Bartaman Patrika
কলকাতা
 

 বাগনানে তৃণমূল অফিসে বোমা, অভিযোগ বিজেপির দিকে

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রাতের অন্ধকারে তৃণমূলের দলীয় কার্যালয় লক্ষ্য করে বোমা ছোড়ার অভিযোগ উঠল বিজেপি আশ্রিত দুস্কৃতীদের বিরুদ্ধে। শনিবার রাতে বাগনান বিধানসভার দেউলটিতে চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে। ঘটনায় দলীয় কার্যালয়ে থাকা তৃণমূল কর্মীরা পতাকি কুমড়া নামে এক দুষ্কৃতীকে ধরে পুলিসের হাতে তুলে দেয়। বাগনান থানার পুলিস তাকে গ্রেপ্তার করে। বিচারক তাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।
বিশদ
বেহালা পশ্চিম
দল ভাঙিয়ে অনেকে লুটেপুটে খাচ্ছেন, পার্থের সামনে ক্ষোভ উগরালেন কর্মীরা

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: দল হল সোনার হাঁস। তাকে সামনে রেখে একশ্রেণীর উটকো মাতব্বর কেউ মাদার, কেউ যুব, কেউ অমুক নেতার অনুগত বলে অসদুপায়ে লুটেপুটে খাচ্ছেন। কার্যত সোনার হাঁসকে মেরে ফেলতে চাইছেন।
বিশদ

10th  June, 2019
 গুড়াপে আক্রান্ত ঘরগুলি পরিদর্শন তৃণমূল প্রতিনিধিদলের

বিএনএ, চুঁচুড়া: বিজেপির হামলায় আক্রান্ত ধনেখালির গুড়াপের চারাগ্রাম পরিদর্শন করলেন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদল। রবিবার জেলা সভাপতি তথা কৃষি বিপণন মন্ত্রী তপন দাশগুপ্ত, স্থানীয় বিধায়ক তথা মন্ত্রী অসীমা পাত্র ও কার্যকরী সভাপতি প্রবীর ঘোষাল সহ জেলা তৃণমূল কংগ্রেসের একটি প্রতিনিধিদল গ্রাম ঘুরে আক্রান্ত পরিবারগুলির সঙ্গে কথা বলেন।
বিশদ

10th  June, 2019
 জগন্নাথ ঘাটে ৩৬ ঘণ্টা পরেও পুড়ে যাওয়া গোডাউন থেকে বেরচ্ছে ধোঁয়া

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগুন লাগার প্রায় ৩৬ ঘণ্টা পরও ধ্বংসস্তূপ থেকে ধোঁয়া বেরতে দেখা গেল জগন্নাথ ঘাটের পুড়ে যাওয়া গোডাউন থেকে। রবিবার দুপুর দু’টো নাগাদ ঘটনাস্থলে গিয়ে দেখা গেল, বিশাল গুদামঘরের ঠিক মাঝখানের অংশের ছাদ ধসে গিয়েছে। উপর থেকে বেরচ্ছে ধোঁয়া। সেখানে তখনও জল দিয়ে যাচ্ছিলেন দমকলের কর্মীরা।
বিশদ

10th  June, 2019
 বিশ্বজিৎবাবুর বাড়ির কাঁঠাল নিতে অগ্রিম দিলেন কে, খোঁজ চালাচ্ছেন গোয়েন্দারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্রড স্ট্রিটে ঘরের মধ্যে খুন হওয়া বিশ্বজিৎবাবুর বাড়িতে একটি কাঁঠাল গাছ রয়েছে। তাতে বিপুল পরিমাণ কাঁঠাল হয়েছে এবার। সেগুলি কেনার জন্য এক ব্যক্তি দু’হাজার টাকা অগ্রিমও দিয়ে যান। কিন্তু তারপর আর আসেননি। খুনের ঘটনার তদন্তে নেমে তার ভূমিকা খতিয়ে দেখা হচ্ছে।
বিশদ

10th  June, 2019
মানিকতলাকাণ্ডে তদন্তে জেনেছে পুলিস
গণপিটুনিতে খুনের পর শাসক দলের এক নেতার দ্বারস্থ হয়েছিল গৌর কুণ্ডু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মানিকতলায় ক্লাবঘরের মধ্যে গণপিটুনিতে খুনের ঘটনার পর মূল অভিযুক্ত এবং পরে ধৃত গৌর কুণ্ডু শাসক দলের স্থানীয় এক নেতার দ্বারস্থ হয়েছিল। যাতে অভিযোগ থেকে রেহাই পাওয়া যায়। পুলিস তদন্তে নেমে এ কথা জানতে পেরেছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ক্লাবের এক সদস্যের মাধ্যমে সে তাঁর সঙ্গে যোগাযোগ করে।
বিশদ

10th  June, 2019
 তৃণমূলের উত্তর হাওড়া বিধানসভা কমিটি ভেঙে দেওয়া হল

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সদ্য শেষ হওয়া লোকসভা নির্বাচনে উত্তর হাওড়া বিধানসভায় তৃণমূল কংগ্রেস পরাজিত হয়েছে। তাই এই বিধানসভার কমিটি ভেঙে দিল তৃণমূল। রবিবার তৃণমূল কংগ্রেসের হাওড়া জেলা সভাপতি তথা সমবায়মন্ত্রী অরূপ রায় দলের এই সিদ্ধান্তের কথা জানান।
বিশদ

10th  June, 2019
যান্ত্রিক জটিলতায় নামানো হচ্ছে না পরিষেবা
চেন্নাইয়ের দু’টি নতুন রেককে নিয়ে ফাঁপরে মেট্রো কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চেন্নাইয়ের ফ্যাক্টরি থেকে বর্তমান মেট্রোর জন্য ইতিমধ্যেই শহরে চলে আসা দু’টি রেককে নিয়ে বেজায় ফাঁপরে পড়েছেন কর্তারা। রেকগুলিকে তাঁরা না পারছেন গিলতে, না পারছেন ওগড়াতে! এই অবস্থায় চেন্নাইয়ের ফ্যাক্টরি থেকে আরও একটি রেক আসছে শহরে। সেটি নৈহাটি পর্যন্ত চলে এসেছে বলে খবর।
বিশদ

10th  June, 2019
ত্রিকোণ প্রেমের জেরেই খুন আনোয়ার, পুলিসি জেরায় জানাল লক্ষ্মী ও কৃষ্ণ

বিএনএ, চুঁচুড়া: ত্রিকোণ প্রেমের জেরেই মগরায় মহম্মদ আনোয়ারকে খুন হতে হয়েছে। পরিকল্পনামাফিক গভীর রাতে ফোন করে ডেকে এনে লক্ষ্মী ও কৃষ্ণ তাঁকে প্রথমে মারধর করার পর ইট দিয়ে মাথা থেঁতলে খুন করেছে। নিজেদের হেফাজতে নিয়ে টানা জেরায় এমনটাই জানতে পেরেছে পুলিস।
বিশদ

10th  June, 2019
 নিমতায় তৃণমূল নেতা খুনের পিছনে রয়েছে তোলাবাজিই, দাবি তদন্তকারী অফিসারদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিমতায় তৃণমূল নেতা নির্মল কুণ্ডু খুনের ঘটনায় তোলাবাজির তত্ত্বই সামনে আসছে। এলাকায় জমিবাড়ি কেনাবেচা থেকে শুরু করে নতুন ব্যবসা শুরু করতে গেলে, নির্মলকে তোলা না দিয়ে তা করা সম্ভব ছিল না। তিনি এই তোলাবাজি সাম্রাজ্যের দখলদারি নিয়েছিলেন শাসকদলেই তাঁরই শত্রু শিবিরের লোকজনকে সরিয়ে।
বিশদ

10th  June, 2019
 গার্ডেনরিচ এবং তারাতলায় দু’টি ‘মিনি ফরেস্ট’ গড়বে কলকাতা বন্দর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরসভা নগর বনায়নের জন্য আলাদা বিভাগ তৈরি করলেও, কোথায়, কীভাবে তারা কাজ করবে, তা নিয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারেনি। এজন্য একটি কমিটি গঠন হলেও তার বৈঠক এখনও পর্যন্ত একবারও হয়নি বলেই পুরসভা সূত্রে খবর।
বিশদ

10th  June, 2019
 চুঁচুড়ায় ভরাডুবির পর মানুষের ক্ষোভ প্রশমিত করতে পরামর্শ বাক্স বসাচ্ছেন বিধায়ক

বিএনএ, চুঁচুড়া: লোকসভা নির্বচনে হুগলির জেলা সদর চুঁচুড়া বিধানসভায় তৃণমূল কংগ্রেসের ভরাডুবি হয়েছে। সামনেই পুরসভা ও তারপরেই বিধানসভা নির্বাচন। তাই তার আগে সংগঠনকে মজবুত করার পাশাপাশি সাধারণ মানুষের ক্ষোভ প্রশমিত করতে নিজের কার্যালয়ে অভিযোগ ও পরামর্শ গ্রহণের জন্য বাক্স বসাচ্ছেন চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার।
বিশদ

10th  June, 2019
 অপরূপার বাড়িতে মুখ্যমন্ত্রীর বিকৃত ছবি, চিঠি, তদন্তে পুলিস

বিএনএ, চুঁচুড়া: আরামবাগের সংসদ সদস্য অপরূপা পোদ্দারের বাড়িতে পাঠানো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকৃত ছবি ও অকথ্য ভাষায় গালিগালাজ সহ চিঠি নিয়ে শোরগোল পড়ল। বাড়ির লেটার বক্স থেকে ওই চিঠি পাওয়ার পরেই বিষয়টি তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য শ্রীরামপুর থানায় অভিযোগ দায়ের করেন অপরূপাদেবী।
বিশদ

10th  June, 2019
তদন্তে জেনেছে পুলিস
গণপিটুনিতে খুনের পর শাসক দলের এক নেতার দ্বারস্থ হয়েছিল গৌর কুণ্ডু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মানিকতলায় ক্লাবঘরের মধ্যে গণপিটুনিতে খুনের ঘটনার পর মূল অভিযুক্ত গৌর কুণ্ডু শাসক দলের স্থানীয় এক নেতার দ্বারস্থ হয়েছিল। যাতে অভিযোগ থেকে রেহাই পাওয়া যায়। পুলিস তদন্তে নেমে এ কথা জানতে পেরেছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ক্লাবের এক সদস্যের মাধ্যমে সে তাঁর সঙ্গে যোগাযোগ করে।
বিশদ

10th  June, 2019
 দক্ষিণ দমদমে ডেঙ্গু মৃত্যুতে বেসরকারি হাসপাতালকে শোকজ নোটিস রাজ্যের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ দমদমে ডেঙ্গুতে মৃত্যুর ঘটনায় নাগেরবাজারের বেসরকারি হাসপাতালকে শোকজ করল রাজ্যের স্বাস্থ্য দপ্তর। 
বিশদ

10th  June, 2019

Pages: 12345

একনজরে
 লাহোর, ১১ জুন (পিটিআই): ভারতের আবেদনে সাড়া দিল পাকিস্তান। কিরঘিজস্তানে সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন (এসসিও) শীর্ষ বৈঠকে যোগ দেওয়ার জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে পারবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমান। ‘নৈতিক দিকটি’ মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানাল ইমরান খানের ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হয়েছেন শীলা গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারপার্সন এমেরিটাস শীলা গৌতম। গত ৮ জুন তিনি পরলোক গমন করেন। ১৯৭১ সালে তিনি শীলা ফোম তৈরি করেন, যা ক্রমশ সফল ব্যবসায় পরিণত হয়েছে। পাশাপাশি তিনি ছিলেন একজন বিচক্ষণ রাজনীতিক। ...

গ্রেম স্মিথ : অস্ট্রেলিয়া দলের প্রধান অস্ত্র পেস বোলিং। ওভালে ভারতের বিরুদ্ধে মন্থর, ব্যাটিং সহায়ক উইকেটে অজিদের এই অস্ত্র কাজ করেনি। অন্য ম্যাচে ভয়ঙ্কর মূর্তিতে আবির্ভূত হলেও মিচেল স্টার্ক, প্যাট কামিন্সের মতো বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের উপর বিন্দুমাত্র ত্রাসের সঞ্চার করতে ...

বিএনএ, বাঁকুড়া: এনআরএসের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকেল থেকে কর্মবিরতি শুরু করলেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। এদিন সকাল থেকে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক থাকলেও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। বৃষ: ভ্রমণ যোগ আছে। মিথুন: প্রয়োজনীয় অর্থের অভাব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকে দিনে 
বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,১৯৫৭- পাকিস্তানের ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM