কলকাতা
 
 

 কার্তিক পুজোয় মেতে উঠেছে বাঁশবেড়িয়া। বৃহস্পতিবার আনন্দ দাসের তোলা ছবি।

 বাতিল পরীক্ষা
শশী নয়, মদন মিত্রকে পরিচালন সমিতির সভাপতি করার দাবিতে দু’দিন ধরে অচলাবস্থা শ্রীশচন্দ্র কলেজে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মদন মিত্রকে কলেজের পরিচালন সমিতির সভাপতি করতে হবে। এই দাবিতে সোমবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান অচল করে দেওয়ার অভিযোগ উঠল মহারাজ শ্রীশচন্দ্র কলেজের ছাত্র সংসদের বিরুদ্ধে। ছাত্র আন্দোলনের জেরে মঙ্গলবার কলেজে দ্বিতীয় এবং তৃতীয় বর্ষের পরীক্ষা থাকলেও, তা বাতিল করতে হয়।
বিশদ
বন্যা নিয়ন্ত্রণে রাজ্যের প্রকল্পগুলি ঠান্ডাঘরে পাঠিয়ে দিচ্ছে কেন্দ্র, অভিযোগ সেচমন্ত্রীর

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বন্যায় ক্ষয়ক্ষতি ও বন্যা নিয়ন্ত্রণের জন্য অন্যান্য রাজ্যগুলিকে বিশেষ প্যাকেজ দিচ্ছে কেন্দ্র। কিন্তু, এরাজ্যের ক্ষেত্রে উভয় ক্ষেত্রেই পাঠানো প্রকল্পগুলি অনুমোদন না দিয়ে ঠান্ডাঘরে পাঠিয়ে দিচ্ছে কেন্দ্রীয় সরকার। মঙ্গলবার আমতার সেহাগোড়ি ফুটবল মাঠে সেচ দপ্তরের একটি অনুষ্ঠানে এমনটাই অভিযোগ করলেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।
বিশদ

15th  November, 2017
ধর্ষণ করে খুনের দায়ে সিপিএম কর্মীর যাবজ্জীবন, প্রাক্তন কাউন্সিলারের ৫ বছর জেল

 বিএনএ, চুঁচুড়া: উত্তরপাড়া থানার হিন্দমোটরের দেবাইপুকুরে মৌমিতা দত্তকে ধর্ষণ করে খুনের অপরাধে সিপিএমের সক্রিয় কর্মী বাচ্চু ঘোষকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিলেন শ্রীরামপুর আদালতের এসিজেএম কল্লোল চট্টোপাধ্যায়।
বিশদ

15th  November, 2017
ফূর্তির টাকা জোগাড়ে বাবা-মাকে অপহরণের গল্প ফেঁদে বন্ধুসহ পাকড়াও যুবক

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: অনলাইনে ভোগ্যপণ্য কেনার পাশাপাশি বন্ধুদের সঙ্গে ফূর্তির টাকা জোগাড়ের জন্য ‘অপহরণ’ করা হয়েছে বলে বাবা-মায়ের কাছে নিজের মুক্তিপণের জন্য আড়াই লাখ টাকা চাইল ছেলে। এজন্য ১৪ ঘণ্টা ধরে লুকিয়ে থেকে মোবাইলে বাবা-মাকে নিজের এক বন্ধুকে অপহরণকারী সাজিয়ে ক্রমাগত টাকা চেয়ে চাপ দিয়েছে।
বিশদ

15th  November, 2017
ক্যামাক স্ট্রিটে মদ্যপদের হাতে প্রহৃত হলেন পাঁচ পুলিশকর্মী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরের বুকে আক্রান্ত পুলিশ। মদ্যপ অবস্থায় পাঁচজন পুলিশকর্মীকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে শেকসপিয়র সরণি থানার অন্তর্গত হো-চি-মিন সরণির উপরে। ঘটনায় পুলিশ চারজনকে গ্রেপ্তার করেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গভীর রাতে অভিযুক্ত পাঁচজন হো-চি-মিন সরণির উপর দিয়ে ক্যামাক স্ট্রিট যাওয়ার চেষ্টা করছিল।
বিশদ

14th  November, 2017
সিঙ্গুরে ষষ্ঠ শ্রেণির ছাত্রের গলায় ছুরি চালিয়ে পালাল দুষ্কৃতী

বিএনএ, চুঁচুড়া: সিঙ্গুর থানার পাড়ুইপাড়ায় সোমবার দুপুরে ষষ্ঠ শ্রেণির ছাত্র বিকাশ শাঁসের গলায় চাকু মেরে এক দুষ্কৃতী পালিয়ে যায়। ১২ বছর বয়সের ওই বালককে প্রথমে সিঙ্গুর গ্রামীণ হাসপাতাল এবং পরে শ্রীরামপুর ওয়ালশ হাসপাতালে ভরতি করা হয়। তার গলায় ৭টি সেলাই পড়েছে। বাসুবাটি গ্রামের বাসিন্দা বিকাশ মধুবাটি সুরবালা বিদ্যামন্দিরের ছাত্র।
বিশদ

14th  November, 2017
প্রেসিডেন্সির উপাচার্য ভরতি বিতর্ক নিয়ে মুখ খুললেন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভরতি বিতর্কে অবশেষে মুখ খুললেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুরাধা লোহিয়া। তাঁকে কিছু লোক পছন্দ করেন না, তাই এ নিয়ে অহেতুক বিতর্ক করছেন। সোমবার সংবাদমাধ্যমের কাছে এমনই মন্তব্য করেন উপাচার্য। তাঁর কথায়, সাধারণ মানুষ তাঁর ব্যাপারে কী ভাবেন, সেটাই গুরুত্বপূর্ণ।
বিশদ

14th  November, 2017
ট্রেনের ধাক্কায় ছাত্রের মৃত্যু, বেলঘরিয়ায় যাত্রী বিক্ষোভ

বিএনএ, বারাকপুর: ঘোষণা ছাড়াই থ্রু ট্রেন চলে আসায় বেলঘরিয়া স্টেশনে ট্রেনের ধাক্কায় মৃত্যু হল এক পলিটেকনিক ছাত্রের। তাঁর নাম সোহম রায় (১৭)। বাড়ি বেহালার সরশুনায়। তিনি বেলঘরিয়া রামকৃষ্ণ মিশন শিল্পপীঠের প্রথম বর্ষের ছাত্র ছিলেন। অরুণাভ দাস নামে তাঁরই এক বন্ধু গুরুতর জখম হয়েছেন। তাঁর বাড়ি হুগলির মানকুণ্ডু এলাকায়।
বিশদ

14th  November, 2017
কলকাতা বিশ্ববিদ্যালয়ের হস্টেলে র‌্যাগিংয়ের অভিযোগ চার পড়ুয়ার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার কলকাতা বিশ্ববিদ্যালয়ের হস্টেলে র‌্যাগিংয়ের অভিযোগ উঠল। এ নিয়ে চারজন পড়ুয়া উপাচার্যের কাছে অভিযোগ করেছেন। এই ঘটনায় এখন চাঞ্চল্য ছড়িয়েছে বিশ্ববিদ্যালয়ে। কারণ, এই প্রতিষ্ঠানে র্যা গিংয়ের ঘটনা সেভাবে শোনা যায়নি।
বিশদ

14th  November, 2017
রাজ্যের ১৫৭ কোটিতেই জলপ্রকল্প হবে হাওড়ায়

সঞ্জয় গঙ্গোপাধ্যায়  কলকাতা: কেন্দ্রের অনুমোদনের উপরে ভরসা না করে এবার নিজেরাই জলপ্রকল্প গড়ে তুলবেন বলে ঠিক করেছেন মমতা বন্দ্যেপাধ্যায়। ইতিমধ্যে উত্তরপাড়ায় ১৫৭৬ কোটি টাকায় জলপ্রকল্প অনুমোদন হয়েছে। এবার হাওড়ার পদ্মপুকুরে পরিস্রুত জলপ্রকল্পের অনুমোদন দিল নবান্ন।
বিশদ

14th  November, 2017
আরসিটিসিকে নির্দেশ পরিবেশ আদালতের
ঘোড়ার বর্জ্য শোধনে চাই প্ল্যান্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হেস্টিংসের রয়্যাল ক্যালকাটা টার্ফ ক্লাবের (আরসিটিসি) প্রায় ৫০০টি ঘোড়ার বর্জ্য শোধন করে আদিগঙ্গায় ফেলার জন্য ট্রিটমেন্ট প্ল্যান্ট তৈরি করতে হবে তাদের। সোমবার এই রায় দিয়েছে ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনাল।
বিশদ

14th  November, 2017
ক্যানিংয়ের গ্রামে মেয়ের মৃত্যুশোকে মা আত্মঘাতী

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: প্রায় ১৭ দিন নিখোঁজ থাকার পর উদ্ধার হল এক মহিলার দেহ। পুলিশ জানিয়েছে, মৃতের নাম উত্তর সর্দার (৬০)। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার ক্যানিং থানার কুলতলি গ্রামে একটি বনবিবির মন্দিরের পিছনের দিকে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাঁকে পাওয়া যায়।
বিশদ

14th  November, 2017
 অজ্ঞাতসারে রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তর করায় উত্তেজনা দমদমে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিবারকে না জানিয়ে রোগীকে স্থানান্তর করার অভিযোগে উত্তেজনা ছড়াল দমদমের হাসপাতালে। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে। উল্লেখ্য, কয়েকদিন আগেই দক্ষিণ দমদমের অমরপল্লির বাসিন্দা অনমিত্র বসুকে নিজের বাড়ি থেকে বন্দি অবস্থায় উদ্ধার করেন প্রতিবেশীরা।
বিশদ

14th  November, 2017
 সমাবর্তনে বিক্ষোভ কর্মসূচির পরিকল্পনা যাদবপুরের পড়ুয়াদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্টুডেন্টস কাউন্সিল নিয়ে সমাবর্তনের দিনেই বিক্ষোভ কর্মসূচি নেওয়ার চিন্তাভাবনা করছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। তবে কী রকম কর্মসূচি নেওয়া হবে, তা ঠিক করা হবে সেমেস্টার পরীক্ষা শেষ হওয়ার পরই। সোমবার এ নিয়ে সাংবাদিক বৈঠক করেন ছাত্রছাত্রীরা।
বিশদ

14th  November, 2017
হাওড়ায় রক্তাক্ত বৃদ্ধকে বিনা চিকিৎসায় বাস থেকে নামিয়ে পালাল চালক-কন্ডাক্টর

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মিনিবাসের চালক ও কন্ডাক্টরের চূড়ান্ত অমানবিকতার জন্য রক্তাক্ত অবস্থায় সেই বি কে পাল অ্যাভিনিউ থেকে ব্যাঁটরার চ্যাটার্জিপাড়া পর্যন্ত এক বৃদ্ধ বিনা চিকিৎসায় পড়ে থাকলেন বাসের মধ্যে।
বিশদ

14th  November, 2017

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৬ নভেম্বর (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা দেশজুড়ে ‘অদম্যভাবে’ বেড়েছে। ‘পিউ রিসার্চ সেন্টার’ চালিত সমীক্ষার রিপোর্ট তুলে ধরে এমনটাই বললেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত ...

 হারারে, ১৬ নভেম্বর (এপি): রাস্তায় সেনাবাহিনীর ট্যাঙ্ক এবং ভারী বুটের আওয়াজ। তারই মধ্যেই চলছে স্বাভাবিক কাজকর্ম। সেনার ট্যাঙ্ক পাশ কাটিয়ে নিজেদের গন্তব্যে হেঁটে চলেছেন সাধারণ মানুষ। বৃহস্পতিবার জিম্বাবোয়ের চিত্রটা অনেকটা এইরকম। ...

 সিঙ্গাপুর, ১৬ নভেম্বর (পিটিআই): আধার, নোট বাতিল ও জিএসটি এই ‘ত্রিফলা’ সংস্কার ভারতে স্বচ্ছতা বাড়িয়েছে। এর ফলে দেশের অর্থনীতি নগদ নির্ভর থেকে কম নগদের দিচ্ছে যাচ্ছে। সিঙ্গাপুরে আয়োজিত বিনিয়োগকারীদের এক সভায় এমনটাই জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। ...

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: স্বাধীনতার পর এই প্রথম বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশন তাদের রাজ্য চ্যাম্পিয়নশিপের খেলা উত্তরবঙ্গে করার সিদ্ধান্ত নিয়েছে। এই চ্যাম্পিয়নশিপ আয়োজনের জন্য অ্যাসোসিয়েশনের নয় সদস্যের একটি প্রতিনিধি দল উত্তরবঙ্গের জেলায় জেলায় খেলাধুলোর পরিকাঠামো ঘুরে দেখার সিদ্ধান্ত নিয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.৫০ টাকা ৬৬.১৮ টাকা
পাউন্ড ৮৪.৬৬ টাকা ৮৭.৫২ টাকা
ইউরো ৭৫.৬৩ টাকা ৭৮.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী দিবা ঘ ৩/৩০, নক্ষত্র-স্বাতী সন্ধ্যা ৫/১১, সূ উ ৫/৫৪/২৪, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/১৭ মধ্যে পুনঃ ৪/১০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩৮ গতে ১১/২২ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
৩০ কার্তিক, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী ২/৫৪/৫৬, স্বাতীনক্ষত্র রাত্রি ৫/২৯/২৮, সূ উ ৫/৫৪/৪১, অ ৪/৪৮/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১৪ মধ্যে, ৭/২১/৪৮-৯/৩২/২৭, ১১/৪৩/৭-২/৩৭/২০, ৩/২০/৫৩-৪/৪৮/০, রাত্রি ৫/৪০/২৭-৯/১০/১৪, ১১/৪৭/৩৩-৩/১৭/২০, ৪/৯/৪৭-৫/৫৫/২৬, বারবেলা ৮/৩৮/১-৯/৫১/৪১, কালবেলা ৯/৫১/৪১-১১/২১/২০, কালরাত্রি ৮/৪/৪০-৯/৪৩/০।
২৭ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০

 আজ কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচ গোলশূন্যয় শেষ করল এটিকে ও ...বিশদ

10:04:41 PM

আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০ (প্রথমার্ধ পর্যন্ত) 

08:56:14 PM

ব্রিটেনে মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ
মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ। এদিন ...বিশদ

08:22:00 PM

কোচিতে আইএসএলের উদ্বোধনী অনুষ্ঠান চলছে 

07:54:43 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ ...বিশদ

05:06:00 PM