কলকাতা
 

বেআইনি নির্মাণ বন্ধের নোটিস অগ্রাহ্য বিধাননগরে, এফ আই আরের নির্দেশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেআইনি নির্মাণের অভিযোগ পাওয়ার পরই পুরসভার পক্ষ থেকে কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হলেও বিধাননগর পুরসভার বেশ কয়েকটি জায়গায় নির্মাণকাজ চলছে। পুরসভার কাছে এই অভিযোগ আসার পরই মেয়র সব্যসাচী দত্তের নির্দেশে ওই নির্মাণ সংস্থার বিরুদ্ধে এফআইআর করার জন্য অফিসারদের নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ
মহম্মদ আলি পার্কে ‘ডাক্তার-মহিষাসুর’ নিয়ে দিনভর বিতর্ক, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে সরল মডেল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘদিনের ঐতিহ্যবাহী মহম্মদ আলি পার্কের এবারের পুজোয় অ্যাপ্রন পরিহিত ডাক্তারকে মহিষাসুর হিসাবে তুলে ধরায় রাজ্যজুড়ে চিকিৎসক সম্প্রদায়ের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এবার মহম্মদ আলি পার্ক পুজো কমিটি মহিষাসুর রূপে ধর্ষক, খুনির পাশাপাশি অ্যাপ্রন পরিহিত ডাক্তারদেরও মহিষাসুর রূপে তুলে ধরেছে।
বিশদ

24th  September, 2017
মাছ সংরক্ষণে হিমঘরের উদ্বোধন সুলতানপুরে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পর্যাপ্ত ইলিশের আমদানি হলেও, বরফ ও তার সংরক্ষণের অভাবে এবার মাছ পচে গিয়েছে। শুধু তাই নয়, বাধ্য হয়ে সেই মাছ অনেক কম দামে ছেড়ে দিতে হয়েছে। ভবিষ্যতে যাতে এই পরিস্থিতি না হয়, সেজন্য ডায়মন্ডহারবার মৎস্যবন্দর সুলতানপুরের ঠিক উলটো দিকে রাজ্য সরকার একটি হিমঘর তৈরি করেছে।
বিশদ

24th  September, 2017
চাকরির নাম করে প্রতারণা, ধৃত ৪

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুর সুপার স্পেশালিটি হাসপাতালে চাকরি দেওয়ার নাম করে এক যুবকের কাছ থেকে দেড় লাখ টাকা নেওয়ার অভিযোগে গ্রেপ্তার হল চার যুবক। তাদের নাম চন্দন চক্রবর্তী, সুভাষ দাস, আবদুস শেখ ও গণেশ মাইতি।
বিশদ

24th  September, 2017
পুজো উদ্বোধনে মমতাকে ঘিরে উন্মাদনা

দেবাঞ্জন দাস, কলকাতা: পুজোর উদ্বোধক হিসাবে উদ্যোক্তাদের কাছে তিনিই যে এক এবং একমাত্র আকর্ষণ, মহালয়ার দিন থেকে তা বারবার প্রমাণ করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই তাঁকে মণ্ডপে হাজির করানোর বায়নাক্কা রোজই বাড়ছে নবান্নের ১৪ তলায় ‘চিফ মিনিস্টার অফিসে’ (সিএমও)। মণ্ডপে তিনি উপস্থিত হওয়া মানেই, তাঁকে ঘিরে মানুষের বাঁধভাঙা উন্মাদনা আর সংবাদমাধ্যমের প্রচার। যা পাদপ্রদীপের আলোয় এনে দিচ্ছে সংশ্লিষ্ট পুজো কমিটিকে। উদ্বোধক হিসাবে মুখ্যমন্ত্রী ঠিক কতগুলি মণ্ডপে উপস্থিত থাকবেন, রোজই সেই তালিকা তৈরি করেন নিরাপত্তা কর্মীরা। তা জানিয়ে দেওয়া হয় কলকাতা পুলিশকেও। 
বিশদ

23rd  September, 2017
বেলঘরিয়ায় রেল অবরোধ, পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ, ইট, লাঠি, জখম ৮

 বিএনএ, বারাকপুর: অফিসটাইমে ওভারহেড তার ছেঁড়া আর দীর্ঘক্ষণ রেল অবরোধের জেরে শুক্রবার শিয়ালদহ মেন শাখায় চরম দুর্ভোগের শিকার হলেন হাজার হাজার নিত্যযাত্রী। নিয়মিত ট্রেন লেট, ঘোষণা ছাড়া ট্রেন চলাচলসহ নানা দাবি নিয়ে নিত্যযাত্রীরা রেল লাইনে নেমে এদিন বেলঘরিয়া স্টেশনে অবরোধ শুরু করেন।
বিশদ

23rd  September, 2017
বালির রাসবাড়ি জুড়ে বিসর্জনের সুর, পুজোয় সব আড়ম্বর বন্ধ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গতবছরও বয়সে নবীন পুজোর উদ্যোক্তাদের পাড়ার ৬৪ বছরের ‘যুবক’ অশোক গঙ্গোপাধ্যায় বলেছিলেন, পরেরবার আরও দাম দিয়ে আরও সুন্দর প্রতিমা আনতে হবে। শুধুমাত্র গতবছরটাই বাদ দিয়ে কুমোরটুলি থেকে নৌকা করে পাড়ার প্রতিমা আনতে যাওয়ার লোকজনের প্রথম সারিতে ছিলেন অশোকবাবু।
বিশদ

23rd  September, 2017
বনগাঁ থানার তৎপরতায় গ্রেপ্তার ভণ্ড সাধু
বৃন্দাবনে ‘বাবা’র পায়ে সঁপে আসা তরুণীকে দিনের পর দিন ধর্ষণ মহন্তের

 বিএনএ, বারাসত: রামরহিম বাবার মতো নিজের আখড়ার মধ্যেই এক শিষ্যাকে ধর্ষণ করার অভিযোগ উঠল এক সাধুবাবার বিরুদ্ধে। এবার ঘটনাস্থল উত্তরপ্রদেশের বৃন্দাবন। আর ‘বাবা’র বিকৃত লালসার শিকার হয়েছেন বনগাঁর এক তরুণী।
বিশদ

23rd  September, 2017
ধৃতদের জিজ্ঞাসাবাদ চলছে
রাইফেল ফ্যাক্টরি থেকে আগ্নেয়াস্ত্র গিয়েছে মাওবাদীদের কাছে, ধারণা তদন্তকারীদের

 নিজস্ব প্রতিনিধি,কলকাতা: ইছাপুর রাইফেল ফ্যাক্টরি থেকে আগ্নেয়াস্ত্র পাচারের ঘটনায় ধৃতদের সঙ্গে বিহার ও ঝাড়খণ্ডের মাওবাদীদের যোগ রয়েছে বলে খবর। ঘটনায় ধৃত দীপক সাউয়ের মাধ্যমেই ইনসাসের বিভিন্ন যন্ত্রাংশ ও নকশা সেখানে যেত বলে, প্রাথমিকভাবে তথ্য এসেছে গোয়েন্দাদের হাতে।
বিশদ

23rd  September, 2017
উত্তরপাড়ায় ছেলের অধিকার নিয়ে থানার ভিতরেই বাবা-মায়ের বচসা থেকে হাতাহাতি

বিএনএ, চুঁচুড়া: দাম্পত্য বিবাদের জেরে প্রায় মাস দেড়েক আগে স্বামীর বাড়ি ছেড়েছেন হিন্দমোটরের বাসিন্দা ঈশিতা সাহাচক্রবর্তী। কিন্তু, স্বামীর কাছেই থেকে গিয়েছিল ১০ বছরের ছেলে ঈশান। তাই ছেলেকে নিজের কাছে নিয়ে যাওয়ার জন্য স্কুল থেকে থানায় হাজির হয়েছিলেন ঈশিতাদেবী।
বিশদ

23rd  September, 2017
চুঁচুড়ার কাজিডাঙা মোড়ে বিজেপি নেতাকে মারধর, বাড়িতে ভাঙচুর

 বিএনএ, চুঁচুড়া: পথসভার প্রস্তুতি সেরে বৃহস্পতিবার রাতে বাড়ি ফেরার সময়ে চুঁচুড়া থানার কাজিডাঙা মোড়ে বিজেপির দেবানন্দপুর অঞ্চল সভাপতি বিক্রম দাসকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেস কর্মীদের বিরুদ্ধে। পাশাপাশি তাঁর বাড়িতেও ব্যাপক ভাঙচুর চালানো হয়।
বিশদ

23rd  September, 2017
 ভাঙড় ২ ব্লকে ঘরে ঘরে জ্বর

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভাঙড়-২ ব্লকের দশটি গ্রামে ঘরে ঘরে জ্বরের প্রাদুর্ভাবে কয়েকশো মানুষ অসুস্থ হয়ে পড়েছেন। গত এক সপ্তাহের মধ্যে জ্বরে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৪ জন। তাঁদের নাম আরবিনা খাতুন (২৪), বাড়ি কাশীপুরের চড়কপোতা। অজিস রহমান মোল্লা (২৫), বাড়ি ছেলেগোয়ালিয়া গ্রাম।
বিশদ

23rd  September, 2017

Pages: 12345

একনজরে
অভিজিৎ সরকার  শিলিগুড়ি, ২৫ সেপ্টেম্বর: রবিবার লিগ চ্যাম্পিয়ন হওয়ার পরই রাতে টিম হোটেলে কেক কেটে সেলিব্রেশন করেছেন ইস্ট বেঙ্গল ফুটবলাররা। মঙ্গলবার সকালে ক্লাব তাঁবুতে ...

বার্লিন, ২৫ সেপ্টেম্বর: বুথ ফেরত সমীক্ষায় পাওয়া আভাসই শেষমেশ সত্য হল। চতুর্থবার জার্মানির চ্যান্সেলর নির্বাচিত হলেন অ্যাঞ্জেলা মার্কেলই। ৩২.৯ শতাংশ ভোট পেয়েছে মার্কেলের দল। আর ...

 নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর: স্টেট ব্যাংকের নেতৃত্বাধীন কনসোর্টিয়ামের কাছ থেকে ঋণ নেওয়া ছ’হাজার কোটি টাকার বেশিটাই কাগুজে কোম্পানিতে বিনিয়োগ করেছেন কিংফিশার কর্তা বিজয় মালিয়া। তদন্তে নেমে এমনই তথ্য পেয়েছে সিবিআই ও ইডি। খুব তাড়াতাড়ি এই তথ্য সম্বলিত চার্জশিট দেবে ওই দুই ...

 বিএনএ, বারাকপুর: দলের এক সময়ের সেকেন্ড-ইন-কমান্ড মুকুল রায় সোমবার সাংবাদিক সম্মেলন করে কার্যত তৃণমূল ছাড়ার কথা ঘোষণা করেছেন। স্বাভাবিকভাবে তাঁর পুত্র বীজপুরের তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়ের ভূমিকা কী হবে, তা নিয়ে দলের মধ্যে গুঞ্জন শুরু হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুপ্ত শত্রুতা বৃদ্ধি। কর্মে উন্নতি। ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। উচ্চশিক্ষায় সাফল্য। শরীর-স্বাস্থ্য ভালো যাবে।প্রতিকার: বট ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: মনীষী ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্ম
১৯২৩: অভিনেতা দেব আনন্দের জন্ম
১৯৩২: ভারতের চতুর্দশ প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জন্ম
১৯৭৭: নৃত্যশিল্পী উদয়শংকরের মৃত্যু
১৯৮৯: সঙ্গীতশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০১ টাকা ৬৫.৬৯ টাকা
পাউন্ড ৮৬.২৫ টাকা ৮৯.১৭ টাকা
ইউরো ৭৬.০১ টাকা ৭৮.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,১৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, নক্ষত্র-অনুরাধা দং ৩/৫১ দিবা ঘ ৭/৩, সূ উ ৫/৩০/২, অ ৫/২৬/১২, অমৃতযোগ দিবা ঘ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ঘ ৭/৪৯ গতে ৮/৩৯ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৪/৪১ গতে উদয়াবধি, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে।
৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, অনুরাধানক্ষত্র ৭/৯/৪, সূ উ ৫/২৮/৩৬, অ ৫/২৭/১৩, অমৃতযোগ দিবা ৬/১৬/৩০, ৭/৪/২৫-১১/৩/৫৭, রাত্রি ৭/৫১/৩০-৮/৩৯/৩৫, ৯/২৭/৪১-১১/৫১/৫৭, ১/২৮/৮-৩/৪/১৯, ৪/৪০/৩০-৫/২৮/৫৬, বারবেলা ৬/৫৭/২৬-৮/২৮/১৫, কালবেলা ১২/৫৭/৪৪-২/২৭/৩৪, কালরাত্রি ৬/৫৭/২৩-৮/২৭/৩৪।
 ৫ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
চিংড়িহাটা ও গড়িয়া, উভয় দিক থেকেই বন্ধ মা ফ্লাইওভার 

25-09-2017 - 03:58:24 PM

বিটি রোড থেকে শ্যামবাজারের দিকে ব্যাপক যানজট 

25-09-2017 - 03:20:30 PM

মার্কিন মহিলাকে ধর্ষণ মামলা: অভিযুক্ত পিপলি লাইভের সহ-পরিচালক মেহমুদ ফারুকিকে মুক্তি দিল দিল্লি হাইকোর্ট 

25-09-2017 - 02:47:00 PM

মুকুল রায়কে ৬ বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল 

25-09-2017 - 02:19:00 PM

কয়েকবছর ধরে উনি দলকে দুর্বল করার পরিকল্পনা করছিলেন: পার্থ 

25-09-2017 - 02:12:34 PM

বিজন সেতুর উপর গাড়ি বিকল, গড়িয়াহাট চত্বরে ব্যাপক যানজট 

25-09-2017 - 01:36:05 PM

দুর্গাপুজোর পর তৃণমূল ও রাজ্যসভার সদস্যপদ থেকে পদত্যাগের ঘোষণা মুকুল রায়ের 
দলের সঙ্গে ঠান্ডা লড়াইয়ের অবসান। তৃণমূল ছাড়ার ঘোষণা ...বিশদ

25-09-2017 - 11:39:01 AM