Bartaman Patrika
কলকাতা
 

 বিধাননগরে আইনজীবীদের বিজেপিতে যোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একদল আইনজীবী এবং ল’ক্লার্ক যোগ দিলেন বিজেপি’তে। শুক্রবার বিধাননগর এসিজেএম আদালত চত্বরে তাঁরা বিজেপি’তে আনুষ্ঠানিকভাবে যোগ দেন। বিধাননগরে বিজেপি’র আইনজীবী সেলের সভাপতি গোরা সরকার জানিয়েছেন, এদিন মোট ২৪ জন ল’ক্লার্ক এবং ১৭ জন আইনজীবী তাঁদের দলে যোগ দিয়েছেন।
বিশদ
 ঘুষ নিতে গিয়ে ধৃত চাকদহ থানার এক সাব ইন্সপেক্টর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘুষ নিতে গিয়ে রাজ্য দুর্নীতি দমন শাখার হাতে ধরা পড়লেন চাকদহ থানার এক সাব ইন্সপেক্টর। তাঁর সঙ্গে গ্রেপ্তার করা হয়েছে আরও একজনকে। শুক্রবার বিকেলে তাঁদের নদীয়া থেকে ধরা হয়। দুর্নীতি দমন শাখা সূত্রে খবর, বছর খানেক আগে চাকদহ থানা এলাকায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে লুটের ঘটনা ঘটে।
বিশদ

15th  June, 2019
 ডায়মন্ডহারবার মহিলা বিশ্ববিদ্যালয় ইউজিসির আর্থিক অনুমোদন পেল

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: অনেক প্রতীক্ষার পর অবশেষে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অর্থ অনুমোদন পেল ডায়মন্ডহারবার মহিলা বিশ্ববিদ্যালয়। এর ফলে এখন থেকে পঠন-পাঠন, গবেষণা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের পরিকাঠামো উন্নয়নসহ যাবতীয় কাজে সরাসরি ইউজিসি থেকে আর্থিক সাহায্য পাবে বিশ্ববিদ্যালয়।
বিশদ

15th  June, 2019
 পাথরপ্রতিমায় কুমিরে নিয়ে গেল মহিলাকে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ঠাকুরান নদীতে কাঁকড়া ধরার সময় কুমিরে টেনে নিয়ে গেল এক মহিলাকে। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে পাথরপ্রতিমা ব্লকের গোবর্ধনপুর উপকূল থানার রাখালপুর আড্ডির বাজারের কাছে। মহিলার নাম টেপি সামন্ত (৫০)। 
বিশদ

15th  June, 2019
 কাকদ্বীপে তড়িদাহত হয়ে মহিলাসহ মৃত ৩

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কাকদ্বীপ থানার বৈকুণ্ঠপুর গ্রামে তড়িদাহত হয়ে মহিলাসহ তিনজনের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, পাম্প চালিয়ে পানের বরোজে জল দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হন সন্তোষী রঞ্জিত (২৮)। তাঁর চিৎকার শুনে বাঁচাতে এসে তড়িদাহত হন শেখ সিরাজুল (৪০) ও তপন কাজলী (৪০)।
বিশদ

15th  June, 2019
পাল্টা মায়ের বিরুদ্ধেও নালিশ ছেলের
জাঙ্গিপাড়ায় সম্পত্তি লিখে না দেওয়ায় মাকে মারধর করে বের করে দেওয়ার অভিযোগ

  বিএনএ, চুঁচুড়া: মৃত্যুর আগেই স্বামী তাঁর স্থাবর ও অস্থাবর সমস্ত সম্পত্তি স্ত্রীর নামে লিখে দিয়েছেন। তাই সেই সম্পত্তি ছেলেদের নামে লিখে না দেওয়ায় মাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠল দুই ছেলের বিরুদ্ধে।
বিশদ

15th  June, 2019
এন আর এস
অসহায় রোগীর মতো আমরাও যে মারা পড়ব, বলছেন পাইস হোটেলের মালিকরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার বাদ দিলে সপ্তাহের বাকি সবক’টা দিনে গড়ে ৪০০ থেকে ৫০০ জন দুপুরের আহার সারেন এন আর এস হাসপাতালের পাঁচিল লাগোয়া ফুটপাতের পাইস হোটেলগুলিতে। মঙ্গলবার সকাল থেকে হাসপাতালে চলছে অচলাবস্থা।
বিশদ

15th  June, 2019
কাকলি-পুত্রও আন্দোলনকারীদের পক্ষে সরব
সুর নরম করে ডাক্তারদের কর্মবিরতি তোলার আবেদন পার্থ, মেয়র, দেবের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাসপাতালের অচলাবস্থা কাটাতে মুখ্যমন্ত্রী কঠোর হতে চাইলেও তাঁর অন্দরমহল থেকে উল্টো সুর শোনা যাচ্ছিল গত দু’দিন ধরে। মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘরের এবং ঘনিষ্ঠদের ছেলেমেয়েদের এহেন আচরণে বেশ অস্বস্তিতে রয়েছে তৃণমূল।
বিশদ

15th  June, 2019
সিঙ্গুরে দলের বর্ধিত সভায় ‘কাটমানি’ নিয়ে তুমুল হট্টগোল
বিধানসভা ভোটকে পাখির চোখ করে হুগলির বিধায়কদের প্রস্তুতির নির্দেশ ফিরহাদের

বিএনএ, চুঁচুড়া: লোকসভা ভোটে সাংগঠনিক ভরাডুবি হয়েছে তৃণমূল কংগ্রেসের। তাই আগামী বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে দলের সাংগঠনিক নেতাদের পরিবর্তে বিধায়কদেরই বেশি ক্ষমতা দেবে দল।
বিশদ

15th  June, 2019
তৃণমূলে থেকে যাঁরা বিরোধীদের হাত শক্ত করছেন, তাঁদের কড়া শাস্তির হুঁশিয়ারি

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: দলের সামনের সারিতে থেকে বিরোধী দলের হাতকে যাঁরা শক্ত করেছেন, তাঁদের চিহ্নিত করে কড়া শাস্তি দেওয়া হবে। পাশাপাশি দলের মধ্যে আলাদা করে মাদার, যুবসহ কোনও শাখা সংগঠন নিজেদের জাহির করতে পারবে না।
বিশদ

15th  June, 2019
 হাসনাবাদে খুন হওয়া বধূর রাজনৈতিক পরিচয় নিয়ে দড়ি টানাটানি বিজেপি-তৃণমূলে

বিএনএ, বারাসত: হাসনাবাদের আমলানি গ্রাম পঞ্চায়েতের তকিপুর গ্রামে খুন হওয়া গৃহবধূ সরস্বতী দাসের রাজনৈতিক পরিচয় নিয়ে শুক্রবার সকাল থেকে বিজেপি ও তৃণমূল কংগ্রেসের দড়ি টানাটানি শুরু হয়েছে। তৃণমূল কংগ্রেসের দাবি, বিজেপি নয়, সরস্বতীদেবী তাঁদের দলেরই সক্রিয় কর্মী ছিলেন।
বিশদ

15th  June, 2019
বনগাঁ: ১১ জনই ‘উধাও’, চেয়ারম্যানের অভিযোগের জবাবে ফেসবুক লাইভে ১১ কাউন্সিলার

 বিএনএ, বারাসত: গত ৭ জুন বনগাঁর পুরসভার ১১ জন তৃণমূল কংগ্রেস কাউন্সিলার দলীয় চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব চেয়ে মহকুমা শাসকের কাছে মহকুমা শাসকের কাছে লিখিত আবেদন জমা দিয়েছিলেন। ওই ১১ জন তৃণমূল কংগ্রেস কাউন্সিলার নাকি বাড়ি থেকে ‘অদৃশ্য’ হয়ে গিয়েছেন!
বিশদ

15th  June, 2019
উদয়নারায়ণপুরে বিজেপি কর্মীকে খুনের ‘মিথ্যা’ অভিযোগের বিরুদ্ধে কাল প্রতিবাদসভা তৃণমূলের

  সংবাদদাতা, উলুবেড়িয়া: উদয়নারায়ণপুরের আনুলিয়া গ্রাম পঞ্চায়েতের সরপোতা গ্রামে বিজেপি কর্মী সমতুল দোলুইয়ের মৃত্যুর ঘটনায় বিজেপির ‘মিথ্যা’ অভিযোগের বিরুদ্ধে এবার আন্দোলনে নামার হুঁশিয়ারি দিল উদয়নারায়ণপুর তৃণমূল কংগ্রেস।
বিশদ

15th  June, 2019
 কেষ্টপুরে যাত্রীর মারে মৃত্যু ট্যাক্সি চালকের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাত্রীর সঙ্গে অটো, ট্যাক্সি চালকদের দুর্ব্যবহারের কথা আকছার শোনা যায়। এবার ভাড়া নিয়ে গণ্ডগোলের জেরে ট্যাক্সি চালককে চড় মেরে খুন করার অভিযোগ উঠল এক যাত্রীর বিরুদ্ধে। শুক্রবার বিকেলে ঘটনাটি ঘটেছে কেষ্টপুরের রবীন্দ্রপল্লিতে। মৃতের নাম সুকুমার জানা (৪৫)। তাঁর বাড়ি মহেশতলাতে।
বিশদ

15th  June, 2019
 পরিবহের নিরাপত্তা দেবে বিজেপি, পরিবারের সঙ্গে দেখা করে আশ্বাস যুব মোর্চা সভাপতির

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএস-কাণ্ডে আক্রান্ত জুনিয়র ডাক্তার পরিবহ মুখোপাধ্যায়ের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করলেন বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি দেবজিৎ সরকার। শুক্রবার সকাল ন’টা নাগাদ হাওড়ার ডোমজুড়ে পরিবহের বাড়িতে যান শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবজিৎ।
বিশদ

15th  June, 2019

Pages: 12345

একনজরে
 সৌম্যজিৎ সাহা, কলকাতা: আয়-ব্যয়ের নিরিখে কোন বিশ্ববিদ্যালয়ের হাতে কত টাকা উদ্বৃত্ত রইল, বা আয়ের চেয়ে বেশি খরচ হয়ে গেল কি না, তা নিয়ে রিপোর্ট প্রকাশিত ...

সংবাদদাতা, জঙ্গিপুর: রবিবার বিকেলে রঘুনাথগঞ্জের রবীন্দ্র ভবন হলে যুব কর্মীদের নিয়ে কর্মিসভা করে বিজেপির সাংগঠনিক উত্তর মুর্শিদাবাদ জেলা যুব মোর্চা। কর্মিসভায় উত্তর মুর্শিদাবাদ জেলার ন’টি বিধানসভা কেন্দ্র থেকেই বিভিন্ন রাজনৈতিক দল থেকে বহু কর্মী-সমর্থক বিজেপিতে যোগদান করেছেন বলে তাদের দাবি।  ...

অযোধ্যা, ১৬ জুন (পিটিআই): প্রধানমন্ত্রীর সাহস আছে। সেকারণে অযোধ্যায় রাম মন্দির তৈরি করতে নরেন্দ্র মোদির অর্ডিন্যান্স আনা উচিত। তা হলে কেউ তার বিরোধিতা করতে পারবে ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইন্ডিপেনডেন্ট সেফটি অথরিটি (আইএসএ)-র ছাড়পত্র ইতিমধ্যেই চলে এসেছে। এবার বাণিজ্যিকভাবে ট্রেন চালানোর আগে চূড়ান্ত অনুমোদনের জন্য কমিশনার অব রেলওয়ে সেফটি (সিআরএস)-র ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম 

15th  June, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭৩ টাকা ৭০.৪২ টাকা
পাউন্ড ৮৬.৫৭ টাকা ৮৯.৭৯ টাকা
ইউরো ৭৬.৯৪ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  June, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  June, 2019

দিন পঞ্জিকা

১ আষা‌ঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/৪৬ দিবা ২/২। অনুরাধা ১২/৫৮ দিবা ১০/৭। সূ উ ৪/৫৫/৪২, অ ৬/১৮/২০, অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে, বারবেলা ৯/৫৬ গতে ১/১৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে।
৩২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/২২/৭ দিবা ১/৫২/২২। অনুরাধানক্ষত্র ১৪/৮/৫৬ দিবা ১০/৩৫/৫, সূ উ ৪/৫৫/৩১, অ ৬/২০/৩৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে, বারবেলা ৯/৫৭/২৫ গতে ১১/৩৮/৩ মধ্যে, কালবেলা ১১/৩৮/৩ গতে ১/১৮/৪১ মধ্যে, কালরাত্রি ১২/৫৭/২৫ গতে ২/১৬/৪৭ মধ্যে।
 ১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দক্ষিণবঙ্গে গরম আপাতত চলবে 
দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে রাজ্যে বর্ষা এল। উত্তরবঙ্গের আলিপুরদুয়ার ও ...বিশদ

08:30:00 AM

আজকের রাশিফল 
মেষ: শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম। বৃষ: বাহন ক্রয়ের যোগ। মিথুন: শ্বশুরবাড়ি সূত্রে প্রাপ্তি ...বিশদ

08:07:40 AM

ইতিহাসে আজকের দিনে
১৬৩১- শাহজাহান-পত্নী মুমতাজের মৃত্যু ১৯৩০- অভিনেতা অনুপকুমারের জন্ম ১৯৭৩- টেনিস ...বিশদ

07:50:00 AM

বিশ্বকাপ: বৃষ্টিবিঘ্নিত কারণে পাকিস্তানের ৪০ ওভার শেষে নির্ধারিত হল খেলা। ৮৯ রানে জিতল ভারত।

16-06-2019 - 12:15:19 AM

 বিশ্বকাপ: পাকিস্তান ২১২/৬ (৪০ ওভার)

16-06-2019 - 12:05:18 AM

বিশ্বকাপ: পাকিস্তান ১৬৬/৬ (৩৫ ওভার), বৃষ্টির জন্য আপাতত: বন্ধ খেলা

16-06-2019 - 10:50:00 PM