কলকাতা
 
 

 কার্তিক পুজোয় মেতে উঠেছে বাঁশবেড়িয়া। বৃহস্পতিবার আনন্দ দাসের তোলা ছবি।

ডেঙ্গু, জ্বরে মৃত ৪
নতুন দুশ্চিন্তা ম্যালেরিয়া, বোসপুকুরে মহিলার মৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গুর পর কি শহরবাসীর উৎকণ্ঠা বাড়াচ্ছে ম্যালেরিয়া? এ নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন চিকিৎসকরাও। ডেঙ্গু ও অজানা জ্বরের ভরা মরশুমে মঙ্গলবার ম্যালেরিয়ায় সোনা কাউর নামে এক মহিলার মৃত্যু হয়েছে। আর তা নিয়েই চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ
পুলিশ অফিসারের তৎপরতায় পাকড়াও গ্যাং
ভাড়াটে দুষ্কৃতী এনে, গুলি চালিয়ে বাবার অফিসের ১১ লক্ষ টাকা ছিনতাই করাল ছেলে

বিএনএ, বারাসত: পকেটে টান। রোজগারপাতিও নেই। তারই জেরে বাইরে থেকে দুষ্কৃতী ভাড়া করে বাবার অফিসের ১১ লক্ষ টাকা ছিনতাই করাল ছেলে। টাকার ব্যাগ কাড়তে চলল গুলিও। সন্দেহ এড়াতে বিলাসবহুল বিএমডব্লু গাড়িতে করে এসেছিল দুষ্কৃতীরা। বসিরহাটের ভবানীপুর এলাকার এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

16th  November, 2017
হোটেলে উঠে অসুস্থ, অসহায় পরিবারকে বাড়িতে পাঠানোর ব্যবস্থা করলেন মালা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় অডিশন দিতে এসে বিপাকে পড়লেন হরিপালের যুবতী। বাবা সেরিব্রাল স্ট্রোক নিয়ে ভরতি হলেন বাঘাযতীনের একটি বেসরকারি নার্সিংহোমে। মা জ্বর নিয়ে ভরতি হয়েছেন কেপিসি মেডিকেল কলেজ হাসপাতালে। নিজেও জ্বরে আক্রান্ত।
বিশদ

16th  November, 2017
 সেলফি তুলতে গিয়ে নন্দনের জলাশয়ে পড়ে গেলেন যুবক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মত্ত অবস্থায় সেলফি তুলতে গিয়ে চারদিকে ভিড় জমানো সিনেমাপ্রেমীদের মাঝে থেকেই নন্দনের জলাশয়ে পড়ে গেলেন এক যুবক। কক্রিটের বাঁধানো ওই জলাশয় থেকে নিজে উঠেও আসতে পারেননি ওই যুবক। পুলিস অবশেষে দড়ি ছুঁড়ে দেয় তাঁর দিকে। তা ধরেই কোনওরকমে উঠে আসেন তিনি। 
বিশদ

16th  November, 2017
 শহরে মৃত্যু লুধিয়ানার যুবকের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লুধিয়ানা থেকে কলকাতা ঘুরতে এসে অস্বাভাবিক মৃত্যু হল এক যুবকের। পুলিশ জানিয়েছে, মৃতের নাম হরকেশ কুমার (৩১)। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের মাধ্যমে বেহালার এক তরুণীর সঙ্গে তাঁর আলাপ হয়।
বিশদ

16th  November, 2017
পুত্রহারা শ্রমিক বাবার কাছে এল বেসরকারি হাসপাতালের ৯ লক্ষ ৭২ হাজার টাকার বিল

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ঢালাই কারখানার শ্রমিক অপূর্বলাল মণ্ডলের একমাত্র ছেলে একাদশ শ্রেণির ছাত্র অভিজিৎ মণ্ডল (১৭) গত ৯ সেপ্টেম্বর এসএসকেএম হাসপাতালে অজানা জ্বরে মারা যায়। তার আগে অভিজিৎকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছিল।
বিশদ

16th  November, 2017
 বেলেঘাটার ডাকাতির ঘটনার কিনারা হয়নি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার ভরদুপুরে বেলেঘাটায় ডাকাতির ঘটনার এখনও কোনও কিনারা করে উঠতে পারেনি পুলিশ। বেলেঘাটা থানা এলাকার চাউলপট্টি রোডে এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

16th  November, 2017
শেওড়াফুলিতে টোটো চালকদের হাতে প্রহৃত ৩ অটো চালক

 বিএনএ, চুঁচুড়া: শেওড়াফুলি স্টেশন সংলগ্ন রিজার্ভেশন কাউন্টারের কাছে টোটো স্ট্যান্ড চালু করতে বাধা দেওয়ায় তিন অটো চালককে মারধর করার অভিযোগ উঠল টোটো চালকদের বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে বুধবার সকালে অটো স্ট্যান্ডে দু’পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়।
বিশদ

16th  November, 2017
বাম আমলের বার্থ সার্টিফিকেট কেলেঙ্কারি নিয়ে তপ্ত পুর অধিবেশন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘদিন পর ফের কলকাতা পুরসভা সরগরম হয়ে উঠল পূর্বতন বাম পুরবোর্ডের আমলের বার্থ সার্টিফিকেট কেলেঙ্কারি নিয়ে। নেপথ্যে সেই কংগ্রেস কাউন্সিলার প্রকাশ উপাধ্যায়। ওই কেলেঙ্কারির তদন্তে মেয়র শোভন চট্টোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল পরিচালিত পুরবোর্ড অবসরপ্রাপ্ত বিচারপতি অসিতকুমার বিশির নেতৃত্বে এক সদস্যের তদন্ত কমিটি গঠন করে।
বিশদ

16th  November, 2017
পার্থর সঙ্গে দেখা হল না প্রেসিডেন্সির উপাচার্যের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুরাধা লোহিয়াকে কি এড়িয়ে যাচ্ছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়? বুধবারের পর অন্তত তাই মনে হচ্ছে। এদিন বিকাশভবনে উপাচার্য গিয়েছিলেন পার্থবাবুর সঙ্গে দেখা করতে।
বিশদ

16th  November, 2017
সোশ্যাল মিডিয়ায় চুরির ছবি দেখে পাকড়াও মোবাইল চোর

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সিসি টিভির ফুটেজ আর সোশ্যাল মিডিয়ার দৌলতে ধরা পড়ে গেল এক মোবাইল ফোন চোর। মঙ্গলবার ১১টা নাগাদ উলুবেড়িয়া শহরের নোনাবটতলার একটি বড় মোবাইল ফোনের দোকান থেকে সুমন প্রামাণিক নামে এক যুবক মোবাইল ফোন দেখতে-দেখতে ২২ হাজার টাকা দামের একটি ফোন পকেটে পুরে পালিয়ে যায়।
বিশদ

16th  November, 2017
তরুণীর রহস্যমৃত্যু, ধৃত লিভ-ইন পার্টনার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চারু মার্কেট থানা এলাকায় তরুণীর রহস্যমৃত্যু। আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে ধৃত লিভ-ইন পার্টনার। এদিন সকালে চারুচন্দ্র প্লেস ইস্টের একটি বাড়ি থেকে উর্মি দাস (২২) নামে ওই তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। অভিযোগ, লিভ-ইন পার্টনার তাঁকে মারধর করত। 
বিশদ

15th  November, 2017
 ভরদুপুরে কিশোরীকে বেঁধে রেখে ডাকাতি বেলেঘাটায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কিশোরীকে বেঁধে রেখে নগদ টাকা, সোনার গয়নাসহ মূল্যবান সামগ্রী ডাকাতি করে পালাল দুষ্কৃতীরা। মঙ্গলবার ভরদুপুরে এই ঘটনা ঘটেছে বেলেঘাটার চাউলপট্টি রোডে। একে ঘিরে রীতিমতো চাঞ্চল্য ছড়ায় এলাকায়।
বিশদ

15th  November, 2017
রসগোল্লার স্বীকৃতির আলোচনা ফিল্মোৎসব প্রাঙ্গণেও
দৈনন্দিন জীবন নিয়েই ছবি করেন থাই পরিচালক পেন

অভিনন্দন দত্ত, কলকাতা: চলচ্চিত্র উৎসবের পঞ্চম দিনে সবথেকে বড় আকর্ষণ ছিল জাঁ লুক গদারের ছবি ‘গ্র্যাঞ্জার অ্যান্ড ডেকাডেন্স অব আ স্মল ফিল্ম বিজনেস’। ১৯৮৫ সালে গদার টেলিভিশনের জন্য ছবিটি তৈরি করা শুরু করেন। পরের বছর সমাপ্ত ছবিটি এই প্রথম কলকাতা তথা ভারতে প্রদর্শিত হল। তবে মঙ্গলবার স্পেশাল স্ক্রিনিং বিভাগে এই ছবি দেখতে আশানুরূপ ভিড় হল না।
বিশদ

15th  November, 2017
মালিক-শ্রমিক যৌথ আন্দোলনে বসিরহাটে ১৩টি রুটের ২৫০ বাস বন্ধ, ভোগান্তি যাত্রীদের

 বিএনএ, বারাসত: সরকারি পারমিটকে বুড়ো আঙুল দেখিয়ে বেআইনিভাবে রুট বদলের অভিযোগ উঠল। তারই প্রতিবাদে বসিরহাট শহর থেকে ১৩টি রুটের ২৫০ বাস চলাচল বন্ধ করে দিল মালিক ও শ্রমিকদের সংগঠন। গত রবিবার থেকে তিনদিন ওই রুটের সমস্ত বাস বন্ধ রাখা হয়েছে।
বিশদ

15th  November, 2017

Pages: 12345

একনজরে
 সিঙ্গাপুর, ১৬ নভেম্বর (পিটিআই): আধার, নোট বাতিল ও জিএসটি এই ‘ত্রিফলা’ সংস্কার ভারতে স্বচ্ছতা বাড়িয়েছে। এর ফলে দেশের অর্থনীতি নগদ নির্ভর থেকে কম নগদের দিচ্ছে যাচ্ছে। সিঙ্গাপুরে আয়োজিত বিনিয়োগকারীদের এক সভায় এমনটাই জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। ...

বিএনএ, আসানসোল: বৃহস্পতিবার রাতে বার্নপুরের নেহরু পার্কের কাছে এক ক্যাটারিং সংস্থার কর্মীকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা। আর এক ক্যাটারিং কর্মীও গুলিবিদ্ধ হয়ে আসানসোল জেলা হাসপাতালে ভরতি রয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতের নাম রানা বন্দ্যোপাধ্যায়(২৫)। তাঁর বাড়ি বার্নপুরের প্রান্তিক ক্লাবের কাছে। ...

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: স্বাধীনতার পর এই প্রথম বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশন তাদের রাজ্য চ্যাম্পিয়নশিপের খেলা উত্তরবঙ্গে করার সিদ্ধান্ত নিয়েছে। এই চ্যাম্পিয়নশিপ আয়োজনের জন্য অ্যাসোসিয়েশনের নয় সদস্যের একটি প্রতিনিধি দল উত্তরবঙ্গের জেলায় জেলায় খেলাধুলোর পরিকাঠামো ঘুরে দেখার সিদ্ধান্ত নিয়েছে। ...

 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক জেলায় নিয়ে গিয়েছেন। এবার স্কুল পরিদর্শনে বিকাশ ভবনের শীর্ষকর্তারা ঘুরে বেড়াবেন জেলায়। নিজেরাই খতিয়ে দেখবেন স্কুলের পঠনপাঠন, পরিকাঠামো। জয়েন্ট থেকে ডেপুটি ডিরেক্টর, সবাইকেই মাঠে নামিয়ে দেওয়া হচ্ছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.৫০ টাকা ৬৬.১৮ টাকা
পাউন্ড ৮৪.৬৬ টাকা ৮৭.৫২ টাকা
ইউরো ৭৫.৬৩ টাকা ৭৮.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী দিবা ঘ ৩/৩০, নক্ষত্র-স্বাতী সন্ধ্যা ৫/১১, সূ উ ৫/৫৪/২৪, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/১৭ মধ্যে পুনঃ ৪/১০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩৮ গতে ১১/২২ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
৩০ কার্তিক, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী ২/৫৪/৫৬, স্বাতীনক্ষত্র রাত্রি ৫/২৯/২৮, সূ উ ৫/৫৪/৪১, অ ৪/৪৮/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১৪ মধ্যে, ৭/২১/৪৮-৯/৩২/২৭, ১১/৪৩/৭-২/৩৭/২০, ৩/২০/৫৩-৪/৪৮/০, রাত্রি ৫/৪০/২৭-৯/১০/১৪, ১১/৪৭/৩৩-৩/১৭/২০, ৪/৯/৪৭-৫/৫৫/২৬, বারবেলা ৮/৩৮/১-৯/৫১/৪১, কালবেলা ৯/৫১/৪১-১১/২১/২০, কালরাত্রি ৮/৪/৪০-৯/৪৩/০।
২৭ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০

 আজ কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচ গোলশূন্যয় শেষ করল এটিকে ও ...বিশদ

10:04:41 PM

আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০ (প্রথমার্ধ পর্যন্ত) 

08:56:14 PM

ব্রিটেনে মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ
মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ। এদিন ...বিশদ

08:22:00 PM

কোচিতে আইএসএলের উদ্বোধনী অনুষ্ঠান চলছে 

07:54:43 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ ...বিশদ

05:06:00 PM