কলকাতা
 

  ইস্ট-ওয়েস্ট মেট্রোর স্টেশন তৈরির কাজ শুরু হতে চলেছে বিবাদী বাগে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে শুরু হতে চলেছে বিবাদী বাগে ইস্ট-ওয়েস্ট মেট্রোর মহাকরণ স্টেশন তৈরির কাজ। এই কাজের জন্য বিবাদী বাগ থেকে উত্তরমুখী ট্রাম চলাচল বন্ধ করার সিদ্ধান্ত হয়েছিল আগেই।
বিশদ
৩ কোটি টাকা পড়ে রয়েছে, বাসন্তীতে কলেজ ভবনের কাজ শুরুই হল না

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বাসন্তীর সুকান্ত কলেজের বিল্ডিং তৈরি ও সংস্কারের জন্য সাড়ে চার বছর আগে প্রায় তিন কোটি টাকা দিয়েছিল রাজ্য শিক্ষা দপ্তর। তা সুদে-মূলে বেড়ে তিন কোটি টাকার বেশি হয়ে গিয়েছে। কিন্তু কলেজের বিল্ডিং সংস্কার এখনও হয়নি।
বিশদ

23rd  July, 2017
হাওড়ায় মেয়রের পদত্যাগের দাবিতে বিজেপি’র সই সংগ্রহ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাওড়া পুরসভার বিরুদ্ধে বেআইনি নির্মাণ, স্বজনপোষণ এবং দুর্নীতির প্রতিবাদে হাওড়া জেলা সদর বিজেপি লাগাতার আন্দোলন কর্মসূচি গ্রহণ করেছে। শনিবার উত্তর হাওড়ার ডবসন রোডে বিজেপি একটি ক্যাম্প করে মেয়রের পদত্যাগের দাবিতে স্বাক্ষর সংগ্রহ অভিযান চালায়।
বিশদ

23rd  July, 2017
তৃণমূলের কিছু নেতার মদতে বেদখল জমি, বাস টার্মিনাস থমকে জয়নগরে

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারি জয়নগর শহরে বাস টার্মিনাস করার বিষয়ে উৎসাহ দেখালেও সেখানকার তৃণমূল কংগ্রেসের একাংশের অসহযোগিতার জন্য তা থমকে গিয়েছে।
বিশদ

23rd  July, 2017
দুধের শিশুর চিকিৎসায় গাফিলতির অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিকিৎসার গাফিলতির অভিযোগ উঠল আলিপুরের একটি বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। আবদুল্লা আজম নামে তিন মাসের একটি দুধের শিশুর চিকিৎসায় গাফিলতিতে একবালপুর থানা, ‘অভিযুক্ত’ হাসপাতাল কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট বিভিন্ন জায়গায় অভিযোগ জানালেন বাড়ির লোকজন।
বিশদ

23rd  July, 2017
ছয়নাভিতে দুই ড্রাম ভরতি বোমা উদ্ধার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুই ড্রাম ভরতি তাজা বোমা উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল সল্টলেক সেক্টর চারের ছয়নাভিতে। শনিবার সকালে ছয়নাভিতে খালপাড়ের পাশে দু’টি ড্রাম ভরতি ৩০টি পেটো উদ্ধার করা হয়েছে।
বিশদ

23rd  July, 2017
  হাড়োয়ায় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু

 বিএনএ, বারাসত: শুক্রবার রাতে বারাসত-হাসনাবাদ শাখার হাড়োয়া স্টেশনের সামনে ট্রেনে কাটা পড়ে মৃত্যু হল এক যুবকের। বিশদ

23rd  July, 2017
 ধৃত চার বাংলাদেশি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চারজন বাংলাদেশিকে ধরল বাগুইআটি থানার পুলিশ। কেষ্টপুরের কাছ থেকে শুক্রবার রাতে প্রথম হাফিজুর শেখ নামে একজনকে গ্রেপ্তার করে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করেই রাতে হাবিব শেখ নামে আরও একজনকে গ্রেপ্তার করা হয়।
বিশদ

23rd  July, 2017
বাদুড়িয়ায় সম্প্রীতির মিছিল

 বিএনএ, বারাসত: বৃষ্টি উপেক্ষা করেই শান্তি, সম্প্রীতি ও সংহতি রক্ষার শপথে মিছিলে পা মেলালেন বাদুড়িয়ার সাধারণ মানুষ। শনিবার বিকালে এই মিছিলে উভয় সম্প্রদায়ের মানুষই শামিল হয়েছিলেন।
বিশদ

23rd  July, 2017
  মঞ্চ দেখতে পাচ্ছি না কেন? স্ত্রীর প্রশ্নে
স্বামীর উত্তর, দিদি’র সভায় এটাই দস্তুর

বীরেশ্বর বেরা, কলকাতা: ২১শে জুলাই, বেলা ১১টা। শিয়ালদহ স্টেশনে আছড়ে পড়ছে মানুষের ঢেউ। স্টেশনের সামনে তৃণমূলের তরফে যে ম্যারাপ বাঁধা হয়েছে, সেখানে ঘোষণা চলছে, উত্তর ২৪ পরগনা জেলার একটা বড় মিছিল আর কিছুক্ষণের মধ্যেই শুরু হবে।
বিশদ

22nd  July, 2017
শিয়ালদহ ও হাওড়া যেন মিনি
ধর্মতলা, বাস-ট্যাক্সির অভাবে
দুর্ভোগ যাত্রীদের

প্রসেনজিৎ কোলে, কলকাতা ও দেবদাস অধিকারী, হাওড়া: দৃশ্য এক: ঘড়ির কাঁটা তখন সবে ১০টা পেরিয়েছে। একের পর এক ট্রেন ঢুকছে শিয়ালদহ স্টেশনে। জনস্রোত আছড়ে পড়ছে গোটা চত্বরে। সেই ভিড় সামাল দিতে মঞ্চ থেকে নিরবচ্ছিন্নভাবে চলছে ঘোষণা। কিছুটা দূরে ফাঁকা ট্যাক্সিস্ট্যান্ডের সামনে দাঁড়িয়েছিলেন কয়েকজন যাত্রী। সঙ্গে লাগেজ।
বিশদ

22nd  July, 2017
  সমাবেশে আসা জনস্রোতে খড়কুটোর মতো ভেসে গেল ট্রাফিক ব্যবস্থা

 সুজিত ভৌমিক  কলকাতা: ঘড়িতে তখন বেলা ১টা বেজে ১০ মিনিট। ধর্মতলায় শহিদ দিবসের সমাবেশ মঞ্চে দাঁড়িয়ে শুভেন্দু অধিকারি মাইক্রোফোনে ঘোষণা করছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয় সভাস্থলে প্রবেশ করছে। তখনও শিয়ালদহের দিক থেকে এসএন ব্যানার্জি রোড ধরে ধর্মতলায় আসছে কল্যাণীর মিছিল। অবশ্য তার অনেক আগেই ডোরিনা ক্রসিং স্তব্ধ হয়ে গিয়েছে। হঠাৎ করে দেখলে মনে হতে পারে, কোনও মেলা বসেছে ধর্মতলায়।
বিশদ

22nd  July, 2017

Pages: 12345




একনজরে
 লন্ডন, ২৩ জুলাই: বিশ্বকাপ জেতার স্বপ্ন এবারও অধরা থেকে গেল ভারতীয় মহিলা দলের কাছে। ঐতিহাসিক লর্ডসে ইংল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়ার হাতছানি ছিল মিতালিদের সামনে। জয়ের ...

 বিএনএ, জলপাইগুড়ি: টিভি দেখা নিয়ে বাবা-মায়ের বকুনিতে ধূপগুড়ির গ্রামে আত্মঘাতী হল এক কিশোরী। ধূপগুড়ি থানার বোরাবাড়ি গ্রামে ঘটনাটি ঘটেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতা স্থানীয় একটি স্কুলের নবম শ্রেণির ছাত্রী ছিল। ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ জুলাই: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরেই দু’দিন আগে লোকসভায় কেন্দ্রীয় সংসদ বিষয়কমন্ত্রী অনন্ত কুমার স্পষ্ট জানিয়েছিলেন, পাহাড়ে হিংসা বন্ধ না হলে মোর্চার ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৩ জুলাই: পার্টি লাইন অমান্য করে আর রাজ্যসভায় ফেরানো নয়। দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকে নিয়ে এমনই সিদ্ধান্ত নিল সিপিএমের পলিটব্যুরো। যদিও এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ভার দলের কেন্দ্রীয় কমিটিরই। এই গুরুত্বপূর্ণ ইস্যুতে আগামীকাল, সোমবার থেকে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্মপরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। খেলাধুলায় কৃতিত্ব। বাক্যে ও আচরণে সংযমের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু

23rd  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  July, 2017

দিন পঞ্জিকা

৮ শ্রাবণ, ২৪ জুলাই, সোমবার, প্রতিপদ দিবা ১২/২৩, পুষ্যানক্ষত্র দিবা ৭/৪৩, সূ উ ৫/৮/২৩, অ ৬/১/৪৩, অমৃতযোগ প্রাতঃ ৬/৫৩ পুনঃ ১০/২৪-১/২ রাত্রি ৭/১-৫/২৬, বারবেলা ৬/৪৭-৮/২৫ পুনঃ ৩/১-৪/৩৯, কালরাত্রি ১০/২২-১১/৪৩।

৭ শ্রাবণ, ২৪ জুলাই, সোমবার, প্রতিপদ ১/৫৩/২৪, পুষ্যানক্ষত্র ৯/৫০/৩৩, সূ উ ৫/৫/১০, অ ৬/২০/০, অমৃতযোগ দিবা ৬/৫১/৯, ১০/২৩/৬-১/২/৪ রাত্রি ৭/৩/১-৯/১২/৩, ১১/২১/৫-২/১৩/৭, বারবেলা ৩/১/১৮-৪/৪০/৯, কালবেলা ৬/৪৪/৩১-৮/২৩/৫৩, কালরাত্রি ১০/২১/৫৩-১১/৪২/৩৫।
 ২৯ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতকে ৯ রানে হারিয়ে ইংল্যান্ডের মেয়েদের বিশ্বকাপ জয় 

23-07-2017 - 10:15:23 PM

ভারতের জয়ের জন্য ২ ওভারে ১১ রান প্রয়োজন 

23-07-2017 - 10:09:14 PM

ভারতের জয়ের জন্য ৬ ওভারে ৩১ রান প্রয়োজন 

23-07-2017 - 09:47:31 PM

ভারত ১৪৫/৩ (৩৫ ওভার) 

23-07-2017 - 09:08:03 PM

ভারত ১২০/২ (৩০ ওভার) 

23-07-2017 - 08:45:54 PM

ভারত ৬৯/২ (২০ ওভারে)

23-07-2017 - 08:10:29 PM