কলকাতা
 

সারাদিন প্যাচপ্যাচে, সন্ধ্যার বৃষ্টিতে স্বস্তি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণবঙ্গে দিনভর চরম অস্বস্তিকর গরমের পর সন্ধ্যায় বহু জায়গায় ঝেঁপে বৃষ্টি নামল। বঙ্গোপসাগরে নতুন করে কোনও ঘূর্ণাবর্ত বা নিম্নচাপ তৈরি না হলেও চলতি সপ্তাহে বৃষ্টির মাত্রা বাড়তে পারে বলে আলিপুর আবহাওয়া অফিসের অধিকর্তা গণেশ দাস সোমবার জানিয়েছেন।
বিশদ
 মরা মুরগি বিক্রির ঘটনায় ৪ জনের নামে এফআইআর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মরা মুরগি বিক্রির ঘটনায় নির্দিষ্ট ধারায় মামলা রুজু করল এনফোর্সমেন্ট ব্রাঞ্চ (ইবি)। চারজনের নাম রয়েছে এফআইআরে। খাদ্যে ভেজাল মেশানো, ক্ষতিকারক রাসায়নিক ব্যবহারসহ একাধিক ধারায় অভিযোগ আনা হয়েছে।
বিশদ

20th  June, 2017
বাগদার কং বিধায়কের ইফতারে মুকুল, গরহাজির দলের নেতারা

 বিএনএ, বারাসত: তিনি বিরোধী দলের বিধায়ক। গত বিধানসভা নির্বাচনে শাসকদলের বিরুদ্ধে লড়াই করা কংগ্রেস-সিপিএম জোটের বিজয়ী প্রার্থী। সোমবার বিকালে বাগদার সেই কংগ্রেস বিধায়ক দুলাল বরের ইফতার পার্টিতে যোগ দিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়।
বিশদ

20th  June, 2017
বাঘে, কুমিরে নিল দুই মৎস্যজীবীকে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জলে কুমির, ডাঙায় বাঘ। এই দুই প্রাণীই অতর্কিত আক্রমণ করে দুই মৎস্যজীবীকে তুলে নিয়ে গেল। প্রথম ঘটনাটি সুন্দরবন ব্র্যাঘ্র প্রকল্পের সূর্যমণি জঙ্গল লাগোয়া এলাকায়। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, নদীতে কাঁকড়া ধরতে যাওয়া এক মৎস্যজীবীকে বাঘে টেনে নিয়ে যায়।
বিশদ

20th  June, 2017
  বিদেশিদের টেক-সাপোর্টের ফাঁদে ফেলে কোটি টাকা প্রতারণা, ধৃত ৪

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিপিও খুলে টেক সাপোর্ট দেওয়ার নাম করে বিদেশের নাগরিকদের সঙ্গে প্রতারণার বহর ক্রমেই বাড়ছে সল্টলেকে। নিউটাউন এলাকায় এরকম একটি বিপিও’র খোঁজ পেল সিআইডি। তথ্য চুরি করে টাকা হাতানোর অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের মধ্যে রয়েছেন এক মহিলাও। 
বিশদ

20th  June, 2017
হলদিরামের দোকানের সামনে জঞ্জাল, বিতর্ক

 সোমবার সকালে ভিআইপি রোডে হলদিরামের দোকানের সামনে প্রচুর জঞ্জাল পড়ে থাকায় একে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। হলদিরাম কর্তৃপক্ষের তরফে মণীশ আগরওয়াল অভিযোগ করেন, বিধাননগর পুরসভার জঞ্জাল বোঝাই তিনটি লরি এসে এই জঞ্জাল ফেলে গিয়েছে।
বিশদ

20th  June, 2017
তিনদিনেও কিনারা হল না নেতাজিনগরে বৃদ্ধা খুনের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নেতাজিনগরের ভাড়া বাড়িতে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার অবসরপ্রাপ্ত কর্মী গৌরী সেন খুনের পর তিনদিন কাটতে চললেও, এই রহস্যজনক ঘটনার কিনারা করে উঠতে পারেনি কলকাতা পুলিশ।
বিশদ

20th  June, 2017
  হুগলিতে অস্ত্রসহ গ্রেপ্তার ৪

 বিএনএ, চুঁচুড়া: রবিবার রাতে সিঙ্গুর থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে জামিনবেড়িয়া থেকে আগ্নেয়াস্ত্রসহ চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করে। ধৃতদের কাছ থেকে একটি রিভলভার, চপার এবং কয়েক রাউন্ড কারতুজ উদ্ধার হয়েছে। বিশদ

20th  June, 2017
  নাজিব অন্তর্ধান তদন্তে জেএনইউয়ে সিবিআই

 নয়াদিল্লি, ১৯ জুন (পিটিআই): জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাজিব আহমেদ অন্তর্ধানের তদন্ত করতে সোমবার বিশ্ববিদ্যালয়ে পৌঁছাল সিবিআই-এর তদন্তকারী দল। সূত্রের খবর, যে এবিভিপি ছাত্রদের বিরুদ্ধে নাজিবকে মারধরের অভিযোগ উঠেছিল, তাঁদের জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই।
বিশদ

20th  June, 2017
খাস কলকাতার বুকে গঙ্গা ভাঙনে উধাও ২ ঘাট, উদাসীন প্রশাসন

 বীরেশ্বর বেরা, কলকাতা: ফি-বছর বর্ষায় সময় মালদহ বা মুর্শিদাবাদে গঙ্গার ভাঙন খবরের শিরোনামে আসে। কিন্তু খাস কলকাতায়, ঝাঁ-চকচকে সুসজ্জিত গঙ্গাপাড়ের কিছুটা দূরেই নিমতলা ঘাট আর হাওড়া ব্রিজের মাঝখানের অংশ ভাঙনের গ্রাসে। এই অংশের মধ্যে থাকা দু’টি ঘাট ইতিমধ্যেই পুরোপুরি নদীগর্ভে চলে গিয়েছে। আর একটি ঘাট অবলুপ্তির পথে। বিষয়টি যে প্রশাসনের নজরে নেই, এমন নয়।
বিশদ

19th  June, 2017

Pages: 12345




একনজরে
 নিউ ইয়র্ক, ২১ জুন (পিটিআই): বিনিয়োগকারীদের প্রবল চাপের মুখে শেষ পর্যন্ত পদ ছাড়তে বাধ্য হলেন উবেরের সিইও ট্রাভিস কালানিক। তিনি বিবৃতি দিয়ে জানিয়েছেন, কয়েকজন বিনিয়োগকারীর ...

 জীবানন্দ বসু, কলকাতা: লাগাতার প্রচার চালিয়ে প্রায় মরিয়া হয়ে কর্মসূচিতে বহু লোক জড়ো করতে সক্ষম হয়েছিল তারা। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ও দলকে নিজেদের শক্তি প্রদর্শন করতে গিয়ে নবান্ন অভিযান কর্মসূচির মূল উদ্দেশ্যই অনেকটা চাপা পড়ে গিয়েছে বলে বাম কৃষক ...

 নিজস্ব প্রতিবেদন: সব কিছু ঠিক থাকলে শ্রীলঙ্কা সফরের আগেই নতুন কোচ পেয়ে যাবে ভারতীয় ক্রিকেট দল। গতকাল রাতে আচমকা কোচের পদ থেকে অনিল কুম্বলে সরে ...

সংবাদদাতা, হলদিয়া: দু’দিন নিখোঁজ থাকার পর বুধবার ভোরে হলদিয়ার ভবানীপুর থানা এলাকার বাড়ঘাসিপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র সংলগ্ন একটি পুকুর থেকে স্থানীয় এক যুবকের মৃতদেহ উদ্ধার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮০.২৩ টাকা ৮৩.০০ টাকা
ইউরো ৭০.৬৬ টাকা ৭৩.১৭ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা

দিন পঞ্জিকা

 ৭ আষাঢ়, ২২ জুন, বৃহস্পতিবার, ত্রয়োদশী দিবা ৩/৩৮, কৃত্তিকানক্ষত্র দিবা ১০/৪৫, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১৯/৫৯, অমৃতযোগ দিবা ৩/৩৯-অস্তাবধি রাত্রি ৭/৩-৯/১০, বারবেলা ২/৫৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮-১২/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ
১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃহস্পতিবার, ত্রয়োদশী ১/৩৯/১, কৃত্তিকানক্ষত্র ৯/৮/১৭, সূ উ ৪/৫৪/৩, অ ৬/২১/৪৮, অমৃতযোগ দিবা ৩/৪০/১৫-৬/২১/৪৮ রাত্রি ৭/৩/৫৭-৯/১০/২৪, ১১/৫৯/০-২/৫/২৭, বারবেলা ৪/৪০/৫০-৬/২১/৪৮, কালবেলা ২/৫৯/৫২-৪/৪০/৫০, কালরাত্রি ১১/৩৭/৫৬-১২/৫৬/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ


২৬ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
 ২৪ তারিখ নয়, কালকেই জিটিএ থেকে ইস্তফা দেবেন মোর্চার প্রতিনিধিরা। জানালেন বিমল গুরুং।

09:30:26 PM

 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং
 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং। জানিয়ে দিলেন এখন থেকে গোর্খাল্যান্ডের পক্ষে জিজেএমএমের ব্যানারেই আন্দোলন হবে।

09:12:45 PM

  কল্যাণীতে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট

কল্যাণীতে হতে চলেছে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট। যোগ ও ন্যাচারোপ্যাথি নিয়ে উন্নতমানের গবেষণার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার রাজ্য সরকার এবং যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদ আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের ডিজি আয়ূশ দেবাশিস বসু। এছাড়া রাজ্যে একটি যোগ ও ন্যাচারোপ্যাথি মেডিকেল কলেজ হবে বলেও জানান তিনি। এদিন বিশ্ব যোগ দিবস উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে বেশ কয়েকজন সাধারণ মানুষের চিকিৎসা করেন অনুষ্ঠানে উপস্থিত যোগ চিকিৎসকরা। অনুষ্ঠানে রাজ্য যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদের সভাপতি তুষার শীল বলেন, এখন যোগে ব্যক্তিগত স্তরে চিকিৎসা খুব গুরুত্ব পাচ্ছে। বিভিন্ন জটিল রোগে আক্রান্ত মানুষকে সারিয়ে তুলছেন যোগ বিশারদরা। দিনভর রাজ্যের বিভিন্ন প্রান্তে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা এবং স্বেচ্ছাসেবী সংগঠনও দিনটি পালন করে।

09:08:00 PM

  জিএসটি-র জেরে বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলভাড়া কিছুটা বাড়তে চলেছে
এবার বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রীদের আরও কিছুটা খসাতে হবে গ্যাঁটের কড়ি। কারণ ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার পর এই দুই ক্ষেত্রে আরও কিছুটা মহার্ঘ হবে রেলযাত্রা। জিএসটি কার্যকর হওয়ার পর টিকিটের চার্জের উপর পরিষেবা কর ৪.৫ শতাংশ থেকে বেড়ে হবে ৫ শতাংশ। উল্লেখ্য, বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রার ক্ষেত্রেই একমাত্র এই পরিষেবা কর লাগু হয়। রেল মন্ত্রকের এক প্রবীণ কর্তা বলেন, বর্তমানে কোনও টিকিটের দাম যদি ২ হাজার টাকা হয়, তাহলে আগামী মাস থেকে তার জন্য ২ হাজার ১০ টাকা পড়বে। ওই কর্তা জানান, ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার কথা মাথায় রেখে প্রতিটি রাজ্যে একজন করে নোডাল অফিসার নিয়োগ করেছে রেল। যাতে অভিন্ন কর ব্যবস্থা চালুর সন্ধিক্ষণ মসৃণ হয়। ভারতীয় রেলে জিএসটি-র প্রভাব খতিয়ে দেখার জন্য একজন কনসালট্যান্টও নিয়োগ করা হয়েছে।

08:56:00 PM

আগামীকাল পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস বাতিল

ডাউন ট্রেন দেরিতে আসার কারণে ১২২৭৮ / ১২২৭৭ পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস আগামীকাল ২৩ জুন ২০১৭ শুক্রবার বাতিল করা হয়েছে। পরদিন ২৪ জুন ২০১৭ থেকে এই ট্রেনটি ফের স্বাভাবিক নিয়মে যাতায়াত করবে।

08:39:21 PM

 ফের গুরুত্বর অসুস্থ্য হাইকোটের অবসরপ্রাপ্ত প্রাক্তন বিচারপতি সি এস কারনান। তাকে আজ দুপুরেই SSKM হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে।।

07:10:00 PM