কলকাতা
 

রক্ষক পুলিশই অবাধে ভাঙচুর চালিয়ে গেল বাস, মিনিডোরে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যে কোনও বিক্ষোভ বা বন্ধ-এ বাস, গাড়ি ভাঙচুরের চেনা ছবি এবার দেখা গেল পুলিশের হাত ধরে। দক্ষিণ শহরতলি থেকে বাস-গাড়ি বোঝাই করে আসা বাম কর্মী-সমর্থকদের ধরতে না পেরে হেস্টিংসে মোড় লাগোয়া মাজারের মাঠে দাঁড় করানো তাঁদের গাড়িগুলিতে যথেচ্ছ ভাঙচুর করল পুলিশই।
বিশদ
নবান্ন অভিযানের জেরে ব্যাপক যানজট, আটকে গেল অ্যাম্বুলেন্সও, চরম ভোগান্তি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথায় বলে, চোর পালালে বুদ্ধি বাড়ে! তবে এদিন চোর পালায়নি ঠিকই, কিন্তু পুলিশের চোখ ফাঁকি দিয়ে বাম বিধায়করা নবান্নে ঢুকে পড়ায় বিপাকে পড়ে কলকাতা পুলিশ। বামেদের নবান্ন অভিযান উপলক্ষে সাতসকালে পুলিশের চোখে ধুলো দিয়ে সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তীর নেতৃত্বে একদল বিধায়ক নবান্নে পৌঁছে যান।
বিশদ

23rd  May, 2017
বামেদের নবান্ন অভিযান কর্মসূচিতে
পুলিশের ‘দ্বিতীয় টার্গেট’ মিডিয়া, শহরে দফায় দফায় সাংবাদিকদের নির্বিচারে পেটাল বাহিনী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছিল বামেদের নবান্ন অভিযান। তাদের সঙ্গে নানা জায়গায় খণ্ডযুদ্ধ হয়েছে হাওড়া ও কলকাতা পুলিশের। কিন্তু সোমবার বামেদের এই কর্মসূচি উপলক্ষ্যে কলকাতা পুলিশের কাছে যেন ‘দ্বিতীয় টার্গেট’ হয়ে দাঁড়ায় সংবাদ মাধ্যম।
বিশদ

23rd  May, 2017
ঘোড়ায় টানা গাড়ি নিয়ন্ত্রণ আইন বাতিল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘোড়ায় টানা গাড়ি নিয়ন্ত্রণ সংক্রান্ত শতাব্দী প্রাচীন আইন ‘দি স্টেট ক্যারেজেস অ্যাক্ট’ (১৮৬১) বাতিল হয়ে গেল। সোমবার বিধানসভায় ‘দি স্টেট ক্যারেজেস (রিপিলিং) বিল, ২০১৭’ পেশ করে এই আইন বাতিলের প্রস্তাব করেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। বিরোধীশূন্য কক্ষে এই প্রস্তাব অনায়াসে পাশও হয়ে যায়।
বিশদ

23rd  May, 2017
অঞ্চল সভাপতি খুনের পর হাসপাতাল, শ্মশান, মিছিল করেও পুলিশের হাতে পাকড়াও তৃণমূল নেতা

বিএনএ, বারাসত: সন্দেশখালির মণিপুর অঞ্চলের তৃণমূল কংগ্রেস নেতা অরবিন্দ করণকে খুনের অভিযোগে অবশেষে দলেরই এক নেতাকে গ্রেপ্তার করল পুলিশ। রবিবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম রবীন দাস। দলীয় সূত্রে জানা গিয়েছে, তিনি তৃণমূল কংগ্রেসের মণিপুর অঞ্চলের সম্পাদক পদে রয়েছেন।
বিশদ

23rd  May, 2017
উত্তরে বিজেপি’র ২ জেলা নেতাকে মারধর, অভিযুক্ত প্রাক্তন যুব নেতা

বিএনএ, বারাসত: গাইঘাটার ধরমপুর বাজার এলাকায় বিজেপির উত্তর ২৪ পরগনা জেলার (বারাসত মণ্ডল) সহ সভাপতি বিপ্লব হালদার এবং জেলার সাধারণ সম্পাদক শংকর চট্টোপাধ্যায়কে বেড়ধক মারধর করার অভিযোগ উঠল। অভিযোগ, দলেরই এক প্রাক্তন যুব মোর্চার সভাপতির নেতৃত্বে এই হামলা হয়েছে।
বিশদ

23rd  May, 2017
জানালেন আর্টসের ডিন
যাদবপুরে এমফিলে আসন কমছে না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইউজিসি’র নতুন নিয়মে এমফিলে ভরতি নিয়ে সমস্যায় পড়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। একজন অধ্যাপক, সহকারি অধ্যাপকের অধীনে কতজন গবেষণা করতে পারবেন, তা বেঁধে দিয়েছে কমিশন। তার জেরে শিক্ষক সংকটে থাকা যাদবপুর এমফিলে আসন কমিয়ে দেওয়ার পরিকল্পনা করেছিল।
বিশদ

23rd  May, 2017
২টি চিটফান্ড মামলায় ৪ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা জারি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’টি পৃথক চিটফান্ডের মামলায় এক মহিলাসহ চার অভিযুক্তের বিরুদ্ধে ফের নতুন করে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরওয়ানা জারি করল আদালত। সোমবার ব্যাঙ্কশালের পঞ্চম ‘বিশেষ’ আদালত দু’টি ক্ষেত্রেই ওই পরওয়ানা কার্যকর করার ক্ষেত্রে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনারকে (ক্রাইম) কে নির্দেশ দেয়।
বিশদ

23rd  May, 2017
ট্রাফিক সার্জেন্টকে গালে চড়, কলেজ ছাত্রীর জেল হেপাজত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কর্তব্যরত এক ট্রাফিক সার্জেন্টকে গালে চড় মারার মামলায় এক কলেজ ছাত্রীকে ১৪ দিন জেল হেপাজতে পাঠানোর নির্দেশ দিল আদালত। সোমবার আলিপুর আদালত ওই নির্দেশ দেয়। গত ১৯ মে অভিযুক্ত কলেজ ছাত্রীর আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়েছিল আলিপুর জেলা জজ আদালত।
বিশদ

23rd  May, 2017
ডাকাতির কেসে শ্রমিকদের গ্রেপ্তার, চক্ররেলে অবরোধ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্দোষ শ্রমিকদের ডাকাতির কেস দিয়ে পুলিশ গ্রেপ্তার করছে। এই অভিযোগে টালার কাছে বেশ কিছুক্ষণ চক্ররেল অবরোধ করে রাখলেন শ্রমিকরা। তাঁদের হাতে তৃণমূলের ঝান্ডা ছিল। আইএনটিটিইউসি অনুমোদিত রেল শ্রমিক হিসাবেই তাঁরা নিজেদের পরিচয় দেন। রেলের তরফে বলা হয়েছে, মিনিট দশেক অবরোধ চলে।
বিশদ

23rd  May, 2017

Pages: 12345




একনজরে
সংবাদদাতা, ইসলামপুর: সোমবার রাতে ইসলামপুর থানার ধনতলায় একটি গ্রিলের দোকান ও গুদাম ঘর থেকে পুলিশ লক্ষাধিক টাকার অ্যালুমিনিয়ামের বিদ্যুতের তার উদ্ধার করে। ঘটনায় এক জনকে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানিয়েছে, ধৃতের না অশোক মণ্ডল। ...

বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: ঘন বনাঞ্চল জঙ্গিদের লুকিয়ে থাকা বা যাতায়াতের অন্যতম করিডর। বিশেষত সীমান্তঘেঁষা উত্তরবঙ্গের জঙ্গল বা সুন্দরবন এলাকার বিস্তীর্ণ এলাকায় সেইভাবে নজরদারির ...

 সংবাদদাতা, রামপুরহাট: মঙ্গলবার মল্লারপুরে তৃণমূল পরিচালিত ময়ূরেশ্বর-১ পঞ্চায়েত সমিতির সভাপতির ভাইয়ের কাছ থেকে এক লক্ষ ২৬হাজার টাকা নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ...

নয়াদিল্লি, ২৩ মে (পিটিআই): সুপ্রিম কোর্টের নির্দেশ সত্ত্বেও ঋণ খেলাপিদের তালিকা প্রকাশ করতে অস্বীকার করল রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া। তথ্য জানার অধিকার আইনে এক কোটি টাকা বা তার বেশি অর্থের ঋণ খেলাপিদের তালিকা প্রকাশের আবেদন করেছিলেন আরটিআই কর্মী সুভাষ আগরওয়াল। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় যোগ হলে এই মুহূর্তে খুব একটা ভালো হবে না। প্রেম-প্রণয়ে বাধা। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 ১৫৪৩: জ্যোতির্বিজ্ঞানী কোপারনিকাসের মৃত্যু
১৮৯৯: কবি কাজি নজরুল ইসলামের জন্ম
১৯৪১: বিশ্ববিখ্যাত গায়ক বব ডিলানের জন্ম
২০১০: ‘গুপী’র অভিনেতা তপেন চট্টোপাধ্যায়ের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮২.৪৬ টাকা ৮৫.২৯ টাকা
ইউরো ৭১.৪৬ টাকা ৭৩.৯৯ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা

দিন পঞ্জিকা

১০ জ্যৈষ্ঠ, ২৪ মে, বুধবার, ত্রয়োদশী ৮/৪৮, অশ্বিনীনক্ষত্র প্রাতঃ ৬/২ পরে ভরণী রাত্রি ৩/১৪, সূ উ ৪/৫৭/৬, অ ৬/৯/৩৬, অমৃতযোগ দিবা ৭/৩৫-১১/৭ পুনঃ ১/৪৫-৫/১৬ রাত্রি ৯/৪৫ পুনঃ ১১/৫৫-১/২১, বারবেলা ৮/১৫-৯/৫৪ পুনঃ ১১/৩৩-২/১২, কালরাত্রি ২/১৫-৩/৩৬।
৯ জ্যৈষ্ঠ, ২৪ মে, বুধবার, ত্রয়োদশী ৬/১৯/২৮ পরে চতুদর্শী রাত্রিশেষ ৪/৫/৩৯, ভরণীনক্ষত্র রাত্রি ২/২৪/৫৩, সূ উ ৪/৫৫/২৩, অ ৬/১০/৩৯, অমৃতযোগ দিবা ৭/৩৪/২৬-১১/৬/৩০, ১/৪৫/৩৫-৫/১৭/৩৮, রাত্রি ৯/৪৫/৩৪, ১১/৫৪/৩১-১/২০/২৯, বারবেলা ১১/৩৩/১-১/১২/২৫, কালবেলা ৮/১৪/১২-৯/৫৩/৩৬, কালরাত্রি ২/১৪/১২-৩/৩৪/৪৮। 
২৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
নেপালের নতুন প্রধানমন্ত্রী হতে চলেছেন শেরবাহাদুর দেউবা
প্রচণ্ডর ইস্তফার পর নেপালের ৪০ তম প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন নেপালি কংগ্রেসের নেতা শেরবাহাদুর দেউবা

07:47:35 PM

মেসির ২১ মাসের জেল

আর্জেন্তিনার সুপারস্টার লিওনেল মেসির ২১ মাসের জেল হেপাজতের নির্দেশ দিল স্পেনের সুপ্রিম কোর্ট। কর ফাঁকি দেওয়ার অভিযোগেই এই শাস্তি। লিওনেলের সঙ্গে তাঁর বাবা জর্জ মেসিকেও ১৫ মাসের জেল হেপাজতের নির্দেশ দেওয়া হয়েছে। ২০০৭, ২০০৮ এবং ২০০৯ সালের কর ফাঁকির জের। জেল হেপাজতের সাথেই তাঁকে ১০.৭ লক্ষ পাউন্ড আর্থিক জরিমানাও করা হয়েছে।

05:36:00 PM

 মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানা এলাকায় প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষিকাকে আগুনে পুড়িয়ে মারার অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। অভিযুক্ত গ্রেপ্তার। অভিযোগ, ব্যাবসার জন্য ৩লক্ষ্য টাকা না দেওয়ায় তাকে খুন করা হয়েছে।

05:21:00 PM

  ময়নাগুড়ির মাধবডাঙায় বাড়ির বন্ধ বাথরুম থেকে অষ্টম শ্রেণির ছাত্রীর অগ্নিদগ্ধ মৃতদেহ উদ্ধার।

05:21:00 PM

১৫ আগস্ট কোচবিহার-কলকাতা বিমান চালু হচ্ছে
আগামী ১৫ আগস্ট থেকে কোচবিহার-কলকাতা বিমান পরিষেবা চালু হতে যাচ্ছে। এই রুটে বালুরঘাটও সংযুক্ত করার পরিকল্পা রয়েছে রাজ্য সরকারের। আজ বালুরঘাট বিমানবন্দরের কাজের অগ্রগতি খতিয়ে দেখতে এসে একথা জানান এয়ারপোর্ট অথরিটি ও রাজ্য পরিবহণ দপ্তরের প্রতিনিধিরা। পাশাপাশি তাঁরা জানান, বালুরঘাট বিমানবন্দরের নিরাপত্তায় সিসিটিভি ক্যামেরা লাগানোর জন্য জেলা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

04:54:00 PM

 ফের পাহাড় সফরে মুখ্যমন্ত্রী

আগামী ৪ জুন – ৭ জুন ফের পাহাড়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। 

04:53:00 PM






বিশেষ নিবন্ধ
লোকসভার ভোট যখনই হোক এবার
মমতাই হবেন মোদির প্রধান প্রতিদ্বন্দ্বী
হিমাংশু সিংহ : অধীরবাবুরা এতদিন রাজনীতি করছেন, এত দীর্ঘ সময় সংসদীয় রাজনীতির সঙ্গে যুক্ত এখনও ...
মমতা-সোনিয়া বৈঠক কি সিপিএমের চিন্তা বাড়িয়ে দিচ্ছে?
 শুভা দত্ত: কে বেশি বিজেপি বিরোধী? কে বেশি ধর্মনিরপেক্ষ? হিন্দু-মুসলমান সৌহার্দ সম্প্রীতি রক্ষার ব্যাপারে কে ...
  এত দেরি করলেন কেন পার্থবাবু?
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: কথায় বলে, বাঙালির ঝুঁটি ধরে না-ঝাঁকালে টনক নাকি নড়ে না। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ...
বিজ্ঞান, প্রযুক্তির অগ্রগতির যুগেই এত কুসংস্কার! বড় ভয়ংকর লাগে এই বৈপরীত্যের সহবাস
শাঁওলী মিত্র: আজকের এই সমাজের দিকে চেয়ে দেখি আর আমার ছোটবেলার কথা মনে পড়ে। আজ ...
আমেরিকায় এখনও কৈশোর বিবাহ বন্ধ হয়নি
 আলোলিকা মুখোপাধ্যায়: উত্তর নিউজার্সির প্যাটারসন শহরে বহু সংখ্যক বাংলাদেশির বসবাস। আঞ্জুমন মাসুদ সেখানকার এক টিন-এজ ...