শিবির। লোকসভা ভোটের আগে আগামী ডিসেম্বরে বিজেপি আবার রামমন্দির ইস্যুকে সামনে আনার পাশাপাশি রাজ্যজুড়ে রথযাত্রা কর্মসূচি নিয়েছে।
বিশদ

07th  November, 2018
 বিজেপির রথযাত্রা কর্মসূচি সফল করতে উদ্যোগ

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রথযাত্রা কর্মসূচির অঙ্গ হিসেবে বড় জনসমাবেশ করা হবে জয়নগরের মায়াহাউড়িতে। মঙ্গলবার মায়াহাউড়িতে দলের পঞ্চায়েতের নির্বাচিত সদস্য ও কর্মীদের নিয়ে বৈঠকে ওই কথা বলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এজন্য সকলকে ঝাঁপানোর জন্য নির্দেশ দেন। 
বিশদ

07th  November, 2018
হাঙ্গামা ঠেকাতে রাজ্যে পুলিসের অস্ত্র লঙ্কা-গ্রেনেড

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: হাঙ্গামা ঠেকাতে রাজ্য পুলিসের হাতে এল লঙ্কা গ্রেনেড। যার পোশাকি নাম ক্যাপসি গ্রেনেড। বড় ধরনের বিক্ষোভ বা পুলিসকে লক্ষ্য করে ধেয়ে আসা ইট-পাটকেলের মোকাবিলায় এবার থেকে এই ক্যাপসি গ্রেনেড ব্যবহার করা হবে বলে রাজ্য পুলিস সূত্রে খবর।
বিশদ

06th  November, 2018
উন্নয়নের কাজে
হিন্দু-মুসলমান হয় না: মুখ্যমন্ত্রী
নাম না করে বিজেপিকে আক্রমণ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার দক্ষিণেশ্বরে রানি রাসমণি স্কাইওয়াকের উদ্বোধনে এসে সরাসরি বিজেপিকে একহাত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তাঁর বক্তব্যের বেশিরভাগ অংশ জুড়েই ছিল জাতপাত নিয়ে বিজেপির রাজনীতির কঠোর সমালোচনা। বিশদ

06th  November, 2018

Pages: 12345

Loading...
একনজরে
  সংবাদদাতা, কান্দি: বুধবার গভীর রাতে বড়ঞা থানার কুলি গ্রামে ভস্মীভূত হয় ছ’টি দোকান। খবর পেয়ে কান্দি থেকে দমকলের দু’টি ইঞ্জিন গিয়ে আগুন নেভায়। এই ...

বিএনএ, জলপাইগুড়ি: লোকসভা ভোটের মুখে জলপাইগুড়িতে বিজেপির গোষ্ঠীকোন্দল তীব্র হয়ে উঠেছে। দলের জেলা সভাপতিকে সরানোর দাবিতে দলের একাংশের ক্ষোভ-বিক্ষোভের মধ্যেই এসটি-এসসি সেলের জেলা সভাপতি বদল নিয়ে দলে জোর চর্চা ছড়িয়েছে। ...

 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): দেশের সংবাদমাধ্যমের সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের সম্পর্ক বরাবরই অম্ল-মধুর। হোয়াইট হাউসের কোনও সাংবাদিক সম্মেলনে প্রেসিডেন্টকে ঘুরিয়ে প্রশ্ন করার উপর ‘অলিক্ষিত নিষেধাজ্ঞা’ জারি থাকে সবসময়। কিন্তু, সিএনএন-এর হোয়াইট হাউস করেসপন্ডেন্ট জিম অ্যাকোস্টা এই সব নিয়মের ধার ধারেননি। ...

 বিএনএ, চুঁচুড়া: গত কয়েক দিন ধরে চন্দননগর কর্পোরেশনের কয়েকটি ওয়ার্ডে জ্বরের প্রকোপ দেখা দেওয়ায় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। জ্বরে আক্রান্তদের মধ্যে ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড থেকে গত এক সপ্তাহে মোট ছ’জনের রক্তে ডেঙ্গুর জীবাণু মিলেছে। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা। বাহন বিষয়ে সতর্কতা প্রয়োজন। সন্তানের বিদ্যা-শিক্ষায় অগ্রগতি বিষয়ে সংশয় বৃদ্ধি। আধ্যাত্মিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৯৩: হুগলি নদীতে পৌঁছালেন ব্যাপ্তিস্ত মিশনারি মিশনের অন্যতম প্রতিষ্ঠাতা উইলিয়াম কেরি
১৮৬১: কানাডায় টরন্টো বিশ্ববিদ্যালয়ের মাঠে সরকারিভাবে নথিভুক্ত প্রথম ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়
১৮৭৭: ‘সারে জাহাঁ সে আচ্ছা’র রচয়িতা মহম্মদ ইকবালের জন্ম
১৯৬০: জার্মান ফুটবলার আন্দ্রে ব্রেহমের জন্ম
১৯৭৪: ইতালির ফুটবলার আলেকজান্দ্রো দেল পিয়েরোর জন্ম
১৯৮৯: বার্লিন দেওয়ালের পতন
২০০৫: ভারতের দশম রাষ্ট্রপতি কে আর নারায়ণনের মৃত্যু
২০১১: নোবেল পুরস্কার জয়ী হরগোবিন্দ খুরানার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৪ টাকা ৭৩.৮৫ টাকা
পাউন্ড ৯৩.৬০ টাকা ৯৬.৯৩ টাকা
ইউরো ৮১.৭০ টাকা ৮৪.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  November, 2018

দিন পঞ্জিকা

২৩ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া ৩৮/৪৮ রাত্রি ঘ ৯/২০। নক্ষত্র-অনুরাধা ৩৬/৫৩ রাত্রি ঘ ৮/৩৫, সূ উ ৫/৪৯/১২, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে।
২২ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া রাত্রি ঘ ৯/১৩/৫৭। অনুরাধানক্ষত্র রাত্রি ঘ ৯/২২/৫৭। সূ উ ৫/৪৯/১১, অ ৪/৫১/১৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩/২০ মধ্যে ও ঘ ৭/১৭/২৮ থেকে ঘ ৯/২৯/৪৫ মধ্যে ও ১১/৪২/২৯ থেকে ২/৩৮/৫৩ মধ্যে ও ৩/২৩/২ থেকে ৪/৫১/১৯ মধ্যে এবং রাত্রি ৫/৪৩/১০ থেকে ঘ ৯/১০/৩৬ মধ্যে ও ১১/৪৬/১১ থেকে ৩/১৩/৩৭ মধ্যে ও ৪/৫/২৮ থেকে ৫/৪৯/৫০ মধ্যে। বারবেলা ৮/৩৪/৪৩ থেকে ৯/৫৭/২৯ মধ্যে, কালবেলা ৯/৫৭/২৯ থেকে ঘ ১১/২০/১৫ মধ্যে, কালরাত্রি ৮/৫/৪৭ থেকে ঘ ৯/৪৩/১ মধ্যে। আজ ভ্রাতৃদ্বিতীয়া।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত পুলিস 
সল্টলেক করুণাময়ীতে গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত হলেন দুই ...বিশদ

04:59:28 PM

৭৯ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:52:11 PM

চায়না ওপেনে হার কিদাম্বি শ্রীকান্তের 

03:34:00 PM

১৭ নভেম্বর মালদ্বীপের প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

03:29:00 PM

মুর্শিদাবাদে প্রৌঢ়কে পিটিয়ে মারার ঘটনায় গ্রেপ্তার ২ 
বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের গোদাপাড়া গ্রামে এক প্রৌঢ়কে পিটিয়ে মারার অভিযোগে ...বিশদ

03:25:00 PM

মুর্শিদাবাদের শেরপুর মোড়ে দেড় কুইন্টাল গাঁজা সহ গ্রেপ্তার ৪ 
বৃহস্পতিবার রাতে খড়গ্রাম থানার শেরপুর মোড়ে প্রায় দেড় কুইন্টাল গাঁজা ...বিশদ

03:21:00 PM

Loading...
Loading...