Bartaman Patrika
কলকাতা
 

আস্থাভোট নিয়ে হাইকোর্টের
তীব্র ভর্ৎসনা বনগাঁর পুর
চেয়ারম্যানকে
অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি
হালিশহর পুরসভায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার বনগাঁ পুরসভার চেয়ারম্যানকে তীব্র ভর্ৎসনা করল কলকাতা হাইকোর্ট। তাঁর আচরণকে ‘নির্লজ্জ’ বলে অভিহিত করে বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় বলেছেন, সংখ্যাগরিষ্ঠতা আপনার পক্ষে আছে কি না, তা জানতে ভোটাভুটি করতেই হবে। সেটাই গণতন্ত্র। কেন চেয়ার আঁকড়ে পড়ে আছেন?
বিশদ
 খড়দহে ক্যাব চালক খুনের পুনর্নির্মাণ
শেষ মুহূর্তে বেঁকে বসে সীমা, কাঁটা
সরাতে ছুরি চালিয়ে দেয় পিটার

বিএনএ, বারাকপুর: খড়দহ থানা এলাকায় ক্যাব চালক খুনে নতুন মোড় এল। স্বামী-স্ত্রী দু’জনে মিলেই ক্যাব চালককে খুনের ছক কষেছিল। ধৃত দম্পতিকে জেরা করে এমনই তথ্য পেয়েছে পুলিস। তবে শেষ মুহূর্তে পুরনো প্রেমিকের প্রতি ‘দুর্বল’ হয়ে উঠেছিল প্রেমিকা। তাই খুনের আগের মুহূর্তে একেবারেই মেরে ফেলতে চাইছিল না সীমা শর্মা। অন্যদিকে তার নতুন প্রেমিক তথা স্বামী পিটার কুর্মি চিরতরে পথের কাঁটা সরিয়ে দিতে চাইছিল।
বিশদ

20th  July, 2019
‘অযাত্রা’ খিচুড়ির জায়গা নিতে পারে মুড়ি-তরকারি
হাওড়ায় তৃণমূলের ‘অতিথিসেবা’য় এবার মুরগির ঝোলের বদলে ডিম-ভাত

দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: ‘অতিথি দেব ভব’— কিন্তু, এবার সেই অতিথিসেবায় সামান্য ভাটা দেখা যাচ্ছে হাওড়ার তৃণমূল কংগ্রেসে। ভিন জেলা থেকে আসা সহকর্মীদের জন্য হাওড়া শহরে অন্যান্যবার ধুমধাম করে থাকা-খাওয়ার আয়োজন করা হয়।
বিশদ

20th  July, 2019
এয়ারপোর্ট থেকে নিউ বারাকপুর
মেট্রো যাবে মাটির তলা দিয়ে
মিলল কেন্দ্রের অনুমোদন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিমানবন্দর থেকে নিউ বারাকপুর পর্যন্ত যশোর রোডের তলা দিয়ে মেট্রো রেল চলবে। কেন্দ্রীয় সরকার এই প্রকল্পের অনুমোদন দিয়েছে। এটি বিমানবন্দর-বারাসত মেট্রো প্রকল্পের প্রথম পর্যায়ের কাজ।
বিশদ

20th  July, 2019
 উত্তরপ্রদেশে মৃত্যু দেগঙ্গার যুবকের, এলাকায় চাঞ্চল্য

  বিএনএ, তমলুক: উত্তরপ্রদেশের গাজিপুরে ঝাঁটা বাঁধার কারখানায় কাজ করা দেগঙ্গার যুবকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতের নাম রঞ্জিত রায় (২৩)। তাঁর বাড়ি দেগঙ্গার নেতাজিপল্লি এলাকায়। এদিন দেগঙ্গা থানার পুলিস মৃত যুবকের পরিবারের দাবি মেনে মৃতদেহ ময়নাতদন্তে পাঠিয়েছে।
বিশদ

20th  July, 2019
 উল্টোডাঙা বেইলি ব্রিজের মাপজোক শুরু হল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উল্টোডাঙা উড়ালপুলের পাশে বেইলি ব্রিজ তৈরির জন্য মাপজোক শুরু হল। কেএমডিএ, ম্যাকিনটোস বার্ন এবং গার্ডেনরিচ শিপ বিল্ডার্স-এর ইঞ্জিনিয়াররা শুক্রবার দুপুরে নকশা তৈরির কাজ করেন। বেইলি ব্রিজ তৈরি করবে গার্ডেনরিচ শিপ বিল্ডার্স।
বিশদ

20th  July, 2019
সভার আগে হাইকোর্টের নির্দেশ পাইনি: অংশুমান
হালিশহরে অনাস্থা আনা কাউন্সিলাররাই বিপক্ষে ভোট দিলেন, চেয়ারম্যান তৃণমূলেরই

  বিএনএ, হালিশহর: শুক্রবার আদালতের রায়ের আগেই হালিশহর পুরসভায় অনাস্থার তলবি সভা হল। বিকেল ৩টের আগেই পুরসভার সভাকক্ষে ঢুকে পড়েন তৃণমূলের ১৩ জন কাউন্সিলার। বিজেপির কাউন্সিলাররা অনাস্থার তলবি সভায় গরহাজির ছিলেন। অনাস্থার বিপক্ষে ১৩ জন কাউন্সিলারই সহমত হন।
বিশদ

20th  July, 2019
 ভাটপাড়ায় বোমা বিস্ফোরণে মৃত্যু ঘিরে তৃণমূল-বিজেপির তরজা, আতঙ্কে বন্ধ স্কুল

বিএনএ, ভাটপাড়া: বৃহস্পতিবার রাতে ভাটপাড়ার রামনগর কলোনিতে বিজেপির পার্টি অফিসের দেওয়াল লাগোয়া ক্লাবের ছাদে বোমা বিস্ফোরণ ঘটে। ওই বিস্ফোরণে মারা যান বিজেপির এক সমর্থক। পুলিস সূত্রের খবর, বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ ঘটে এবং তাতেই মৃত্যু হয়। যদিও বিজেপির অভিযোগ, তৃণমূলের দুষ্কৃতীরা এসে ওই ক্লাবের ছাদে বোমা ছোঁড়ে।
বিশদ

20th  July, 2019
রাজ্যের স্বাস্থ্যকর্তাদের সঙ্গে বৈঠকের পর জানাল পুরসভা
ডেঙ্গু আক্রান্তদের জন্য কলকাতার সরকারি হাসপাতালে ১০টি বেড সংরক্ষিত রাখা হবে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার সরকারি হাসপাতালগুলিতে ১০টি করে বেড নির্দিষ্ট করা থাকবে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য। এবারই প্রথম কলকাতা পুরসভার ওয়ার্ড স্বাস্থ্যকেন্দ্র থেকেও সরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের রেফার করার সুবিধা চালু হচ্ছে।
বিশদ

20th  July, 2019
চণ্ডীতলা গ্রামীণ হাসপাতালে বিদ্যুৎ বিভ্রাট
অস্ত্রোপচার বন্ধ, বিক্ষোভ, ৬ বছর জেনারেটর বিকল থাকার কথা প্রকাশ্যে

  বিএনএ, চুঁচুড়া: বিদ্যুৎ বিভ্রাটের জেরে পরিষেবা ব্যাহত হওয়ায় শুক্রবার দুপুরে হুগলির শ্রীরামপুরের চণ্ডীতলা গ্রামীণ হাসপাতালে রোগীর আত্মীয়রা দীর্ঘ সময় বিক্ষোভ দেখান। ঘটনার জেরে এলাকায় তীব্র উত্তেজনা ছড়ায়। এই ঘটনায় প্রায় ছয় বছর ধরে হাসপাতালের জেনারেটর বিকল হয়ে পড়ে থাকার বিষয়টিও প্রকাশ্যে এসেছে।
বিশদ

20th  July, 2019
ভর্তি হওয়ার পরেও ছেড়ে দিলেন অনেকে, বিকেন্দ্রীকৃত কাউন্সেলিংয়ের পথে যাদবপুর

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুরুটা ভালো হলেও শেষবেলায় তাল কেটে গেল। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির ক্ষেত্রে এমনটাই ঘটল। প্রথম দু’দফায় ঝোড়ো গতিতে ছাত্রছাত্রীরা ভর্তি হয়। কিন্তু শেষ দফায় এসে সেই গতি ধীর হয়ে গেল। প্রথমে যাদবপুরকে বাছলেও পরে এই প্রতিষ্ঠান ছেড়ে অন্যত্র চলে গেলেন অনেকে।
বিশদ

20th  July, 2019
 পোলবা-দাদপুরের বিজেপির মহিলা মোর্চার নেত্রীকে মারধর তৃণমূল নেতার

  বিএনএ, চুঁচুড়া: হুগলির পোলবা-দাদপুর ব্লকের বিজেপির মহিলা মোর্চার নেত্রীকে মারধরের অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের স্থানীয় এক নেতার বিরুদ্ধে। স্থানীয় ৮ নম্বর জেলা পরিষদ আসনের মহিলা মোর্চার সহ-সভানেত্রী যমুনা মালিক নামে ওই মহিলা এদিন পোলবা থানায় এনিয়ে অভিযোগ দায়ের করেছেন।
বিশদ

20th  July, 2019
 পুলিসকে স্টেশনের সিসিটিভির ফুটেজ দিলেন মেট্রো রেলের আধিকারিকরা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রো দুর্ঘটনার তদন্তে সিসিটিভির ফুটেজ হাতে এল পুলিসের। শুক্রবার মেট্রো রেলের তরফে তা হস্তান্তর করা হয়েছে তদন্তকারী সংস্থাকে। এই ফুটেজ খতিয়ে দেখেই গাফিলতি কোথায় ছিল, তা চিহ্নিত করতে চাইছেন অফিসাররা। পাশাপাশি এই ফুটেজের ফরেন্সিক পরীক্ষাও করানো হবে।
বিশদ

20th  July, 2019
 হাসনাবাদে নাবালিকা বিয়ে রুখতে গিয়ে ক্ষোভের মুখে প্রশাসন

  বিএনএ, বারাসত: নাবালিকার বিয়ে রোখাকে কেন্দ্র করে হুলুস্থুল বাধল হাসনাবাদের চিমটাকাছারি গ্রামে। কব্জি ডুবিয়ে মাংস-ভাত খাওয়ার পাশাপাশি বিয়ের অনুষ্ঠান যখন শুরু হওয়ার পথে, ঠিক সেই সময় পুলিস ও প্রশাসনিক আধিকারিকরা গিয়ে বিয়ে আটকে দেন। এই ঘটনায় কনেপক্ষের পাশাপাশি বরপক্ষের মধ্যেও তীব্র ক্ষোভ তৈরি হয়।
বিশদ

20th  July, 2019
 চেক বাউন্স মামলায় টাকা ফেরত না নিয়ে জেল খাটছে ‘অপরাধী’

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লক্ষ লক্ষ টাকার চেক বাউন্সের বেশ কয়েকটি মামলায় এক ব্যক্তিকে দোষী সাব্যস্ত করে জেল জরিমানা এবং মূল টাকা সুদ সহ ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল ব্যাঙ্কশাল আদালত। কিন্তু মামলাকারীকে টাকা ফেরত না দিয়ে প্রতিটি মামলাতেই জেল খাটা শুরু করল দোষী সাব্যস্ত এক ব্যক্তি।
বিশদ

20th  July, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ ব্লকের ৯ নম্বর গৌরী গ্রাম পঞ্চায়েতের বাংলা-বিহার সীমান্তে অবস্থিত কয়েকটি গ্রাম এবারও বর্ষা আসতেই বিচ্ছিন্ন দ্বীপের মতো হয়ে গিয়েছে। ফলে প্রতিবারের মতো ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: এবার ‘বুথে চলো’। ২০২১-এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুথস্তর থেকে সংগঠন ঢেলে সাজার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ডাক দিয়েই ক্ষান্ত হননি ...

কলম্বো, ২১ জুলাই: বিশ্বকাপের ফাইনালে ওভার থ্রোয়ে আম্পায়ার কুমার ধর্মসেনার ৬ রান দেওয়ার সিদ্ধান্ত নিয়ে কম বিতর্ক হয়নি। তবে অবশেষে নিজের ভুল স্বীকার করলেন ধর্মসেনা। ঘনিষ্ঠ মহলে শ্রীলঙ্কার আম্পায়ারটি জানিয়েছেন, ‘ওই ওভার থ্রো-তে ৬ রান দেওয়ার সিদ্ধান্ত ঠিক ছিল না। ...

 ওয়াশিংটন, ২১ জুলাই (পিটিআই): ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট পদে আসার পর থেকেই ক্রমশ ইসলামাবাদের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছিল ওয়াশিংটনের। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তান কঠোর পদক্ষেপ নিচ্ছে না, মূলত এই অভিযোগে তাদের সামরিক সাহায্য করাও বন্ধ করে দেয় আমেরিকা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৮: ভারতের প্রথম যুদ্ধবিমানের পাইলট ইন্দ্রলাল রায়ের মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধে
১৯২৩: সঙ্গীতশিল্পী মুকেশের জন্ম
১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  July, 2019

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ২২/২২ দিবা ২/৪। পূর্বভাদ্রপদ ১৩/১৩ দিবা ১০/২৪। সূ উ ৫/৭/১৮, অ ৬/১৮/৩৬, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১/২ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/১৪ মধ্যে, বারবেলা ৬/৪৬ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪৩ মধ্যে। 
৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ১৪/২০/৫৯ দিবা ১০/৫০/২১। পূর্বভাদ্রপদনক্ষত্র ৮/২৮/৩৩ দিবা ৮/২৯/২২, সূ উ ৫/৫/৫৭, অ ৬/২১/৩৯, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ১০/২৪ গতে ১/০ মধ্যে এবং রাত্রি ৬/৫৬ গতে ৯/৮ মধ্যে ও ১১/২০ গতে ২/১৬ মধ্যে, বারবেলা ৩/২/৪৩ গতে ৪/৪২/১১ মধ্যে, কালবেলা ৬/৪৫/২৫ গতে ৮/২৪/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২৩/১৬ গতে ১১/৪৩/৪৮ মধ্যে। 
১৮ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
  সল্টলেকের বিএসএনএল-এর অফিসে আগুন
সল্টলেকের ১৩ নম্বর ট্যাঙ্কের বিএসএন এল-এর নোভাল সেন্টারে আগুন লেগেছে। ...বিশদ

09:50:50 PM

বরানগর জুট মিলে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

07:18:32 PM

কালিকাপুরে সোনার গয়না চুরির অভিযোগে গ্রেপ্তার পরিচারিকা 

06:20:00 PM

মহেশতলায় দুটি গাড়ির সংঘর্ষ, আহত ৬ 
অটো এবং ৪০৭ গাড়ির মুখোমুখি সংঘর্ষে আহত ছ’জন। জানা গিয়েছে, ...বিশদ

06:18:00 PM

ফুলশয্যার দিনেই আত্মঘাতী গৃহবধু 
ফুলশয্যার দিনেই আত্মঘাতী হলেন এক গৃহবধু। মৃতার নাম প্রিয়াঙ্কা সর্দার ...বিশদ

06:05:00 PM

বজবজ ফাঁড়ির কাছে পচাগলা দেহ উদ্ধার
 

পচাগলা দেহ উদ্ধার হলো বজবজ ফাঁড়ির সংলগ্ন এলাকায়। এই ঘটনায় ...বিশদ

05:34:26 PM