কলকাতা
 

হিন্দি সিনেমার কায়দায় হোম থেকে পালিয়েছিল ২৫ আবাসিক, উদ্ধার ১৩

বিএনএ, বারাকপুর: একেবারে হিন্দি সিনেমার প্লট। হোম থেকে পালানোর জন্য আবাসিকরা প্রথমে নিজেদের মধ্যে মারপিট করার অভিনয় করে। হইচই হতে দেখে নিরাপত্তারক্ষীরা গেট ছেড়ে গণ্ডগোল থামাতে আসেন। সুযোগ বুঝে নিরাপত্তারক্ষীদের সঙ্গে হাতাহাতি করে গেটের চাবি ছিনিয়ে নিয়ে ২৫ জন আবাসিক পালিয়ে যায়।
বিশদ
নিউটাউনে নতুন একটি বাসস্ট্যান্ডের উদ্বোধন হল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার নিউটাউনের অ্যাকশন এরিয়া-৩ এ শাপুরজি হাউজিংয়ের পাশে নতুন বাসস্ট্যান্ডের উদ্বোধন করলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেন ও নিউটাউনের বিধায়ক সব্যসাচী দত্ত। এদিনই বিশ্ববাংলা সরণির উপর দিয়ে যাওয়া যাত্রাগাছি ফ্লাইওভারের উদ্বোধনও করেন মন্ত্রী।
বিশদ

22nd  November, 2017
তারকেশ্বরে বরফ কারখানায় বিস্ফোরণ, শ্রমিকের মৃত্যু, জখম ২

বিএনএ, চুঁচুড়া: মঙ্গলবার দুপুরে তারকেশ্বরের বিপিআর রেল গেট সংলগ্ন বরফ কারখানায় অ্যামোনিয়া গ্যাসের পাত্র বিস্ফোরণে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। রবিন মালিক ও রতন গুছাইত নামে আরও দুই কর্মী গুরুতর জখম হয়ে তারকেশ্বর গ্রামীণ হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ জানিয়েছে, মৃতের নাম কৃষ্ণ মণ্ডল (৩২)।
বিশদ

22nd  November, 2017
জাঙ্গিপাড়ায় তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে জখম ৩, ভাঙচুর কয়েকটি বাড়িতে

বিএনএ, চুঁচুড়া: ক্ষমতা দখলকে কেন্দ্র করে শাসকদলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল জাঙ্গিপাড়া থানার দিলকাস পঞ্চায়েতের জঙ্গলসুফি গ্রাম। সোমবার সন্ধ্যায় এই ঘটনায় উভয় পক্ষের বেশ কয়েকটি বাড়ি ভাঙচুর করা হয়। জখম হন তিন সমর্থকও। গণ্ডগোলের খবর পেয়ে পুলিশ এলাকায় গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিশদ

22nd  November, 2017
কাঁচরাপাড়ায় শিশু ছাত্রীর শ্লীলতাহানি, ধৃত গাড়ির চালক

বিএনএ, বারাকপুর: স্কুল থেকে বাড়ি ফেরার পথে পুলকারের মধ্যেই তৃতীয় শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানি করার অভিযোগ উঠল চালকের বিরুদ্ধে। সোমবার ঘটনাটি ঘটেছে বীজপুর থানার কাঁচরাপাড়া এলাকায়। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই স্কুল ছাত্রীর বাড়ি বিজনগাছি এলাকায়। সে স্থানীয় একটি ইংরেজি মাধ্যম স্কুলে পড়ে।
বিশদ

22nd  November, 2017
সুপারের ইস্তফা, বেকার হস্টেলে আন্দোলন প্রত্যাহার ছাত্রদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুপারের পদত্যাগ চেয়ে গত ২ নভেম্বর থেকে আন্দোলন করছিলেন বেকার হস্টেলের আবাসিকরা। ২০ দিনের মাথায় মঙ্গলবার সেই আন্দোলন তুলে নিলেন তাঁরা। ছাত্রদের দাবি, হস্টেল সুপার পদত্যাগ করেছেন। আপাতত অ্যাসিস্ট্যান্ট সুপার দায়িত্ব সামলাবেন।
বিশদ

22nd  November, 2017
ছাত্রীর সঙ্গে অশালীন আচরণ, অভিযুক্ত দূরশিক্ষার অধিকর্তা

বিএনএ, বারাকপুর: কল্যাণী বিশ্ববিদ্যালয়ের দূরশিক্ষা বিভাগের অধিকর্তার বিরুদ্ধে এক ছাত্রীর সঙ্গে অশালীন আচরণ করার অভিযোগ উঠেছে। রবিবার ঘটনাটি ঘটলেও সোমবার ওই ছাত্রীর পরিবারের পক্ষ থেকে উপাচার্য, রেজিস্ট্রারের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন।
বিশদ

21st  November, 2017
কারখানায় আগুন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগুন লেগে আতঙ্ক ছড়াল পশ্চিম চৌবাগার গুলশন কলোনির একটি জুতো কারখানায়। সোমবার সকাল ১১টা ২৫ মিনিট নাগাদ ওই কারখানা থেকে আগুন বেরতে দেখেন স্থানীয়রা।
বিশদ

21st  November, 2017
ছোট্ট সুষমাকে পুরস্কার দিল কলকাতা পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেলেঘাটার সেই বাচ্চা মেয়েটিকে পুরস্কৃত করল কলকাতা পুলিস। কয়েকদিন আগে বেলেঘাটায় একটি বাড়িতে ১০ বছরের মেয়ে সুষমা দাসকে বেঁধে রেখে লুটের ঘটনা ঘটে। সিসিটিভি’র পাশাপাশি দুষ্কৃতীকে চিহ্নিত করতে শিশুটি প্রভূত সাহায্য করে পুলিসকে।
বিশদ

21st  November, 2017
আড়িয়াদহের ধ্রুবাশ্রম থেকে পালাল ২৫ আবাসিক, রিপোর্ট চাইলেন মন্ত্রী

বিএনএ, বারাকপুর: বেলঘরিয়া থানার আড়িয়াদহ ‘ধ্রুবাশ্রম’ নামে সমাজকল্যাণ দপ্তর পরিচালিত হোম থেকে সোমবার বিকালে ২৫ জন আবাসিক পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এই বিষয়টি জানাজানি হতেই হইচই পড়ে গিয়েছে। কী করে সরকারি এই হোম থেকে একসঙ্গে এতগুলো বাচ্চা চলে গেল তা নিয়ে প্রশ্ন উঠছে।
বিশদ

21st  November, 2017
হার ছিনতাই, ধৃত দুষ্কৃতী

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রংয়ের কাজ করতে এসে বাড়িতে ঢুকে এক মহিলার গলায় ছুরি ঠেকিয়ে সোনার হার ছিনতাই করল এক দুষ্কৃতী। যদিও সেই হার নিয়ে পালানোর সময় ওই মহিলার তৎপরতায় ধরাও পড়ে গেল সে।
বিশদ

21st  November, 2017
আর জি কর
মুখ্যমন্ত্রীর হাতে কাল চালু হচ্ছে রাজ্যের প্রথম ট্রমা সেন্টার

 বিশ্বজিৎ দাস, কলকাতাঊ কাল, বুধবার রাজ্যের প্রথম ট্রমা সেন্টার চালু হতে চলেছে আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে। উত্তরবঙ্গ থেকে বোতাম টিপে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্বোধন করতে চলেছেন এক ছাতার তলায় থাকা এই অত্যাধুনিক ট্রমা কেয়ার পরিষেবা ইউনিট।
বিশদ

21st  November, 2017
অজ্ঞতায় রাস্তার কুকুর ধরতে সারমেয় প্রেমীদের বাধা, বিপাকে পুরকর্মীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাড়ায় পাড়ায় সারমেয় প্রেমীরাই এখন কলকাতা পুরসভার তরফে কুকুর ধরার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াচ্ছেন। যাঁরা যথেষ্ট জেনেবুঝে পথকুকুরদের নিরাপত্তা এবং সুরক্ষা নিয়ে সোচ্চার, তাঁরা সমস্যা তৈরি করছেন না। পুরসভা রাস্তার কুকুর ধরে নিয়ে গিয়ে কী করে, এই প্রশ্নের উত্তর যাঁরা জানেন না, সেই রকম সারমেয় প্রেমীরাই পুরসভার কাজে বাধা হয়ে দাঁড়াচ্ছেন।
বিশদ

21st  November, 2017
শিয়ালদহ দক্ষিণে ৪ ঘণ্টা ট্রেন অবরোধ, ভাঙচুর-আগুন, লাঠি

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা এবং কলকাতা: বিনা নোটিসে স্থানীয় বাসিন্দাদের শৌচাগার ভেঙে দিয়েছে রেল সুরক্ষা বাহিনী। এই অভিযোগ তুলে সোমবার বিকাল ৪টে ২০ মিনিট থেকে রাত ৮টা ২৫ মিনিট পর্যন্ত বারুইপুর স্টেশন সংলগ্ন ২০ নম্বর গেটে অবরোধ করলেন বাসিন্দারা।
বিশদ

21st  November, 2017
প্রায় মৃত্যুন্মুখ রোগিণীকে সম্মিলিত প্রচেষ্টায় বাঁচালেন বারাসত হাসপাতালের ডাক্তাররা

 বিএনএ, বারাসত: ফেলোপিয়ান টিউব ব্লাস্ট! ডাক্তারি ভাষায় যাকে বলে—রাপচারড একটোপিক। হাসপাতালের জরুরি বিভাগে যখন নিয়ে আসা হয়েছিল গৃহবধূ তখন সংজ্ঞাহীন। অতিরিক্ত রক্তপাতে তাঁর শরীর সাদা হয়ে গিয়েছিল। যন্ত্র দিয়েও তাঁর ব্লাড প্রেসার রেকর্ড করা যায়নি।
বিশদ

21st  November, 2017

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় পাঁচটি কো-এড কলেজ রয়েছে। কিন্তু এলাকায় নেই কোনও গার্লস কলেজ। অথচ বহুবছর ধরে কান্দিতে একটি গার্লস কলেজের দাবি করে আসছেন এলাকার ছাত্রীরা। কলেজ ছাত্রীদের দাবি, এই মহকুমা এলাকার বহু ছাত্রী বহরমপুর গার্লস কলেজে পড়াশুনা করে। ...

 সংবাদদাতা, পুরুলিয়া: বুধবার পুরুলিয়া জেলার দু’টি পৃথক জায়গায় জেলা প্রাথমিক শিক্ষা সংসদের উদ্যোগে জোনাল স্পোর্টস অনুষ্ঠিত হয়। বরাবাজার থানার বামুনডিহাতে এবং বোরো থানার জামতোড়িয়ায় প্রাথমিক ছাত্রছাত্রীদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ...

 সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার সমস্ত প্রাথমিক, মাদ্রাসা এবং শিশু শিক্ষা কেন্দ্রের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার চাঁদা নিয়ে শিক্ষকমহলে ক্ষোভ তৈরি হয়েছে। আগামী ২৮-৩০ নভেম্বর গঙ্গারামপুর স্টেডিয়ামে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খুন হয়ে যাওয়া ধর্ষিতার হাতের মুঠোয় ছিল রক্তমাখা কয়েকটি চুল। সেই তথ্য পুলিসের খাতায় নথিবদ্ধ থাকলেও, চুল ও রক্তের ফরেন্সিক পরীক্ষা হয়নি। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠনপাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩: লেখক প্যারীচাঁদ মিত্রের মৃত্যু
১৮৯৭: লেখক নীরদচন্দ্র চৌধুরির জন্ম
১৯৩৭: বিজ্ঞানী আচার্য জগদীশচন্দ্র বসুর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৯৮ টাকা ৬৫.৬৬ টাকা
পাউন্ড ৮৪.৪৫ টাকা ৮৭.৩৩ টাকা
ইউরো ৭৪.৭০ টাকা ৭৭.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী শেষ রাত্রি ঘ ৫/৩৫, নক্ষত্র-পূর্বাষাঢ়া দিবা ঘ ৬/৫৯, সূ উ ৫/৫৮/২৫, অ ৪/৪৭/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/২৪ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৫/৪০ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/২০ মধ্যে পুনঃ ৪/১৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৩ গতে ১/১ মধ্যে।
৬ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী রাত্রি ঘ ১/৫৮/১১, উত্তরষাঢ়ানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/৫৯/২৩, অ ৪/৪৬/৫, অমৃতযোগ দিবা ৬/৪৩/৪৫, ৭/২৬/৪৬-৯/৩৫/৩৮, ১১/৪৪/৪৯-২/৩৬/৫১, ৩/১৯/৫২-৪/৪৬/৫, রাত্রি ১২/৪২/৪৯-২/২৮/৪৭, বারবেলা ৩/২৫/১৫-৪/৪৬/৫, কালবেলা ২/৪/২৫-৩/২৫/১৫, কালরাত্রি ১১/২২/৪৪-১/১/৫৪।
৩ রবিঃআউঃ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ডেঙ্গু নিয়ে বিধানসভায় গোলমাল, বাম-কংয়ের বিক্ষোভ, বিরোধীদের মুলতুবি প্রস্তাব আনতে না দেওয়ায় উত্তপ্ত সভা

12:15:00 PM

কন্যা সন্তানের জন্ম দেওয়ায় অন্ডালে এক গৃহবধূকে খুন করার চেষ্টার অভিযোগ শ্বশুর বাড়ির লোকজনদের বিরুদ্ধে

12:09:00 PM

প্রায় ঘণ্টাখানেক পর জিটি রোড থেকে উঠল অবরোধ

11:59:45 AM

নদীয়ার দিগনগর থেকে গ্রেপ্তার ভেজাল ঘি তৈরির এক পান্ডা

11:51:00 AM

বিট্রিশ সেন্সর বোর্ডের ছাড়পত্র ‘পদ্মাবতী’-কে, ইংল্যান্ডে ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে সিনেমাটি

11:33:26 AM