Bartaman Patrika
কলকাতা
 

 দিদিকে বলোতে ফোন করে ৩ বছরের ছেলের কিডনি প্রতিস্থাপন চিকিৎসার সুযোগ, আজ এমআরআই

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এবার দিদিকে বলোতে ফোন করে তিন বছরের ছেলের কিডনি প্রতিস্থাপনের সমস্ত ব্যবস্থা পেলেন হাওড়ার জগৎবল্লভপুরের বাসিন্দা সঞ্জীব বেনলেন। ‘দিদিকে বলো’ নম্বরে ফোন করে তাঁর ছেলের কথা জানানোর পাঁচদিনের মধ্যে তাঁর কাছে ফোন আসে।
বিশদ
দ্বিতীয় হুগলি সেতুর পর ফের মা উড়ালপুল, চীনা মাঞ্জায় কাটল বাইক চালকের থুতনি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আবার চীনা মাঞ্জায় জখম হলেন এক বাইকচালক। এবারও ঘটনাস্থল সেই মা উড়ালপুল। গত ৯ আগস্ট হেস্টিংস থানার অন্তর্গত দ্বিতীয় হুগলি সেতুর উপরে এক বাইকচালক এমন ধারালো মাঞ্জাতে গুরুতর জখম হয়েছিলেন। সেই ঘটনার পর দু’সপ্তাহ যেতে না যেতেই ফের সেই মাঞ্জাতেই কেটে গেল বাইকচালকের থুতনি।
বিশদ

21st  August, 2019
মমতার আগমনে হাল ফেরার আশায় বাসিন্দারা
হাওড়ার সব বস্তিই চরম দুর্দশায়, অনুমোদিত শৌচাগারের আধা-সিকিভাগ কাজও হয়নি

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার প্রশাসনিক বৈঠক করতে আসার পথে হাওড়ার রাউন্ড ট্যাঙ্ক রোডের একটি বস্তিতে গিয়ে সেখানকার ভয়াবহ অবস্থা দেখতে পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা নিয়ে তিনি পুরসভার কর্তাদের কড়া ধমকও দেন। কিন্তু, বাস্তবে হাওড়া শহরের কোনও বস্তিরই উন্নয়ন আদৌ হয়নি।
বিশদ

21st  August, 2019
 কলকাতা বিশ্ববিদ্যালয়ে দুই কর্মীনেতার হাতাহাতি, নালিশ জোড়াসাঁকো থানায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ে বচসা থেকে হাতাহাতিতে জড়িয়ে পড়লেন দুই কর্মচারী নেতা। মনোজ চক্রবর্তী তৃণমূল কর্মচারী ইউনিয়নের শীর্ষনেতা হলেও দীর্ঘদিন প্রত্যক্ষ রাজনীতি থেকে দূরে ছিলেন। 
বিশদ

21st  August, 2019
আজ বিকাশ ভবনের সামনে পার্শ্বশিক্ষকদের সমাবেশ কিছুতেই নয়, বলল সল্টলেক পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চাকরির স্থায়ীকরণের ব্যাপারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া প্রতিশ্রুতি রক্ষার দাবি এবং কল্যাণীতে রাতের অন্ধকারে শিক্ষক-শিক্ষিকাদের উপর নির্বিচারে লাঠিচার্জের প্রতিবাদে আন্দোলনরত পার্শ্বশিক্ষকরা আজ বুধবার সল্টলেকের বিকাশ ভবনের সামনে জমায়েত করে ডেপুটেশন দেওয়ার পরিকল্পনা করেছিলেন।
বিশদ

21st  August, 2019
 কামারহাটিতে বিদ্যুৎ চুরি রুখতে গিয়ে নিগৃহীত কর্মীরা, ভাঙচুর পিলার বক্সে

বিএনএ, বারাকপুর: সোমবার সন্ধ্যায় কামারহাটির চার নম্বর ওয়ার্ডে বিদ্যুৎ চুরি রুখতে গিয়ে দপ্তরের কর্মীরা নিগৃহীত হলেন। ভাঙচুর করা হয়েছে ‘পিলার বক্স’। বেলঘরিয়া থানার পুলিস আটকে থাকা বিদ্যুৎ কর্মীদের উদ্ধার করে। সিইএসসি দপ্তর সূত্রের খবর, বিদ্যুৎ চুরিতে যুক্ত মূল পাণ্ডা দুজনের নামে অভিযোগ দায়ের করা হয়েছে।
বিশদ

21st  August, 2019
 চুঁচুড়ায় জলের ট্যাঙ্ক থেকে ঝাঁপ দেওয়ার চেষ্টা, নামানোর পর পুলিসের সামনেই গলায় ব্লেড

 বিএনএ, চুঁচুড়া: মানসিক অবসাদ থেকে মঙ্গলবার দুপুরে চুঁচুড়ার পীরতলা এলাকায় একটি জলের ট্যাঙ্কে উঠে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে এক যুবক। তাঁর নাম সুরজ রাজভড় (২২)। তাঁর বাড়ি ব্যান্ডেলে। আর তাঁকে নামাতে গিয়ে কালঘাম ছুটে গিয়েছে স্থানীয় বাসিন্দাদের।
বিশদ

21st  August, 2019
 বাড়িতে সামান্য কারণে মতান্তর, গাইঘাটায় অভিমানে আত্মঘাতী মাধ্যমিক পড়ুয়া

বিএনএ, বারাসত: রাতে কবাডি খেলা দেখতে যাওয়া নিয়ে মায়ের সঙ্গে মতান্তর হওয়ায় অভিমানে আত্মঘাতী হল মাধ্যমিকের এক স্কুল পড়ুয়া। সোমবার রাতে গাইঘাটা থানার আমনকান্ডিয়া গ্রামের এই ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতের নাম বাপ্পা মণ্ডল (১৫)। তার বাবার নাম রমেশকুমার মণ্ডল।
বিশদ

21st  August, 2019
 ভদ্রেশ্বরের স্কুলেও ফ্যানভাত, মিড ডে মিলই জোটেনি মঙ্গলবার

 বিএনএ, চুঁচুড়া: হুগলির আরও একটি স্কুলে মিড ডে মিলে ফ্যানভাত আর নুন খাওয়ানো হল। ঘটনাটি সোমবারেরই। শুধু তাই নয়, চুঁচুড়ার স্কুলে মঙ্গলবার ডিম-ভাত দেওয়া হলেও, এখানে এদিন মিড ডে মিলই খাওয়ানো হয়নি। 
বিশদ

21st  August, 2019
 শ্লীলতাহানি, গোপালনগরে গ্রেপ্তার ক্যারাটে শিক্ষক

 বিএনএ, বারাসত: ক্যারাটে শেখানোর নামে অষ্টম শ্রেণীর ছাত্রীর শ্লীলতাহানি করার অভিযোগে গোপালনগর থানার পুলিস এক শিক্ষককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম গিরিধারী মল্লিক। তার বাড়ি গোপালনগর এলাকায়। ধৃতকে এদিন বারাসত মহকুমা আদালতে তোলা হলে বিচারক জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।
বিশদ

21st  August, 2019
 বিয়ের ৬ মাসের মধ্যে বধূর মৃত্যু, পণের দাবিতে খুনের অভিযোগ গোবরডাঙায়

বিএনএ, বারাসত: অতিরিক্ত পণের দাবিতে গৃহবধূকে খুনের অভিযোগে গোবরডাঙা থানার পুলিস স্বামী ও শাশুড়িকে গ্রেপ্তার করেছে। মৃত গৃহবধূর নাম ঝর্না দাস (২৩)। তাঁরা বাড়ি গোবরডাঙা এলাকার জামদানি এলাকায়। তাঁর স্বামীর নাম অয়ন দাস ও শাশুড়ির নাম চায়না দাস।
বিশদ

21st  August, 2019
 টালিগঞ্জ থানায় পুলিস নিগ্রহের ঘটনায় পাঁচজনের জেল হেফাজত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালিগঞ্জ থানায় ঢুকে পুলিস নিগ্রহের মামলায় ধৃত পাঁচ অভিযুক্তকে আগামী ২৭ আগস্ট পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। মঙ্গলবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালত ওই নির্দেশ দেয়। অন্যদিকে, এই মামলায় মূল অভিযুক্ত পুতুল নস্কর ও তাঁর সঙ্গী পূর্ণিমা দাসের জামিন আগেই হয়েছে।
বিশদ

21st  August, 2019
 পোলেরহাট-২ পঞ্চায়েতের দায়িত্ব পেল তৃণমূল, ফের স্বমহিমায় আরাবুল-পুত্র

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মঙ্গলবার সরকারিভাবে ভাঙড়ের পোলেরহাট-২ গ্রাম পঞ্চায়েতের নির্বাচিত প্রধান সবিতা সর্দার ও উপপ্রধান হাকিমুল ইসলামের হাতে দায়িত্বভার তুলে দিলেন বিডিও কৌশিককুমার মাইতি।
বিশদ

21st  August, 2019
 উলুবেড়িয়ায় বিদ্যুৎ অফিসের সামনে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সমকাজে সম বেতন, নিয়ম মেনে পিএফ, ইএসআই সহ অন্যান্য সুবিধা এবং সাব ভেন্ডার দিয়ে কাজ করানো বন্ধ সহ একাধিক দাবিতে মঙ্গলবার দুপুরে রাজ্য স্পট বিলিং মিটার রিডার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগমের উলুবেড়িয়ার ডিভিশনাল ম্যানেজারের অফিসে বিক্ষোভ দেখায়।
বিশদ

21st  August, 2019
কর্মী সংগঠনের বদলি হওয়া নেতাদের কলকাতায় ফেরানোর প্রক্রিয়া শুরু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বদলি হওয়া বিভিন্ন রাজ্য কর্মী সংগঠনের পদাধিকারীদের ফের কলকাতার সচিবালয়ে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে। ইতিমধ্যেই সিপিএম প্রভাবিত কো-অর্ডিনেশন কমিটির সম্পাদকমণ্ডলীর দুই সদস্য ও তৃণমূল প্রভাবিত কর্মী সংগঠনের কোর কমিটির এক সদস্যকে উত্তরবঙ্গ থেকে কলকাতায় ফেরানো হয়েছে।
বিশদ

21st  August, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ ১৯ বছর পর মোহন বাগান ঐতিহাসিক ডুরান্ড কাপ জয়ের সামনে দাঁড়িয়ে। মোহন বাগান শেষবার ডুরান্ডে চ্যাম্পিয়ন হয়েছে ২০০০ সালে। সেবার দিল্লির ...

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর পুরসভার ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলার তৃণমূল কংগ্রসের রঞ্জন মিশ্রের কাছ থেকে কাটমানি ফেরত পেতে বৃহস্পতিবার শতাধিক বাসিন্দা এবার পুরসভার চেয়ারম্যান কানাইয়ালাল আগরওয়ালের দ্বারস্থ হলেন। এদিন সকালে তাঁরা পুরসভা কার্যালয়ে এসে কানাইয়াবাবুর কাছে কাটমানি ফেরাতে পদক্ষেপের দাবি করেন। ...

 ইসলামাবাদ, ২২ আগস্ট (পিটিআই): সেপ্টেম্বরে রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভার অধিবেশন চলাকালীন নিউ ইয়র্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর নির্দেশ দিলেন ইমরান খান। কাশ্মীর ইস্যুকে সামনে রেখে তাঁর পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের নেতা-কর্মীদের এই নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজ বেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৮-কথা সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৪৪- অভিনেত্রী সায়রাবানুর জন্ম
১৯৯৪- ইংলিশ চ্যানেল অতিক্রমকারী সাঁতারু আরতি গুপ্তর (সাহা) মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, সপ্তমী ৭/৪ দিবা ৮/৯। কৃত্তিকা ৫৬/৯ রাত্রি ৩/৪৭। সূ উ ৫/১৯/৪১, অ ৫/৫৯/১৩, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ৭/৫১ গতে ১০/২৩ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩৭ মধ্যে পুনঃ ৪/১৮ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩০ গতে ৯/১ মধ্যে পুনঃ ৩/৩ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১১/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৯ গতে ১০/১৪ মধ্যে।
৫ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, অষ্টমী ৫৫/৩০/৩৯ রাত্রি ৩/৩১/১। কৃত্তিকানক্ষত্র ৪৭/২৮/৩০ রাত্রি ১২/১৮/৯, সূ উ ৫/১৮/৪৫, অ ৬/২/১৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৫২ গতে ১০/২০ মধ্যে ও ১২/৪৮ গতে ২/২৭ মধ্যে ও ৪/৬ গতে ৬/২ মধ্যে এবং রাত্রি ৭/১২ গতে ৮/৫১ মধ্যে ও ৩/৪ গতে ৩/৫১ মধ্যে, বারবেলা ৮/২৯/৩৭ গতে ১০/৫/৩ মধ্যে, কালবেলা ১০/৫/৩ গতে ১১/৪০/২৯ মধ্যে, কালরাত্রি ৮/৫১/২১ গতে ১০/১৫/৫৫ মধ্যে।
২১ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি 
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি প্রকাশ করল ইসরো ...বিশদ

22-08-2019 - 08:25:16 PM

২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

22-08-2019 - 06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

22-08-2019 - 04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

22-08-2019 - 04:21:05 PM

তারকেশ্বর ডিগ্রি কলেজে গোলমাল, জখম ১ 
তারকেশ্বর ডিগ্রি কলেজে তৃণমূল ছাত্র পরিষদের সদস্য এবং অখিল ভারতীয় ...বিশদ

22-08-2019 - 04:03:52 PM

চিদম্বরমকে ৫ দিনের হেফাজতে চাইল সিবিআই
সিবিআইয়ের বিশেষ আদালতে পি চিদম্বরমকে ৫ দিনের হেফাজতে চাইল সিবিআই। ...বিশদ

22-08-2019 - 04:03:00 PM