Bartaman Patrika
কলকাতা
 

 বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ, অভিযুক্ত হাড়োয়ার বিজেপি নেতা

 বিএনএ, বারাসত: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠল হাড়োয়ার এক বিজেপি নেতার বিরুদ্ধে। তিনি দলের বসিরহাট সাংগঠনিক জেলার পদেও রয়েছেন। গত শনিবার তিনি হাড়োয়া থানায় অভিযোগ দায়ের করেছেন। 
বিশদ
জেলাশাসক, মহকুমা ও বিডিও অফিসেও জমা হবে
জনঅভিযোগ জমা নিতে পৃথক সেল চালু হচ্ছে হুগলিতে, দ্রুত নিষ্পত্তির আশ্বাস

  বিএনএ, চুঁচুড়া: মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনে শাসক দলের নেতাদের পাশাপাশি জনসংযোগের উপর জোর দিচ্ছে প্রশাসন। তাই সাধারণ মানুষের কাছ থেকে পাওয়া যে কোনও ধরনের অভাব অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার জন্য পৃথক ব্যবস্থা চালু করছে হুগলি জেলা প্রশাসন।
বিশদ

09th  July, 2019
 চার নম্বর বরোতে নিকাশি সমস্যা নিয়ে বৈঠকে মেয়র পরিষদ সদস্য

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরসভার চার নম্বর বরোর অধীনস্থ নিকাশি ব্যবস্থা নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক হল। সোমবার দুপুরে চার নম্বর বরো অফিসেই সেখানকার চেয়ারম্যান এবং সবক’টি কাউন্সিলারকে নিয়ে বৈঠক করেন নিকাশি বিভাগের মেয়র পরিষদ সদস্য তারক সিং।
বিশদ

09th  July, 2019
চলতি সপ্তাহেই কাজ শুরু: পূর্ত কর্মাধ্যক্ষ
নগাঁর মোড় থেকে দিল্লি রোড পর্যন্ত রাস্তা বেহাল, গর্তের জমা জলে মাছ ছেড়ে প্রতিবাদ

 বিএনএ, চুঁচুড়া: জি টি রোডে নগাঁর মোড় থেকে দিল্লি রোড সংযোগকারী রাস্তাটি প্রায় দেড় বছর ধরে বেহাল অবস্থায় রয়েছে। তার উপর দিয়েই ভারী যানবাহন যাতায়াত করায় রাস্তায় পুকুরের মতো গর্ত হয়েছে। সে কারণে অবিলম্বে এই বেহাল রাস্তা সংস্কারের দাবিতে সোমবার সকালে রাস্তার গর্তে বৃষ্টির জমা জলে মাছ ছেড়ে প্রতিবাদে শামিল হল সিপিএম।
বিশদ

09th  July, 2019
 পোস্তা উড়ালপুলের বিপজ্জনক অংশ ভাঙার কাজ ৩ সপ্তাহের জন্য স্থগিত

  নিজস্বপ্রতিনিধি, কলকাতা: আপাতত তিন সপ্তাহের জন্য স্থগিত হয়ে গেল পোস্তা উড়ালপুলের বিপজ্জনক অংশ ভাঙার কাজ। সোমবার রাত ৮টা থেকে কাজ শুরুর কথা ছিল। এমনকী পোস্তা থানার পক্ষ থেকে স্থানীয় ব্যবসায়ীদের নোটিসও দেওয়া হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে লালবাজারের শীর্ষকর্তাদের হস্তক্ষেপে তা স্থগিত করা হয়েছে।
বিশদ

09th  July, 2019
কলকাতা পুরসভার ৫৭ নম্বর ওয়ার্ড
মেট্রোপলিটনে নয়ানজুলির একাংশ ভরাট করে ফেলার অভিযোগ

বীরেশ্বর বেরা, কলকাতা: কলকাতার মেয়র তথা রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম কয়েকদিন আগে বিধানসভায় কলকাতার জলাশয় ভরাটের বিরুদ্ধে কড়া অবস্থান ঘোষণা করেছেন। কিন্তু কে কার কথা শোনে!
বিশদ

09th  July, 2019
যাদবপুরে ইঞ্জিনিয়ারিংয়ে প্রথম দফায় ৮০ শতাংশেরও বেশি আসন ভরল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য জয়েন্টের ভর্তিতে প্রথম রাউন্ডেই ব্যাপক সাড়া পেল যাদবপুর বিশ্ববিদ্যালয়। ৮০ শতাংশেরও বেশি আসন প্রথম দফাতেই ভরে গিয়েছে বলে জানা গিয়েছে। যা গত কয়েক বছরের তুলনায় রেকর্ড বলেই দাবি কর্তৃপক্ষের। বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, ইঞ্জিনিয়ারিংয়ে এখানে ১,২৭৩টি আসন রয়েছে।
বিশদ

09th  July, 2019
 কাটমানি ইস্যুতে বিজেপি নেতাদের নামে পোস্টার বসিরহাট

বিএনএ, বারাসত: কাটমানি ইস্যুতে এবার বসিরহাট শহরে বিজেপি নেতাদের নামে পোস্টার পড়ল। ওই পোস্টারকে ঘিরে ব্যাপক শোরগোলও ছড়িয়েছে। পোস্টারের লেখা রয়েছে—‘বিজেপির সায়ন্তন বসুর স্বীকারোক্তি লোকসভা ভোটে টাকা পেয়েছি দু’কোটির বেশি। তবে কেন টাকা পায়নি বুথকর্মী?
বিশদ

09th  July, 2019
শ্লীলতাহানির অভিযোগ পাওয়ার পাঁচ মিনিটের মধ্যেই গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাতের শহরে ফের শ্লীলতাহানির শিকার হলেন এক মহিলা। তবে ১০০ ডায়ালে ফোন পেয়ে পুলিসের তড়িঘড়ি উদ্যোগে মাত্র পাঁচ মিনিটের মধ্যে ধরা পড়ে গেল অভিযুক্ত। রবিবার ঘটনাটি ঘটেছে অভিজাত এলাকা নিউ আলিপুরে। অভিযুক্ত সুরেশ সিংকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

09th  July, 2019
 বারাসত: লোকসভা ভোট বাতিলের আর্জি হাইকোর্টে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্দল প্রার্থীর মনোনয়নপত্র অন্যায়ভাবে বাতিল করা হয়েছিল। এই অভিযোগে গত লোকসভা ভোটে বারাসত আসনে লড়তে না পারা সেই প্রার্থী চান, তাঁকে বিজয়ী ঘোষণা করা হোক। যেহেতু পুনর্নির্বাচন হতে পারে না, তাই বাতিল করা হোক কাকলি ঘোষ দস্তিদারের সাংসদ পদ।
বিশদ

09th  July, 2019
নিউটাউন ও সেক্টর ফাইভে দুর্ঘটনা মুক্ত রাস্তা নির্মাণের ভাবনা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পথ দুর্ঘটনা বহু মানুষের জীবন কেড়ে নিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা করা সেফ ড্রাইভ সেভ লাইফ সচেতনতা কর্মসূচি চালু হওয়ার পর থেকে উল্লেখযোগ্যভাবে রাজ্যে দুর্ঘটনার সংখ্যা কমেছে।
বিশদ

09th  July, 2019
 চারুচন্দ্রে নথি যাচাইয়ে পড়ুয়ারা! অভিযোগে শোরগোল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চারুচন্দ্র কলেজে ভর্তি হওয়া ছাত্রছাত্রীদের ডক্যুমেন্ট ভেরিফিকেশন বা নথি যাচাইয়ের কাজ করছেন কলেজেরই ছাত্রছাত্রী এবং কিছু প্রাক্তনী। অধ্যাপকদের একাংশের তরফে এই অভিযোগ ওঠায় শোরগোল পড়ে যায় সোমবার।
বিশদ

09th  July, 2019
 জয়নগরে স্কুলের উল্টোদিকে মদের দোকান বন্ধ করল পুলিস

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জয়নগর ২নং ব্লকের মায়াহাউড়ি গ্রাম পঞ্চায়েতের দাড়া গ্রামে স্থানীয়দের আন্দোলনের চাপে অবশেষে মদের দোকান বন্ধ করল বকুলতলা থানার পুলিস। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত তিন মাস ধরে এলাকার তিনটি মদের দোকান বন্ধের দাবিতে আন্দোলন করছিলেন এলাকার বাসিন্দারা।
বিশদ

09th  July, 2019
 দুর্নীতিগ্রস্ত রেশন ডিলারদের বিরুদ্ধে অভিযোগ ভাঙড়ে

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভাঙড়ের পোলেরহাট ২ নম্বর পঞ্চায়েতের সবক’টি দুর্নীতিগ্রস্ত ডিলারদের বিরুদ্ধে বিডিও’র কাছে অভিযোগপত্র জমা করলেন গ্রামের বাসিন্দারা।
বিশদ

09th  July, 2019
জগৎবল্লভপুরে বিজেপির স্মারকলিপিকে কেন্দ্র করে উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পঞ্চায়েত সমিতিতে বিজেপির স্মারকলিপি দেওয়াকে কেন্দ্র করে সোমবার ব্যাপক উত্তেজনার সৃষ্টি হল জগৎবল্লভপুরে। এদিন বিজেপি কর্মীরা ডেপুটেশন দিতে যাওয়ার সময় তৃণমূল হামলা চালায় বলে অভিযোগ। তাতে চারজন জখম হয়েছেন। তাঁদের জগৎবল্লভপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

09th  July, 2019

Pages: 12345

একনজরে
 কুলগাঁও, ১০ জুলাই (পিটিআই): বছরের অন্য সময়ে যেখানে অনবরত গুলির শব্দ সন্ত্রাসের আবহ তৈরি করে, মঙ্গলবার সেখানেই শোনা গেল শঙ্খধ্বনি, বৈদিক মন্ত্র। দক্ষিণ কাশ্মীরের কুলগাঁওয়ে তিনটি প্রাচীন মন্দিরে জঙ্গি সন্ত্রাসকে উপেক্ষা করেই কাশ্মীরি পণ্ডিতরা আয়োজন করলেন যজ্ঞানুষ্ঠান। ...

 করাচি, ১০ জুলাই (পিটিআই): অর্থ নিয়ে বচসার জেরে পাকিস্তানে খুন হলেন একজন টিভি সঞ্চালক। মঙ্গলবার রাতে খায়াবন-ই-বুখারি এলাকায় বোল নিউজ চ্যানেলের টিভি সঞ্চালক মুরিদ আব্বাস ...

  সংবাদদাতা, খড়্গপুর: নারায়ণগড়ের কুশবসান পঞ্চায়েতের গেনুয়া রেড়িপুর গ্রামে বুধবার তৃণমূল নেতাদের বাড়িতে হামলার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। তৃণমূলের অভিযোগ, ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আবেগের বশে কোনও কাজ না করাই ভালো। দাম্পত্য জীবনে বনিবনার অভাবে সংসারে অশান্তি বাড়বে। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৮৩ টাকা ৬৯.৫২ টাকা
পাউন্ড ৮৩.৯৪ টাকা ৮৭.০৭ টাকা
ইউরো ৭৫.৪৬ টাকা ৭৮.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৭৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৯৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৪৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষা‌ঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দশমী ৫০/০ রাত্রি ১/৩। স্বাতী ২৭/১১ দিবা ৩/৫৫। সূ উ ৫/২/৪৯, অ ৬/২১/১, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, নবমী ০/১৫/১৭ প্রাতঃ ৫/৮/৪৭ পরে দশমী ৫৬/১২/২১ রাত্রি ৩/৩১/৪০। স্বাতীনক্ষত্র ৩৫/৩৮/১৯ রাত্রি ৭/১৮/৪, সূ উ ৫/২/৪৪, অ ৬/২৩/১০, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৪/৪৩/৬ গতে ৬/২৩/১০ মধ্যে, কালবেলা ৩/৩/৩ গতে ৪/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ১১/৪২/৫৭ গতে ১/২/৫৪ মধ্যে।
৭ জেল্কদ
এই মুহূর্তে
 বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

09:49:59 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ২১০/২ (৩০ ওভার)

09:41:16 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ১৪৭/২ (২০ ওভার)

08:55:51 PM

বিশ্বকাপ: ইংল্যান্ড ৫০/০ (১০ ওভার)

08:00:01 PM

 মুচিপাড়া ডাকাতি: একজন কনস্টেবল পলাতক

06:46:00 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ডকে ২২৪ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

06:44:41 PM