কলকাতা
 

সোয়াইন ফ্লু’তে আক্রান্ত একই পরিবারের দু’জন

বিএনএ, বারাসত: ফের সোয়াইন ফ্লুতে আক্রান্তের খবর। এবারের ঘটনা বারাসতের নবপল্লির। জানা গিয়েছে, নবপল্লিতে সোয়াইন ফ্লু’তে আক্রান্ত হয়েছেন একই পরিবারের দুই সদস্য।
বিশদ
 মুখ্যমন্ত্রীর নির্ধারিত সময়ের মধ্যেই দক্ষিণেশ্বরের স্কাইওয়াকের কাজ শেষ করতে হবে: ফিরহাদ

বিএনএ, বারাকপুর: দ্রুত গতিতে দক্ষিণেশ্বরে স্কাইওয়াক প্রকল্পের কাজ শেষ করতে হবে। কোনও অজুহাত চলবে না। কালীপুজোর আগেই কাজ শেষ করতে হবে। শনিবার দক্ষিণেশ্বর প্রকল্পের কাজ পরিদর্শন করার পর বৈঠক করে পুরমন্ত্রী নির্মাণকারী সংস্থার আধিকারিকদের এই নির্দেশ দেন। ঝটিকা সফরে এসে এদিন দুপুরে তিনি প্রকল্প এলাকা ঘুরে দেখেন।
বিশদ

13th  August, 2017
কলেজ স্কোয়ারে সাঁতার প্রশিক্ষকের মৃতদেহ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলেজ স্কোয়ারে সাঁতার কাটতে নেমে শুক্রবার সকালে রহস্যজনকভাবে নিখোঁজ কাজল দত্তের দেহ অবশেষে উদ্ধার করল ডিএমজি টিম। শনিবার ভোর তিনটে নাগাদ, কলেজ স্কোয়ারে একটি কাঠের পাটাতনের নীচ থেকে আটকে থাকা অবস্থায় দেহটি উদ্ধার করা হয়। উদ্ধারকারী দলটি প্রথমে পাটাতনের বাইরে কাজলবাবুর হাত বেরিয়ে থাকতে দেখে।
বিশদ

13th  August, 2017
 বালির প্রতিমা দত্ত গ্রেপ্তার, অসুস্থ আদালতে, প্রতিবাদ বিরোধীদের

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও কলকাতা: বালির খুন হওয়া তৃণমূল যুব কংগ্রেস নেতা তপন দত্তের স্ত্রী প্রতিমা দত্তকে শনিবার গ্রেপ্তার করল নিশ্চিন্দা থানার পুলিশ। কেবল টিভি ব্যাবসার গোলমাল, মারধর এবং কেবল চুরির অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়। এদিন তাঁকে হাওড়া সিজেএম আদালতে টানাহেঁচড়া করে তোলার সময় আদালতের সিঁড়িতে তিনি অসুস্থ হয়ে পড়েন বলে অভিযোগ।
বিশদ

13th  August, 2017
ডেঙ্গু, ম্যালেরিয়া রোধে সরকারি হাসপাতালকে মশারি দেবে পুরসভা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি হাসপাতালগুলিতে যত মশারির প্রয়োজন, ততগুলিই কিনে দেবে কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগ। সরকারি হাসপাতালগুলি এখনই হয়তো অর্থের সংস্থান করতে না পারায় মশারি কিনতে পারছে না। সেক্ষেত্রে পুরসভার স্বাস্থ্য দপ্তরকে প্রয়োজনের কথা জানালেই পৌঁছে দেওয়া হবে মশারি।
বিশদ

13th  August, 2017
তালা লাগিয়ে পালালেন ডাক্তার, নার্স
বারাসতে নার্সিংহোমের গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগ, জাতীয় সড়ক অবরোধ

বিএনএ, বারাসত: বেসরকারি নার্সিংহোমে চিকিৎসার গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগকে ঘিরে শনিবার ব্যাপক উত্তেজনা ছড়াল বারাসতের ময়না এলাকায়। উত্তেজিত জনতা এই ঘটনার প্রতিবাদে উত্তর ২৪ পরগনা জেলার পুলিশ সুপারের অফিসের সামনে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন। রাস্তার উপর টায়ার জ্বালিয়ে দেওয়া হয়। ইট ও পাথর ছুঁড়ে নার্সিংহোমের সাইনবোর্ড ভাঙচুর করা হয়েছে।
বিশদ

13th  August, 2017
দশভুজার আবাহনে হুগলিতে গঠিত হল কেন্দ্রীয় দুর্গাপূজা সমন্বয় কমিটি

বিএনএ, চুঁচুড়া: দশভুজার সমস্ত আয়োজনকে এক ছাতার নীচে আনার জন্য হুগলি জেলায় কেন্দ্রীয় দুর্গাপূজা সমন্বয় কমিটি গঠন করলেন উদ্যোক্তারা। শনিবার বিকালে হুগলি-চুঁচুড়া কেন্দ্রীয় দুর্গাপূজা কমিটির কার্যালয়ে নতুন এই কমিটির সদস্যরা আলোচনায় বসেন।
বিশদ

13th  August, 2017
উলুবেড়িয়ায় একাধিক জুয়া ও মদের ঠেক ভাঙলেন মহিলারা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মদ এবং জুয়ার ঠেকের বাড়বাড়ন্তের প্রতিবাদে শনিবার বিকালে উত্তেজনা ছড়ায় হাওড়ার উলুবেড়িয়া এলাকায়। উলুবেড়িয়া থানার যদুবেড়িয়া এবং নতিবপুর গ্রামের কয়েকশো মহিলা এলাকার একাধিক জুয়া ও মদের ঠেক ভেঙে দেয়।
বিশদ

13th  August, 2017
স্বরূপনগর সীমান্তে ৪ কেজির বেশি রুপোর গয়না উদ্ধার

 বিএনএ, বারাসত: স্বরূপনগরের তারালি সীমান্ত থেকে ৪ কেজি ৩৪ গ্রাম রুপোর গয়না উদ্ধার করল বিএসএফ। শুক্রবার রাতে এদেশ থেকে তা বাংলাদেশে পাচার হচ্ছিল। এই ঘটনায় দু’জন পাচারকারীকেও গ্রেপ্তার করা হয়েছে। বিএসএফ জানিয়েছে, ধৃতদের নাম রনি সর্দার এবং রানা সর্দার। দু’জনের বাড়িই স্বরূপনগরের তারালি গ্রামে।
বিশদ

13th  August, 2017
 ভরতির নামে প্রতারণার অভিযোগে রাজাবাজার ক্যাম্পাস থেকে ধৃত ১

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভরতি করিয়ে দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগে এবার একাধিক গ্রেপ্তারের ঘটনা ঘটেছে। এবার কলকাতা বিশ্ববিদ্যালয়ের ভরতির নামে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হল। শনিবার রাজাবাজার সায়েন্স ক্যাম্পাসে ঘটেছে এই ঘটনা।
বিশদ

13th  August, 2017
 দেওরের কুপ্রস্তাবের প্রতিবাদ করে মরতে হল বসিরহাটের নববধূকে

বিএনএ, বারাসত: মাত্র দু’মাস আগে বিয়ে হয়েছিল। কিন্তু, শ্বশুবাড়িতে পা রাখার দিন থেকে নতুন বউদির প্রতি ‘কু-নজর’ পড়েছিল দেওরের। দিনে রাতে সুযোগ পেলেই বউদিকে বিরক্ত এবং উত্যক্ত করত সে। তার প্রতিবাদ করে স্বামীকে জানিয়েছিলেন নববধূ। কিন্তু, কোনও ফল হয়নি। উলটে, ওই নববধূকে খুন করে গলায় দড়ি দিয়ে টাঙিয়ে দেওয়ার চাঞ্চল্যকর অভিযোগ উঠল।
বিশদ

13th  August, 2017
২ বাসের রেষারেষিতে প্রাণ গেল কন্ডাক্টরের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুটি বেসরকারি বাসের রেষারেষিতে মৃত্যু হল একজন কন্ডাক্টরের। নাম রাজকুমার সর্দার (২৫)। শনিবার এই দুর্ঘটনা ঘটেছে সকাল সওয়া ১১টা নাগাদ ঠাকুরপুকুর থানার ইএসআই হাসপাতালের কাছে।
বিশদ

13th  August, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত পাঁচ বছরে বিদ্যুতের দাম ইউনিট প্রতি ৮৫ পয়সা বেড়েছে বলে বিধানসভায় বিবৃতি দিলেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। বুধবার বিধানসভায় প্রথমে বিদ্যুতের দাম ...

 বেঙ্গালুরু, ১৬ আগস্ট (পিটিআই): তামিলনাড়ুতে ‘আম্মা ক্যান্টিন’ ব্যাপক জনপ্রিয় পাওয়ার পরে এবার কর্ণাটক সরকার চালু করল ‘ইন্দিরা ক্যান্টিন’। বুধবার বেঙ্গালুরুতে কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী এই ...

 ওয়াশিংটন, ১৬ এপ্রিল: এ যাবৎকালের সবচেয়ে বড় অঙ্কের অর্থ দানের কথা ঘোষণা করলেন মাইক্রোসফট করপোরেশনের প্রতিষ্ঠাতা বিল গেটস। নিজের মোট সম্পদের ৫ শতাংশ দান করলেন ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: অতিবর্ষণের জেরে আলিপুরদুয়ারের চারটি ব্লকের বিস্তীর্ণ এলাকার আমন ও সবজি খেত জলের তলায় চলে যাওয়ায় কমপক্ষে ৪০ হাজার চাষি ক্ষতিগ্রস্ত হয়েছেন। মঙ্গলবার পর্যন্ত কৃষি দপ্তর ক্ষয়ক্ষতির যে হিসাব নবান্নে পাঠিয়েছে তাতে জেলার ছ’টি ব্লকের মধ্যে ফালাকাটা ও আলিপুরদুয়ার-১ ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৩২: ব্রিটিশ সাহিত্যিক ভি এস নাইপলের জন্ম
১৯৮৮: দুর্ঘটনায় মৃত পাক প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
২০০৮: ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী দিবা ১২/৪৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/৫৯, সূ উ ৫/১৭/৫১, অ ৬/৩/৩৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-৩/৩, বারবেলা ২/৫২-অস্তাবধি, কালরাত্রি ১১/৪১-১/৫।
 ৩১ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী ১০/৫৫/৫২, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/২৩/৫৭, সূ উ ৫/১৫/৩৩, অ ৬/৫/২৫, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩০-৩/১/৩১, বারবেলা ৪/২৯/১১-৬/৫/২৫, কালবেলা ২/৫২/৫৭-৪/২৯/১১, কালরাত্রি ১১/৪০/২৯-১/৪/১৫।
২৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতে পাকিস্তানের নতুন হাই কমিশনার সোহেল

 আবদুল বাসিতের বদলে ভারতে নিযুক্ত পাকিস্তান দূতাবাসের হাই কমিশনার হলেন সোহেল মাহমুদ

16-08-2017 - 10:10:11 PM

বন্যা পরিস্থিতি: মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা রাজ্যের
এই বন্যা পরিস্থিতিতে যাঁরা মারা গিয়েছেন তাঁদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। আজ একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। আজ নবান্ন থেকে বের হওয়ার সময় তিনি জানান, ডালখোলা বারসোই এলাকায় রেলব্রিজ ভেঙে যাওয়ায় উত্তরবঙ্গের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। আমি রেলের সাথে কথা বলেছি, যাতে তারাতারি ব্রিজ মেরামতির কাজ শুরু হয়। তিনি জানান, পরিবহন দপ্তরকে বলেছি যতক্ষণ না ট্রেন পরিষেবা শুরু হয়, বেশি করে বাস চালাতে। আমি একসময় রেলমন্ত্রী ছিলাম, জানি কিভাবে কাজ করা যায়। পাশাপাশি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কিরণ রিজজুর মন্তব্যের পরিপ্রেক্ষিতে মমতা জানান, আমাদের কাছে কোনটা বেশি জরুরি? হিসাব দেওয়া না মানুষকে ত্রাণ দেওয়া ? আমি তো প্রধানমন্ত্রী, স্বরাস্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। জল নামলে তবে তো বোঝা যাবে কত কী ক্ষতি হয়েছে। কত কৃষি জমি নষ্ট হয়েছে, কত রাস্তা ভেঙেছে, কত বাড়ি ভেঙেছে।

16-08-2017 - 09:16:20 PM

 বিকেল 5 টা পর্যন্ত ধূপগুড়ির দুটি ওয়ার্ডেভোট পড়েছে ৮৯.৯৮ %

16-08-2017 - 07:42:00 PM

শিয়ালদহ-মালদা টাউন ৪ জোড়া স্পেশাল ট্রেন,  জেনে নিন দিনক্ষণ

০৩১৪৯ / ০৩১৫০ শিয়ালদহ-মালদা টাউন-শিয়ালদহ স্পেশাল (ভায়া ডানকুনি) শিয়ালদহ থেকে ১৭ আগস্ট (বৃহস্পতিবার) – ২০ আগস্ট (রবিবার) ২০১৭ পর্যন্ত রাত ১১টা ২৫মিনিটে ছাড়বে। ট্রেনটি মালদা টাউন পৌঁছাবে পরদিন ভোর ৫টা ৫০মিনিটে। গাড়িটি ফের মালদা টাউন থেকে রওনা দেবে ১৮ আগস্ট- ২৩ আগস্ট ২০১৭ পর্যন্ত রাত ১১ টায় ছাড়বে। ট্রেনটি শিয়ালদহ পৌঁছাবে পরদিন ভোর ৬টায়। ট্রেনগুলিতে জেনারেল সেকেন্ড ক্লাস কামরা, স্লিপার কামরা, এসি ২ এবং এসি ৩ টিয়ার কামরা থাকবে।

16-08-2017 - 06:52:00 PM

হকারকে মারধর! পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়কের ভিডিও ভাইরাল 
পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়ক স্বপন বেলথোরিয়ার একটি ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় জেলাজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে কাশীপুরের বিধায়ক এবং তাঁর অনুগামীরা এক ব্যক্তিকে মারধর করছেন। এবিষয়ে এখনও পর্যন্ত কাশীপুর থানায় কোনও লিখিত অভিযোগ হয়নি। এমনকী কাশীপুরের বিধায়ক মারধরের ঘটনা অস্বীকার করে জানান, ওই ভিডিওটি জাল এবং বিজেপির কিছু নেতা চক্রান্ত করে ওই ভিডিওটি হোয়াটস অ্যাপে ছড়িয়েছে। 

16-08-2017 - 05:49:20 PM

বাঁকুড়ার বড়জোড়ায় রাজ্য সড়কে স্কুল বাস ও ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ, জখম ৮ পড়ুয়া 

16-08-2017 - 04:28:00 PM