কলকাতা
 

  বাদুড়িয়ায় ৮ বছরের মেয়েকে ধর্ষণ, ধৃত ৫৫ বছরের প্রৌঢ়

 বিএনএ, বারাসত: বাদুড়িয়া পুরসভার চালপট্টি এলাকায় বাড়িতে ঢুকে আট বছরের এক শিশুকন্যাকে ধর্ষণ করার অভিযোগ উঠল। ৫৫ বছরের প্রৌঢ়ের নারকীয় অত্যাচারে ওই শিশুকন্যা অচেতন হয়ে পড়লে সুযোগ বুঝে পালিয়ে যায় অভিযুক্ত। সম্মানহানির ভয়ে ‘ধর্ষিতা’ শিশুর পরিবার বিষয়টি তিনদিন চেপে রেখেছিল।
বিশদ
  চাকদহ শহর তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে
‘জমি কেনাবেচার দালাল’কে নতুন যুব সভাপতি করায় দলে ক্ষোভ, মিছিল

 হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: ‘জমির দালালির কারবারি’কে চাকদহ শহর তৃণমূলের নতুন যুব সভাপতি করা হয়েছে। তৃণমূলের একাংশ এমনই অভিযোগ এনে যুব তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে নালিশ জানিয়েছে। বিশদ

14th  August, 2017
  আগরপাড়ায় যুবককে পিটিয়ে খুনের অভিযোগ প্রতিবেশীর বিরুদ্ধে

 বিএনএ, বারাকপুর: এক ব্যক্তিকে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল প্রতিবেশী পরিবারের বিরুদ্ধে। রবিবার ঘটনাটি ঘটেছে খড়দহ থানার আগরপাড়ার শিবতলা এলাকায়। মৃতের নাম অরিজিৎ চক্রবর্তী (৩৮)। এদিন কলকাতার পিজি হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে। ঘটনার সূত্রপাত, গত ৬ আগস্ট দুপুরে।
বিশদ

14th  August, 2017
দ্বিতীয় রাউন্ডে চিংড়িকে হারিয়ে জিতল ইলিশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাবার পাতেই ঘটি-বাঙালের লড়াইয়ের আয়োজন করেছিল রাজ্য মৎস্য উন্নয়ন নিগম। উপকরণ হিসাবে অবশ্যই ছিল ইলিশ আর চিংড়ি। রবিবারের দিনভর বাঙালির মৎস্য-মুখ বুঝিয়ে দিল, এ যাত্রায় জয় হল বাঙালের। অর্থাৎ চিংড়িকে হারিয়ে জিতে গেল ইলিশ। তবে এখনও হাতে সময় আছে। শেষ পর্যন্ত কে জয়ের মুকুট পরবে, সেটাই দেখার।
বিশদ

14th  August, 2017
কল্যাণী জেএনএম হাসপাতাল
সদ্যোজাতর মৃত্যুর খবর পৌঁছাল না বাড়িতে, দেহ খুঁজে পেতে অভিযোগ পরিবারের

 বিএনএ, বারাকপুর: অসুস্থ সদ্যোজাতকে কল্যাণী জেএনএম হাসপাতালের আইসিইউতে রেখে পরিবারের লোকজন নিশ্চিন্তে ছিলেন। আইসিইউ’র বাইরে চিকিৎসকদের মুখে সন্তান সুস্থ আছে শুনে পরিবারের লোকজনও শান্তি পেতেন। গত ১০ আগস্ট হাসপাতালে গিয়ে পরিবারের লোকজন বাচ্চাটিকে এক পলক দেখার জন্য ছটফট করতে থাকেন। কিন্তু, হাসপাতাল থেকে জানিয়ে দেওয়া হয়, শিশুর মৃত্যু হয়েছে। পরিবারের লোকজন মৃতদেহ দেখতে চান। হাসপাতাল কর্তৃপক্ষ তা দেখাতে পারেনি।
বিশদ

14th  August, 2017
কুমোরটুলির ব্যস্ততা এখন গণেশে, চিন্তা টানা বৃষ্টিতে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপ্রতিমা তৈরির কাজ আপাতত কিছুটা দূরে সরিয়ে রেখে কুমোরটুলি এখন ব্যস্ত দুর্গার বড় ছেলেকে নিয়ে! বর্ষাবিঘ্নিত কুমোরটুলি এমনিতেই টানা অনেকদিন মুখ ঢেকে রয়েছে ত্রিপল আর পলিথিনে। রবিবার করেই যেন দুপুরের পর থেকে বৃষ্টির দমক বেড়ে যাচ্ছে। বিশদ

14th  August, 2017
ন্যাশনালে বিদ্যুৎ বিভ্রাট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের বিদ্যুৎ বিভ্রাট ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে। রবিবার দুপুর ১টা নাগাদ আচমকাই বিদ্যুৎহীন হয়ে পড়ে হাসপাতাল। চরম সমস্যায় পড়েন হৃদরোগ এবং প্রসূতি বিভাগের রোগীরা। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বড় ধরনের কোনও অস্ত্রোপচার না থাকায় সমস্যা কিছুটা হলেও এড়ানো গিয়েছে।
বিশদ

14th  August, 2017
  সাপের কামড়ে শ্রমিকের মৃত্যু
ডালহৌসি জুটে দিনভর বিক্ষোভ, আগাছার জঙ্গলে রাস্তায় আলো না থাকার অভিযোগ

 বিএনএ, চুঁচুড়া: কর্মরত অবস্থায় জুটমিলের মধ্যে সাপের কামড়ে মৃত্যু হল শ্রমিকের। এই ঘটনায় ডালহৌসি জুটমিলের কর্মীরা কাজ বন্ধ করে প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন। সারাদিন ধরে দফায় দফায় বিক্ষোভে এদিন মিলে উৎপাদন বন্ধ হয়ে যায়।
বিশদ

14th  August, 2017
ডেঙ্গুর মতো চেহারা নিয়ে দাপাদাপি ভাইরাল জ্বরের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যজুড়ে দাপাদাপি চালাচ্ছে ভাইরাল জ্বর। সর্দি-কাশি-গলাব্যথা, হাত পা ব্যথা, মাথা যন্ত্রণা, খিদেয় অরুচি। এমনকী ডেঙ্গুর সেই চেনা গাঁটে গাঁটে ব্যথার মতো উপসর্গ, কিন্তু ডেঙ্গু নয়— এমন জ্বরে কাহিল রাজ্যবাসী। অনেকের এর সঙ্গে পেটের অসুখ, গা বমিভাব, ডায়ারিয়া— এইসব সমস্যাও হচ্ছে।
বিশদ

14th  August, 2017
  শ্রীরামপুরে পঞ্চম শ্রেণির ছাত্র নিখোঁজ

 বিএনএ, চুঁচুড়া: বুধবার স্কুলে পরীক্ষা দেওয়ার জন্য বাড়ি থেকে বেরিয়েছিল পঞ্চম শ্রেণির ছাত্র। তারপর থেকে আর বাড়ি না ফেরায় শনিবার সন্ধ্যায় শ্রীরামপুর থানায় নিখোঁজ ডায়েরি করল ছাত্রের পরিবার। পুলিশ জানিয়েছে, অভিযোগ পাওয়ার পর থেকেই তার সন্ধানে তল্লাশি চলছে। তবে এদিন সন্ধ্যা পর্যন্ত ওই ছাত্রের সন্ধান পাওয়া যায়নি।
বিশদ

14th  August, 2017
 চাঁপদানির ১২ নম্বর ওয়ার্ডের উপনির্বাচন
শেষ লগ্নে বিজেপি প্রার্থীর স্বামীকে মারধর, বুথ দখল করে ছাপ্পার অভিযোগ

 অরূপ ভট্টাচার্য, চাঁপদানি, বিএনএ: শুরু থেকে ভোটপর্ব শান্তিপূর্ণ চললেও শেষে বিজেপি কর্মীদের মারধর করে দু’টি বুথে ছাপ্পা ভোটের অভিযোগ উঠল তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। বিজেপির অভিযোগ, পুলিশের সামনেই প্রার্থীর স্বামী ও পোলিং এজেন্টদের মারধর করে শাসকদলের কর্মীরা ছাপ্পা ভোট দিলেও পুলিশ বা নির্বাচন কমিশনের প্রতিনিধিরা কোনও ব্যবস্থা নেয়নি।
বিশদ

14th  August, 2017
বৃষ্টির জলে ধুয়ে গেল পার্কিং লটের কয়েক লক্ষ টাকার হলুদ রং, দাঁড়ায় না ট্যাক্সিও

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা : বৃষ্টির জলে ধুয়ে গেল প্রায় সাড়ে পাঁচ লক্ষ টাকা খরচ করে পার্কিং লটে লাগানো হলুদ রং। তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে পুরসভার অন্দরে। মুখ্যমন্ত্রী চেয়েছিলেন, ট্যাক্সি দাঁড়াক শহরের পার্কিং লটগুলিতে হলুদ রঙে চিহ্নিত অংশে।
বিশদ

14th  August, 2017

Pages: 12345




একনজরে
সিনসিনাটি, ১৬ আগস্ট: ভারতীয় টেনিস কাপ দল থেকে বাদ পড়ার পর ৪৪ বছর বয়সী লিয়েন্ডার পেজের দুঃসময় আর কাটছে না। সিনসিনাটি ওপেনে ডাবলসে প্রথম রাউন্ড থেকেই লিয়েন্ডার পেজ ও তাঁর জার্মান পার্টনার আলেকজান্ডার জেরেভ বিদায় নিলেন ফেলিসিয়ানো ও মার্ক লোপেজের ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: অতিবর্ষণের জেরে আলিপুরদুয়ারের চারটি ব্লকের বিস্তীর্ণ এলাকার আমন ও সবজি খেত জলের তলায় চলে যাওয়ায় কমপক্ষে ৪০ হাজার চাষি ক্ষতিগ্রস্ত হয়েছেন। মঙ্গলবার পর্যন্ত কৃষি দপ্তর ক্ষয়ক্ষতির যে হিসাব নবান্নে পাঠিয়েছে তাতে জেলার ছ’টি ব্লকের মধ্যে ফালাকাটা ও আলিপুরদুয়ার-১ ...

 ওয়াশিংটন, ১৬ এপ্রিল: চলতি বছরসহ আগামী ২০১৮ সালে এশিয়ার উদীয়মান অর্থনীতির দেশগুলির মোট দেশজ উৎপাদন (জিডিপি) প্রবৃদ্ধি সাড়ে ৬ শতাংশ হবে বলে পূর্বাভাস দিয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ)। একই সময়ে বিশ্ব অর্থনৈতিক প্রবৃদ্ধি সাড়ে ৩ শতাংশের আশপাশে থাকবে বলে ধারণা ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত পাঁচ বছরে বিদ্যুতের দাম ইউনিট প্রতি ৮৫ পয়সা বেড়েছে বলে বিধানসভায় বিবৃতি দিলেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। বুধবার বিধানসভায় প্রথমে বিদ্যুতের দাম ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৩২: ব্রিটিশ সাহিত্যিক ভি এস নাইপলের জন্ম
১৯৮৮: দুর্ঘটনায় মৃত পাক প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
২০০৮: ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী দিবা ১২/৪৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/৫৯, সূ উ ৫/১৭/৫১, অ ৬/৩/৩৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-৩/৩, বারবেলা ২/৫২-অস্তাবধি, কালরাত্রি ১১/৪১-১/৫।
 ৩১ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী ১০/৫৫/৫২, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/২৩/৫৭, সূ উ ৫/১৫/৩৩, অ ৬/৫/২৫, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩০-৩/১/৩১, বারবেলা ৪/২৯/১১-৬/৫/২৫, কালবেলা ২/৫২/৫৭-৪/২৯/১১, কালরাত্রি ১১/৪০/২৯-১/৪/১৫।
২৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতে পাকিস্তানের নতুন হাই কমিশনার সোহেল

 আবদুল বাসিতের বদলে ভারতে নিযুক্ত পাকিস্তান দূতাবাসের হাই কমিশনার হলেন সোহেল মাহমুদ

16-08-2017 - 10:10:11 PM

বন্যা পরিস্থিতি: মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা রাজ্যের
এই বন্যা পরিস্থিতিতে যাঁরা মারা গিয়েছেন তাঁদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। আজ একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। আজ নবান্ন থেকে বের হওয়ার সময় তিনি জানান, ডালখোলা বারসোই এলাকায় রেলব্রিজ ভেঙে যাওয়ায় উত্তরবঙ্গের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। আমি রেলের সাথে কথা বলেছি, যাতে তারাতারি ব্রিজ মেরামতির কাজ শুরু হয়। তিনি জানান, পরিবহন দপ্তরকে বলেছি যতক্ষণ না ট্রেন পরিষেবা শুরু হয়, বেশি করে বাস চালাতে। আমি একসময় রেলমন্ত্রী ছিলাম, জানি কিভাবে কাজ করা যায়। পাশাপাশি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কিরণ রিজজুর মন্তব্যের পরিপ্রেক্ষিতে মমতা জানান, আমাদের কাছে কোনটা বেশি জরুরি? হিসাব দেওয়া না মানুষকে ত্রাণ দেওয়া ? আমি তো প্রধানমন্ত্রী, স্বরাস্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। জল নামলে তবে তো বোঝা যাবে কত কী ক্ষতি হয়েছে। কত কৃষি জমি নষ্ট হয়েছে, কত রাস্তা ভেঙেছে, কত বাড়ি ভেঙেছে।

16-08-2017 - 09:16:20 PM

 বিকেল 5 টা পর্যন্ত ধূপগুড়ির দুটি ওয়ার্ডেভোট পড়েছে ৮৯.৯৮ %

16-08-2017 - 07:42:00 PM

শিয়ালদহ-মালদা টাউন ৪ জোড়া স্পেশাল ট্রেন,  জেনে নিন দিনক্ষণ

০৩১৪৯ / ০৩১৫০ শিয়ালদহ-মালদা টাউন-শিয়ালদহ স্পেশাল (ভায়া ডানকুনি) শিয়ালদহ থেকে ১৭ আগস্ট (বৃহস্পতিবার) – ২০ আগস্ট (রবিবার) ২০১৭ পর্যন্ত রাত ১১টা ২৫মিনিটে ছাড়বে। ট্রেনটি মালদা টাউন পৌঁছাবে পরদিন ভোর ৫টা ৫০মিনিটে। গাড়িটি ফের মালদা টাউন থেকে রওনা দেবে ১৮ আগস্ট- ২৩ আগস্ট ২০১৭ পর্যন্ত রাত ১১ টায় ছাড়বে। ট্রেনটি শিয়ালদহ পৌঁছাবে পরদিন ভোর ৬টায়। ট্রেনগুলিতে জেনারেল সেকেন্ড ক্লাস কামরা, স্লিপার কামরা, এসি ২ এবং এসি ৩ টিয়ার কামরা থাকবে।

16-08-2017 - 06:52:00 PM

হকারকে মারধর! পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়কের ভিডিও ভাইরাল 
পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়ক স্বপন বেলথোরিয়ার একটি ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় জেলাজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে কাশীপুরের বিধায়ক এবং তাঁর অনুগামীরা এক ব্যক্তিকে মারধর করছেন। এবিষয়ে এখনও পর্যন্ত কাশীপুর থানায় কোনও লিখিত অভিযোগ হয়নি। এমনকী কাশীপুরের বিধায়ক মারধরের ঘটনা অস্বীকার করে জানান, ওই ভিডিওটি জাল এবং বিজেপির কিছু নেতা চক্রান্ত করে ওই ভিডিওটি হোয়াটস অ্যাপে ছড়িয়েছে। 

16-08-2017 - 05:49:20 PM

বাঁকুড়ার বড়জোড়ায় রাজ্য সড়কে স্কুল বাস ও ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ, জখম ৮ পড়ুয়া 

16-08-2017 - 04:28:00 PM