Bartaman Patrika
কলকাতা
 

 বিদ্যুতের তার বিছিয়ে খুনের ছক কষেছিল রবিয়াল ৭ দিন আগে

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সাতদিন আগে থেকেই পড়শি রহমত ও তাঁর পরিবারকে খুন করার ছক কষেছিল রবিয়াল। মহেশতলার বগা নোয়াপাড়া বস্তি এলাকার মানুষ অধিকাংশ সন্ধ্যা সাতটার পর থেকে ঘুমিয়ে পড়ে।
বিশদ
 বাগদায় ৩ দুষ্কৃতী অস্ত্রসহ গ্রেপ্তার, আটক মারুতি গাড়ি

 বিএনএ, বারাসত: শুক্রবার রাতে ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করল বাগদা থানার পুলিস। ধৃতদের নাম কমল সর্দার, সুরত আলি মিঞা ও রিণ্টু মণ্ডল। তাদের বাড়ি বাগদা ও হরিণঘাটা এলাকায়। ধৃতদের কাছ থেকে একটি ওয়ানশটার, এক রাউন্ড গুলি, লোহার রড সহ অন্যান্য অস্ত্র ও সরঞ্জাম পুলিস উদ্ধার করেছে।
বিশদ

20th  July, 2019
 উত্তরপ্রদেশে দলিত হত্যার প্রতিবাদে সরব কং, তৃণমূল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তরপ্রদেশে দলিত হত্যার প্রতিবাদে শামিল হল কলকাতা। শুক্রবার তৃণমূলের পক্ষ থেকে কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশে প্রতিবাদ সভা করা হয়। ওই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখাতে গিয়ে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করে উত্তরপ্রদেশের পুলিস।
বিশদ

20th  July, 2019
 ২ কিশোরীকে উত্তরপ্রদেশে পাচার: ৫ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নারকেলডাঙা থানা এলাকা থেকে দুই কিশোরীকে অপহরণ করে উত্তরপ্রদেশের একটি নিষিদ্ধপল্লিতে পাচারের অপরাধে এক মহিলা সহ পাঁচজনকে কারাদণ্ডে দণ্ডিত করল আদালত। শুক্রবার শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস চারজনকে ১০ বছরের জেল হাজতের নির্দেশ দেন।
বিশদ

20th  July, 2019
 হাবড়ায় সিপিএমের স্মারকলিপি জমায় বাধা পুলিসের

  বিএনএ, বারাসত: শুক্রবার দুপুরে হাবড়া পুরসভায় নির্বাচনের দিনক্ষণ ঘোষণার দাবিতে সিপিএমের স্মারকলিপি জমা দেওয়াকে ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। পুলিসের বিরুদ্ধে স্মারকলিপি দিতে বাধা দেওয়ার অভিযোগ তুলে প্রায় আধ ঘণ্টা যশোর রোড অবরোধ করে বিক্ষোভ দেখান উত্তেজিত বাম নেতাকর্মীরা।
বিশদ

20th  July, 2019
 কল্যাণী কলেজে ভর্তি নিয়ে সংঘর্ষ, বোমাবাজি

  বিএনএ, বারাকপুর: কল্যাণী কলেজে প্রথম বর্ষের ভর্তির স্ক্রুটিনি চলাকালীন টিএমসিপি এবং এবিভিপি’র মধ্যে সংঘর্ষ হয়। চলে ব্যাপক বোমাবাজি। শুক্রবার কলেজের প্রথম বর্ষে ভর্তির জন্য আবেদনপত্র জমা দেওয়া ছাত্র-ছাত্রীদের নামের তালিকার স্ক্রুটিনি হওয়ার কথা ছিল। তাকে ঘিরে সকাল থেকেই কলেজ চত্বরে উত্তেজনা চরমে উঠেছিল।
বিশদ

20th  July, 2019
 নিখোঁজ নাবালিকার সন্ধানে ড্রোন ওড়াল পুলিস

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পাঁচদিন পরও কোনও খোঁজ পাওয়া গেল না উত্তর খেয়াদহের নিখোঁজ নাবালিকার। শুক্রবার স্থানীয় ভেড়ি এবং জঙ্গলে ঘেরা এলাকায় নাবালিকার খোঁজে ড্রোন নামানো হয় স্থানীয় নরেন্দ্রপুর থানার পক্ষ থেকে। কিন্তু, তাতেও কোনও খোঁজ মেলেনি নাবালিকার।
বিশদ

20th  July, 2019
 ঋণ পাইয়ে দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৮

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঋণ পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে আটজনকে গ্রেপ্তার করল একবালপুর থানার পুলিস। তাদের বিরুদ্ধে একাধিক ব্যক্তিকে ঠকানোর অভিযোগ রয়েছে। বৃহস্পতিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়। শুক্রবার ধৃতদের আদালতে তোলা হলে বিচারক সকলকে পাঁচদিন পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেন।
বিশদ

20th  July, 2019
 ধর্ষণ: ধৃতকে জেল হেফাজতে পাঠাল আদালত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাদক মেশানো পানীয় খাইয়ে বেহুঁশ করে এক মহিলাকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হয়েছিল প্রবীর মণ্ডল (৫৯) নামে এক ব্যক্তি। এলাকায় সে বিজেপি নেতা বলে পরিচিত। শুক্রবার শিয়ালদহ আদালত অভিযুক্তকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন।
বিশদ

20th  July, 2019
 মা ফ্লাইওভারে স্কুটি দুর্ঘটনায় মৃত্যু যুবকের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের রাতের শহরে বেপরোয়া স্কুটি দুর্ঘটনায় মৃত্যু হল এক যুবকের। নাম সঞ্জয় রানা (২৫)। বাড়ি পিলখানা ট্যাংরা রোডে। বৃহস্পতিবার রাত দুটো নাগাদ এই দুর্ঘটনা ঘটে প্রগতি ময়দান থানার মা ফ্লাইওভারে। দুর্ঘটনার সময় স্কুটি চালক ও আরোহী কারও মাথায় হেলমেট ছিল না।
বিশদ

20th  July, 2019
 গঙ্গায় স্নান করতে গিয়ে নিখোঁজ ছাত্র

 নিজস্ব প্রতিনিধি,কলকাতা: সাউথ পোর্ট থানা এলাকার গঙ্গার তক্তা ঘাটে শুক্রবার দুপুরে স্নান করতে গিয়ে তলিয়ে গেল নবম শ্রেণীর এক ছাত্র। নাম সুমিত সাউ (১৬)। বাড়ি ২৭/১ টালিগঞ্জ সার্কুলার রোডে। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ওই ছাত্রের খোঁজ মেলেনি।
বিশদ

20th  July, 2019
 মোবাইলের বদলে কিশোরকে সাবান! যুবক ধৃত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৭০০ টাকা নিয়ে ১৭ বছরের এক কিশোরকে মোবাইল ফোনের বদলে ঝাঁ চকচকে প্যাকেটে ভরে দেওয়া হয়েছিল কাপড় কাচার সাবান। সেই ঘটনায় হাবড়ার বাসিন্দা অরিন্দম মধু নামে ওই কিশোরকে প্রতারণার অভিযোগে বৃহস্পতিবার পুলিস গ্রেপ্তার করে মেয়াদাদ আলি মোল্লা নামে এক যুবককে।
বিশদ

20th  July, 2019
 কোর্টের সময় নষ্ট ৫০ লক্ষ জরিমানা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মামলা করার আগে প্রকৃত তথ্য জেনে নেওয়া জরুরি। খোঁজখবর করে প্রকৃত তথ্য সংগ্রহ না করে আদালতের সময় নষ্ট করার দায়ে শুক্রবার জনস্বার্থ মামলাকারী প্রসেনজিৎ মণ্ডলকে ৫০ লক্ষ টাকা জরিমানা করল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি থোট্টাথিল বি নায়ার রাধাকৃষ্ণণের ডিভিশন বেঞ্চ।
বিশদ

20th  July, 2019
 নিখোঁজ বধূ ঘরে ফিরলেন

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: তিন সপ্তাহ নিখোঁজ থাকার পর বৃহস্পতিবার রাতে ফিরে এলেন এক গৃহবধূ। ঘটনাটি জয়নগর থানার বহুড়ু স্টেশনে। পুলিস জানিয়েছে, শ্রীপুর অঞ্চলের উত্তরপাড়ার সেলিমা মণ্ডল নামে ওই গৃহবধূ গত ২৮ জুন বাড়ি থেকে বেরিয়ে বেপাত্তা হয়ে যান।
বিশদ

20th  July, 2019
 চণ্ডীতলায় কুপিয়ে খুন, ২ জনের যাবজ্জীবন

  বিএনএ, চুঁচুড়া: ২০১৬ সালের একটি খুনের মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিল শ্রীরামপুর আদালত। শুক্রবার আদালতের বিচারক মহানন্দ দাসের এজলাসে ওই খুনের মামলার সাজা ঘোষণা করা হয়। আদালত সূত্রে জানা গিয়েছে, মানিক লাল ও সাদিক শেখ নামে দুই অভিযুক্তকে আগেই দোষী সাব্যস্ত করা হয়েছিল।
বিশদ

20th  July, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কালনা: নবম শ্রেণীর এক ছাত্রীর বিয়ে রুখলেন স্কুলের শিক্ষিকারা। ঘটনা ঘটেছে কালনার বৈদ্যপুর রাজরাজেশ্বর বালিকা বিদ্যালয়ে। নাবালিকাকে পুলিসের সহযোগিতায় উদ্ধার করা হয়। নাবালিকার পরিবার মেয়ের ১৮বছর বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না বলে মুচলেকা দেয়।  ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: এবার ‘বুথে চলো’। ২০২১-এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুথস্তর থেকে সংগঠন ঢেলে সাজার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ডাক দিয়েই ক্ষান্ত হননি ...

 নয়াদিল্লি, ২১ জুলাই (পিটিআই): বাজেট বরাদ্দের ক্ষেত্রে সংবেদনশীল হওয়ার ইঙ্গিত দিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রক। সেই অনুযায়ী নজিরবিহীন সিদ্ধান্ত নিল তারা। এই প্রথম সিআরপিএফের মহিলাকর্মীদের জন্য কর্মক্ষেত্রে স্যানিটারি প্যাড ভেন্ডিং মেশিন বসতে চলেছে। ...

 ওয়াশিংটন, ২১ জুলাই (পিটিআই): ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট পদে আসার পর থেকেই ক্রমশ ইসলামাবাদের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছিল ওয়াশিংটনের। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তান কঠোর পদক্ষেপ নিচ্ছে না, মূলত এই অভিযোগে তাদের সামরিক সাহায্য করাও বন্ধ করে দেয় আমেরিকা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৮: ভারতের প্রথম যুদ্ধবিমানের পাইলট ইন্দ্রলাল রায়ের মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধে
১৯২৩: সঙ্গীতশিল্পী মুকেশের জন্ম
১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  July, 2019

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ২২/২২ দিবা ২/৪। পূর্বভাদ্রপদ ১৩/১৩ দিবা ১০/২৪। সূ উ ৫/৭/১৮, অ ৬/১৮/৩৬, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১/২ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/১৪ মধ্যে, বারবেলা ৬/৪৬ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪৩ মধ্যে। 
৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ১৪/২০/৫৯ দিবা ১০/৫০/২১। পূর্বভাদ্রপদনক্ষত্র ৮/২৮/৩৩ দিবা ৮/২৯/২২, সূ উ ৫/৫/৫৭, অ ৬/২১/৩৯, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ১০/২৪ গতে ১/০ মধ্যে এবং রাত্রি ৬/৫৬ গতে ৯/৮ মধ্যে ও ১১/২০ গতে ২/১৬ মধ্যে, বারবেলা ৩/২/৪৩ গতে ৪/৪২/১১ মধ্যে, কালবেলা ৬/৪৫/২৫ গতে ৮/২৪/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২৩/১৬ গতে ১১/৪৩/৪৮ মধ্যে। 
১৮ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
  সল্টলেকের বিএসএনএল-এর অফিসে আগুন
সল্টলেকের ১৩ নম্বর ট্যাঙ্কের বিএসএন এল-এর নোভাল সেন্টারে আগুন লেগেছে। ...বিশদ

09:50:50 PM

বরানগর জুট মিলে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

07:18:32 PM

কালিকাপুরে সোনার গয়না চুরির অভিযোগে গ্রেপ্তার পরিচারিকা 

06:20:00 PM

মহেশতলায় দুটি গাড়ির সংঘর্ষ, আহত ৬ 
অটো এবং ৪০৭ গাড়ির মুখোমুখি সংঘর্ষে আহত ছ’জন। জানা গিয়েছে, ...বিশদ

06:18:00 PM

ফুলশয্যার দিনেই আত্মঘাতী গৃহবধু 
ফুলশয্যার দিনেই আত্মঘাতী হলেন এক গৃহবধু। মৃতার নাম প্রিয়াঙ্কা সর্দার ...বিশদ

06:05:00 PM

বজবজ ফাঁড়ির কাছে পচাগলা দেহ উদ্ধার
 

পচাগলা দেহ উদ্ধার হলো বজবজ ফাঁড়ির সংলগ্ন এলাকায়। এই ঘটনায় ...বিশদ

05:34:26 PM