Bartaman Patrika
কলকাতা
 
 

 আর একদিন। কালই মাসির বাড়ি থেকে নিজের মন্দিরে ফিরে যাবেন জগন্নাথদেব। তার আগে ভক্তদের ভিড়। ছবি: কাজল দাস

পোস্তা উড়ালপুলের তিনটি গার্ডার খুলে ফেলা হবে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পোস্তা তথা বিবেকানন্দ উড়ালপুলের তিনটি গার্ডার খুলে ফেলা হবে। কেএমডিএ এই সিদ্ধান্ত নিয়েছে। এর জন্য কত দিন রাস্তা আটকানো হবে। ঠিক করতে মঙ্গলবার পুলিসের সঙ্গে আলোচনা করে কেএমডিএ কর্তৃপক্ষ। কেএমডিএ ও পুলিস যুগ্মভাবে এলাকা পরিদর্শন করবে।
বিশদ
 পাথরপ্রতিমায় রেঞ্জার নিগৃহীত

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পাথরপ্রতিমার ধনচি জঙ্গল লাগোয়া খাল থেকে মৎস্যজীবীদের নৌকা আটক করায় নিগৃহীত হলেন রামগঙ্গার রেঞ্জ অফিসার বিমল মাইতিসহ পাঁচজন কর্মী। ভাঙচুর করা হয় ধনচি বিট অফিসও।
বিশদ

10th  July, 2019
স্বামীর বিরুদ্ধে মামলা করেও প্রত্যাহারের আর্জি স্ত্রীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বামীর বিরুদ্ধে মারধর ও নির্যাতনের অভিযোগ দায়ের করেও শেষ পর্যন্ত কোর্টে এসে মামলা প্রত্যাহার করতে চাইলেন এক গৃহবধূ। ট্যাংরা ফার্স্ট লেনের বাসিন্দা ওই মহিলার নাম মুনিয়া মজুমদার (৪০)।
বিশদ

10th  July, 2019
  বাঘের হামলায় মৃত্যু কুলতলিতে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মঙ্গলবার কুলতলি রেঞ্জের চিতুরি জঙ্গলে জ্বালানি কাঠ আনতে গিয়ে বাঘের হামলায় মারা গিয়েছেন এক মহিলা। মৃতার নাম আম্মাজান বিবি (৩৮)। মঙ্গলবার সকালে আম্মাজানকে যখন বাঘ টেনে নিয়ে যাচ্ছে, সেই সময় তাঁর পরিবারের আরও দু’জন মহিলা সদস্যা সেখানে ছিলেন।
বিশদ

10th  July, 2019
সব্যসাচীর বিরুদ্ধে অনাস্থার
প্রক্রিয়া শুরুর নির্দেশ দলের
ইস্তফা দিতে নারাজ বিধাননগরের মেয়র

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগর পুরসভার মেয়র সব্যসাচী দত্তের বিরুদ্ধে অনাস্থা আনার প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিল তৃণমূল নেতৃত্ব। সোমবার দিনভর ‘নাটক’ চলার পর সন্ধ্যায় ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায় বলেন, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম তাঁকে মেয়রের বিরুদ্ধে অনাস্থা আনার প্রক্রিয়া শুরু করার জন্য নির্দেশ দিয়েছেন।
বিশদ

09th  July, 2019
 মৎস্যজীবীদের এখনও হদিশ মেলেনি, খোঁজ নিলেন উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে ডুবে যাওয়া ৪টি ট্রলার সহ ২৫ জন মৎস্যজীবীর এখনও কোনও খোঁজ মেলেনি। ভারত এবং বাংলাদেশের উপকূল রক্ষী বাহিনী দফায় দফায় তল্লাশি চালালেও ওই ২৫ জনের কোনও খোঁজ পাওয়া যায়নি।
বিশদ

09th  July, 2019
কলকাতা পুলিস হাসপাতালে এবার
চিকিৎসা পাবেন সাধারণ মানুষও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুলিস হাসপাতালের অর্ধেক বেডে এবার থেকে চিকিৎসা পাবেন সাধারণ মানুষও। পিজি হাসপাতাল বা আইপিজিএমঅ্যান্ডইআর প্রতিষ্ঠানে যুক্ত করা হবে পুলিস হাসপাতালের ওই অংশ। সোমবার এমনই নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

09th  July, 2019
জ্যোতি বসুর সম্মানে নিউটাউনের নাম ফেরান, জন্মদিনে মমতাকে চিঠি সুজনের, ওড়ালেন ববি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেশ কিছু কাল পর রাজারহাটের নিউটাউন উপনগরীকে ফের জ্যোতি বসুর নামে নামাঙ্কিত করার দাবি উঠে এল। প্রয়াত এই নেতার ১০৬তম জন্মদিবসে তাঁকে প্রকৃত সম্মান জানাতে এনিয়ে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠিও দিলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী।
বিশদ

09th  July, 2019
বিধাননগরের পরবর্তী মেয়র নিয়ে জল্পনা
সব্যসাচী দলের জন্য বড় হয়ে এখন পিছন থেকে ছুরি মারছে: ফিরহাদ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগর পুরসভার মেয়র পদ থেকে সব্যসাচী দত্তকে সরানো নিয়ে সোমবার দলের সঙ্গে তাঁর ব্যাপক টানাপোড়েন চলে। গোটা দিন ধরে সব্যসাচী বনাম তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের তীর্যক বাক্যবাণ চলে। বাঁকা বাঁকা কথায় সব্যসাচী দলের মাথাদের ব্যঙ্গ করতে পিছপা হননি।
বিশদ

09th  July, 2019
জেল হেফাজতে রেখেই বিচার চায় সরকারপক্ষ
মহিলা বক্সারের নিগ্রহ ও শ্লীলতাহানি মামলায় ১১ দিনে চার্জশিট পেশ হল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় পর্যায়ের এক মহিলা বক্সারকে মোমিনপুরে নিগ্রহ ও শ্লীলতাহানির মামলায় ধৃত তিন অভিযুক্তের বিরুদ্ধে মাত্র ১১ দিনের মাথায় চার্জশিট দিল কলকাতা পুলিস। সোমবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট কোর্টে পুলিস ওই চার্জশিট পেশ করে।
বিশদ

09th  July, 2019
ডাক্তারদের বিরুদ্ধে মামলার তদন্ত না হওয়ায় ক্ষোভ
এনআরএস কাণ্ডে জামিনে থাকা পাঁচ অভিযুক্তের বিরুদ্ধে এবার খুনের চেষ্টার মামলা দায়ের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএসে জুনিয়র ডাক্তার নিগ্রহ কাণ্ডে জামিনে থাকা পাঁচ অভিযুক্তের বিরুদ্ধে এবার খুনের চেষ্টার মামলা দায়ের করল পুলিস। সোমবার শিয়ালদহের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) শুভদীপ রায়ের এজলাসে মামলার তদন্তকারী পুলিস অফিসার (আইও) লিখিতভাবে ওই আবেদন জানান।
বিশদ

09th  July, 2019
 একমাস পেরিয়ে গেল, সন্দেশখালিতে নিখোঁজ বিজেপি কর্মীর এখনও খোঁজ নেই

  বিএনএ, বারাসত: বাড়ির উঠোন থেকে বিজেপি কর্মী দেবদাস মণ্ডলকে তুলে গিয়েছিল তৃণমূলের লোকজন। দূরের নির্জন ভেড়ি থেকে তাঁর আর্তনাদও কানে ভেসে এসেছিল। কিন্তু, তারপর থেকে আর কোনও খোঁজ নেই। এখনও তিনি নিখোঁজ। এমনকী, তিনি জীবিত না মৃত সেই উত্তরও নেই কারও কাছে।
বিশদ

09th  July, 2019
পাশেই বিকল্প জায়গার প্রস্তাব পুরসভার
পুরনো জায়গায় মহম্মদ আলি পার্কের পুজোর সম্ভাবনা বাতিল করলেন মেয়র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ থেকে শুরু করে পুরসভার ইঞ্জিনিয়াররা কেউই মহম্মদ আলি পার্কে আগের জায়গায় এবার পুজো করার সবুজ সঙ্কেত দেননি। ফলে প্রতিবারের মতো এবারও আগের জায়গায় কলকাতার এই নামকরা পুজো হওয়ার সম্ভাবনা বাতিল হল বলেই ধরে নেওয়া যায়।
বিশদ

09th  July, 2019
 বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ, অভিযুক্ত হাড়োয়ার বিজেপি নেতা

 বিএনএ, বারাসত: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠল হাড়োয়ার এক বিজেপি নেতার বিরুদ্ধে। তিনি দলের বসিরহাট সাংগঠনিক জেলার পদেও রয়েছেন। গত শনিবার তিনি হাড়োয়া থানায় অভিযোগ দায়ের করেছেন। 
বিশদ

09th  July, 2019
জেলাশাসক, মহকুমা ও বিডিও অফিসেও জমা হবে
জনঅভিযোগ জমা নিতে পৃথক সেল চালু হচ্ছে হুগলিতে, দ্রুত নিষ্পত্তির আশ্বাস

  বিএনএ, চুঁচুড়া: মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনে শাসক দলের নেতাদের পাশাপাশি জনসংযোগের উপর জোর দিচ্ছে প্রশাসন। তাই সাধারণ মানুষের কাছ থেকে পাওয়া যে কোনও ধরনের অভাব অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার জন্য পৃথক ব্যবস্থা চালু করছে হুগলি জেলা প্রশাসন।
বিশদ

09th  July, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার প্রয়াত হলেন পাঁচ ও ছয়ের দশকে বাংলার অন্যতম সেরা লেগ স্পিনার সৌমেন কুণ্ডু (৭৭)। গত পাঁচ দিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন তিনি। সৌমেন কুণ্ডু বাংলা ও রেলের হয়ে রনজি ট্রফি খেলেছেন। ...

  সংবাদদাতা, ইসলামপুর: বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে ইসলামপুর পুরসভার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে যায়। এদিন দুপুরের পর বৃষ্টি কমলেও আকাশ মেঘলাই ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদ জানাতে দিল্লিতে বিধায়কদের সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর বিষয়টি সরকার বিবেচনা করছে। বৃহস্পতিবার বিধানসভায় রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা বিক্রি করে দেওয়ার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরিবর্তনের দাবিতে আনা একটি প্রস্তাব নিয়ে আলোচনার সময় পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ...

  সংবাদদাতা, কালনা: শারীরিক অসুস্থতার জন্য অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক ব্যক্তি। মৃতের নাম সমীর সেন(৪২)। বাড়ি কালনার ধাত্রীগ্রাম বাজার এলাকায়। ঘটনায় পুলিস একটি অস্বাভাবিক মৃত্যু মামলা রুজু করেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১

11th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ...বিশদ

07:03:20 PM

রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM