কলকাতা
 

রাত বাড়তেই শহরে বেরিয়ে এল শব্দদৈত্য, ধৃত ৩৬৯, উদ্ধার ৭৬৩ কেজি শব্দবাজি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাত বাড়তেই বেড়েছিল শব্দবাজির দৌরাত্ম্য। সেই দাপটকে নিয়ন্ত্রণে এনে কলকাতা পুলিশ কালীপুজোর দিনেই গ্রেপ্তার করল ৩৬৯ জনকে। আটক করা হয়েছে ৭৬৩ কেজি নিষিদ্ধ শব্দবাজি। কলকাতা পুলিশের আটটি ডিভিশনের মধ্যে সবচেয়ে বেশি গ্রেপ্তার হয়েছে সাউথ সুবার্বান ডিভিশনে।
বিশদ
টানা বৃষ্টিতে শহরের বিস্তীর্ণ অংশে জমল জল, নিকাশি নিয়ে ক্ষোভ মানুষের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলোর উৎসব কার্যত ম্লান হয়ে গেল বৃহস্পতিবার থেকে টানা বৃষ্টিতে। শহরের উত্তর থেকে দক্ষিণের বিভিন্ন অংশে জল জমার চেনা ছবিই দেখা গেল। আনাচে-কানাচে দাঁড়িয়ে গেল হাঁটুর নীচ অবধি জল। আর তাতেই বিপত্তিতে পড়লেন সাধারণ মানুষ থেকে পুজো উদ্যোক্তারা।
বিশদ

21st  October, 2017
হাওড়ার মণ্ডপে ভিড় নেই, বৃষ্টিই ফিকে করে দিল দীপাবলীর আনন্দ

 দেবদাস অধিকারী, হাওড়া: হাওড়ার অন্যতম সেরা উৎসব কালীপুজো ও দীপাবলী বৃষ্টিতে এভাবে পণ্ড হয়ে যাবে, এটা কারও ভাবনায় ছিল না। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার প্রায় সারাদিনই হালকা থেকে মাঝারি বৃষ্টি চলল। বৃহস্পতিবার রাত ৯টার পর থেকেই দর্শনার্থীরা ঘরমুখো হতে শুরু করেন।
বিশদ

21st  October, 2017
 একাধিক জায়গায় নদীবাঁধ ভেঙে দক্ষিণ ২৪ পরগনায় প্লাবিত চাষের জমি, বসতবাড়ি

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ধারাবাহিক বৃষ্টির জেরে জেলার একাধিক জায়গায় নদীবাঁধ ভেঙে গিয়েছে। প্লাবিত হয়েছে চাষের জমি ও বসতবাড়ি। নদী সংলগ্ন বেশ কিছু জায়গা থেকে জলমগ্ন মানুষকে ত্রাণ শিবিরে নিয়ে যাওয়া হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সাগর, নামখানা, বকখালি, মৌসুনি দ্বীপ, পাথরপ্রতিমার জি প্লট, সুরেন্দ্রনগর, গোপালনগর ও গোবর্ধনপুর।
বিশদ

21st  October, 2017
চন্দননগর ও রিষড়ার শ্রেষ্ঠ উৎসব
নাগাড়ে বৃষ্টিতে বিপত্তি, জগদ্ধাত্রী পুজোর আয়োজন নিয়ে দুশ্চিন্তায় উদ্যোক্তারা

 অরূপ ভট্টাচার্য, চুঁচুড়া, বিএনএ: হাতেগোনা আর কয়েকদিন পরেই জগদ্ধাত্রী পুজো। মণ্ডপ, প্রতিমা ও আলোর কেরামতিতে সেরার শিরোপা সম্মান আদায় করার জন্য কয়েক মাস আগে থেকেই চন্দননগর ও রিষড়ার পুজো উদ্যোক্তাদের মধ্যে ঠান্ডা লড়াই শুরু হয়ে যায়। দুর্গাপুজোর পর থেকেই শুরু হয় প্রস্তুতি পর্ব।
বিশদ

21st  October, 2017
ভুল অঙ্কের টোকেন দিয়ে যাত্রীকে হেনস্তা, মেট্রো রেলকে কাঠগড়ায় তুলে জরিমানা আদালতের

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: বেশি টাকা নিয়ে যাত্রীর হাতে কম মূল্যের টোকেন ধরিয়ে দেওয়া কলকাতা মেট্রো রেলের কর্মীদের একাংশের পুরানো অভ্যাস। তা নিয়ে মেট্রো রেলের কর্মীদের সঙ্গে নিত্যদিন যাত্রীদের ঝগড়া-কথা কাটাকাটি লেগেই থাকে। কর্মীদের গাফিলতির দায় অনেক সময় বহন করতে হয় যাত্রীদের।
বিশদ

21st  October, 2017
৪৫ সেকেন্ডের ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষতি ফুলেশ্বরে

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার দুপুর ১২টা নাগাদ মাত্র ৪৫ সেকেন্ডের ঘূর্ণিঝড়ে উলুবেড়িয়া থানার ফুলেশ্বরের কালসাপা, বৈকুণ্ঠপুর, রথতলা এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানান, আচমকা এতবড় ঝড় এর আগে তাঁরা দেখেননি।
বিশদ

21st  October, 2017
যোধপুর পার্কে রাষ্ট্রায়ত্ত ব্যাংকে আগুন, ধস্তাধস্তি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের শাখায় আগুন লেগে আতঙ্ক ছড়াল যোধপুর পার্কে। শুক্রবার দুপুর একটা নাগাদ ওই ব্যাংকের মিটার বক্স থেকে আগুন বেরতে দেখা যায়। খবর পেয়ে দমকলের দু’টি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
বিশদ

21st  October, 2017
আলিপুর মহিলা জেল সরছে ডোমজুড়ে, সাঁতরাগাছিতে স্থানান্তর হবে হাওড়া জেল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলিপুর এবং প্রেসিডেন্সি কেন্দ্রীয় জেল দু’টিকে অন্যত্র স্থানান্তরিত করার সিদ্ধান্ত আগেই নিয়েছিল রাজ্য সরকার। এবার আলিপুর মহিলা জেল এবং হাওড়া জেল স্থানান্তর করার সিদ্ধান্তে সিলমোহর দিল নবান্ন। সূত্রের দাবি, আলিপুর মহিলা সংশোধনাগার উঠে যাচ্ছে হাওড়ার ডোমজুড়ে। পাশাপাশি ওই সাঁতরাগাছিতে স্থানান্তরিত হওয়ার কথা হাওড়া জেলের। উল্লেখ্য, সাঁতরাগাছিতে পুলিশের একটি জমি রয়েছে।
বিশদ

21st  October, 2017
দাবিমতো চাঁদা না দেওয়ায় মারধর মহিলাকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দাবিমতো চাঁদা না দেওয়ায় মারধর করা হল এক মহিলাকে। বাধা দিতে গিয়ে চাঁদা আদায়কারীদের হাতে জখম হন তাঁর সিভিক ভলান্টিয়ার ছেলেও। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে লেকটাউনের দক্ষিণদাঁড়িতে। ওই মহিলা এই নিয়ে লেকটাউন থানায় অভিযোগ দায়ের করতে গেলে পুলিশ শুধুমাত্র জেনারেল ডায়েরি করেই ছেড়ে দিয়েছে বলে অভিযোগ। শুক্রবার পর্যন্ত পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তার করেনি।
বিশদ

21st  October, 2017
পাথরপ্রতিমায় কুমিরের হানা, জখম মহিলা

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: শুক্রবার দুপুরে পাথরপ্রতিমার অচিন্ত্যনগরে নদীতে মাছ ধরার সময় কুমিরের হামলায় জখম হয়েছেন এক মহিলা। কুমির তাঁর পা, হাত ও পিঠের মাংস খুবলে নিয়েছে। বিধায়ক সমীর জানা বলেন, ঘটনার সময় নমিতা বেরা নামে ওই মহিলা সাহস হারাননি।
বিশদ

21st  October, 2017
হাওড়া থেকে উদ্ধার অপহৃত ব্যবসায়ী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খবর পাওয়ার কিছুক্ষণের মধ্যেই জোড়াসাঁকো থানার পুলিশের তৎপরতায় হাওড়ার ঘুষুড়ি থেকে উদ্ধার হলেন অপহৃত ব্যবসায়ী। পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবীন্দ্র সরণি এলাকার লোহার ছাঁট ব্যবসায়ী ইমতিয়াজ খানকে তাঁর স্বল্প দিনের এক পরিচিত ব্যবসায়ী বলে, তাঁর সঙ্গে সে যৌথ ব্যাবসা করবে।
বিশদ

21st  October, 2017

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাত্রী পরিবহণে আয় বাড়ল পূর্ব রেলের। তারা জানিয়েছে, গত এপ্রিল থেকে সেপ্টেম্বর মাসে যাত্রী পরিবহণে তাদের আয় ৪.১৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ...

জয় চৌধুরি: সেই মুহূর্তে ব্রাজিলের কোচ কার্লোস অ্যামেডিউকে হঠাৎ অঙ্কের প্রফেসর হিসাবে মনে হচ্ছিল। স্টেডিয়ামের দুই নম্বর ট্রেনিং গ্রাউন্ডে দেখা গেল এক সাপোর্ট স্টাফকে কার্লোস ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শনিবার ডিমডিমায় বিরবিটি নদীর কাছে ৩১ সি জাতীয় সড়কে টাটা সুমোর দুর্ঘটনায় একটি একবছরের শিশুর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় শিশুটির বাবা ও মাসহ আরও ১০ জন জখম হয়েছেন। মৃত শিশুটির নাম প্রবীণ সুবেদি(১)। তার বাড়ি ভুটানের কালীখোলায়। ...

সংবাদদাতা, আরামবাগ: গাড়ি থেকে চাল চুরি করে হোটেলে বিক্রি করার অভিযোগে শনিবার তিনজনকে গ্রেপ্তার করেছে আরামবাগ থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম ইমাম শেখ, সুরজ শেখ ও বিবেক দাস। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় বাধা কাটবে। বড়দের কথার মান্যতা দেওয়া দরকার। ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৪/৫২, নক্ষত্র-বিশাখা, সূ উ ৫/৩৯/৪৪, অ ৫/২/৪২, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩১ মধ্যে।
৪ কার্তিক, ২২ অক্টোবর, রবিবার, তৃতীয়া রাত্রি ৩/৫/৪৮, বিশাখানক্ষত্র, সূ উ ৫/৩৯/৩৬, অ ৫/২/২৪, অমৃতযোগ দিবা ৬/২৫/৭-৮/৪১/৪১, ১১/৪৩/৪৬-২/৪৫/৫০, রাত্রি ৭/৩৩/৫০-৯/১৪/৪৮, ১১/৪৬/১৪-১/২৭/১২, ২/১৭/৪১-৫/৪০/৮, বারবেলা ৯/৫৫/৩৯-১১/২১/০, কালবেলা ১১/২১/০-১২/৪৬/২১, কালরাত্রি ১২/৫৫/৩৯-২/৩০/১৮। 
১ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে অর্জুনগড় মেট্রো স্টেশনের কাছে ওলা গাড়িতে উদ্ধার এক ব্যক্তির দেহ

21-10-2017 - 10:11:00 PM

দিল্লিতে রাজৌরি গার্ডেনের কাছে একটি হোটেলে দম্পতির দেহ উদ্ধার

21-10-2017 - 10:07:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকাকে ৪-১ গোলে হারাল ইংল্যান্ড

21-10-2017 - 10:05:14 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ১ - ইংল্যান্ড ৩ (৭৩ মিনিট)

21-10-2017 - 09:36:09 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ৩ (৬৪ মিনিট)

21-10-2017 - 09:28:04 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: আমেরিকা ০ - ইংল্যান্ড ২ (৫০ মিনিট)
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ মারগাঁওয়ে আমেরিকা বনাম ইংল্যান্ডের ম্যাচে ...বিশদ

21-10-2017 - 09:00:00 PM

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ঘানাকে ২-১ গোলে হারাল মালি
অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ গুয়াহাটিতে মালি বনাম ঘানার ...বিশদ

21-10-2017 - 07:00:00 PM