রাজ্য
 

বিপিএমও’র পদযাত্রা কর্মসূচির সূচনায়
থাকছেন সূর্য-বিমানসহ শীর্ষ নেতারাই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’বছর আগে বিপিএমও’র একই ধরনের পদযাত্রা কর্মসূচির সময় বেশ কিছু জায়গায় শাসকদলের সন্ত্রাসের মুখে পড়তে হয়েছিল বাম সমর্থকদের। সেবার অবশ্য কর্মসূচির সূচনাতে সিপিএমের শীর্ষস্থানীয় নেতারা হাজির থাকেননি। তাঁরা যোগ দিয়েছিলেন মাঝপথে।
বিশদ
ইয়েচুরি-কারাতপন্থীদের লড়াই নিয়ে সরগরম মার্কসবাদী রাজনীতি
কৌশল চূড়ান্ত করার ক্ষেত্রে গুজরাত-হিমাচলের
ভোটে কংগ্রেসের ফলের দিকে তাকিয়ে সিপিএম

 জীবানন্দ বসু, কলকাতা: নিজেদের প্রাসঙ্গিকতা জিইয়ে রাখতে আগামী দিনে অনুষ্ঠিতব্য লোকসভাসহ যাবতীয় নির্বাচনে কংগ্রেসের সঙ্গে বোঝাপড়া করার লাইন শেষ পর্যন্ত সিপিএমের কেন্দ্রীয় নেতৃত্ব গ্রহণ করতে সক্ষম হবে কি না, তার জন্য এখনও মাস কয়েক অপেক্ষা করতে হবে। তবে সীতারাম ইয়েচুরি বা প্রকাশ কারাতসহ একেজি ভবনের তামাম কট্টরপন্থী বা সমঝোতাপন্থী ম্যানেজাররা এখন তাকিয়ে রয়েছেন আসন্ন গুজরাত ও হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনের ফলাফলের দিকে।
বিশদ

19th  October, 2017
নবান্নে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ বিমানসেবিকা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগর উত্তর থানার বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ জানিয়ে বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হলেন এক বিমানসেবিকা। তাঁর অভিযোগ, তিনি সল্টলেকের সিবি ব্লকের একটি বাড়িতে ভাড়া থাকেন।
বিশদ

19th  October, 2017
ইডি’তে মদন মিত্র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারদাকাণ্ডে বুধবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) জিজ্ঞাসাবাদ করল রাজ্যের প্রাক্তনমন্ত্রী তথা তৃণমূল নেতা মদন মিত্রকে।
বিশদ

19th  October, 2017
এখনই সরানো যাবে না আধাসেনা, নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় সরকার আদালতকে না জানিয়ে কী করে পাহাড় থেকে নিরাপত্তা বাহিনী প্রত্যাহার করছে? যেখানে পাহাড়ের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে কলকাতা হাইকোর্টের নির্দেশেই ১৫ কোম্পানি আধা সামরিক বাহিনী মোতায়েন রয়েছে। মঙ্গলবার রাজ্য সরকারের এমনই গুরুতর প্রশ্নের মুখে বিচারপতি হরিশ ট্যান্ডনের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ বাহিনী প্রত্যাহারে ২৭ অক্টোবর পর্যন্ত অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করেছে। ২৪ অক্টোবরের মধ্যে কেন্দ্রীয় সরকারকে এই প্রসঙ্গে হলফনামাও দিতে বলেছে বেঞ্চ। ফলে ওই বাহিনী প্রত্যাহারের প্রস্তুতি শুরু হয়ে গেলেও তা আপাতত স্থগিত রাখতে হবে।
বিশদ

18th  October, 2017
মায়ানমারের জঙ্গিদের সঙ্গে যোগ গুরুংয়ের
পুলিশের হাতে চাঞ্চল্যকর তথ্য

শুভ্র চট্টোপাধ্যায়  কলকাতা: মোর্চা সুপ্রিমো বিমল গুরুংয়ের সঙ্গে মায়ানমারের জঙ্গি গোষ্ঠীর যোগ মিলল। সেখানকার জঙ্গি গোষ্ঠীর কয়েকজন নেতার সঙ্গে মোর্চা সুপ্রিমোর যোগাযোগের প্রমাণ হাতে এসেছে গোয়েন্দাদের।
বিশদ

18th  October, 2017
মানুষের আস্থা ফেরাতে পাহাড়ে ডিজি, ধরপাকড় বাড়াতে নির্দেশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাহাড়ে সাধারণ মানুষের আস্থা ফেরাতে কালিম্পংয়ের রাস্তায় ঘুরে বেড়ালেন রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ করপুরকায়স্থ। মোর্চার গড় ডাম্বারচকেও পা রাখলেন তিনি। সেই সঙ্গে ডিজির হুঁশিয়ারি, পাহাড়ে এখনও কিছু লোক গোলমাল ও অশান্তি পাকানোর চেষ্টা করছে। তাদের ইতিধ্যেই চিহ্নিত করা হয়েছে।
বিশদ

18th  October, 2017
 ফেব্রুয়ারিতে পঞ্চায়েত ভোটের সম্ভাবনা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী বছরের ফেব্রুয়ারি মাসের যে কোনও সময় পঞ্চায়েত ভোট হওয়ার সম্ভাবনা প্রবল। আর সে কারণেই আগামী পঞ্চায়েত ভোটের জন্য সংরক্ষণের খসড়া তালিকা ৬ নভেম্বর প্রকাশ করতে চলেছে রাজ্য নির্বাচন কমিশন। সেই তালিকা প্রকাশের পর অন্তত ৭৫ দিন ব্যবধান রেখে ভোটের দিনক্ষণ ঘোষণা করা হয়।
বিশদ

18th  October, 2017
এখনও প্রকাশ হয়নি ভোটার তালিকা
সভাপতি পদে রাহুলের অভিষেকে অনিশ্চিত রাজ্য কংগ্রেসের ভূমিকা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাহুল গান্ধীকে দলের সভাপতি পদে নির্বাচিত করার স্বপক্ষে সর্বসম্মত প্রস্তাব গ্রহণ করলেও, রাজ্যের কংগ্রেসে নেতাদের নির্বাচনে অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে। এতে রাজ্যের কংগ্রেস নেতৃত্বের ক্ষমতাসীন গোষ্ঠীর রাজনৈতিক আনুগত্যের প্রতি হাইকমান্ডের সংশয় প্রকট হয়ে উঠেছে। জাতীয় কংগ্রেসের সভাপতি পদের নির্বাচন প্রক্রিয়া শেষ করতে হবে আগামী ৩০ অক্টোবরের মধ্যে।
বিশদ

18th  October, 2017
ডেঙ্গুতে আক্রান্ত আরও ৪২১
প্রায় মহামারীর আকার নিয়েছে, মুখ্যমন্ত্রীকে অভিযোগ মান্নানের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে ডেঙ্গু প্রায় মহামারীর আকার নিয়েছে। মানুষ আতঙ্কে ভুগছে। অথচ সরকার হাত গুটিয়ে রয়েছে। কর্তৃপক্ষের হুঁশিয়ারিতে অবস্থা আরও বিগড়েছে। মঙ্গলবার মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠিয়ে এভাবেই নিজের ক্ষোভ উগরে দিলেন বিরোধী দলনেতা আবদুল মান্নান।
বিশদ

18th  October, 2017
 ঘুঘুর বাসা ভাঙতে ‘মাস্টারস্ট্রোক’ মমতার  প্রথম শুরু নার্সিংয়ে, আসছে ডাক্তারিতেও
স্বাস্থ্য দপ্তরে বদলি চাইলে এবার আবেদন অনলাইনে

বিশ্বজিৎ দাস  কলকাতা: বদলি নিয়ে স্বাস্থ্য দপ্তরের ঘুঘুর বাসা ভাঙতে এবার ‘মাস্টারস্ট্রোক’ দিলেন মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বদলির জন্য জেলা থেকে কয়েকশো কিমি পাড়ি দিয়ে, গাদা গাড়িভাড়া খরচ করে চিঠি হাতে স্বাস্থ্যভবনের শীর্ষকর্তাদের দরজার বাইরে হত্যে দিয়ে পড়ে থাকার দিন বোধহয় শেষ হতে চলল।
বিশদ

18th  October, 2017
পাহাড় ইস্যুতে দলের কৌশলগত ত্রুটির কথা স্বীকার করলেন বিজেপি নেতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাহাড় তথা দার্জিলিং ইস্যুতে দলের অবস্থান নিয়ে কৌশলগত কিছু ত্রুটি ছিল। মঙ্গলবার পার্টি অফিসে বসে একান্তে এ কথা স্বীকার করলেন রাজ্য বিজেপি’র সহ-সম্পাদক (সংগঠন) সুব্রত চট্টোপাধ্যায়। প্রচারের আড়ালে থেকে বাংলায় পদ্ম বাহিনীর বিস্তারের মূল দায়িত্বপ্রাপ্ত এই শীর্ষ নেতার দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখে যা বলছেন আর কাজে যা করছেন, তাতে বিস্তর ফারাক।
বিশদ

18th  October, 2017

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, আরামবাগ: গাড়ি থেকে চাল চুরি করে হোটেলে বিক্রি করার অভিযোগে শনিবার তিনজনকে গ্রেপ্তার করেছে আরামবাগ থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম ইমাম শেখ, সুরজ শেখ ও বিবেক দাস। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শনিবার ডিমডিমায় বিরবিটি নদীর কাছে ৩১ সি জাতীয় সড়কে টাটা সুমোর দুর্ঘটনায় একটি একবছরের শিশুর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় শিশুটির বাবা ও মাসহ আরও ১০ জন জখম হয়েছেন। মৃত শিশুটির নাম প্রবীণ সুবেদি(১)। তার বাড়ি ভুটানের কালীখোলায়। ...

 বিএনএ, চুঁচুড়া: শনিবার সকালে মগরা থানার ময়ূরমহলের কাছে সোয়াখালে স্নান করতে নেমে তলিয়ে যায় দুই কিশোরী। তাদের মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার করা গেলেও, অপর কিশোরীর সন্ধান এখনও মেলেনি। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সেখানে স্নান করতে নেমেছিল দুর্গা ...

জয় চৌধুরি: সেই মুহূর্তে ব্রাজিলের কোচ কার্লোস অ্যামেডিউকে হঠাৎ অঙ্কের প্রফেসর হিসাবে মনে হচ্ছিল। স্টেডিয়ামের দুই নম্বর ট্রেনিং গ্রাউন্ডে দেখা গেল এক সাপোর্ট স্টাফকে কার্লোস ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় বাধা কাটবে। বড়দের কথার মান্যতা দেওয়া দরকার। ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৪/৫২, নক্ষত্র-বিশাখা, সূ উ ৫/৩৯/৪৪, অ ৫/২/৪২, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩১ মধ্যে।
৪ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৩/৫/৪৮, বিশাখানক্ষত্র, সূ উ ৫/৩৯/৩৬, অ ৫/২/২৪, অমৃতযোগ দিবা ৬/২৫/৭-৮/৪১/৪১, ১১/৪৩/৪৬-২/৪৫/৫০, রাত্রি ৭/৩৩/৫০-৯/১৪/৪৮, ১১/৪৬/১৪-১/২৭/১২, ২/১৭/৪১-৫/৪০/৮, বারবেলা ৯/৫৫/৩৯-১১/২১/০, কালবেলা ১১/২১/০-১২/৪৬/২১, কালরাত্রি ১২/৫৫/৩৯-২/৩০/১৮। 
১ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে অর্জুনগড় মেট্রো স্টেশনের কাছে ওলা গাড়িতে উদ্ধার এক ব্যক্তির দেহ

21-10-2017 - 10:11:00 PM

দিল্লিতে রাজৌরি গার্ডেনের কাছে একটি হোটেলে দম্পতির দেহ উদ্ধার

21-10-2017 - 10:07:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকাকে ৪-১ গোলে হারাল ইংল্যান্ড

21-10-2017 - 10:05:14 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ১ - ইংল্যান্ড ৩ (৭৩ মিনিট)

21-10-2017 - 09:36:09 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ৩ (৬৪ মিনিট)

21-10-2017 - 09:28:04 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ২ (৫০ মিনিট)
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ মারগাঁওয়ে আমেরিকা বনাম ইংল্যান্ডের ম্যাচে ...বিশদ

21-10-2017 - 09:00:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ঘানাকে ২-১ গোলে হারাল মালি
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ গুয়াহাটিতে মালি বনাম ঘানার ...বিশদ

21-10-2017 - 07:00:00 PM