কলকাতা
 
 

 কার্তিক পুজোয় মেতে উঠেছে বাঁশবেড়িয়া। বৃহস্পতিবার আনন্দ দাসের তোলা ছবি।

বিনা চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগে ভাঙচুর নার্সিংহোমে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোগী মৃত্যুকে কেন্দ্র করে তেঘড়িয়ার একটি নার্সিংহোমে ভাঙচুর চালাল আত্মীয়স্বজন। সোমবার ঘটনাটি ঘটেছে। মৃতের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, একটি বিমান সংস্থার কর্মী ফিরোজ খানকে এদিন পেটে ব্যথা নিয়ে বাগুইআটি থানা এলাকার ওই নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়।
বিশদ
 রোগী নিখোঁজ বাঙ্গুর থেকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রহস্যজনকভাবে সরকারি হাসপাতাল থেকে উধাও হয়ে গেলেন এক রোগী। ঘটনাটি ঘটল রাজ্যের অন্যতম নামজাদা সরকারি হাসপাতাল এমআর বাঙ্গুরে। গত শনিবার এমআর বাঙ্গুর হাসপাতালের তরফে যাদবপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
বিশদ

14th  November, 2017
হিন্দমোটরে ধর্ষণ করে খুনের দায়ে সিপিএমের সক্রিয় কর্মী ও প্রাক্তন কাউন্সিলার দোষী সাব্যস্ত

 বিএনএ, চুঁচুড়া: ২০১৪ সালের ৪ জুলাই উত্তরপাড়া থানার হিন্দমোটরের দেবাইপুকুর রাধাগোবিন্দ অ্যাপার্টমেন্টের বাসিন্দা মৌমিতা দত্তকে (২৭) ধর্ষণ করে খুন করার দায়ে শ্রীরামপুর মহকুমা আদালত সোমবার বাচ্চু ঘোষ নামে সক্রিয় এক সিপিএম কর্মীকে দোষী সাব্যস্ত করে।
বিশদ

14th  November, 2017
 জগৎবল্লভপুর বিডিও অফিসে বিক্ষোভ অঙ্গনওয়াড়ির দাবিতে

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জগৎবল্লভপুর থানার শঙ্করহাটির বাদামতলায় একটি অঙ্গনওয়াড়ি সেন্টার তৈরির জন্য ৬ লক্ষ ৯০ হাজার টাকা অনুমোদন হলেও গত দু বছরে কোনও কাজ হয়নি। অঙ্গনওয়াড়ি সেন্টারের জন্য। নির্দিষ্ট করা খালি খাসজমি পড়ে আছে। বাদামতলা এলাকায় কোনও প্রাইমারি স্কুল বা শিশুশিক্ষা কেন্দ্র নেই।
বিশদ

14th  November, 2017
চিঠি রাজ্যকে
ফাঁকা জমি, বন্ধ বাড়িতে ডেঙ্গু মশার আঁতুড় বন্ধে ফের উদ্যোগী পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের মধ্যে থাকা ফাঁকা, অব্যবহৃত জমি এবং দীর্ঘদিন তালাবন্ধ হয়ে পড়ে থাকা ঘরবাড়িই মশার অন্যতম আঁতুড়ঘর। সেখান থেকেই বেশি করে ছড়াচ্ছে ডেঙ্গুর মতো মারণ রোগ।
বিশদ

14th  November, 2017
বানানের বিভ্রান্তিতেই বিপত্তি, সাসপেন্ডের নির্দেশ খারিজ স্যাটের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বলা হয়, প্রদীপের নীচেই থাকে অন্ধকার। আর প্রদীপকুমার ঘোষের নামের ইংরেজি বানানে একটি মাত্র অক্ষরের গন্ডগোল সত্যিই তাঁর জীবনে অন্ধকার ডেকে এনেছিল। রাজ্যের স্বাস্থ্য দপ্তর তাঁকে ধরিয়ে দিয়েছিল সাসপেন্ড অর্ডার। স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল বা স্যাট সম্প্রতি সেই অর্ডার বাতিল করে দিয়েছে।
বিশদ

14th  November, 2017
প্রজেক্টের নামে রোগীদের গিনিপিগ বানানোরও অভিযোগ
পিজিতে হদিশ প্রায় ৯০টি ব্যাংক অ্যাকাউন্টের, কয়েকশো কোটির কেলেঙ্কারির আভাস

বিশ্বজিৎ দাস  কলকাতা: একটি– দুটি নয়, অবিশ্বাস্যভাবে প্রায় ৯০টি ব্যাংক অ্যাকাউন্টের খোঁজ মিলল পিজি হাসপাতাল তথা আইপিজিএমইআর-এ! না, এগুলির একটিও সুপার বা অধিকর্তার নামে সরকারি অ্যাকাউন্ট নয়। সবই হাসপাতালে আসা বিভিন্ন প্রজেক্টের নামে দিনের পর দিন ধরে জমা পড়েছে পিজি’র দুটি ঠিকানায়।
বিশদ

14th  November, 2017
 দ্বিতীয় হুগলি সেতুতে পিচের ট্যাঙ্কার উলটে বিপত্তি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সন্ধ্যার ব্যস্ত সময়ে পিচ ভরতি ট্যাঙ্কার উলটে গিয়ে চরম যানজট তৈরি হল দ্বিতীয় হুগলি সেতুতে। সেতুর উপরে আটকে গেল একাধিক গাড়িও।
বিশদ

14th  November, 2017
টিটাগড়, নৈহাটি, বীজপুরে অন্তত ১০টি চুরির গ্যাং পাকড়াও

বিএনএ, বারাকপুর: গত দেড় মাসে একের পর এক চুরির ঘটনায় টিটাগড়, নৈহাটি, বীজপুর থানার পুলিশের ঘুম ছুটে গিয়েছিল। বাড়িতে কেউ না থাকার সুযোগ নিয়ে দুষ্কৃতীরা হানা দিয়ে হাত সাফাই করে পালাত। অনেক সময় গৃহস্থের গভীর ঘুমের সুযোগ নিয়ে বাড়িতে ঢুকে দুষ্কৃতীরা লুট করে পালাত। একের পর এক এরকম ১০টি চুরির ঘটনা ঘটেছে।
বিশদ

14th  November, 2017
ভুয়ো পরিচয়ে প্রতারণার অভিযোগে ধৃত মহিলা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভুয়ো পরিচয় দিয়ে ‘ভিজিটিং কার্জ’ তৈরি করে প্রতারণার অভিযোগ উঠল এক মহিলার বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, হাওড়ার শিবপুরের রামমোহন মুখার্জি রোডের বাসিন্দা গীতশ্রী বন্দ্যোপাধ্যায় নামে ওই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে বাঁশদ্রোণী থানার পুলিশ।
বিশদ

14th  November, 2017
স্বাভাবিক হল না গড়িয়া-গোলপার্ক রুটে অটো চলাচল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক চালককে মারধরের প্রতিবাদ এবং অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে গড়িয়া-গোলপার্ক রুটে সোমবারও কার্যত বন্ধ থাকল অটো চলাচল। এদিন বেলার দিকে হাতেগোনা কিছু অটো রাস্তায় নামলেও প্রয়োজনের তুলনায় তা ছিল একেবারেই নগন্য। অটো না পেয়ে কাজের প্রথম দিনই প্রবল সমস্যার মুখে পড়তে হয় এই রুটের যাত্রীদের।
বিশদ

14th  November, 2017
কলকাতা প্রাথমিক বিদ্যালয় সংসদের ফরম নিয়ে চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা প্রাথমিক বিদ্যালয় সংসদের পাঠানো একটি ফরমে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে শিক্ষকদের মধ্যে। তাতে বলা হচ্ছে, দু’বছরের জন্য আপনাদের চাকরি কনফার্ম করা হচ্ছে। সেই সংক্রান্ত একটি চিঠির সঙ্গেই রয়েছে ফরম। তা পূরণ করে জমা দিতে হবে শিক্ষকদের। এসআই সেগুলি আবার সুপারিশ করে পাঠাবেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে।
বিশদ

14th  November, 2017
 সল্টলেকে ছাত্রের পায়ের উপর দিয়ে বাসের চাকা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেকে বাসে উঠতে গিয়ে পড়ে যায় দ্বিতীয় শ্রেণির এক ছাত্র। খেয়াল করেননি চালক। চালিয়ে দেন বাস। বাসের পিছনের চাকা চলে যায় শিশুটির বাঁ পায়ের উপর দিয়ে। নজরে এলে, নিজেই ছাত্রটিকে বাসে তুলে হাসপাতালে নিয়ে যান বাস চালক। খবর পেয়ে পড়ুয়ার বাবা¬-মা হাসপাতালে পৌঁছান।
বিশদ

14th  November, 2017
ঠাকুরপুকুরে পথ দুর্ঘটনায় মৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক ব্যক্তির। ঠাকুরপুকুর থানার ডায়মন্ডহারবার রোডের কদমতলা বাজারে এই ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম রামজিৎ তিরকে (৫২)। তাঁর বাড়ি জোকার ফকিরডাঙা রোডে।
বিশদ

14th  November, 2017
 বেহালায় দু’জনের ঝুলন্ত দেহ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’দিনে দু’টি অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটল। প্রথমটি, রবিবার পর্ণশ্রীর মহেন্দ্র ব্যানার্জি রোডে ঘটনাটি ঘটেছে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম গোপাল সাঁতরা (৪২)। এদিন ঘরের ভিতরে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাঁর ঝুলন্ত দেহ দেখতে পাওয়া যায়। পড়শিরা দেখতে পেয়ে ‘১০০ ডায়াল’ এ ফোন করে পুলিশকে জানান।
বিশদ

14th  November, 2017

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৬ নভেম্বর (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা দেশজুড়ে ‘অদম্যভাবে’ বেড়েছে। ‘পিউ রিসার্চ সেন্টার’ চালিত সমীক্ষার রিপোর্ট তুলে ধরে এমনটাই বললেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত ...

 হারারে, ১৬ নভেম্বর (এপি): রাস্তায় সেনাবাহিনীর ট্যাঙ্ক এবং ভারী বুটের আওয়াজ। তারই মধ্যেই চলছে স্বাভাবিক কাজকর্ম। সেনার ট্যাঙ্ক পাশ কাটিয়ে নিজেদের গন্তব্যে হেঁটে চলেছেন সাধারণ মানুষ। বৃহস্পতিবার জিম্বাবোয়ের চিত্রটা অনেকটা এইরকম। ...

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: স্বাধীনতার পর এই প্রথম বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশন তাদের রাজ্য চ্যাম্পিয়নশিপের খেলা উত্তরবঙ্গে করার সিদ্ধান্ত নিয়েছে। এই চ্যাম্পিয়নশিপ আয়োজনের জন্য অ্যাসোসিয়েশনের নয় সদস্যের একটি প্রতিনিধি দল উত্তরবঙ্গের জেলায় জেলায় খেলাধুলোর পরিকাঠামো ঘুরে দেখার সিদ্ধান্ত নিয়েছে। ...

 সিঙ্গাপুর, ১৬ নভেম্বর (পিটিআই): আধার, নোট বাতিল ও জিএসটি এই ‘ত্রিফলা’ সংস্কার ভারতে স্বচ্ছতা বাড়িয়েছে। এর ফলে দেশের অর্থনীতি নগদ নির্ভর থেকে কম নগদের দিচ্ছে যাচ্ছে। সিঙ্গাপুরে আয়োজিত বিনিয়োগকারীদের এক সভায় এমনটাই জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.৫০ টাকা ৬৬.১৮ টাকা
পাউন্ড ৮৪.৬৬ টাকা ৮৭.৫২ টাকা
ইউরো ৭৫.৬৩ টাকা ৭৮.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী দিবা ঘ ৩/৩০, নক্ষত্র-স্বাতী সন্ধ্যা ৫/১১, সূ উ ৫/৫৪/২৪, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/১৭ মধ্যে পুনঃ ৪/১০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩৮ গতে ১১/২২ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
৩০ কার্তিক, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী ২/৫৪/৫৬, স্বাতীনক্ষত্র রাত্রি ৫/২৯/২৮, সূ উ ৫/৫৪/৪১, অ ৪/৪৮/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১৪ মধ্যে, ৭/২১/৪৮-৯/৩২/২৭, ১১/৪৩/৭-২/৩৭/২০, ৩/২০/৫৩-৪/৪৮/০, রাত্রি ৫/৪০/২৭-৯/১০/১৪, ১১/৪৭/৩৩-৩/১৭/২০, ৪/৯/৪৭-৫/৫৫/২৬, বারবেলা ৮/৩৮/১-৯/৫১/৪১, কালবেলা ৯/৫১/৪১-১১/২১/২০, কালরাত্রি ৮/৪/৪০-৯/৪৩/০।
২৭ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০

 আজ কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচ গোলশূন্যয় শেষ করল এটিকে ও ...বিশদ

10:04:41 PM

আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০ (প্রথমার্ধ পর্যন্ত) 

08:56:14 PM

ব্রিটেনে মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ
মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ। এদিন ...বিশদ

08:22:00 PM

কোচিতে আইএসএলের উদ্বোধনী অনুষ্ঠান চলছে 

07:54:43 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ ...বিশদ

05:06:00 PM