Bartaman Patrika
কলকাতা
 

সাঁকরাইলের জুটমিলে শ্রমিকের
দেহ উদ্ধার, অভিযোগ খুন

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার সকালে সাঁকরাইলের ডেল্টা জুটমিলের পরিত্যক্ত ক্যান্টিন থেকে নিখোঁজ থাকা এক শ্রমিকের মৃতদেহ উদ্বার হল। তাঁর নাম সুভাষ রায় (৪৫)। তাঁকে খুন করা হয়েছে বলে পরিবারের লোকজন অভিযোগ করেছেন।
বিশদ
  ভাঙড় ১নং ব্লকে মিশনের জলাশয় ঘিরে
অসন্তোষ, তদন্তের নির্দেশ জেলাশাসকের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভাঙড় ১ নং ব্লকের নাওড়া রামকৃষ্ণ মঠ আশ্রমের জলাশয় ঘিরে জনমনে অসন্তোষ তৈরি হওয়ায় তদন্তের নির্দেশ দিলেন জেলাশাসক পি উলগানাথন। সরকারি নিয়ম মেনেই জেলা পরিষদের ওই জলাশয়টি পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের হাত দিয়ে হস্তান্তর করা হয়েছিল নাওড়া রামকৃষ্ণ মঠ কর্তৃপক্ষকে। বিশদ

সাঁতরাগাছিতে ট্রেনের তলায় বাইক, আরোহীর মৃত্যু, পেট্রল ট্যাঙ্কে আগুন লেগে বিপত্তি

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার দুপুরে সাঁতরাগাছি স্টেশনের কাছে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল আপ ইস্ট কোস্ট এক্সপ্রেস। এদিন দুপুর সাড়ে ১২টা নাগাদ ট্রেনটি সাঁতরাগাছি স্টেশন পার হচ্ছিল। তখন লেভেল ক্রশিংয়ে এক বাইক আরোহীকে ধাক্কা মারে।
বিশদ

 উলুবেড়িয়ার আকর্ষণ কল্পলোক
থেকে জার্মান সিলভারের প্রতিমা

 পাপ্পা গুহ, উলুবেড়িয়া: শারদোৎসবের কাউন্টডাউন শুরু, মাত্র কয়েকদিনের অপেক্ষার পরেই পুজোর আনন্দে মাতোয়ারা হয়ে উঠবে আকাশ-বাতাস। আর এই আনন্দকে পরিপূর্ণ করে তুলতে কোমর বেঁধে নেমেছে পুজো কমিটিগুলি। প্রতিমা থেকে মণ্ডপসজ্জা সর্বত্রই চলছে জোরকদমে প্রস্তুতি। বিশদ

রবীন্দ্র সরোবরে ছটপুজো নয়, জানিয়ে দিল কেএমডিএ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের নির্দেশে রবীন্দ্র সরোবরে এবার ছটপুজো হবে না। শুক্রবার নজরুল মঞ্চে নাগরিক সভা করে একথা জানিয়ে দিলেন কেএমডিএ’র চিফ এগজিকিউটিভ অফিসার (সিইও) অন্তরা আচার্য।
বিশদ

 ভাঙড়ে তৃণমূল পঞ্চায়েত সদস্যার পদত্যাগ

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভাঙড়-২ ব্লকের পোলেরহাট-২ গ্রাম পঞ্চায়েতের তৃণমূল সদস্য তৃপ্তি বিশ্বাস শুক্রবার পদত্যাগ করলেন। তিনি এদিন বিডিওর কাছে গিয়ে সদস্য পদ থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়ে দেন। বিশদ

চণ্ডীতলায় ফের একজন ডেঙ্গুতে আক্রান্ত

 বিএনএ, চুঁচুড়া: ডেঙ্গু নিয়ন্ত্রণে জেলা জুড়ে জ্বরের রোগীদের রক্ত পরীক্ষা শুরু হওয়া মাত্রই সরকারি প্রতিষ্ঠানে শুক্রবার একদিনে প্রায় ৪০ হাজার রক্তের নমুনা জমা পড়েছে। জেলা স্বাস্থ্য প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এদিন সকাল থেকেই বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে জ্বরের রোগীদের ভিড় উপচে পড়ে।
বিশদ

কুকুরছানার মৃত্যু, পুলিসে অভিযোগ
ডগ শেল্টার হাউসের বিরুদ্ধে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: এক পোষ্য কুকুরছানার মৃত্যুকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে। পোষ্যর মৃত্যুর জন্য নরেন্দ্রপুরের একটি ডগ শেল্টার হাউসের বিরুদ্ধে থানায় অভিযোগ হয়েছে। বলা হয়েছে, রীতিমতো টাকা দিয়ে পোষ্যকে সেখানে রাখা হয়েছিল।
বিশদ

  কামারহাটির নিখোঁজ স্কুলছাত্রীর দেহ উদ্ধার লাইনের ধারে

 বিএনএ, বারাকপুর: কামারহাটির নিখোঁজ স্কুলছাত্রীর মৃতদেহ উদ্ধার হল আগরপাড়া-বেলঘরিয়া স্টেশনের মাঝে ৩ নম্বর রেলগেটের পাশ থেকে। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা নাগাদ দমদম জিআরপি ওই ছাত্রীর মৃতদেহ উদ্ধার করে।
বিশদ

  হাসনাবাদে ঘরে কলেজ ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার

 বিএনএ, বারাসত: শুক্রবার সকালে হাসনাবাদ থানার মহেশপুর গ্রামে নিজের বাড়ি থেকে কলেজ ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হল। পুলিস জানিয়েছে, মৃত ছাত্রীর নাম তুহিনা খাতুন (১৯)। তিনি হিঙ্গলগঞ্জ কলেজের প্রথম বর্ষের ছাত্রী।
বিশদ

তৃণমূলের বিবৃতি সঠিক নয়,
বিবৃতি দিয়ে জানালেন রাজ্যপাল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গতকাল কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে ঘিরে বিক্ষোভের ঘটনায় রাজ্যপালের ভূমিকা প্রশ্ন তুলেছিল তৃণমূল। এদিন রাজভবনের পক্ষ থেকে বিবৃতি জারি করে জানিয়ে দেওয়া হল, ভুল তথ্য সম্বলিত বিবৃতি দিয়েছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।  বিশদ

20th  September, 2019
যাদবপুরে গেরুয়া শিবিরের তাণ্ডবে
ভোগান্তিতে গড়িয়া থেকে গড়িয়াহাট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়-কাণ্ডে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এভিবিপি) তাণ্ডবে বৃহস্পতিবার সন্ধ্যায় স্তব্ধ হয়ে গেল যাদবপুর থানা থেকে সুলেখা সেতু পর্যন্ত রাজা সুবোধচন্দ্র মল্লিক রোড। যানজটের প্রভাবে প্রভাবিত গড়িয়া থেকে গড়িয়াহাট।
বিশদ

20th  September, 2019
দত্তপুকুরে নিখোঁজ শিশুকন্যার বিবস্ত্র
দেহ উদ্ধার, ধর্ষণ করে খুনের অভিযোগ

বিএনএ, বারাসত: বুধবার দুপুরে দত্তপুকুরের কয়ড়া গ্রামে নিখোঁজ শিশুকন্যার বিবস্ত্র মৃতদেহ উদ্ধারের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতার বয়স মাত্র ৬ বছর। এদিন বিকেলে বারাসত জেলা হাসপাতালে শিশুকন্যার মৃতদেহের ময়নাতদন্ত হয়।
বিশদ

20th  September, 2019
 নিজস্ব পেট্রল পাম্প বন্ধ হচ্ছে
পুরসভার গাড়ি চালকদের জন্য
চালু করা হল নয়া ‘পেট্র কার্ড’

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: তেলের বদলে এবার পেট্র কার্ড। যা দেখিয়ে শহরের ১০টি চিহ্নিত পেট্রল পাম্প থেকে কলকাতা পুরসভার নিজস্ব এবং ভাড়ায় নেওয়া গাড়িগুলি জ্বালানি তেল নিতে পারবে। কলকাতা পুরসভার সাপ্লাই বিভাগের তরফে এই নয়া কার্ডের ব্যবস্থা করা হয়েছে।
বিশদ

20th  September, 2019
ইমামবাড়া সর্বজনীনে কাঁধে কাঁধ মিলিয়ে
মণ্ডপ তৈরি করছেন সৌমিত্রর সঙ্গে রুস্তমরা

 অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া, বিএনএ: প্রায় ৩৬ বছর আগেকার কথা। চুঁচুড়ার ইমামবাড়া এলাকার একটি সর্বজনীন পুজো নিয়ে অসন্তোষ তৈরি হয়েছিল গুটিকয় উদ্যোক্তাদের। কিন্তু, সামান্য কয়েকজন লোক, তার উপরে পাশেই সংখ্যালঘু অধ্যুষিত মহল্লা থাকায় দুর্গাপুজোর মতো উৎসব করার সাহস জোটাতে পারছিলেন না তাঁরা।
বিশদ

20th  September, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: চলতি ২০১৯-২০ আর্থিক বছরে দেশের মাইক্রো-ফিনান্স ইন্ডাস্ট্রি ২ লক্ষ ৫০ হাজার কোটি টাকার গণ্ডি অতিক্রম করবে। স্ব-ধন ‘ভারত মাইক্রো-ফিনান্স রিপোর্ট, ২০১৯’-এ প্রকাশ পেয়েছে এই তথ্য। ...

 ওয়াশিংটন, ২০ সেপ্টেম্বর (পিটিআই): আমেরিকার রাস্তায় ফের প্রকাশ্যে বন্দুকবাজের তাণ্ডব। গুলিতে একজন প্রাণ হারিয়েছেন এবং আরও পাঁচজন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ কলম্বিয়া হাইটস এলাকায় ওই ঘটনা ঘটেছে। জায়গাটি হোয়াইট হাউস থেকে খুব বেশি দূরে নয় বলেও ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: যাদবপুর-কাণ্ডে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে রিপোর্ট দেবে বঙ্গ বিজেপি। আজ এ কথা জানিয়েছেন বিজেপির অন্যতম কেন্দ্রীয় সম্পাদক তথা পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত দলের সহনেতা সুরেশ পূজারি। তিনি বলেছেন, ‘যে রাজ্যে একজন কেন্দ্রীয় মন্ত্রীরই কোনও নিরাপত্তা নেই, সেই ...

সংবাদদাতা, ঘাটাল: কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির সংসদ সদস্য বাবুল সুপ্রিয়কে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে হেনস্তার প্রতিবাদে শুক্রবার দুপুরে দাসপুর থানার গৌরা বাসস্টপে বিজেপি পথ অবরোধ করে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহবৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে মানসিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭,৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ৩৭/১২ রাত্রি ৮/২১। রোহিণী ১৪/৪৩ দিবা ১১/২২। সূ উ ৫/২৮/২৩, অ ৫/৩১/৪০, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি।
৩ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ২৫/২২/২১ দিবা ৩/৩৭/৫। রোহিণী ৭/১/২৪ দিবা ৮/১৬/৪৩, সূ উ ৫/২৮/৯, অ ৫/৩৩/২৯, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৩ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১/১/২৯ গতে ২/৩২/৯ মধ্যে, কালবেলা ৬/৫৮/৪৯ মধ্যে ও ৪/২/৪৯ গতে ৫/৩৩/২৯ মধ্যে, কালরাত্রি ৭/২/৪৯ মধ্যে ও ৩/৫৮/৪৯ গতে ৫/২৮/২৮ মধ্যে।
২১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সন্তানের সাফল্যে মানসিক সন্তুষ্টি। বৃষ: ব্যবসায়িক সাফল্য। মিথুন: সৃষ্টিশীল কাজে প্রভূত উন্নতি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক শান্তি দিবস১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ...বিশদ

07:03:20 PM

রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ
আজ রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ করে দিল আলিপুর ...বিশদ

08:21:33 PM

ফের সিএবি প্রেসিডেন্ট সৌরভ
আরও একবার সিএবি-র প্রেসিডেন্ট হলেন সৌরভ গঙ্গোপাধধ্যায়। আজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ...বিশদ

07:39:27 PM

অস্কারে মনোনীত ছবি-গালি বয়

06:03:00 PM

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে মারধর
স্কুলের ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় এক যুবককে লাঠি-রড দিয়ে ...বিশদ

05:22:00 PM