কলকাতা
 
 

 কার্তিক পুজোয় মেতে উঠেছে বাঁশবেড়িয়া। বৃহস্পতিবার আনন্দ দাসের তোলা ছবি।

ডেঙ্গুতে এপর্যন্ত মারা গিয়েছে ৪১ জন, কোর্টে জানাল রাজ্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে ডেঙ্গুতে মোট মৃতের সংখ্যা ১৫ নভেম্বর পর্যন্ত ৪১জন। ডেঙ্গু মৃত্যু নিয়ে রুজু করা একগুচ্ছ জনস্বার্থ মামলার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে একথা জানাল রাজ্য সরকার। পেশ করা রিপোর্টে রাজ্য মৃত্যু সম্পর্কিত যে পরিসংখ্যান দিল, তাতে বেশ কিছু জটিলতার কথাও উল্লেখ করেছে।
বিশদ
প্রাক্তন অধ্যাপিকা খুনে অভিযুক্তদের পুলিস হেফাজত

 বিএনএ, চুঁচুড়া: ব্যান্ডেলের কাজিডাঙায় প্রাক্তন অধ্যাপিকা সুলেখা মুখোপাধ্যায় খুনের ঘটনায় মাধবী কর্মকার, তাঁর স্বামী বিশু কর্মকার ও রাজমিস্ত্রি সুবল কর্মকারকে ৮ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিল চুঁচুড়া আদালত। বৃহস্পতিবার চুঁচুড়া থানার পুলিসের আবেদনের ভিত্তিতে সিজেএম অনুদ্যূতি মৈত্র এই নির্দেশ দেন।
বিশদ

প্রেমে প্রত্যাখ্যাত হয়ে কলেজ ছাত্রীকে অস্ত্রের কোপ, যুবক গ্রেপ্তার

 বিএনএ, বারাসত: প্রেমে প্রত্যাখ্যাত হয়ে ধারালো অস্ত্র দিয়ে কলেজ ছাত্রীকে এলোপাথাড়ি কোপাল এক যুবক। ঘটনাটি ঘটেছে বুধবার সন্ধ্যায় মধ্যমগ্রামের বিবেকানন্দ নগর এলাকায়। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে জখম ছাত্রীকে কলকাতার আরজি কর হাসপাতালে ভরতি করা হয়েছে।
বিশদ

ব্যাগের মধ্যে পেলিক্যান পাখি উদ্ধার

 বৃহস্পতিবার বিকালে নাজিরগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের মৌড়িগ্রাম ফ্লাইওভার থেকে ব্যাগের মধ্যে বড় একটি পেলিক্যান পাখি পাওয়া যায়। বাংলায় যাকে বলে মদনটাক। আমাদের দেশে ওড়িশার জঙ্গলে এই পাখি বেশি দেখা যায়। আমাদের রাজ্যেও দেখা যায়।
বিশদ

উত্তরের ২২টি ব্লকে পর্যবেক্ষক নিয়োগ তৃণমূল কংগ্রেসের

 বিএনএ, বারাসত: পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে উত্তর ২৪ পরগনা জেলার ২২টি ব্লকেই দলীয় পর্যবেক্ষক নিয়োগ করল জেলা তৃণমূল কংগ্রেস। দিন কয়েক আগেই ১২টি ব্লকের জন্য নিয়োগ করা হয়েছিল। গত বুধবার বাকি ১০টি ব্লকের জন্য ১০ জনকে নিয়োগ করা হয়েছে।
বিশদ

উদ্ধার যুবতীর ঝুলন্ত দেহ, আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে ধৃত সঙ্গী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভাড়াবাড়ি থেকে উদ্ধার হল এক যুবতীর ঝুলন্ত দেহ। মঙ্গলবার রাতে দক্ষিণ কলকাতার চারুচন্দ্র প্লেস (ইস্ট)-এ এই ঘটনায় তুমুল চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম ঊর্মি দাস (২২)। আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে পুলিস যুবতীর সঙ্গীকে গ্রেপ্তার করেছে। বিশদ

16th  November, 2017
গ্রেপ্তার পরিচারিকা সহ ৪
প্রত্ন সংগ্রহ নয়, চোরদের চিনে ফেলায় খুন প্রাক্তন অধ্যাপিকা

 বিএনএ, চুঁচুড়া: প্রত্ন সংগ্রহ নয়, বাড়িতে থাকা সোনাদানা ও নগদ চুরি করতেই ২৬ অক্টোবর রাতে ব্যান্ডেলের কাজিডাঙায় প্রাক্তন অধ্যাপিকা সুলেখা মুখোপাধ্যায়ের বাড়িতে হানা দিয়েছিল চোরেরা। তাঁকে ভয় দেখিয়ে আলমারির চাবি হাতিয়ে সোনাদানা চুরির সময়ে রাজমিস্ত্রি ও পরিচারিকার স্বামীকে চিনে ফেলেছিলেন সুলেখাদেবী।
বিশদ

16th  November, 2017
ফিল্মোৎসবে ভিলেন নিম্নচাপ, ছবি দেখতে ছাতা মাথায় লাইনে দর্শকরা

গুঞ্জন ঘোষ, কলকাতা: প্রকৃতি বাদ সাধলেও সিনেমাপ্রেমী দর্শকদের টলানো গেল না ছবি দেখা থেকে। নিম্নচাপের দরুন বুধবার থেকেই কলকাতাজুড়ে বৃষ্টি শুরু হয়েছে। ছবি দেখতে দর্শকরা লাইনে দাঁড়িয়েছেন ছাতা মাথায়। জলেভেজা, কাদামাখা হয়ে বুলেটিন সংগ্রহের জন্য ধৈর্য্যের পরীক্ষা দিয়েছেন অনেকেই। এমনকী সেই বুলেটিনকে ছাতা হিসেবে ব্যবহার করতেও দেখা গেল অনেককে।
বিশদ

16th  November, 2017
গোলাবাড়িতে উদ্ধার ৯ লক্ষ নকল টাকা
সীমান্তে কড়াকড়ি, জাল নোট
এবার ছাপা হচ্ছে মালদহেই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সীমান্তে কড়াকড়ি। ওপার থেকে জাল নোট আমদানির বিশেষ ঝুঁকি নেওয়া যাচ্ছে না। তাই এপারেই মালদহের কয়েকটি জায়গায় জাল নোট ছাপানোর কারখানা গজিয়ে উঠেছে। 
বিশদ

16th  November, 2017
 রবীন্দ্র সরোবরে প্রবেশ মূল্য চালুর প্রস্তাবে সিলমোহর এনজিটি’র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবীন্দ্র সরোবরে প্রবেশ মূল্য চালু করতে হবে। সরোবরের জীব-বৈচিত্র্য বাঁচানো সহ সামগ্রিক পরিবেশ রক্ষার্থে বিশেষজ্ঞ কমিটির পক্ষ থেকে এই মর্মে সুপারিশ করা হয়েছিল। বুধবার সেই সুপারিশেই সিলমোহর দিল ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের (এনজিটি) পূর্বাঞ্চলীয় শাখা।
বিশদ

16th  November, 2017
 বিপত্তি বাড়বে, আশঙ্কা কর্মীদের
কাগজপত্র ছাড়াই এবার কলকাতায় নিকাশি সংযোগ, ভাবনা মেয়রের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়োজনীয় কাগজপত্র অথবা মিউটেশন-অ্যাসেসমেন্ট ছাড়াই বহুতলে বা বাড়িতে নিকাশি সংযোগ দেওয়ার পরিকল্পনার কথা জানাল কলকাতা পুরসভা। অর্থাৎ কমপ্লিশন সার্টিফিকেট (সিসি) ছাড়া যেখানে নিকাশি সংযোগ দেওয়ার নিয়ম ছিল না, তা কার্যত উঠে যেতে বসেছে। আর তা নিয়েই তৈরি হয়েছে নয়া বিতর্ক।
বিশদ

16th  November, 2017
  মোহরকুঞ্জে শুরু হল বাংলাদেশ বইমেলা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার কলকাতায় শুরু হল সপ্তম বাংলাদেশ বইমেলা। চলবে ২৩ নভেম্বর পর্যন্ত। এদিন সন্ধ্যায় মোহরকুঞ্জ প্রাঙ্গণে এই মেলার আনুষ্ঠানিক সূচনা হয়। উপস্থিত ছিলেন বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাংলাদেশের প্রধানমন্ত্রীর মুখ্যসচিব তথা অন্যতম কবি ডঃ কামাল আবদুল নাসের চৌধুরী, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি মাজারুল ইসলাম, কলকাতায় বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান, পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের সাধারণ সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায় প্রমুখ।
বিশদ

16th  November, 2017
বাঁশবেড়িয়ায় কার্তিক পুজো ঘিরে উন্মাদনা তুঙ্গে,
আনন্দে ব্যাঘাত ঘটাতে পারে বৃষ্টি, আশঙ্কা

বিএনএ, চুঁচুড়া: রাত থেকে টানা বৃষ্টির জেরে হংসেশ্বরী মন্দিরের পরিবর্তে বাঁশবেড়িয়া পুরসভার কনফারেন্স হলে এবারের কার্তিক পুজোর গাইড ম্যাপের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন পুলিশ সুপার সুকেশ জৈন ও মন্ত্রী তপন দাশগুপ্ত। 
বিশদ

16th  November, 2017
হোটেলে উঠে অসুস্থ, অসহায় পরিবারকে বাড়িতে পাঠানোর ব্যবস্থা করলেন মালা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় অডিশন দিতে এসে বিপাকে পড়লেন হরিপালের যুবতী। বাবা সেরিব্রাল স্ট্রোক নিয়ে ভরতি হলেন বাঘাযতীনের একটি বেসরকারি নার্সিংহোমে। মা জ্বর নিয়ে ভরতি হয়েছেন কেপিসি মেডিকেল কলেজ হাসপাতালে। নিজেও জ্বরে আক্রান্ত। ঘটনাটি ঘটেছে দক্ষিণ কলকাতার টালিগঞ্জের প্রতাপাদিত্য রোডে।
বিশদ

16th  November, 2017
পাঞ্জাব থেকে নিয়ে আসা পানশালার নর্তকীকে কেষ্টপুরে বাড়িতে আটকে রাখায় গ্রেপ্তার দালাল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার গভীর রাতে কেষ্টপুরের হানাপাড়ার একটি বাড়ি থেকে তালাবন্ধ অবস্থায় পানশালার এক নর্তকীকে উদ্ধার করা হয়। বাগুইআটি থানার পুলিশ জানিয়েছে, রাত ১২টা ৪০ মিনিট নাগাদ খবর পেয়ে খুশি সিং নামে ওই যুবতীকে উদ্ধার করা হয়। বছর ২৫ বয়সের খুশির বাড়ি পাঞ্জাবের প্রীতকোঠ থানা এলাকার বলবীর বস্তিতে।
বিশদ

16th  November, 2017

Pages: 12345

একনজরে
 সিঙ্গাপুর, ১৬ নভেম্বর (পিটিআই): আধার, নোট বাতিল ও জিএসটি এই ‘ত্রিফলা’ সংস্কার ভারতে স্বচ্ছতা বাড়িয়েছে। এর ফলে দেশের অর্থনীতি নগদ নির্ভর থেকে কম নগদের দিচ্ছে যাচ্ছে। সিঙ্গাপুরে আয়োজিত বিনিয়োগকারীদের এক সভায় এমনটাই জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। ...

বিএনএ, আসানসোল: বৃহস্পতিবার রাতে বার্নপুরের নেহরু পার্কের কাছে এক ক্যাটারিং সংস্থার কর্মীকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা। আর এক ক্যাটারিং কর্মীও গুলিবিদ্ধ হয়ে আসানসোল জেলা হাসপাতালে ভরতি রয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতের নাম রানা বন্দ্যোপাধ্যায়(২৫)। তাঁর বাড়ি বার্নপুরের প্রান্তিক ক্লাবের কাছে। ...

 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক জেলায় নিয়ে গিয়েছেন। এবার স্কুল পরিদর্শনে বিকাশ ভবনের শীর্ষকর্তারা ঘুরে বেড়াবেন জেলায়। নিজেরাই খতিয়ে দেখবেন স্কুলের পঠনপাঠন, পরিকাঠামো। জয়েন্ট থেকে ডেপুটি ডিরেক্টর, সবাইকেই মাঠে নামিয়ে দেওয়া হচ্ছে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার সকালে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের (এনবিএসটিসি) ফালাকাটা ডিপোর সামনে থেকে সংস্থার যাত্রী বোঝাই একটি বাস নিয়ে এক যুবক চম্পট দেওয়ার চেষ্টা করে। তবে বাসটিকে ৫০০ মিটার দূরে ফালাকাটা হাইস্কুলের সামনে কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় আটকায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.৫০ টাকা ৬৬.১৮ টাকা
পাউন্ড ৮৪.৬৬ টাকা ৮৭.৫২ টাকা
ইউরো ৭৫.৬৩ টাকা ৭৮.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী দিবা ঘ ৩/৩০, নক্ষত্র-স্বাতী সন্ধ্যা ৫/১১, সূ উ ৫/৫৪/২৪, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/১৭ মধ্যে পুনঃ ৪/১০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩৮ গতে ১১/২২ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
৩০ কার্তিক, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী ২/৫৪/৫৬, স্বাতীনক্ষত্র রাত্রি ৫/২৯/২৮, সূ উ ৫/৫৪/৪১, অ ৪/৪৮/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১৪ মধ্যে, ৭/২১/৪৮-৯/৩২/২৭, ১১/৪৩/৭-২/৩৭/২০, ৩/২০/৫৩-৪/৪৮/০, রাত্রি ৫/৪০/২৭-৯/১০/১৪, ১১/৪৭/৩৩-৩/১৭/২০, ৪/৯/৪৭-৫/৫৫/২৬, বারবেলা ৮/৩৮/১-৯/৫১/৪১, কালবেলা ৯/৫১/৪১-১১/২১/২০, কালরাত্রি ৮/৪/৪০-৯/৪৩/০।
২৭ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০

 আজ কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচ গোলশূন্যয় শেষ করল এটিকে ও ...বিশদ

10:04:41 PM

আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০ (প্রথমার্ধ পর্যন্ত) 

08:56:14 PM

ব্রিটেনে মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ
মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ। এদিন ...বিশদ

08:22:00 PM

কোচিতে আইএসএলের উদ্বোধনী অনুষ্ঠান চলছে 

07:54:43 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ ...বিশদ

05:06:00 PM