Bartaman Patrika
কলকাতা
 
 

 কুমোরটুলিতে রং লাগতে শুরু করেছে দুর্গাপ্রতিমার গায়ে। মঙ্গলবার তোলা সায়ন চক্রবর্তীর ছবি।

  রেশনে দুর্নীতি, ভাঙড়ে বিক্ষোভ পঞ্চায়েতের সামনে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রেশন কার্ড এবং ওই সংক্রান্ত দুর্নীতির অভিযোগ তুলে সোমবার ভাঙড়ের ভগবানপুর গ্রাম পঞ্চায়েতের সামনে অবস্থান বিক্ষোভ দেখাল স্থানীয় বাসিন্দারা। তা সমর্থন করে বিক্ষোভে অংশ নেন তৃণমূল কংগ্রেসের কয়েকজন পঞ্চায়েত সদস্য। এর জেরে ভাঙড়-পাকাপোল রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়। বিশদ
  স্বামীকে আত্মহত্যায় প্ররোচনা, স্ত্রী গ্রেপ্তার পেট্রাপোলে

 বিএনএ, বারাসত: স্বামীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে পেট্রাপোল থানার পুলিস এক গৃহবধূকে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম সৌমিকা মালাকার। গৃহবধূর স্বামীর নাম সুরঞ্জন মালাকার। ধৃতকে এদিন বনগাঁ মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন। বিশদ

10th  September, 2019
স্থিতাবস্থা ফেরাতে টানেলে আরও জল
ঢুকিয়ে চাপের ভারসাম্য রক্ষার কৌশল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট মেট্রোর টানেলে জল ঢোকা আটকাতে টানেল বোরিং মেশিনের প্রায় ১০০ মিটার পিছনে একটি কংক্রিটের পাঁচিল তুলে দেওয়া হয়েছিল আগেই। এবার ওই পাঁচিলের ১৫ মিটার পিছনে আরও একটি পাঁচিল তৈরির কাজ শেষ করল ‘কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড’ (কেএমআরসিএল)।
বিশদ

10th  September, 2019
  হাওড়া স্টেশনে ব্যাগ ছিনতাইকারী ২ যুবক গ্রেপ্তার

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া স্টেশনে বাসের মধ্যে থেকে এক মহিলার ব্যাগ ছিনতাইয়ের ঘটনায় দুই যুবককে গ্রেপ্তার করল গোলাবাড়ি থানার পুলিস। ধৃতদের কাছ থেকে চুরি যাওয়া ব্যাগ ও তাতে থাকা ১০ হাজার টাকা ও দু’টি মোবাইল ফোনও পুলিস উদ্ধার করেছে।
বিশদ

10th  September, 2019
মেট্রো রেলের কাজে বউবাজারে
ক্ষতিগ্রস্ত প্রায় ৩৫০ স্বর্ণকার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রো রেলের কাজের জেরে বউবাজারে একের পর এক বাড়ি ভেঙে পড়ছে। তা নিয়ে দুশ্চিন্তা সর্বস্তরে। সঙ্কট তৈরি হয়েছে বউবাজারের স্বর্ণশিল্পেও। সংশ্লিষ্ট মহলের দাবি, সেখানে প্রায় ৮৫টি ওয়ার্কশপে কাজ পুরোপুরি বন্ধ। এমনভাবে সেসব এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে, ওয়ার্কশপ থেকে গয়না, কাগজপত্র বা কাঁচামাল— কিছুই বের করা যাচ্ছে না।
বিশদ

09th  September, 2019
গায়িকাকে ধর্ষণের চেষ্টার মামলায়
ধৃত তৃণমূল নেতার পুলিস হেফাজত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মানিকতলার মুরারিপুকুরে এক গায়িকাকে ধর্ষণের চেষ্টার মামলায় অভিযুক্ত তৃণমূল নেতা সুরজিৎ সাহা ওরফে ভানুকে আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। সোমবার শিয়ালদহের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) শুভদীপ রায় এই নির্দেশ দিয়েছেন।
বিশদ

09th  September, 2019
শুক্র থেকে রবিবার বিজন সেতুতে লোড টেস্ট?
চিংড়িঘাটা উড়ালপুল খুলবে আজ বেলা সাড়ে ১১টায়, যানজটের আশঙ্কা সকালে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্ধারিত সময়ের সাড়ে তিন ঘণ্টা পরে আজ, সোমবার খুলবে চিংড়িঘাটা উড়ালপুল। আগে ঠিক ছিল, স্বাস্থ্য পরীক্ষার জন্য শুক্রবার রাত ন’টা থেকে সোমবার সকাল আটটা পর্যন্ত চিংড়িঘাটা উড়ালপুল বন্ধ থাকবে। কিন্তু শনিবার প্রবল যানজট হওয়ায় মানুষ খুব দুর্ভোগে পড়ে।
বিশদ

09th  September, 2019
বউবাজারে ভাঙা
হচ্ছে পাঁচটি বাড়ি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বউবাজারে মেট্রোর সুড়ঙ্গ বিপর্যয়ে ক্ষতিগ্রস্ত যে বাড়িগুলি আর মেরামত করা যাবে না, আজ, সোমবার সেগুলি ভাঙার কাজ শুরু হবে। আপাতত এরকম পাঁচটি বাড়ি চিহ্নিত করেছে নির্মাণকারী সংস্থা কেএমআরসিএল। বাড়িগুলি সম্পূর্ণ ভেঙে ফেলার জন্য সংশ্লিষ্ট মালিকদের অনুমতিও নেওয়া হয়েছে।
ওই সংস্থা সূত্রে সূত্রে জানা গিয়েছে, আরও তিনটি বাড়ি চিহ্নিত করা হয়েছে।
বিশদ

09th  September, 2019
 বৃষ্টিতে আতঙ্ক বাড়ছে বউবাজারের বাসিন্দাদের, নতুন এলাকা ক্ষতিগ্রস্ত হচ্ছে কি না, উঠছে প্রশ্ন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সেপ্টেম্বরের শুরুর দিকে কলকাতায় বৃষ্টি খুবই স্বাভাবিক ব্যাপার। কিন্তু এই স্বাভাবিক ঘটনাতেই আতঙ্ক গ্রাস করছে বউবাজারের বহু বাসিন্দাকে। মেট্রো রেলের সুড়ঙ্গ তৈরি করতে গিয়ে যে বিপর্যয় ধরা পড়ে গত সপ্তাহের শুক্রবার, তার জের এখনও চলছে সমানে।
বিশদ

09th  September, 2019
 সন্দেশখালির নিহত কর্মীদের বাড়িতে কৈলাস বিজয়বর্গীয়

বিএনএ, বারাসত: রবিবার সন্দেশখালির ভাঙ্গি পাড়ায় নিহত ও নিখোঁজ বিজেপি কর্মীদের বাড়িতে যান বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় ও মুকুল রায়। মৃত ও নিখোঁজ পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে তাঁদের পাশে থাকার আশ্বাস দেন তাঁরা।
বিশদ

09th  September, 2019
 বাতিল কম্পিউটার, যন্ত্রপাতি অনলাইনে নিলাম করা হবে যাদবপুরে, দায়িত্বে বেসরকারি সংস্থা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুরে পড়ে থাকা, নষ্ট হয়ে যাওয়া এবং খারাপ যন্ত্রপাতি কিংবা ইলেক্ট্রনিক জিনিসপত্র এবার অনলাইনে নিলাম করা হবে। আর তা করবে একটি বেসরকারি সংস্থা। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এমনই সিদ্ধান্ত নিয়েছে। তার জন্য প্রত্যেক বিভাগ থেকে এমন খারাপ যন্ত্রপাতির তালিকা তৈরি করা হয়েছে।
বিশদ

09th  September, 2019
 সেরামের প্রাকপুজো পুরস্কার ১০ পুজো কমিটিকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘সেরাম শারদবরণ ১৯’ প্রাকপুজো প্রতিযোগিতার পুরস্কার জিতে নিল ১০টি পুজো কমিটি। 
বিশদ

09th  September, 2019
বাবা বাসের কন্ডাক্টর, দারিদ্রতাকে জয় করেই
সর্বভারতীয় ক্রীড়ায় সাফল্য পেতে চাইছে মৌমি

সংবাদদাতা, তারকেশ্বর: বাবা বাসের কন্ডাক্টর। দারিদ্রতাকে পিছনে ফেলে জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পেল মৌমি জানা। পুড়শুড়া থানার হরিহর গ্রামের বাসিন্দা পুরশুড়া গার্লস হাইস্কুলের নবম শ্রেণীর ছাত্রী মৌমি পরিবারের আর্থিক অসচ্ছলতাকে পিছনে ফেলে রাজ্যস্তরের প্রতিযোগিতায় দুটি বিভাগে সোনা জয় করে।
বিশদ

09th  September, 2019
লেকটাউন-সল্টলেক সংযোগকারী
উল্টোডাঙা উড়ালপুলের বিকল্প বেইলি ব্রিজ মহালয়ার আগেই চালু হতে পারে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লেকটাউন ফুটব্রিজের পাশে ভিআইপি রোডের পূর্ব দিকের লেন থেকে কেষ্টপুর খালের উপরে বেইলি ব্রিজ তৈরির কাজ জোরকদমে চলছে। রবিবার দুপুরে সেখানে গিয়ে দেখা গেল, কেষ্টপুর খালের দু’পাড়ে ফাউন্ডেশনের কাজ চলছে। যা করছে ম্যাকিনটোস বার্ন সংস্থা।
বিশদ

09th  September, 2019
পুজোর আগে রাস্তায় নামতে চলেছে
এসি, নন-এসি এক বগির ৮টি ট্রাম

প্রসেনজিৎ কোলে, কলকাতা: পুজোর মুখে যাত্রীদের জন্য সুখবর। শহরের রাস্তায় নামতে চলেছে এক বগির আটটি ট্রাম। উল্লেখযোগ্য বিষয় হল, আটটি ট্রামের মধ্যে দু’টি ট্রাম আবার এসি। প্রতিটি ট্রামই উন্নত যাত্রী স্বাচ্ছন্দ্য যুক্ত। পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের নোনাপুকুর ওয়ার্কশপে সেগুলিতে আপাতত শেষ মুহূর্তের কাজ চলছে বলে খবর।
বিশদ

09th  September, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালবাজার: মাত্র দেড় মাসের মধ্যে একটি অপহরণের ঘটনায় বড়সড় সাফল্য পেল মাল থানার পুলিস। গোপন সূত্রে পাওয়া খবরের ওপর ভিত্তি করে মাল পুলিসের একটি দল সুদূর পাঞ্জাব থেকে উদ্ধার করল অপহৃত নাবালিকাকে।  ...

ইসলামাবাদ, ১০ সেপ্টেম্বর (পিটিআই): আল-আজিজিয়া দুর্নীতি মামলায় প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের আবেদনের শুনানির জন্য দুই সদস্যের বেঞ্চ গঠন করল ইসলামাবাদ হাইকোর্ট। পাক সংবাদপত্র ‘ডন’-এর দাবি, বিচারপতি আমির ফারুক এবং বিচারপতি মহসিন আখতার কিয়ানির ওই বেঞ্চে ১৮ সেপ্টেম্বর থেকে শুনানি শুরু ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার ছিল মহরম। তাই সোমবার সন্ধ্যাতেই রেফারি দীপু রায়ের রিপোর্ট চেয়ে পাঠান আইএফএ সচিব। তিনি সাড়ে দশটা পর্যন্ত ছিল দপ্তরে। পুলিসের গাড়িতে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপুজো ও কালীপুজোর সময়ে যাত্রীদের বাড়তি ভিড় সামাল দিতে সাপ্তাহিক ১৩ জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল দক্ষিণ-পূর্ব রেল। তারা জানিয়েছে, সাঁতরাগাছি-চেন্নাই-সাঁতরাগাছি রুটে ট্রেনগুলি চালানো হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঝগড়া এড়িয়ে চলার প্রয়োজন। শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। আজ আশাহত হবেন না ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম
১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে স্বামী বিবেকানন্দ ঐতিহাসিক বক্তৃতা করেন
১৯০৮- বিপ্লবী বিনয় বসুর জন্ম
১৯১১- ক্রিকেটার লালা অমরনাথের জন্ম
২০০১- নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এবং পেন্টাগনে বিমান হানায় অন্তত ৩ হাজার মানুষের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৮৬.৪২ টাকা ৮৯.৫৯ টাকা
ইউরো ৭৭.৫৭ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
10th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৯/১৩ শেষ রাত্রি ৫/৭। শ্রবণা ২১/২৫ দিবা ১/৫৯। সূ উ ৫/২৫/৩১, অ ৫/৪১/৩৮, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৯/৩০ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/১৩ গতে ৪/৫১ মধ্যে। রাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৮/৪৯ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৮ মধ্যে।
২৪ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৮/৩৭/১১শেষরাত্রি ৪/৫১/৫৭। শ্রবণা নক্ষত্র ২৪/৫৬/২৬ দিবা ৩/২৩/৩৯, সূ উ ৫/২৫/৫, অ ৫/৪৩/৪৫, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৪/২৫ গতে ১/৬/৪৫ মধ্যে, কালবেলা ৮/২৯/৪৫ গতে ১০/২/৫ মধ্যে, কালরাত্রি ২/২৯/৪৫ গতে ৩/৫৭/২৫ মধ্যে। 
 ১১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। বৃষ: পারিবারিক অশান্তির ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে ...বিশদ

07:03:20 PM

রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন 
রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন। আজ ...বিশদ

06:41:55 PM

এবার রেল স্টেশনেও নিষিদ্ধ হচ্ছে প্লাস্টিক
এবার একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক নিয়ে আর প্রবেশ করা যাবে না ...বিশদ

04:56:20 PM

কৈখালিতে গাড়ির ধাক্কায় মৃত যুবক 

04:17:00 PM

কলেজে ভর্তিতে দুর্নীতি রুখতে জেলায় সাহায্য কেন্দ্র খুলবে সরকার 
ভর্তি প্রক্রিয়া বেশ কিছু বছর ধরে অনলাইনেই চলছে। তবুও দুর্নীতি ...বিশদ

03:56:24 PM