কলকাতা
 

শহরে পরিবেশ বান্ধব জ্বালানি সিবিএম সরবরাহে জটিলতা, অসন্তুষ্ট এনজিটি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিবেশ-বান্ধব জ্বালানি সিএনজি (কমপ্রেসড ন্যাচারাল গ্যাস) কলকাতায় কবে আসবে, সেবিষয়ে এখনও কারও কাছে কোনও উত্তর নেই। এই অবস্থায়, বিকল্প পরিবেশ-বান্ধব জ্বালানি হিসাবে কলকাতায় দ্রুত সিবিএম (কোল বেস্ড ঩মিথেন) চালু করার নির্দেশ দিয়েছিল ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের (এনজিটি) পূর্বাঞ্চলীয় শাখা।
বিশদ
 শহরে জোড়া অস্বাভাবিক মৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের দুই প্রান্তে জোড়া অস্বাভাবিক মৃত্যু। প্রথম ঘটনাটি ঘটে তপসিয়া থানার রাইচরণ লেনে। এখানে পুকুর থেকে অজ্ঞাতপরিচয় মাঝবয়সি এক ব্যক্তির দেহ উদ্ধার করে পুলিশ।
বিশদ

21st  July, 2017
  শাসন ও বনগাঁয় দুর্ঘটনায় ২ সাইকেল আরোহীর মৃত্যু

 বিএনএ, বারাসত: বৃহস্পতিবার শাসন এবং বনগাঁয় পৃথক দু’টি দুর্ঘটনায় দু’জন সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, এদিন শাসনের কাচকল এলাকায় টাকি রোডের উপর বাসের ধাক্কায় এক সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে।
বিশদ

21st  July, 2017
 নিয়ন্ত্রণ হারিয়ে ট্রেনের ধাক্কা বাফারে, আতঙ্ক শিয়ালদহে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বড়সড় বিপদের হাত থেকে রক্ষা পেলেন যাত্রীরা। বুধবার শিয়ালদহ দক্ষিণ শাখার ১৩ নম্বর প্ল্যাটফর্মের বাফারে সজোরে ধাক্কা মারে আপ সোনারপুর লোকাল। প্রবল ঝাঁকুনিতে লাইনচ্যুত হয় ট্রেনটির মহিলা বগি। ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। ট্রেনের মধ্যেই পড়ে গিয়ে জখম হন ১৭ থেকে ১৮জন যাত্রী। তবে, কারও আঘাত গুরুতর নয়। ঘটনায় ব্যাহত হয় ট্রেন চলাচল। ট্রেনটির চালক এবং গার্ডকে সাসপেন্ড করে ঘটনার তদন্ত শুরু করেছে রেল। শেষ মুহূর্তে ব্রেক না কষাতেই এই দুর্ঘটনা বলে প্রাথমিক তদন্তে উঠে এসেছে। যদিও, ব্রেক বিভ্রাটের তত্ত্বও উঠছে। পূর্ব রেল জানিয়েছে, ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শেষ হলেই প্রকৃত কারণ সামনে এসে যাবে।
বিশদ

20th  July, 2017
জমা জল, জঞ্জালের ছবি তুলে পুরসভার হোয়াটসঅ্যাপে দিলে পরিষেবা তৎক্ষণাৎ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রত্যেকটি পুরসভায় একটি বিশেষ হোয়াটসঅ্যাপ নম্বর চালু করার নির্দেশ দেওয়া হল। পুর এলাকায় কোথাও জল জমলে, কোথাও জঞ্জাল ঠিক মতো পরিষ্কার না হলে ছবি তুলে বাসিন্দারাই তা ওই হোয়াটসঅ্যাপ নম্বরে পোস্ট করতে পারবেন। যা দেখে সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেবে পুর কর্তৃপক্ষ। 
বিশদ

20th  July, 2017
  সরকারি প্রকল্পের ৫০ হাজার টাকা পাইয়ে দিতে মৃতের মেয়ের কাছে ২৫ হাজার ‘ঘুষ’ দাবি

 বিএনএ, বারাসত: সরকারি প্রকল্পের প্রাপ্য টাকাতেও ঘুষ চাওয়ার অভিযোগ উঠল হিঙ্গলগঞ্জের শ্রমদপ্তরের এক অফিসারের বিরুদ্ধে। এ ব্যাপারে গত মঙ্গলবার এলাকার লোকজন সংশ্লিষ্ট অফিসে বিক্ষোভও দেখান। তাঁদের অভিযোগ, কিছুদিন আগে একজন অসংগঠিত শ্রমিকের মৃত্যু হয়েছে।
বিশদ

20th  July, 2017
 ব্যবসায়ীর মৃত্যু ঘিরে উত্তেজনা নীলরতনে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পথ-দুর্ঘটনায় জখম রাজাবাজারের এক ব্যবসায়ীর মৃত্যুকে ঘিরে বুধবার রাতে এনআরএস হাসপাতালে ব্যাপক উত্তেজনা ছড়ায়। চিকিৎসকদের গাফিলতি এবং অহেতুক দেরির কারণে ওই ব্যবসায়ীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ ওঠে। বুধবার রাত ৯টা নাগাদ শিয়ালদহ উড়ালপুলে দুর্ঘটনায় জখম হন ইফতিকার আহমেদ (৪২)।
বিশদ

20th  July, 2017
অভিযোগ বাহিনীর একাংশের
বাসন্তীর অশান্তি দমনে পুলিশি নিষ্ক্রিয়তার নেপথ্যে ‘বদলি’র আতঙ্ক

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বাসন্তীতে শাসকদলের মধ্যে প্রতিনিয়ত সংঘর্ষের জেরে গোটা বিধানসভা জুড়ে যে অশান্তির বাতাবরণ তৈরি হয়েছে, তা নিয়ন্ত্রণে পুলিশের মধ্যে এখন গা ছাড়া ভাব। কারণ, সংঘর্ষে জড়িত দলের ছোট থেকে বড় কাউকে ধরলেই উপর থেকে নেতাদের ফোন আসছে।
বিশদ

20th  July, 2017
  পরিচারিকা নারাজ, নারকো পরীক্ষার আবেদন খারিজ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের মায়ের বাড়িতে চুরির ঘটনায় ওই বাড়ির পরিচারিকা অলোকা নস্করের ‘নারকো’ পরীক্ষার সরকারি আবেদন খারিজ করে দিল আদালত। বুধবার ব্যাঙ্কশাল কোর্টের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যঅর্ণব ঘোষাল ওই আবেদন খারিজ করে দেন।
বিশদ

20th  July, 2017
  স্নাতকোত্তরে ভরতির পরীক্ষায় ‘বিভ্রান্তি’র জেরে বিক্ষোভ কল্যাণী বিশ্ববিদ্যালয়ে

 বিএনএ, বারাকপুর: স্নাতকোত্তরে ভরতির জন্য প্রবেশিকা পরীক্ষা নিয়ে ‘বিভ্রান্তি’র জেরে বুধবার বিকালে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ঘেরাও করে ব্যাপক বিক্ষোভ দেখালেন ছাত্রছাত্রীরা। প্রশ্নপত্রের ধরন এবং উত্তরপত্রের মধ্যে ফারাক নিয়ে তাঁরা ‘স্বচ্ছতা’র প্রশ্ন তুলেছেন।
বিশদ

20th  July, 2017
 বসিরহাটে বিজেপি অফিসে বসেই প্রতারণা, গ্রেপ্তার ১

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ি তৈরির টাকা পাইয়ে দেবেন বলে প্রতারণার অভিযোগে বুধবার রঞ্জিত পাল নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল সিআইডি। তিনি বিজেপির কর্মী । বসিরহাট এলাকায় বিজেপির যে অফিস রয়েছে, তার তিনি অফিস সেক্রেটারি বলে দাবি তদন্তকারী সংস্থার।
বিশদ

20th  July, 2017
  কলকাতা বিশ্ববিদ্যালয়
সার্চ কমিটিতে সেনেট মনোনীত সদস্য বদল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বাছাইয়ের সার্চ কমিটিতে সেনেট মনোনীত সদস্য পরিবর্তন হল বুধবারের বৈঠকে। ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দি কালটিভেশন অব সায়েন্সেস-এর অধিকর্তা শান্তনু ভট্টাচার্যের বদলে এলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইতিহাসের প্রাক্তন গুরু নানক চেয়ার প্রফেসর হিমাদ্রি বন্দ্যোপাধ্যায়।
বিশদ

20th  July, 2017

Pages: 12345




একনজরে
বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে গত ৯ জুলাই আদিবাসী নাবালিকাদের ধর্ষণ এবং ঘটনার প্রতিবাদে ১৪ জুলাই শহরে আদিবাসীদের তাণ্ডবের পর শনিবার রায়গঞ্জে এসে বৈঠক করলেন আদিবাসী উন্নয়নমন্ত্রী জেমস কুজুর। এদিন কর্ণজোড়ায় সার্কিট হাউসে এই বৈঠক হয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহরমপুর সেন্ট্রাল জেল থেকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা বিচারাধীন বন্দি উধাও হল হাসপাতাল থেকে। পলাতক ওই বন্দির নাম সোহেল রানা (২৫)। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২১ জুলাই শহিদ দিবসের সমাবেশে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মন্তব্য নিয়ে ওঠা বিতর্কের ঝড় রাজ্যের গণ্ডি পেরিয়ে এবার জাতীয় স্তরে উঠে এল। নরেন্দ্র মোদির ব্যর্থতা তথা বিজেপি শাসিত রাজ্যগুলির অপশাসন নিয়ে শুক্রবার ধর্মতলার ঐতিহাসিক সমাবেশমঞ্চ থেকে ...

ইসলামাবাদ, ২২ জুলাই (পিটিআই): পানামা পেপার ফাঁস কেলেঙ্কারিতে শেষ পর্যন্ত গদি খোয়াতে হতে পারে নওয়াজ শরিফকে। এমন আশঙ্কায় শরিফের উত্তরসূরি হিসাবে বেছে নেওয়া হল তাঁর ভাইকেই। শাহবাজ শরিফ এখন পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী এবং নওয়াজের ছোট ভাই। তবে শাহবাজ শরিফ পাক ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুর্গাপুরে মাথায় গুলি করে আত্মঘাতী এএসআই

 দুর্গাপুরে একজন এএসআই নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হন। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা বলে জানা গিয়েছে।

01:19:00 AM

 রামপুরহাট- আজিমগঞ্জ প্যাসেঞ্জার লাইনচ্যুত
শনিবার বেশি রাতে লাইনচ্যুত হল রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট থেকে আজিমগঞ্জ যাওয়ার পথে সাগরদিঘি ও মোড়গ্রামের মাঝে এক নম্বর গেটের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে খবর। তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। রাতে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন।

01:15:00 AM

লাভপুর ব্লকের শীতল গ্রামে জলের তোড়ে ভেসে গেল দুই বালক
লাভপুর ব্লকের শীতল গ্রামে একটি নদী পার হওয়ার সময় জলের তোড়ে ভেসে গেল দুই বালক ও এক তরুণী। বালক দুটি উদ্ধার হলেও তরুণীর এখনও কোনো হদিশ মেলেনি। প্রশাসনিক তৎপরতা বাড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এস আর ডি’র চেয়ারম্যান অনুব্রত মণ্ডল।

22-07-2017 - 07:16:00 PM

টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি
টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি জামিনা পারভিন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়িতে।

22-07-2017 - 06:52:00 PM

রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

22-07-2017 - 04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

22-07-2017 - 03:20:59 PM