কলকাতা
 

  অ্যাপোলোর আরজি খারিজ করল জাতীয় ক্রেতা সুরক্ষা আদালত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অ্যাপোলো গ্লেনিগলস হাসপাতালের দুঃসময় অব্যাহত। মঙ্গলবার রাজ্য ক্রেতা সুরক্ষা আদালতে জাতীয় ক্রেতা সুরক্ষা আদালত বসেছিল। সেখানে অ্যাপোলোর বিরুদ্ধে একটি চিকিৎসার গাফিলতির ঘটনার শুনানি ছিল।
বিশদ
 পুলিশ হেপাজতে মারধরের অভিযোগ আহতকে হাসপাতালে পাঠালেন বিচারক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিশি হেপাজতে এক যুবককে মারধরের অভিযোগ ওঠায় বিচারক মঙ্গলবার ওই অভিযুক্তকে কলকাতার এমআর বাঙুর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানোর নির্দেশ দেন।
বিশদ

21st  June, 2017
বীজপুরে টোটো কেনার টাকা না পেয়ে নববধূকে খুন, অভিযোগ

 বিএনএ, বারাকপুর: সোমবার বীজপুর থানার চাকলা ইটখোলা এলাকায় এক গৃহবধূকে খুন করার অভিযোগ উঠল শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। মৃতার নাম সোমা মাহাতো (২৪)। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, দু’মাস আগে সোমার সঙ্গে দীপক প্রসাদের বিয়ে হয়েছিল।
বিশদ

21st  June, 2017
  টিটাগড়ে পাওনা টাকা চাইতে গিয়ে ধারাল অস্ত্রের কোপ খেলেন যুবক

 বিএনএ, বারাকপুর: পাওনা টাকা চাইতে গিয়ে ধারাল অস্ত্রের আঘাতে গুরুতর জখম হলেন এক যুবক। মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটেছে টিটাগড় থানার জাফরপুর পূর্বপাড়া এলাকায়। আক্রান্ত যুবকের নাম সুরজিৎ দত্ত। তাঁর বাড়ি নোনা চন্দনপুকুর এলাকায়।
বিশদ

21st  June, 2017
গুপ্তিপাড়ার রথের প্রস্তুতি বৈঠক, নিরাপত্তায় জোর

 বিএনএ, চুঁচুড়া: তেলেনিপাড়ার জেটি দুর্ঘটনার কথা মাথায় রেখে রথের দিন গুপ্তিপাড়া ও সংলগ্ন ঘাটগুলির নিরাপত্তা সুনিশ্চিত করতে একগুচ্ছ ব্যবস্থা নিচ্ছে প্রশাসন। রথ, ভাণ্ডারা লুট ও উলটো রথের দিন ভিড় সামাল দেওয়ার জন্য তিনটি ভেসেল চালানো, বিপর্যয় মোকাবিলা টিম সবসময়ের জন্য মোতায়েন রাখার পাশাপাশি মানুষের সুবিধার জন্য বিশেষ কন্ট্রোল রুম খোলা হবে ঘাটের দু’পারেই।
বিশদ

21st  June, 2017
  পুরসভার নির্মীয়মাণ জলাধারে পড়ে কিশোরের মৃত্যু হাওড়ায়

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রাস্তায় জল জমে যাওয়ায় বুঝতে না পেরে পুরসভার নির্মীয়মাণ পাম্পিং স্টেশনের জলাধারে পড়ে মৃত্যু হল এক কিশোরের। মঙ্গলবার দুপুরে হাওড়া পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের মৈনাক পোড়েল লেনে মর্মান্তিক এই ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম বিনোদ মল্লিক (১৪)।
বিশদ

21st  June, 2017
 হুকিং রুখতে বিদ্যুতের তার মুড়ে দেওয়া হবে আবরণে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হুকিং বন্ধ করতে এবার বিদ্যুৎবাহী তারের গায়ে আবরণ জড়াবে রাজ্য বিদ্যুৎ বণ্টন কোম্পানি। মঙ্গলবার বিদ্যুৎ ভবনে রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় এবং বণ্টন কোম্পানির সিএমডি রাজেশ পান্ডে জানিয়েছেন, রাজ্যের যে সব জায়গায় হুকিংয়ের প্রবণতা বেশি, সেইসব জায়গায় এই কাজ করা হবে।
বিশদ

21st  June, 2017
 কয়েক ঘণ্টার বৃষ্টিতেই থইথই শহর, প্রশ্নের মুখে নিকাশি ব্যবস্থা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রবল বৃষ্টি থেমে গিয়েছিল সোমবার সন্ধ্যাতেই। কিন্তু সেই বৃষ্টির জেরে জমে থাকা জল রয়ে গেল মঙ্গলবার প্রায় দুপুর পর্যন্ত। শুধু দক্ষিণ, উত্তর ও মধ্য কলকাতাতেই নয়, খোদ মেয়রের বিধানসভা বেহালা এলাকার বিভিন্ন অংশ মঙ্গলবার সকালে জলে থই থই করতে দেখা গেল।
বিশদ

21st  June, 2017
পাভলভ মানসিক হাসপাতালে আগুন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাভলভ মানসিক হাসপাতালের মিটার বক্সে আগুন লাগায় আতঙ্ক ছড়াল মঙ্গলবার রাতে। রাত সাড়ে ১০টা নাগাদ মহিলাদের ওয়ার্ডের মিটার বক্সটিতে আগুন লাগে। ধোঁয়া ছড়িয়ে পড়ে। রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই চেঁচামেচি শুরু করে দেন। চিকিৎসাকর্মীরাও আতঙ্কিত হয়ে পড়েন।
বিশদ

21st  June, 2017
 গোলপার্কে বৃদ্ধের অস্বাভাবিক মৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক বৃদ্ধের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল শহরের অন্যতম অভিজাত এলাকা বালিগঞ্জ টেরেসে। মঙ্গলবার সকালে দক্ষিণ কলকাতার গোলপার্ক লাগোয়া ২০ নম্বর বালিগঞ্জ টেরেসে একটি আবাসনের ফ্ল্যাট থেকে রক্তাক্ত অবস্থায় ওই বৃদ্ধের দেহ উদ্ধার হয়।
বিশদ

21st  June, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেঙ্গল কেমিকেলের বেসরকারিকরণ প্রক্রিয়ায় বৃহস্পতিবার অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি দেবাংশু বসাকের নির্দেশ, ৩১ আগস্ট পর্যন্ত ওই বিক্রয় প্রক্রিয়া কার্যকর ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: ‘শাট ডাউন’ বা যান্ত্রিক গোলযোগে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হলে এবার সরাসরি এসএমএস যাবে গ্রাহকদের মোবাইল ফোনে। সিইএসসির মতোই রাজ্যজুড়ে এসএমএস পরিষেবা চালু ...

 রায়পুর, ২২ জুন (পিটিআই): মাওবাদী হামলায় প্রাণ হারালেন এক পুলিশকর্মী। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের বীজাপুর জেলায়। পুলিশ জানিয়েছে, বুধবার রাতে এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন শুক্কু গোটা (৩০) নামে ওই পুলিশকর্মী। সেই সময়ে আচমকাই একদল মাওবাদী সেখানে হামলা চালায়। ...

সংবাদদাতা, ঘাটাল: ঘাটালের সুন্দরপুরে তিনজনকে পুড়িয়ে মারার ঘটনায় অপরাধীদের গ্রেপ্তারের বিষয়ে প্রশাসন কোনওরকম ত্রুটি রাখবে না। বৃহস্পতিবার মৃতদের পরিবারকে সান্ত্বনা দিতে এসে এই আশ্বাস দেন ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝ মধ্যে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮০.৪২ টাকা ৮৩.২০ টাকা
ইউরো ৭০.৮৭ টাকা ৭৩.৩৯ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা

দিন পঞ্জিকা

৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী দিবা ১১/৫০, রোহিণীনক্ষত্র দিবা ৭/৪৯ পরে মৃগশিরা শেষ রাত্রি ৪/৪৯, সূ উ ৪/৫৭/৬, অ ৬/২০/১২, অমৃতযোগ দিবা ১২/৫-২/৪৫ রাত্রি ৮/২৮ পুনঃ ১২/৪৩-২/৫০ পুনঃ ৩/৩৩-উদয়াবধি, বারবেলা ৮/১৮-১১/৩৯, কালরাত্রি ৯/০-১০/১৯।
 ৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী ১১/১০/৪৪, রোহিণীনক্ষত্র ৭/২৮/৫১, সূ উ ৪/৫৪/৪, অ ৬/২২/১৫, অমৃতযোগ দিবা ১২/৫/১৬-২/৪৬/৫৪, ৮/২৮/৪৮, ১২/৪১/৩১-২/৪৭/৫৩, ৩/৩০/০-৪/৫৪/২১, বারবেলা ৮/১৬/৭-৯/৫৭/৮, কালবেলা ৯/৫৭/৮-১১/৩৮/৯, কালরাত্রি ৯/০/১২-১০/১৯/১১।
২৭ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
আজ ওয়ান-ডে সিরিজের প্রথম ম্যাচে ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ

08:53:00 AM

আজ রাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দেবেন এনডিএ মনোনীত প্রার্থী রামনাথ কোবিন্দ

08:42:00 AM

আজ শহরের তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রির কাছাকাছি

08:35:00 AM

  নাগরিক পরিষেবা দিতে ‘বন্ধু’ অ্যাপ চালু করল লালবাজার
 নাগরিকদের পরিষেবা দিতে কলকাতা পুলিশ ‘বন্ধু’ নামে একটি নয়া অ্যাপ চালু করল। এই অ্যাপের সাহায্যে মোবাইল, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্সের মতো ৩১টি সামগ্রী হারিয়ে গেলে স্মার্ট ফোন ব্যবহার করে ঘরে বসেই জেনারেল ডায়েরি করা যাবে। এরজন্য আর থানায় যেতে হবে না। আবার, এই অ্যাপে ‘প্যানিক’ বোতাম রয়েছে। বিপদের সময় কেউ এই বোতামে চাপ দিলে তা কলকাতা পুলিশের কন্ট্রোল রুমে ‘১০০-ডায়াল এ ফোন যাবে। এমনকী শহরের কোথায় পার্কিংলট ফাঁকা আছে, তাও জানা যাবে এই অ্যাপের সাহায্যে। আবার আপনার হারানো মোবাইল ফোন উদ্ধার হল কি না, তাও জানাবে এই অ্যাপ। গুগুল প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাডনলোড করা যাবে।

08:30:00 AM

 ইতিহাসে আজকের দিনে
  ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু

08:30:00 AM

  বাগনানে ফের ট্যারেন্টুলা আতঙ্ক
বাগনান থানার ঈশ্বরপুর, খালোড়সহ বিভিন্ন এলাকার মানুষ বিষাক্ত মাকড়সার আতঙ্কে তটস্থ। প্রায় প্রতিদিনই কোনও না কোনও গ্রামে কালো লোমযুক্ত লম্বা পাওয়ালা বড় বড় মাকড়সা দেখে অনেকেই ‘ট্যারেন্টুলা’ আতঙ্কে আতঙ্কিত। কয়েকদিন আগে ঈশ্বরপুর গ্রামের একটি বাড়ি থেকে এই মাকড়সা মারা হয়। সেটি বন দপ্তরের কাছেও পাঠানো হয়। এগুলি ট্যারেন্টুলা না হলেও বিষাক্ত মাকড়সা বলে বনদপ্তর সূত্রে বলা হয়েছে। বৃহস্পতিবার ভোরবেলা খালোড় গ্রামের স্বপন রায়ের বাড়ি থেকে এ ধরনের একটি মাকড়সা মারা হয়। এই মাকড়সা বনজঙ্গল থেকে এখন ঘরের বিছানায় চলে যাচ্ছে। বাচ্চাদের কামড়ালে বিপদের আশঙ্কা রয়েছে বলে স্থানীয় চিকিৎসকরাও মনে করছেন।

08:20:00 AM