কলকাতা
 

শ্রীরামপুরে রাস্তার ধারে কয়েক বস্তা মেয়াদ উত্তীর্ণ ওষুধ উদ্ধার 

বিএনএ, চুঁচুড়া: কয়েক দিন আগেই এনফোর্সমেন্ট ব্রাঞ্চ ও ড্রাগ কন্ট্রোল যৌথ অভিযান চালিয়ে শ্রীরামপুরের কুমিরজলা রোডের একটি দোকান থেকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ উদ্ধার করেছিল। গ্রেপ্তারও করেছিল দোকানের দুই মালিককে।
বিশদ
শতবর্ষপূর্তিতে রিষড়া শহরকে
ফ্রি ওয়াইফাই জোন করছে পুরসভা

বিএনএ, রিষড়া: শতবর্ষপূর্তি উপলক্ষে রিষড়া শহরকে ফ্রি ওয়াইফাই জোন করে তোলার কাজ শুরু করল পুরসভা। প্রাথমিকভাবে শহরের ২০টি গুরুত্বপূর্ণ জায়গা চিহ্নিত করা হয়েছে। মে মাসের মধ্যেই ২০টি পয়েন্ট থেকে ৩০০ বর্গমিটার পর্যন্ত এলাকার মানুষ ফ্রি ওয়াইফাইয়ের সুবিধা পাবেন। 
বিশদ

26th  April, 2017
বিনোদিনী গার্লসে বিরোধ মেটাতে দাওয়াই পার্থর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিনোদিনী গার্লস স্কুলের দুই প্রধান শিক্ষিকার টানাপোড়েনে যাতে বিরোধীরা ইস্যু না পেয়ে যায়, তাই ছুটে এলেন খোদ শিক্ষামন্ত্রী। প্রাথমিক বিভাগের ছাত্রীদের মাটিতে বসে ক্লাস করার ঘটনায় মঙ্গলবার পার্থ চট্টোপাধ্যায় স্কুলে গিয়ে রফাসূত্র দেন।
বিশদ

26th  April, 2017
খড়দহে কেবলের গুদামে ভয়াবহ
আগুন, কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

বিএনএ, বারাকপুর: সোমবার গভীর রাতে খড়দহ থানার ডাঙাডিহিলা এলাকায় অপটিক্যাল ফাইবারের কেবলের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড হয়। সেখানে প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়ে। পাশে একটি কারখানা ছিল। সেখানেও আগুন ধরে যায়। যদিও দমকলের ২০টি ইঞ্জিন গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিশদ

26th  April, 2017
৭৮ হাজার টাকা লোপাটে ব্যাংকের সামনে সংজ্ঞাহীন বৃদ্ধের মাথায় চোট পেয়ে মৃত্যু 

বিএনএ, বারাসত: এটিএম কাউন্টার থেকে টাকা তুলে বের হচ্ছিলেন। ঠিক সেই মুহূর্তেই দুই যুবকের সঙ্গে ধাক্কা। অবসরপ্রাপ্ত অমিয়কুমার পালের হাত থেকে এটিএম কার্ড পড়ল মাটিতে। ‘সরি’ বলে ওই দুই যুবকই মাটি থেকে এটিএম কার্ড তুলে তাঁর হাতে দিয়েছিল।
বিশদ

26th  April, 2017
চিকিৎসায় গাফিলতির অভিযোগ: দুই পরিবার কালীঘাট, নবান্নে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথমে পা বাদ যাওয়া এবং তারপর মৃত্যু—সুনীল পাণ্ডের সেই ঘটনার সুবিচার চাইতে তাঁর স্ত্রী সুজাতা পাণ্ডে মঙ্গলবার কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে যান। মমতা না থাকায় তাঁর সচিবালয়ের অফিসারদের সঙ্গে তিনি কথা বলেন। পৌনে দু’লক্ষ টাকার প্যাকেজ বলে ৩০ লক্ষ টাকা বিল করা এবং তারপর মৃত্যু—অদিতি ঘোষ সরকারের সাম্প্রতিক ঘটনায় এদিন তাঁর পরিবারের লোকজনও নবান্ন ও স্বাস্থ্যভবনে গিয়েছিলেন।  
বিশদ

26th  April, 2017
সিবিআই দপ্তরে এলেন না ম্যাথুর চালক ও টাইগার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নারদ স্টিংকাণ্ডে ম্যাথু স্যামুয়েলের গাড়ির চালক ইসমাইল ও এফআইআরে নাম থাকা পুলিশ কর্তা এস এন এইচ মির্জার ঘনিষ্ঠ টাইগার মির্জা মঙ্গলবার সিবিআই দপ্তরে এলেন না। জিজ্ঞাসাবাদের জন্য তাঁদের এদিন ডেকে পাঠানো হয়েছিল।
বিশদ

26th  April, 2017
শ্রীরামপুরে মদের আসরে চলল গুলি, জখম যুবক 

বিএনএ, চুঁচুড়া: নির্মীয়মাণ বাড়িতে মদ্যপানের সময়ে বচসার জেরে দুষ্কৃতীদের ছোঁড়া গুলিতে জখম হল সুবীর পাল নামে এক যুবক। গুলির শব্দ শুনে এলাকার লোকজন বেরিয়ে আসছে দেখে দুষ্কৃতীরা চম্পট দেয়।
বিশদ

26th  April, 2017
লক্ষাধিক টাকার গয়না, নগদ চুরি বেহালায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরের বুকে একটি বাড়িতে চুরির ঘটনা ঘটল। বেহালা থানা এলাকার মজলিশ আরা রোডের একটি বাড়ি থেকে লক্ষাধিক টাকার সোনা ও রুপোর গয়না এবং নগদ ৩০ হাজার টাকা চুরি গিয়েছে। বাড়ির মালিক রাজেশ্বর দাস অভিযোগ দায়ের করেছেন।
বিশদ

26th  April, 2017
মনোজ কুমারকে থানায় দীর্ঘ জেরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আচমকাই শেক্সপিয়র সরণি থানায় এসে হাজিরা দিলেন রোজভ্যালিকাণ্ডের তদন্ত থেকে অপসারিত প্রাক্তন ইডি কর্তা মনোজ কুমার। তোলাবাজির মামলায় তাঁকে সোমবার দীর্ঘক্ষণ জেরা করেন তদন্তকারী অফিসাররা।
বিশদ

25th  April, 2017

Pages: 12345



একনজরে
 নয়াদিল্লি, ২৭ এপ্রিল: ভারতীয় রেলকে বেসরকারি হাতে তুলে দেওয়ার প্রস্তাব উড়িয়ে দিলেন রেলমন্ত্রী সুরেশ প্রভু। বুধবার তিনি সাফ জানিয়ে দিলেন, ভারতের সাধারণ মানুষ রেলের উপরে নির্ভরশীল। তা কোনও পরিস্থিতিতেই অগ্রাহ্য করা সম্ভব নয়। তাই রেলের কাঁধে ৩০-৩৫ হাজার কোটি টাকার ...

 প্যারিস, ২৭ এপ্রিল: ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফার ভোটে জয়ী ইমানুয়েল ম্যাক্রন ও তার স্বর্ণকেশী স্ত্রী ব্রিগেট বিজয় মিছিলে হাঁটলেন হাতে হাত ধরে। মঞ্চে উঠে ...

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: পালটে যাচ্ছে ইএমবাইপাসের উপর সল্টলেক স্টেডিয়ামের মূল প্রবেশদ্বার। সেই ১৯৮৪ সাল থেকে সল্টলেক স্টেডিয়ামের গেটে একটি অর্ধেক ফুটবলের স্মারক ছিল। ফুটবপ্রেমীদের কাছে সেই ...

বিএনএ, কৃষ্ণনগর: বৃহস্পতিবার সকালে কৃষ্ণনগর কোতোয়ালি থানার জালালখালিতে ট্রাক্টরের ধাক্কায় এক ছাত্রের মৃত্যুকে ঘিরে উত্তেজনা ছড়ায়। উত্তেজিত জনতা ট্রাক্টরটিতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ জানিয়েছে, ঘাতক ট্রাক্টরের চালককে আটক করা হয়েছে। পুলিশ সূত্রে জানা ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৪৫: ইতালির রাষ্ট্রপ্রধান মুসোলিনিকে হত্যা করা হল
১৯৪৭: বাংলাদেশের লেখক হুমায়ুন আজাদের জন্ম
১৯৮২: অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮১.১২ টাকা ৮৩.৯২ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া দিবা ১০/২৯, কৃত্তিকানক্ষত্র দিবা ১/৩৯, সূ উ ৫/১০/১৪, অ ৫/৫৮/৮, অমৃতযোগ দিবা ৬/৫৪ পুনঃ ৭/৪৪-১০/১৮ পুনঃ ১২/৫১-২/৩২ পুনঃ ৪/১৫-অস্তাবধি রাত্রি ৭/২৮-৮/৫৭ পুনঃ ২/৫৭-৩/৪১, বারবেলা ৮/২২-১১/৩৪, কালরাত্রি ৮/৪৫-১০/১০।
১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া ১/২০/৬, কৃত্তিকানক্ষত্র অপরাহ্ণ ৪/৩৮/৩১, সূ উ ৫/৯/২৯, অ ৫/৫৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১/৫৯, ৭/৪৩/১৫-১০/১৭/০, ১২/৫০/৪৬-২/৩৩/১৬, ৪/১৫/৪৭-৫/৫৮/১৭, রাত্রি ৭/২৭/২৭-৮/৫৭/১৬, ২/৫৫/১৫-৩/৩৯/৫৯, বারবেলা ৮/২১/৪১-৯/৫৭/৪৭, কালবেলা ৯/৫৭/৪৭-১১/৩৩/৫৩, কালরাত্রি ৮/৪৬/৫-১০/৯/৫৯।
১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
 দিল্লি ১৫ ওভারে ১৩১/২

05:11:56 PM

 দিল্লি ১২ ওভারে ৯৭/১

04:59:04 PM

দিল্লি ৫ ওভারে ৪৮/১ 

04:26:47 PM

মুর্শিদাবাদে পথ দুর্ঘটনায় বাইক আরোহীর মৃত্যু, উত্তেজনা 

04:15:00 PM

সিউড়িতে সোনার দোকানে ডাকাতির ঘটনায় ধৃত ১ 
বীরভূমের সিউড়িতে সোনার দোকানে দুঃসাহসিক ডাকাতির ঘটনায় একজনকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতের কাছ থেকে সোনা, হীরের গয়না উদ্ধার করা হয়েছে বলে সাংবাদিক বৈঠকে জানান জেলা পুলিশ সুপার সুধীর কুমার নীলকান্তম। 

04:11:54 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিং নিল কলকাতা

 আজ আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ডেয়ারডেভিলসের ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত অধিনায়ক গৌতম গম্ভীরের

03:49:23 PM






বিশেষ নিবন্ধ
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...
 অরুণাচলে চীনকে ঠেকাতে তৎপর সতর্ক ভারত
গৌরীশঙ্কর নাগ: আমরা ধরে নিয়েছিলাম তিব্বতের ওপর চীনের অধিকার যদি আমরা স্বীকার করে নিই, তাহলে ...
তোর্সা নদীই কি জলবণ্টনের স্থায়ী সমাধান?
গিরিজাশঙ্কর চট্টোপাধ্যায়: তিস্তা জলবণ্টন চুক্তি নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে নানাবিধ কূটনৈতিক আলোচনা হয়ে গেল ...
ভারত-বাংলাদেশ অভিন্ন নদীগুলির জলপ্রবাহ সমস্যা ও সমাধান
মোঃ তারিকুজ্জামান রেজা: বাংলাদেশ ও ভারত দুটি বন্ধু প্রতিবেশী রাষ্ট্র। এ দুই রাষ্ট্রের সম্পর্ক রক্তের ...
কেন্দ্রকে বাদ দিয়ে তাজপুরে বন্দর নির্মাণ হবে অসার ও অযৌক্তিক
উৎপল চৌধুরি : এটা সত্যি যে, একদিন কলকাতা বন্দরের সামগ্রিক পণ্য খালাস বাড়ানো ও বন্দরের ...