কলকাতা
 

কালীপুজোয় মেতেছে শহরতলি
আলোয় ভাসছে দমদম থেকে
রাজারহাট, রাস্তায় মানুষের ঢল

দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: বুধবার থেকেই কালীপুজোয় মেতে উঠেছে দমদম থেকে রাজারহাট। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের মধ্যেই কালীপুজোতেও জমজমাট সল্টলেক। বিশ্বকাপ উপলক্ষে রাজ্য সরকারের উদ্যোগে আলোর রোশনাইয়ে ভরে গিয়েছে গোটা সল্টলেক। তার সঙ্গে কালীপুজোর আলোকসজ্জা বাড়তি পাওনা। এদিন সন্ধ্যা থেকেই ঝিরঝিরে বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার মানুষ রাস্তায় নেমেছেন।
বিশদ
উদ্বোধন পর্ব শেষ হতেই হাওড়ার মণ্ডপে
মণ্ডপে শ্যামা দর্শনে ভক্তদের ভিড়

 দেবদাস অধিকারী, হাওড়া: হাওড়া শহরে কালীপুজো নিয়ে শহরবাসী মাতোয়ারা। মঙ্গলবার হাওড়া শহরের বিগ বাজেটের অধিকাংশ পুজোর সাড়ম্বরে উদ্বোধন পর্ব মিটতে না মিটতেই দর্শকদের পুজো মণ্ডপে আনাগোনা শুরু হয়ে যায়। বুধবার হাওড়ার হাতেগোনা কয়েকটি কালীপুজোর আয়োজন ছাড়া সব মণ্ডপেই পুজোর উদ্বোধন হয়ে গিয়েছে। বুধবার সকাল থেকে মেঘলা আকাশ। অসহ্য রোদ আর গরমের দাপাদাপি অনেকটাই কমে গিয়েছে।
বিশদ

19th  October, 2017
টলিউড-বলিউড তারকা আর
নেতা-মন্ত্রী নিয়ে জমজমাট বারাসত-মধ্যমগ্রামের উদ্বোধন আসর

বিএনএ, বারাসত: প্রতীক্ষার অবসান। শুভ উদ্বোধনের মধ্য দিয়ে বুধবার থেকেই শুরু হয়ে গেল বারাসত-মধ্যমগ্রামের ঐতিহ্যবাহী কালীপুজো আর আলোর উৎসব। কোথাও টলিউড-বলিউডের অভিনেতা-অভিনেত্রীদের চমক, সামনে থেকে দেখার জন্য কিংবা সেলফি নেওয়ার আশায় উপচে পড়া ভিড়, কোথাও আবার পরিচিত নেতা-মন্ত্রীদের উদ্বোধনের ছবি। সঙ্গে ঢাক, কাঁসর ও ঘণ্টার ধ্বনি। উদ্বোধনের তালে তালে মণ্ডপেও নামল উৎসুক দর্শনার্থীদের ভিড়।
বিশদ

19th  October, 2017
বারাসত-মধ্যমগ্রামের কালীপুজো,
চালু হল পুলিশের বিশেষ ‘অ্যাপ’

বিএনএ, বারাসত: বারাসত-মধ্যমগ্রামের কালীপুজোয় দর্শনার্থীদের সুবিধার জন্য উত্তর ২৪ পরগনা জেলা পুলিশের উদ্যোগে স্মার্টফোনে ‘অ্যান্ড্রয়েড অ্যাপ’ চালু হল। এই অ্যাপে জিপিএস ম্যাপের মাধ্যমে শহরের বড় বড় পুজো মণ্ডপগুলিতে পৌঁছানো যাবে। কোথায় রয়েছে রেস্তরাঁ, কোথায় চিকিৎসা কেন্দ্র আর কোথায় মিলবে পুলিশি সাহায্য, সবই রয়েছে এই অ্যাপে। শুধু তাই নয়, পুজোর সময় কেউ বিপদে পড়লে, অ্যাপের মাধ্যমেই পুলিশের কাছে অভিযোগ জানানো যাবে।
বিশদ

19th  October, 2017
থিম নির্ভরতা কালীপুজোতেও
দর্শক টানতে তৈরি বারোয়ারিগুলি,
বাড়ি ও আশ্রমে সাবেকিয়ানাই ভরসা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোতেও থিমের ছোঁয়া। শহর এবং শহরতলির বিভিন্ন জায়গায় এবার সাবেকিয়ানার পাশাপাশি থিমেও মেতেছে পুজো উদ্যোক্তারা। মণ্ডপের সঙ্গে প্রতিমাতেও এসেছে বৈচিত্র্য। সকলেরই উদ্দেশ্য, প্যান্ডেলে ভিড় বাড়িয়ে দর্শনার্থীদের মন জয় করা।
বিশদ

19th  October, 2017
কালীপুজো আসতেই বেসরকারি বাস অমিল, নাকাল যাত্রীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোর আগের দিন থেকেই রাস্তায় বাসের সংখ্যা কমতে শুরু করেছে। বুধবার অন্যান্য কাজের দিনের তুলনায় বেসরকারি বাসের সংখ্যা ছিল তুলনামূলকভাবে কম। আজ, বৃহস্পতিবার পুজোর জন্য বেসরকারি বাসের সংখ্যা কমবে আরও। প্রায় একই পরিস্থিতি থাকবে শুক্রবারও।
বিশদ

19th  October, 2017
 বৃদ্ধাকে মেরে অচৈতন্য করে সোনার বালা নিয়ে পালাল দুষ্কৃতী

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরের বুকে আক্রান্ত এক বৃদ্ধা। নিউ আলিপুরের পর এবার জোড়াসাঁকো থানা এলাকায়। ঘরের ভিতরে ঢুকে বৃদ্ধার মাথায় ভারী কিছু দিয়ে আঘাত করে তাঁর হাত থেকে সোনার গয়না লুট করে পালাল এক দুষ্কৃতী। ঘটনাটি ঘটেছে জোড়াসাঁকোর তারাচাঁদ দত্ত স্ট্রিটের একটি আবাসনে। বৃদ্ধার নাম হীরাগৌরী পারেখ (৮৫)।
বিশদ

19th  October, 2017
 নিষিদ্ধ বাজিসহ ধৃত ১

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিষিদ্ধ বাজিসহ একজনকে গ্রেপ্তার করল দক্ষিণ বন্দর থানার পুলিশ। বুধবার সন্ধ্যায় স্থানীয় বি কে রোড এবং রিমাউন্ড রোডের ক্রসিংয়ে টহলরত পুলিশ কর্মীদের সন্দেহ হওয়ায় তাঁরা একটি মিনিডোর গাড়িকে আটকায়। গাড়ি থেকে ৩২০ কেজির নিষিদ্ধ বাজি বাজেয়াপ্ত করা হয়েছে।
বিশদ

19th  October, 2017
 ক্যানিংয়ে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, ভাঙচুর

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিজেপি-তৃণমূল কর্মী-সমর্থকদের সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল ক্যানিং। দু’পক্ষের সমর্থকরা একে অপরের বিরুদ্ধে এই ঘটনার পর অভিযোগ দায়ের করেছেন। ঘটনায় দু’পক্ষের বেশ কয়েকজন গুরুতর জখম হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
বিশদ

19th  October, 2017
জলাভূমিতে ট্রেড লাইসেন্স নিয়ে ভাঙড়ের
পঞ্চায়েত প্রধানকে নোটিস সিবিআইয়ের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জলাভূমি এলাকায় একটি বড় বেসরকারি কোম্পানিকে ব্যাবসা করার জন্য ট্রেড লাইসেন্স দেওয়ায় সিবিআইয়ের (ইকোনোমিক অফেন্স উইংস) নোটিস পেলেন ভাঙড় বিধানসভা কেন্দ্রের বেঁওতা-২ গ্রাম পঞ্চায়েত প্রধান হামিদা বিবি। গত ২০০৯ সালে হাইটেক ইন্ডিয়া নামে ওই কোম্পানির কর্তা পার্থ দেকে ট্রেড লাইসেন্সটি ইস্যু করা হয়েছিল।
বিশদ

19th  October, 2017
বাগদার বিধায়ক দুলালকে
দলে ফেরাতে তৎপর তৃণমূল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পঞ্চায়েত নির্বাচনের আগেই বাগদার কংগ্রেস বিধায়ক দুলাল বরকে তৃণমূলে ফেরাতে তৎপর হয়েছে রাজ্য নেতৃত্ব। দলীয় সূত্রের খরব, তৃণমূলের বর্ধিত কোর কমিটির আগামী মিটিংয়ে তাঁকে হাজির থাকতে বলা হতে পারে। যদিও এই বিষয়ে দুলালবাবুর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। বিশদ

19th  October, 2017
 রামগড়ে জলে ডুবে ইঞ্জিনিয়ারিং ছাত্রের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বন্ধুদের সঙ্গে মাঠে ফুটবল খেলার পর পাশের লেকে স্নান করতে নেমে ডুবে মৃত্যু হল এক ছাত্রের। বুধবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ শহরতলির নেতাজিনগর থানার রামগড়ে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম শৌভিক চন্দ্র (২০)। তাঁর বাড়ি মধ্যমগ্রামে।
বিশদ

19th  October, 2017

Pages: 12345

একনজরে
জয় চৌধুরি: সেই মুহূর্তে ব্রাজিলের কোচ কার্লোস অ্যামেডিউকে হঠাৎ অঙ্কের প্রফেসর হিসাবে মনে হচ্ছিল। স্টেডিয়ামের দুই নম্বর ট্রেনিং গ্রাউন্ডে দেখা গেল এক সাপোর্ট স্টাফকে কার্লোস ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কম্পিউটার সফটওয়্যারের মাধ্যমে উচ্চ আয়ের বিদেশে চাকরি, বা বিজ্ঞান বিষয়ে পড়াশোনা ও গবেষণার প্রতি আগ্রহ অনেকদিন ধরে কমতে শুরু করেছে। এই অবস্থায় খুদে পড়ুয়াদের বিজ্ঞানের প্রতি আরও আকৃষ্ট করতে কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকের পক্ষ থেকে বিভিন্ন ...

সংবাদদাতা, আরামবাগ: গাড়ি থেকে চাল চুরি করে হোটেলে বিক্রি করার অভিযোগে শনিবার তিনজনকে গ্রেপ্তার করেছে আরামবাগ থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম ইমাম শেখ, সুরজ শেখ ও বিবেক দাস। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাত্রী পরিবহণে আয় বাড়ল পূর্ব রেলের। তারা জানিয়েছে, গত এপ্রিল থেকে সেপ্টেম্বর মাসে যাত্রী পরিবহণে তাদের আয় ৪.১৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় বাধা কাটবে। বড়দের কথার মান্যতা দেওয়া দরকার। ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৪/৫২, নক্ষত্র-বিশাখা, সূ উ ৫/৩৯/৪৪, অ ৫/২/৪২, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩১ মধ্যে।
৪ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৩/৫/৪৮, বিশাখানক্ষত্র, সূ উ ৫/৩৯/৩৬, অ ৫/২/২৪, অমৃতযোগ দিবা ৬/২৫/৭-৮/৪১/৪১, ১১/৪৩/৪৬-২/৪৫/৫০, রাত্রি ৭/৩৩/৫০-৯/১৪/৪৮, ১১/৪৬/১৪-১/২৭/১২, ২/১৭/৪১-৫/৪০/৮, বারবেলা ৯/৫৫/৩৯-১১/২১/০, কালবেলা ১১/২১/০-১২/৪৬/২১, কালরাত্রি ১২/৫৫/৩৯-২/৩০/১৮। 
১ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে অর্জুনগড় মেট্রো স্টেশনের কাছে ওলা গাড়িতে উদ্ধার এক ব্যক্তির দেহ

21-10-2017 - 10:11:00 PM

দিল্লিতে রাজৌরি গার্ডেনের কাছে একটি হোটেলে দম্পতির দেহ উদ্ধার

21-10-2017 - 10:07:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকাকে ৪-১ গোলে হারাল ইংল্যান্ড

21-10-2017 - 10:05:14 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ১ - ইংল্যান্ড ৩ (৭৩ মিনিট)

21-10-2017 - 09:36:09 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ৩ (৬৪ মিনিট)

21-10-2017 - 09:28:04 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ২ (৫০ মিনিট)
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ মারগাঁওয়ে আমেরিকা বনাম ইংল্যান্ডের ম্যাচে ...বিশদ

21-10-2017 - 09:00:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ঘানাকে ২-১ গোলে হারাল মালি
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ গুয়াহাটিতে মালি বনাম ঘানার ...বিশদ

21-10-2017 - 07:00:00 PM