কলকাতা
 
 

বাড়ির পুজোয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। -নিজস্ব চিত্র

কালীপুজোয় মেতেছে শহরতলি
আলোয় ভাসছে দমদম থেকে
রাজারহাট, রাস্তায় মানুষের ঢল

দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: বুধবার থেকেই কালীপুজোয় মেতে উঠেছে দমদম থেকে রাজারহাট। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের মধ্যেই কালীপুজোতেও জমজমাট সল্টলেক। বিশ্বকাপ উপলক্ষে রাজ্য সরকারের উদ্যোগে আলোর রোশনাইয়ে ভরে গিয়েছে গোটা সল্টলেক। তার সঙ্গে কালীপুজোর আলোকসজ্জা বাড়তি পাওনা। এদিন সন্ধ্যা থেকেই ঝিরঝিরে বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার মানুষ রাস্তায় নেমেছেন।
বিশদ
উদ্বোধন পর্ব শেষ হতেই হাওড়ার মণ্ডপে
মণ্ডপে শ্যামা দর্শনে ভক্তদের ভিড়

 দেবদাস অধিকারী, হাওড়া: হাওড়া শহরে কালীপুজো নিয়ে শহরবাসী মাতোয়ারা। মঙ্গলবার হাওড়া শহরের বিগ বাজেটের অধিকাংশ পুজোর সাড়ম্বরে উদ্বোধন পর্ব মিটতে না মিটতেই দর্শকদের পুজো মণ্ডপে আনাগোনা শুরু হয়ে যায়। বুধবার হাওড়ার হাতেগোনা কয়েকটি কালীপুজোর আয়োজন ছাড়া সব মণ্ডপেই পুজোর উদ্বোধন হয়ে গিয়েছে। বুধবার সকাল থেকে মেঘলা আকাশ। অসহ্য রোদ আর গরমের দাপাদাপি অনেকটাই কমে গিয়েছে।
বিশদ

19th  October, 2017
টলিউড-বলিউড তারকা আর
নেতা-মন্ত্রী নিয়ে জমজমাট বারাসত-মধ্যমগ্রামের উদ্বোধন আসর

বিএনএ, বারাসত: প্রতীক্ষার অবসান। শুভ উদ্বোধনের মধ্য দিয়ে বুধবার থেকেই শুরু হয়ে গেল বারাসত-মধ্যমগ্রামের ঐতিহ্যবাহী কালীপুজো আর আলোর উৎসব। কোথাও টলিউড-বলিউডের অভিনেতা-অভিনেত্রীদের চমক, সামনে থেকে দেখার জন্য কিংবা সেলফি নেওয়ার আশায় উপচে পড়া ভিড়, কোথাও আবার পরিচিত নেতা-মন্ত্রীদের উদ্বোধনের ছবি। সঙ্গে ঢাক, কাঁসর ও ঘণ্টার ধ্বনি। উদ্বোধনের তালে তালে মণ্ডপেও নামল উৎসুক দর্শনার্থীদের ভিড়।
বিশদ

19th  October, 2017
বারাসত-মধ্যমগ্রামের কালীপুজো,
চালু হল পুলিশের বিশেষ ‘অ্যাপ’

বিএনএ, বারাসত: বারাসত-মধ্যমগ্রামের কালীপুজোয় দর্শনার্থীদের সুবিধার জন্য উত্তর ২৪ পরগনা জেলা পুলিশের উদ্যোগে স্মার্টফোনে ‘অ্যান্ড্রয়েড অ্যাপ’ চালু হল। এই অ্যাপে জিপিএস ম্যাপের মাধ্যমে শহরের বড় বড় পুজো মণ্ডপগুলিতে পৌঁছানো যাবে। কোথায় রয়েছে রেস্তরাঁ, কোথায় চিকিৎসা কেন্দ্র আর কোথায় মিলবে পুলিশি সাহায্য, সবই রয়েছে এই অ্যাপে। শুধু তাই নয়, পুজোর সময় কেউ বিপদে পড়লে, অ্যাপের মাধ্যমেই পুলিশের কাছে অভিযোগ জানানো যাবে।
বিশদ

19th  October, 2017
থিম নির্ভরতা কালীপুজোতেও
দর্শক টানতে তৈরি বারোয়ারিগুলি,
বাড়ি ও আশ্রমে সাবেকিয়ানাই ভরসা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোতেও থিমের ছোঁয়া। শহর এবং শহরতলির বিভিন্ন জায়গায় এবার সাবেকিয়ানার পাশাপাশি থিমেও মেতেছে পুজো উদ্যোক্তারা। মণ্ডপের সঙ্গে প্রতিমাতেও এসেছে বৈচিত্র্য। সকলেরই উদ্দেশ্য, প্যান্ডেলে ভিড় বাড়িয়ে দর্শনার্থীদের মন জয় করা।
বিশদ

19th  October, 2017
কালীপুজো আসতেই বেসরকারি বাস অমিল, নাকাল যাত্রীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোর আগের দিন থেকেই রাস্তায় বাসের সংখ্যা কমতে শুরু করেছে। বুধবার অন্যান্য কাজের দিনের তুলনায় বেসরকারি বাসের সংখ্যা ছিল তুলনামূলকভাবে কম। আজ, বৃহস্পতিবার পুজোর জন্য বেসরকারি বাসের সংখ্যা কমবে আরও। প্রায় একই পরিস্থিতি থাকবে শুক্রবারও।
বিশদ

19th  October, 2017
 বৃদ্ধাকে মেরে অচৈতন্য করে সোনার বালা নিয়ে পালাল দুষ্কৃতী

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরের বুকে আক্রান্ত এক বৃদ্ধা। নিউ আলিপুরের পর এবার জোড়াসাঁকো থানা এলাকায়। ঘরের ভিতরে ঢুকে বৃদ্ধার মাথায় ভারী কিছু দিয়ে আঘাত করে তাঁর হাত থেকে সোনার গয়না লুট করে পালাল এক দুষ্কৃতী। ঘটনাটি ঘটেছে জোড়াসাঁকোর তারাচাঁদ দত্ত স্ট্রিটের একটি আবাসনে। বৃদ্ধার নাম হীরাগৌরী পারেখ (৮৫)।
বিশদ

19th  October, 2017
 নিষিদ্ধ বাজিসহ ধৃত ১

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিষিদ্ধ বাজিসহ একজনকে গ্রেপ্তার করল দক্ষিণ বন্দর থানার পুলিশ। বুধবার সন্ধ্যায় স্থানীয় বি কে রোড এবং রিমাউন্ড রোডের ক্রসিংয়ে টহলরত পুলিশ কর্মীদের সন্দেহ হওয়ায় তাঁরা একটি মিনিডোর গাড়িকে আটকায়। গাড়ি থেকে ৩২০ কেজির নিষিদ্ধ বাজি বাজেয়াপ্ত করা হয়েছে।
বিশদ

19th  October, 2017
 ক্যানিংয়ে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, ভাঙচুর

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিজেপি-তৃণমূল কর্মী-সমর্থকদের সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল ক্যানিং। দু’পক্ষের সমর্থকরা একে অপরের বিরুদ্ধে এই ঘটনার পর অভিযোগ দায়ের করেছেন। ঘটনায় দু’পক্ষের বেশ কয়েকজন গুরুতর জখম হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
বিশদ

19th  October, 2017
জলাভূমিতে ট্রেড লাইসেন্স নিয়ে ভাঙড়ের
পঞ্চায়েত প্রধানকে নোটিস সিবিআইয়ের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জলাভূমি এলাকায় একটি বড় বেসরকারি কোম্পানিকে ব্যাবসা করার জন্য ট্রেড লাইসেন্স দেওয়ায় সিবিআইয়ের (ইকোনোমিক অফেন্স উইংস) নোটিস পেলেন ভাঙড় বিধানসভা কেন্দ্রের বেঁওতা-২ গ্রাম পঞ্চায়েত প্রধান হামিদা বিবি। গত ২০০৯ সালে হাইটেক ইন্ডিয়া নামে ওই কোম্পানির কর্তা পার্থ দেকে ট্রেড লাইসেন্সটি ইস্যু করা হয়েছিল।
বিশদ

19th  October, 2017
বাগদার বিধায়ক দুলালকে
দলে ফেরাতে তৎপর তৃণমূল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পঞ্চায়েত নির্বাচনের আগেই বাগদার কংগ্রেস বিধায়ক দুলাল বরকে তৃণমূলে ফেরাতে তৎপর হয়েছে রাজ্য নেতৃত্ব। দলীয় সূত্রের খরব, তৃণমূলের বর্ধিত কোর কমিটির আগামী মিটিংয়ে তাঁকে হাজির থাকতে বলা হতে পারে। যদিও এই বিষয়ে দুলালবাবুর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। বিশদ

19th  October, 2017
 রামগড়ে জলে ডুবে ইঞ্জিনিয়ারিং ছাত্রের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বন্ধুদের সঙ্গে মাঠে ফুটবল খেলার পর পাশের লেকে স্নান করতে নেমে ডুবে মৃত্যু হল এক ছাত্রের। বুধবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ শহরতলির নেতাজিনগর থানার রামগড়ে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম শৌভিক চন্দ্র (২০)। তাঁর বাড়ি মধ্যমগ্রামে।
বিশদ

19th  October, 2017

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহু টালবাহানার পর অবশেষে স্কুল ইনসপেক্টর (এসআই) পদপ্রার্থীদের প্যানেলে ছাড়পত্র দিয়েছে বিকাশ ভবন। ৩৬১ জনের এই প্যানেল বহু আগেই ছেড়েছিল পাবলিক সার্ভিস ...

বার্সেলোনা, ১৯ অক্টোবর: গ্রুপের প্রথম তিনটি ম্যাচ জিতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্ব প্রায় নিশ্চিত করে ফেলল বার্সেলোনা। বুধবার প্রবল বৃষ্টির মধ্যে ঘরের মাঠ ন্যু ...

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলায় সংগঠনের অঞ্চল ও ব্লক কমিটির নেতা-কর্মীদের জীবনপঞ্জি সংগ্রহ করছে তৃণমূলের কিষান খেত মজদুর কমিটি। ইতিমধ্যে তারা প্রতিটি অঞ্চল ও ব্লক কমিটির কাছে নির্দিষ্ট ফরম পাঠিয়েছে। পঞ্চায়েত ভোটের আগে তাদের এই কর্মসূচি নিয়ে দলের অন্দরেই গুঞ্জন শুরু ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাদ্যসামগ্রী মজুত করে রাখার পরিকাঠামো বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। প্রায় ৮০০ কোটি টাকা খরচ করে কয়েকটি বড় গুদাম তৈরি করা হবে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পরীক্ষার ফলাফল ভালো হবে। কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। বুঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম
১৯৭৮: ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১৫ টাকা ৬৫.৮৩ টাকা
পাউন্ড ৮৪.৩৬ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.২২ টাকা ৭৭.৮৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ কার্তিক, ২০ অক্টোবর, শুক্রবার, প্রতিপদ রাত্রি ঘ ১/৩৭, নক্ষত্র-চিত্রা, সূ উ ৫/৩৮/৫০, অ ৫/৪/১৬, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৫৪ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৮ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩০ গতে ১১/২১ মধ্যে। কালরাত্রি ৮/১৩ গতে ৯/৪৭ মধ্যে।

শ্রীশ্রী বলিদৈত্যরাজপূজা
২ কার্তিক, ২০ অক্টোবর, শুক্রবার, প্রতিপদ রাত্রি ১২/২১/৫, চিত্রানক্ষত্র, সূ উ ৫/৩৮/৩৩, অ ৫/৪/৬, অমৃতযোগ দিবা ঘ ৬/২২/১৫ মধ্যে, ৭/৯/৫৭-৯/২৭/৪, ১১/৪৪/১১-২/৪৭/০, ৩/৩২/৪২-৫/৪/৬, রাত্রি ৫/৫৪/২৪-৯/১৪/৩৫, ১১/৪৬/২৮-৩/৭/৩৯, ৩/৫৭/৫৭-৫/৩৯/৪, বারবেলা ৮/২৯/৫৬-৯/৫৫/৩৮, কালবেলা ৯/৫৫/৩৮-১১/২১/২০, কালরাত্রি ৮/১২/৪৩-৯/৪৭/১।

শ্রীশ্রী বলিদৈত্যরাজপূজা
২৯ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
প্রায় ৭০০টি ট্রেনের গতি বাড়তে চলেছে 

নভেম্বরে ভারতীয় রেল প্রায় ৭০০টি-র মতো দুরপাল্লার ট্রেনের গতি বাড়াতে ...বিশদ

07:42:17 PM

নির্বাসন না তুললে অন্য দেশের হয়ে খেলার ইঙ্গিত দিলেন নির্বাসিত শ্রীসন্হ

06:55:09 PM

 প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দাদা পিযুষ মুখোপাধ্যায় প্রয়াত

06:05:47 PM

প্রবল বৃষ্টি, সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম

প্রবল বৃষ্টিতে নজর রাখতে সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম। মনিটরিং ...বিশদ

04:28:40 PM

কানপুরে প্ল্যাস্টিকের গোডাউনে আগুন, ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

04:08:00 PM

দুপুরের পর থেকে আলিপুরদুয়ারে শুরু বৃষ্টি

03:52:00 PM

মুর্শিদাবাদে জুয়া খেলার অপরাধে যুবককে গুলি করার অভিযোগ পুলিশের বিরুদ্ধে
বহরমপুরের হাতিনগর এলাকায় জুয়া খেলার অভিযোগে এক যুবককে ...বিশদ

03:41:17 PM