Bartaman Patrika
কলকাতা
 

 মগরার দুর্ঘটনায় ধৃত আট জনের পুলিসি হেফাজত

 বিএনএ, চুঁচুড়া: মগরার মিঠাপুকুরে পথ দুর্ঘটনায় গৃহবধূর মৃত্যুর পর পুলিসের গাড়িতে ভাঙচুর ও আগুন লাগানোর ঘটনায় আট জনকে গ্রেপ্তার করল পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতরা হল ভগবান ঠাকুর, শেখ মগবুল মল্লিক, শেখ হারু, শেখ নওসাদ আলি, ভগবান সিং, নিজাম হোসেন, আজমল মল্লিক, নাসির মল্লিককে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ
 বিয়ের তিন মাসের মাথায় আত্মঘাতী বধূ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভালোবেসে বিয়ে করার তিন মাসের মাথায় নববধূর ঝুলন্ত দেহ উদ্ধার হল। শনিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে উত্তর দমদম পুরসভা এলাকার ১ নম্বর ওয়ার্ডের বাকরাতে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম তানিয়া ওরফে রিঙ্কি খাতুন (১৮)। ওড়না জড়িয়ে ঘরের মধ্যে ঝুলন্ত অবস্থায় তাঁর দেহ উদ্ধার হয়।
বিশদ

 রেলের সিগন্যালের তার চুরির অভিযোগে ধৃত ৩

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি রেলের সিগন্যালের তার কেটে চুরির জেরে সিগন্যাল বিভ্রাট ঘটেছিল বর্ধমানে। তার জেরে একাধিক দূরপাল্লার ট্রেন, লোকাল ট্রেন আপ-ডাউন দুই লাইনেই সময়ে চালানো যায়নি। ভোগান্তিতে পড়েছিলেন যাত্রীরা। পূর্ব রেল জানিয়েছে, তার চুরির ঘটনায় প্রধান দুই অভিযুক্ত সহ আরও এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

লিলুয়ায় অস্ত্র সহ যুবক গ্রেপ্তার

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার গভীর রাতে লিলুয়া থানার পুলিস তল্লাশি চালিয়ে জগদীশপুরের ৩ নম্বর দেবীপাড়া থেকে অস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে। তার নাম শুভ নস্কর। তার বাড়ি চামরাইল। তার কাছ থেকে একটি দেশি বন্দুক উদ্ধার হয়েছে। তাকে জেরা করে পুলিস জানতে পেরেছে, স্থানীয় এক দুষ্কৃতীর কাছ থেকে সে ওই বন্দুক নিয়েছিল।
বিশদ

 সালকিয়ায় তৃণমূল ছেড়ে বিজেপিতে

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রবিবার সালকিয়ায় বেশ কিছু তৃণমূল সমর্থক দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। এদিন বারাকপুরের সংসদ সদস্য অর্জুন সিংয়ের উপস্থিতিতে সালকিয়ার শ্রীরাম ভাটিকা হলে উত্তর হাওড়ার বিভিন্ন ওয়ার্ডের তৃণমূল কর্মীরা বিজেপিতে যোগ দেন।
বিশদ

জরুরি পরিষেবার কাজ ৭ দিনেই,
সিদ্ধান্ত বিধাননগর পুরসভায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জরুরি পরিষেবার কাজ সাতদিনের মধ্যেই করে দেওয়া হবে। আলো খারাপ হয়েছে, পাইপ লাইন ফেটে গিয়েছে, ডেঙ্গুর প্রকোপ রুখতে তেল ও ধোঁয়া ছড়াতে হবে, পাড়ায় জঞ্জাল জমে রয়েছে প্রভৃতি কাজ এবার সাতদিনের মধ্যেই সমাধান করা হবে বলে পুরসভার পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

16th  June, 2019
শহরে দু’টি ডগ পাউন্ড তৈরির জমির সন্ধান পেল পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরে আরও দু’টি জায়গায় ডগ পাউন্ড তৈরি করতে চলেছে কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগ। এর জন্য ইতিমধ্যেই দু’টি বড় জমিও মিলেছে। এই দু’টি ডগ পাউন্ড হবে ১৪৩ নম্বর ওয়ার্ডের ব্যাঙ্ক রোডে এবং ৮০ নম্বর ওয়ার্ডে গার্ডেনরিচ উড়ালপুলের নীচে।
বিশদ

16th  June, 2019
কুলপিতে খুনের অভিযোগে পড়শি বধূর বাড়িতে হামলা, আগুন

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: এক ব্যক্তির অস্বাভাবিক মৃত্যুর ঘটনার জেরে শনিবার কুলপির আট মনোহরপুর গ্রাম উত্তপ্ত হয়ে ওঠে। ওই ব্যক্তিকে খুন করা হয়েছে এই অভিযোগে এক পরিবারের দু’টি ঘরে আগুন লাগিয়ে দেওয়া হয়।
বিশদ

16th  June, 2019
ডোমকলে গুলিতে খুন ৩ তৃণমূলকর্মী
এলাকায় সংঘর্ষ, বোমাবাজি

 বিএনএ, বহরমপুর: শনিবার ভোরে ডোমকল থানার কুচিয়ামোড়া গ্রামের রাস্তায় দু’পক্ষের মধ্যে বোমা ও গুলির লড়াইয়ে তিন তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছে। জখম হয়েছেন একজন। তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর বেশ কয়েকজন নিখোঁজ বয়েছেন।
বিশদ

16th  June, 2019
এসএসকেএম
ওষুধ পাচ্ছে না পুত্রবধূ, এভাবে চললে
বাঁচাতে পারব না, বৃদ্ধার চোখে জল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাসপাতালে যেন কার্ফুর চেহারা। শনিবার বেলার দিকে এসএসকেএম হাসপাতালের যত দূর চোখ গেল, সব শুনশান। হাসপাতালের ভিতরে মসজিদের কাছে নাতিকে নিয়ে বসেছিলেন এক প্রৌঢ়া। তাঁর আট বছরের নাতি কেঁদেই চলেছে। শুধু বলে চলেছে, মায়ের কাছে যাব।
বিশদ

16th  June, 2019
কল্যাণী জেএনএমে প্রাক্তন সুপার সহ
৪০ জন ডাক্তারের গণইস্তফা

 বিএনএ, বারাকপুর: এনআরএস কাণ্ডের জেরে এবার কল্যাণীর জেএনএম মেডিক্যাল কলেজ হাসপাতালে শনিবার প্রাক্তন সুপার সহ ৪০ জন চিকিৎসক গণইস্তফা দিলেন। এদিন অধ্যক্ষের কাছে তাঁরা ইস্তফাপত্র জমা দিয়েছেন। এমনিতেই জুনিয়র ডাক্তারের অভাবে পরিস্থিতি উদ্বেগজনক অবস্থায় ছিল।
বিশদ

16th  June, 2019
জগদ্দলে ব্যবসায়ীদের অবরোধ নিয়ে ধুন্ধুমার, ইটবৃষ্টি, লাঠি, পুলিসের গাড়ি ভাঙচুর

 বিএনএ, বারাকপুর: দোকান ভাঙচুর, লুটপাটের প্রতিবাদে ব্যবসায়ীদের রাস্তা অবরোধকে কেন্দ্র করে শনিবার জগদ্দল বাজার এলাকা রণক্ষেত্রের চেহারা নেয়। অবরোধ তুলতে এলে পুলিসকে লক্ষ্য করে ইট ছোঁড়া হয় বলে অভিযোগ। পুলিসের একটি গাড়িও ভাঙচুর হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে।
বিশদ

16th  June, 2019
তফসিলি কমিশনের প্রতিনিধিদলের পরিদর্শনের পর
সন্দেশখালিতে ২ বিজেপি কর্মী খুনে
গ্রেপ্তার স্থানীয় তৃণমূল নেতাসহ ৪

 বিএনএ, বারাসত: শুক্রবার সকালে তফসিলি জাতিদের জন্য গঠিত জাতীয় কমিশনের প্রতিনিধিরা ঘুরে যাওয়ার পর ওইদিন রাতেই সন্দেশখালির ন্যাজাট থানার ভাঙ্গিপাড়ায় দুই বিজেপি কর্মীকে খুনের অভিযোগে শাসকদলের এক স্থানীয় নেতা সহ চারজনকে গ্রেপ্তার করল পুলিস। ঘটনার এক সপ্তাহের মাথায় গভীর রাতে স্থানীয় ভেড়ি পাহারার ঘর থেকে ‘ফিল্মি কায়দায়’ তাদের গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

16th  June, 2019
রাজকাহিনী শোনাবেন বাবরের ২৭তম
বংশধর, শহরে বসবে মুঘল দরবার

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: লালকেল্লার অন্দরে রত্নখচিত রাজ সিংহাসন। রাজদরবারে যেসব খেটে খাওয়া গরিবগুর্বো হাজির হন, ওই সিংহাসনে বসে তাঁদের অতিথির মর্যাদায় বরণ করবেন স্বয়ং সম্রাট। মন দিয়ে তিনি শুনবেন প্রজাদের দুঃখ, অভাব-অভিযোগ। তিনি সম্রাট শাজাহান।
বিশদ

16th  June, 2019
প্রাকবর্ষাতেই ডেঙ্গু রোধে বৈঠক হাওড়া
পুরসভার, সকলকে সতর্ক থাকার নির্দেশ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ডেঙ্গু প্রতিরোধে এখন থেকেই কড়া ব্যবস্থা নিতে হবে। কোথাও যাতে জল জমে না থাকে সেদিকে নজর রাখতে হবে। প্রতিদিন পুরসভা ও গ্রাম পঞ্চায়েতের টিমকে এলাকায় ঘুরতে হবে। শনিবার জেলা প্রশাসন ভবনে ‘পথের দাবি’ হলে হাওড়া পুরসভা ও পুরসভা লাগোয়া তিনটি পঞ্চায়েত সমিতির কর্তাদের নিয়ে বৈঠকে এইভাবেই সতর্ক করলেন স্বাস্থ্য দপ্তরের কর্তারা।
বিশদ

16th  June, 2019

Pages: 12345

একনজরে
ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: রবিবার ওল্ড ট্রাফোর্ডে ভারতের নতুন ওপেনিং জুটি লোকেশ রাহুল ও রহিত শর্মার বিরুদ্ধে পাকিস্তান পেসারদের হতশ্রী বোলিং দেখে হতাশ ওয়াকার ইউনিস। বৃষ্টিবিঘ্নিত ...

সংবাদদাতা, বালুরঘাট: সম্প্রতি বালুরঘাট শহরে নকল প্রসাধনী সামগ্রী উদ্ধার হওয়ার ঘটনা বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। শহরে প্রচুর প্রসাধনী সামগ্রীর দোকান খুলেছে। ওসব দোকানে বিভিন্ন নামিদামী ব্র্যান্ডের প্রসাধনী সামগ্রী রাখা হয়।   ...

সংবাদদাতা, জঙ্গিপুর: রবিবার বিকেলে রঘুনাথগঞ্জের রবীন্দ্র ভবন হলে যুব কর্মীদের নিয়ে কর্মিসভা করে বিজেপির সাংগঠনিক উত্তর মুর্শিদাবাদ জেলা যুব মোর্চা। কর্মিসভায় উত্তর মুর্শিদাবাদ জেলার ন’টি বিধানসভা কেন্দ্র থেকেই বিভিন্ন রাজনৈতিক দল থেকে বহু কর্মী-সমর্থক বিজেপিতে যোগদান করেছেন বলে তাদের দাবি।  ...

  রাষ্ট্রসঙ্ঘ, ১৬ জুন (পিটিআই): ইউএন মিশন ইন সাউথ সুদান (ইউএনএমআইএসএস) কর্মসূচিতে উল্লেখযোগ্য অবদানের জন্য ভারতীয় শান্তিরক্ষা বাহিনীর প্রশংসায় মুখর হল রাষ্ট্রসঙ্ঘ ও স্থানীয় সংগঠনগুলি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম 

15th  June, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭৩ টাকা ৭০.৪২ টাকা
পাউন্ড ৮৬.৫৭ টাকা ৮৯.৭৯ টাকা
ইউরো ৭৬.৯৪ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  June, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  June, 2019

দিন পঞ্জিকা

১ আষা‌ঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/৪৬ দিবা ২/২। অনুরাধা ১২/৫৮ দিবা ১০/৭। সূ উ ৪/৫৫/৪২, অ ৬/১৮/২০, অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে, বারবেলা ৯/৫৬ গতে ১/১৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে।
৩২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/২২/৭ দিবা ১/৫২/২২। অনুরাধানক্ষত্র ১৪/৮/৫৬ দিবা ১০/৩৫/৫, সূ উ ৪/৫৫/৩১, অ ৬/২০/৩৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে, বারবেলা ৯/৫৭/২৫ গতে ১১/৩৮/৩ মধ্যে, কালবেলা ১১/৩৮/৩ গতে ১/১৮/৪১ মধ্যে, কালরাত্রি ১২/৫৭/২৫ গতে ২/১৬/৪৭ মধ্যে।
 ১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম। বৃষ: বাহন ক্রয়ের যোগ। মিথুন: শ্বশুরবাড়ি সূত্রে প্রাপ্তি ...বিশদ

08:07:40 AM

ইতিহাসে আজকের দিনে
১৬৩১- শাহজাহান-পত্নী মুমতাজের মৃত্যু ১৯৩০- অভিনেতা অনুপকুমারের জন্ম ১৯৭৩- টেনিস ...বিশদ

07:50:00 AM

বিশ্বকাপ: বৃষ্টিবিঘ্নিত কারণে পাকিস্তানের ৪০ ওভার শেষে নির্ধারিত হল খেলা। ৮৯ রানে জিতল ভারত।

16-06-2019 - 12:15:19 AM

 বিশ্বকাপ: পাকিস্তান ২১২/৬ (৪০ ওভার)

16-06-2019 - 12:05:18 AM

বিশ্বকাপ: পাকিস্তান ১৬৬/৬ (৩৫ ওভার), বৃষ্টির জন্য আপাতত: বন্ধ খেলা

16-06-2019 - 10:50:00 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৯৫/১ (২১ ওভার) 

16-06-2019 - 09:43:08 PM