Bartaman Patrika
কলকাতা
 

চলছে চাপান-উতোর
বাড়তি ট্রেন চালানো
হয়েছে, বলছে রেল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগের দিনই কম ট্রেন চালানো হবে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার সভার দিনও তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিক শিয়ালদহ বিভাগে তিনটি ট্রেন না চালানোর অভিযোগ করেছেন। তবে, রেলের পক্ষ থেকে এমন অভিযোগ উড়িয়ে দেওয়া হয়েছে।
বিশদ
তৃণমূলের মিছিলে অবরুদ্ধ হাওড়া ব্রিজ,
বহু গাড়িকে ফেরত পাঠানো হল

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: এবারের ২১ জুলাই যে ভিড়ের নিরিখে আগের সমস্ত রেকর্ড ভেঙে দেবে, হাওড়া স্টেশনে তা আগে থেকেই টের পাওয়া যাচ্ছিল। শনিবার রাত থেকেই দূরদূরান্তের জেলা থেকে হাজার হাজার তৃণমূল কর্মী ও সমর্থক হাওড়া স্টেশনে নেমেছেন। তাঁরা কেউ উত্তর হাওড়ার বিভিন্ন অস্থায়ী শিবিরে, না হলে কলকাতার বিভিন্ন অস্থায়ী শিবিরে রাত কাটিয়েছেন।
বিশদ

22nd  July, 2019
ছুটির দিন হওয়ায় ২১ জুলাইয়ের যান নিয়ন্ত্রণে তেমন বেগ পেল না পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ছুটির দিন, রাস্তায় যানবাহনও কম। তাই ২১ জুলাইয়ে যান সামলাতে তেমন চ্যালেঞ্জের মুখে পড়তে হল না কলকাতা পুলিসকে। উত্তর থেকে দক্ষিণ, সর্বত্রই গাড়ি চলেছে স্বাভাবিক গতিতে। সামান্য কিছু রাস্তায় মিছিলের জন্য গাড়ি চলাচল সাময়িকভাবে শ্লথ হয়ে গিয়েছে। বিশদ

22nd  July, 2019
২১ শে জুলাই
তৃণমূলের মেডিক্যাল ক্যাম্পে ১৮ হাজারের
বেশি রোগী দেখলেন প্রায় ৯০০ চিকিৎসক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত কয়েক বছরের রেকর্ড ছাপিয়ে এ বছর ২১ শে জুলাইয়ের সভা উপলক্ষে তৃণমূলের মেডিক্যাল ক্যাম্পগুলিতে ১৮ হাজারের বেশি রোগী দেখলেন চিকিৎসকরা। এবারের ২১ শে মহা সমাবেশের জন্য শহর এবং লাগোয়া এলাকা মিলিয়ে ১৩টি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করেছিল তৃণমূলপন্থী চিকিৎসক সংগঠন প্রোগ্রেসিভ ডক্টর্স অ্যাসোসিয়েশন (পিডিএ)।
বিশদ

22nd  July, 2019
সভায় আসার পথে বাসেই
প্রসব, নাম রাখা হল ‘একুশি’

সুকান্ত বসু ও অলকাভ নিয়োগী, কলকাতা ও বর্ধমান: ২১ জুলাই ধর্মতলায় সমাবেশে যাওয়ার পথে দক্ষিণেশ্বরের বালি ব্রিজের কাছে কন্যাসন্তানের জন্ম দিলেন পূর্ব বর্ধমানের ছোট নিমপুর আমবাগান নতুন কলোনির বাসিন্দা রেখা সরকার। বিশেষ দিনে এই জন্মমুহূর্তকে স্মরণীয় করে রাখতে ফুটফুটে শিশুটির নাম রাখা হয়েছে একুশি।
বিশদ

22nd  July, 2019
‘চিড়িয়াখানা খুলবে আড়াইটের পর’
তৃণমূলের ঘোষণায় বিভ্রান্তি,
তবুও বাঘ-হাতি টানল ভিড়

সৌম্যজিৎ সাহা, কলকাতা: প্রতি রবিবার চিড়িয়াখানা খোলে সকাল ৯টায়। এই রবিবার ভিড় হতে পারে, চিড়িয়াখানা কর্তৃপক্ষকে একথা আগাম জানিয়েছিল পুলিস। তাই ২১ জুলাই সকাল পৌনে ৮টাতেই খুলে দেওয়া হয় চিড়িয়াখানার গেট। দরজা খুলতেই সাত সকালে দলে দলে লোক ঢুকতে শুরু করে।
বিশদ

22nd  July, 2019
পেয়ারার লোভ দেখিয়ে ধর্ষণ করে খুন
নিখোঁজের ৬ দিন পরে উদ্ধার নরেন্দ্রপুরের নাবালিকার পচাগলা দেহ, গ্রেপ্তার অভিযুক্ত

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নিখোঁজের ছ’দিন পর অবশেষে শনিবার গভীর রাতে খেয়াদহ-১ এর একটি পাঁচিল ঘেরা জায়গার ভিতর থেকে এক নাবালিকার পচাগলা দেহ উদ্ধার করেছে নরেন্দ্রপুর থানার পুলিস। প্রাথমিক তদন্তের পর পুলিস জানতে পেরেছে, পেয়ারার লোভ দেখিয়ে আসগর নামে ওই নাবালিকার এক পড়শি বাড়ি থেকে এক কিলোমিটার দূরে নিয়ে যায়।
বিশদ

22nd  July, 2019
২৯শে প্রকাশ্যে আসবে অ্যানাকোন্ডারা,
ওই দিনই নতুন ঘরে প্রবেশ হায়নাদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর বেশিদিন অপেক্ষা করতে হবে না রাজ্যবাসীকে। চেন্নাই থেকে নিয়ে আসা অ্যানাকোন্ডাদের প্রকাশ্যে আনার দিনক্ষণ ঠিক করে ফেলল আলিপুর চিড়িয়াখানা। আগামী ২৯ জুলাই থেকে দর্শকরা দু’চোখ ভরে দেখতে পারবেন অ্যানাকোন্ডাদের।
বিশদ

22nd  July, 2019
ব্রিটিশ আমলের স্টিমার সারিয়ে গঙ্গায়
ভ্রমণের সুযোগ আনছে বন্দর কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় ৭৫ বছরের পুরনো একটি ‘প্যাডেল স্টিমার’ সংস্কার করে তাতে গঙ্গাবক্ষে ভ্রমণের ব্যবস্থা চালু করতে চাইছে কলকাতা বন্দর কর্তৃপক্ষ (কেওপিটি)। স্কটল্যান্ডের ডেনি অ্যান্ড কোম্পানির তৈরি ১৯৪৫ সালের এই স্টিমারটি বহু বছর ধরে খিদিরপুর ডকে অচল অবস্থায় পড়ে রয়েছে।
বিশদ

22nd  July, 2019
ধর্মতলায় শহিদ দিবসের সমাবেশে
দেখা মিলল না শোভন, সব্যসাচীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুই শহরের সদ্য প্রাক্তন মেয়র অনুপস্থিত রইলেন ধর্মতলায় তৃণমূলের বাৎসরিক শহিদ সমাবেশে। প্রায় দেড় দশকের মধ্যে এবারেই প্রথম অন্যদল থেকে যোগদানপর্ব ছাড়াই শেষ হল তৃণমূলের ২৬ তম শহিদ স্মরণ কর্মসূচি। এতে হাঁফ ছেড়েছেন বিরোধীরা।
বিশদ

22nd  July, 2019
 বনগাঁর বিজেপি নেতার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তৃণমূল কাউন্সিলারের

 বিএনএ, বারাসত: বিজেপি নেতার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করে বনগাঁ থানার দ্বারস্থ হলেন এক মহিলা তৃণমূল কাউন্সিলার। ওই বিজেপি নেতার নাম দেবদাস মণ্ডল। দেবদাসবাবু বিজেপির বারাসত সাংগঠনিক জেলার সহ সভাপতি। এই অভিযোগকে কেন্দ্র করে এলাকায় ফের চাঞ্চল্য তৈরি হয়েছে।
বিশদ

22nd  July, 2019
  ভাটপাড়ায় প্রার্থী হয়ে জিতে দেখান মুখ্যমন্ত্রী, চ্যালেঞ্জ অর্জুনের

 বিএনএ,বারাকপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়লেন বিজেপির এমপি অর্জুন সিং। তিনি বলেন, ভাটপাড়ায় নতুন করে নির্বাচন হোক। এবং এখানে প্রার্থী হোন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এখানে প্রার্থী করব আমার ছেলেকে।
বিশদ

22nd  July, 2019
বিজেপি সদস্যের কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রবিবার ভোরে জয়নগর ব্লকের বকুলতলা থানার দক্ষিণ বেলেদুর্গানগর গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র সহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতের নাম বাসুদেব কয়াল। ধৃতের কাছ থেকে চারটি রাইফেল উদ্ধার হয়েছে।
বিশদ

22nd  July, 2019
 সরকারি বাসের ধাক্কায়
জখম ছ’জন পুলিসকর্মী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি বাসের ধাক্কায় জখম হলেন ছ’জন পুলিসকর্মী। রবিবার সকালে এমনই ঘটনা ঘটেছে হেস্টিংস থানার অন্তর্গত জাজেস গেট রোড ও কমিশনারেট রোডের সংযোগস্থলে। বিশদ

22nd  July, 2019
থাইল্যান্ডে তরুণীকে হেনস্তার
ঘটনায় ধৃত ভ্রমণ সংস্থার কর্ণধার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: থাইল্যান্ডে বেনিয়াপুকুরের এক তরুণীর হেনস্তার ঘটনায় মূল অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিস। রবিবার দিল্লি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পুলিস জানিয়েছে, ধৃতের নাম ঋষি বুদ্ধদেব। বেনিয়াপুকুর থানা সূত্রে জানা গিয়েছে, ২৭ জুলাই পর্যন্ত অভিযুক্তকে পুলিস রিমান্ডে নেওয়া হয়েছে।
বিশদ

22nd  July, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: নলহাটি থানার মাঠকলিঠা গ্রামে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল। পুলিস জানিয়েছে, মৃতার নাম প্রতিমা দাস(২৮)। তাঁর বাপেরবাড়ি মুরারই থানার খানপুর গ্রামে। বছর পাঁচেক আগে মাঠকলিঠার বাসিন্দা পেশায় সিভিক ভলান্টিয়ার পলাশ দাসের সঙ্গে তাঁর বিয়ে হয়।   ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার ও মালাবাজার: ছেলেধরা সন্দেহে সোমবার সকালে নাগরাকাটার সুখানিবস্তি এলাকায় পুলিসের সামনেই এক ভিখারিকে পাথর দিয়ে মাথা থেতলে নৃশংসভাবে খুন করার অভিযোগ উঠল। ছেলেধরা সন্দেহে নাগরাকাটায় রীতিমতো আতঙ্ক তৈরি হয়েছে।   ...

নিজস্ব প্রতিবেদন: বিশ্বকাপের বাছাই পর্বে ভারতের সঙ্গে একই গ্রুপে রয়েছে বাংলাদেশ, ওমান, আফগানিস্তান ও কাতার। বিশেষজ্ঞদের ধারণা, অপেক্ষাকৃত সহজ গ্রুপে পড়েছেন সুনীল ছেত্রী-সন্দেশ ঝিংগানরা। কিন্তু ভারতের ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাচ বলেছেন, ‘গ্রুপের বাকি দলগুলির প্রত্যেককেই যথেষ্ট গুরুত্ব দিচ্ছি।’ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তাঁরা পঞ্চায়েত এলাকায় কর আদায় করেন। তাঁদের মাধ্যমে যে টাকা আদায় হয়, তার উপর অনেকটাই নির্ভর করে পঞ্চায়েতের আয়। মোটা টাকার অনুদান পাওয়ার ক্ষেত্রেও পঞ্চায়েতের ভরসা তাঁরাই। অথচ গ্রাম পঞ্চায়েতের ট্যাক্স কালেক্টরদের ন্যায্য টাকা দেওয়ার ক্ষেত্রে চরম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মের যোগাযোগ আসবে। যে সুযোগ পাবেন তাকে সদ্ব্যবহার করুন। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আনুকূল্য পাবেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৯- আমেরিকাতে টাইপরাইটারের পূর্বসুরী টাইপোগ্রাফার পেটেন্ট করেন উইলিয়াম অস্টিন বার্ড।
১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
১৮৮১ - আন্তর্জাতিক ক্রীড়া সংস্থাগুলির মধ্যে সবচেয়ে পুরাতন আন্তর্জাতিক জিমন্যাস্টিক ফেডারেশন প্রতিষ্ঠিত হয়।
১৮৯৫- চিত্রশিল্পী মুকুল দের জন্ম
১৯৯৫- হেল-বপ ধূমকেতু আবিস্কার হয়। পরের বছরের গোড়ায় সেটি খালি চোখে দৃশ্যমান হয়।
২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার 67.49 70.53
পাউন্ড 84.31 88.37
ইউরো 75.63 79.29
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৪,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ২৭/৫২ অপঃ ৪/১৬। উত্তরভাদ্রপদ ২০/১৫ দিবা ১/১৪। সূ উ ৫/৭/৪২, অ ৬/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৬ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৩১ গতে ২/৫৮ মধ্যে, বারবেলা ৬/৪৭ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৯/০ মধ্যে।
৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ১৮/৪৭/৯ দিবা ১২/৩৭/৪। উত্তরভাদ্রপদনক্ষত্র ১৪/২৯/১২ দিবা ১০/৫৩/৫৩, সূ উ ৫/৬/১২, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২৪ মধ্যে ও ১/০ গতে ২/৪৪ মধ্যে ও ৩/৩৬ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ মধ্যে ও ৯/৮ গতে ১১/২০ মধ্যে ও ১/৩২ গতে ৩/১ মধ্যে, বারবেলা ৬/৪৫/৩৬ গতে ৮/২৫/১ মধ্যে, কালবেলা ১/২৩/১৪ গতে ৩/২/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/৪২/৪ গতে ৯/২/৩৯ মধ্যে।
১৯ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
  সল্টলেকের বিএসএনএল-এর অফিসে আগুন
সল্টলেকের ১৩ নম্বর ট্যাঙ্কের বিএসএন এল-এর নোভাল সেন্টারে আগুন লেগেছে। ...বিশদ

22-07-2019 - 09:50:50 PM

বরানগর জুট মিলে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

22-07-2019 - 07:18:32 PM

কালিকাপুরে সোনার গয়না চুরির অভিযোগে গ্রেপ্তার পরিচারিকা 

22-07-2019 - 06:20:00 PM

মহেশতলায় দুটি গাড়ির সংঘর্ষ, আহত ৬ 
অটো এবং ৪০৭ গাড়ির মুখোমুখি সংঘর্ষে আহত ছ’জন। জানা গিয়েছে, ...বিশদ

22-07-2019 - 06:18:00 PM

ফুলশয্যার দিনেই আত্মঘাতী গৃহবধু 
ফুলশয্যার দিনেই আত্মঘাতী হলেন এক গৃহবধু। মৃতার নাম প্রিয়াঙ্কা সর্দার ...বিশদ

22-07-2019 - 06:05:00 PM

বজবজ ফাঁড়ির কাছে পচাগলা দেহ উদ্ধার
 

পচাগলা দেহ উদ্ধার হলো বজবজ ফাঁড়ির সংলগ্ন এলাকায়। এই ঘটনায় ...বিশদ

22-07-2019 - 05:34:26 PM